সাম্প্রতিক কার্যক্রম :
র‌্যাবের অভিযানে মাদারীপুর থেকে ০১ জন জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার করেছে র‌্যাব। ✱ র‌্যাবের অভিযানে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন ফতেয়াবাদ এলাকায় অভিযান চালিয়ে ০১ টি ওয়ানশুটারগান, ০৫ রাউন্ড খালি খোসা, ১৪ টি রামদা, ০১ টি চাইনিজ কুড়ালসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার এবং ০২ জন অস্ত্রধারী সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব। ✱ ফেসবুক পেইজে নেশা জাতীয় দ্রব্য (গাঁজা) এর বিভিন্ন ধরণের ছবি পোষ্টের মাধ্যমে রাষ্ট্রের ভাবমূর্তি বা সুনাম ক্ষুন্ন করার দায়ে রাজধানীর তেজগাঁও থানাধীন পশ্চিম নাখাল পাড়া এলাকা হতে ০১ (এক) অপরাধীকে গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে এসএমপির সদর থানা এলাকায় ভেজাল বিরোধী অভিযানে ০৫ টি প্রতিষ্ঠানকে জরিমানা প্রদান। ✱ র‌্যাবের অভিযানে সিপিসি-১ (পটুয়াখালী ক্যাম্প) কর্তৃক পটুয়াখালীর গলাচিপা হতে বহুল আলোচিত মাদক ব্যবসায়ী আটক। ✱ র‌্যাবের অভিযানে ১৪৫৫ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ ০১ জন শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে ময়মনসিংহ কর্তৃক মুক্তাগাছা থানাধীন বানারপাড় এলাকায় পিকআপে লুকিয়ে পরিবহনকালে ৩৮৫ বোতল ফেন্সিডিল উদ্ধার। ০২ মাদক ব্যবসায়ী আটক। ✱ র‌্যাবের অভিযানে কুমিল্লা দাউদকান্দি হতে পিকআপ ভ্যানে সবজির আড়ালে গাঁজা পাচারকালে গ্রেফতার ০১। ৩৫ কেজি গাঁজা উদ্ধার ও পিকআপ জব্দ। ✱ র‌্যাবের অভিযানে রাজধানীর দারুস সালাম থানাধীন মিরপুর বেড়িবাঁধ ও গাবতলি এলাকা থেকে ৩৫ কেজি গাঁজা সহ প্রাইভেট কার ও মাহেন্দ্র আটক। ০২ মাদক কারবরিকে গ্রেফতার ✱ র‌্যাবের অভিযানে নাটোর জেলার সদর থানাধীন বনবেলঘরিয়া এলাকা থেকে ৫৮ কেজি গাঁজা উদ্ধারসহ ০৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার ✱

এ্যাডমিন অ্যান্ড ফাইন্যান্স উইং

১। র‌্যাব ফোর্সেস সদর দপ্তর এর প্রশাসন ও অর্থ উইং সকল প্রকার প্রশাসনিক এবং যাবতীয় অর্থ সংক্রান্ত কার্যক্রম পরিচালনা করে থাকে। এই উইং সকল কর্মকান্ড সুষ্ঠুভাবে পরিচালনার জন্য প্রধান চারটি শাখায় বিভক্ত। শাখা এবং উপ-শাখাসমূহের সংক্ষিপ্ত কাজের প্রকৃতি নিম্নরূপঃ

ক। এ্যাডমিন জেনারেল শাখা: এই শাখার তত্ত্বাবধানে তিনটি উপ-শাখা রয়েছে। উপ-শাখাগুলোর কাজের প্রকৃতি নিম্নরূপঃ

(১) সাপ্লাই উপ-শাখা: র‌্যাব ফোর্সেস এর সদস্যদের জন্য ক্লোদিং সামগ্রী, অস্ত্র, গোলাবারুদ, র‌্যাব সদর দপ্তরের ষ্টেশনারী দ্রব্যসামগ্রী ক্রয়, বিতরণ এবং এভিয়েশন ফুয়েল সরবরাহ করে থাকে।

 (২) পার্সোনেল উপ-শাখা: র‌্যাব সদস্যদের বদলী, পদোন্নতি, শৃঙ্খলা এবং কল্যাণ বিষয়ক সকল কার্যক্রম সম্পন্ন করে থাকে।

 (৩) জেনারেল উপ-শাখা: র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের র‌্যাব সদস্যদের কোয়ার্টারিং, টেলিফোন এবং মোবাইলের বিল সংক্রান্ত বিষয়াদি নিয়ে কাজ করে থাকে। এছাড়াও বাৎসরিক পুলিশ সপ্তাহ এবং জাতীয় প্যারেডে র‌্যাব কন্টিনজেন্ট এর অন্যান্য আনুষ্ঠানিক কার্যাবলী ও সামগ্রিক প্রশাসনিক ব্যবস্থা নিশ্চিত করে থাকে।

খ। সদর দপ্তর শাখা: সদর দপ্তর শাখার তত্ত্বাবধানে তিনটি উপ-শাখা রয়েছে। উপ-শাখাগুলোর কাজের প্রকৃতি নিম্নরূপঃ

 (১) সদর দপ্তর শাখা: র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের সামগ্রিক নিরাপত্তা ব্যবস্থা, ক্যান্টিন, অফিসার্স ফিল্ডমেস, ডিএডি মেস, ফোর্সেস মেস, কোত ও ম্যাগাজিন এবং প্রশাসন ও অর্থ উইং এ কর্মরত সকল সদস্যের বেতন, ভাতা ও ছুটি সংক্রান্ত কার্যক্রম করে থাকে। এছাড়াও র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের কেদ্রীয় রেশন ষ্টোর পরিচালনা এবং র‌্যাব সদর দপ্তরে অনুষ্ঠিত বিভিন্ন আনুষ্ঠানিক কর্মসূচীর প্রশাসনিক ব্যবস্থাপনা নিশ্চিত করে থাকে।

 (২) মেডিকেল উপ-শাখা: র‌্যাব ফোর্সেস সদর দপ্তরে কর্মরত সকল সদস্যের বিভিন্ন রোগের পরীক্ষা-নিরীক্ষাসহ বিভিন্ন চিকিৎসা সেবা দিয়ে থাকে।

(৩)  রেকর্ড উপ-শাখা: র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের সকল সদস্যদের ব্যক্তিগত ইউনিট কপি শীটরোল/সার্ভিস বই হালনাগাদ কার্যক্রম নিশ্চিত করে থাকে।

গ। অর্থ শাখা: র‌্যাব ফোর্সেস এর অর্থ সংক্রান্ত যাবতীয় কার্যক্রম সম্পন্ন করে। অর্থ শাখার তত্ত্বাবধানে তিনটি উপ-শাখা রয়েছে। উপ-শাখাগুলোর কাজের প্রকৃতি নিম্নরূপঃ

(১) প্রকিউরমেন্ট শাখা: র‌্যাব ফোর্সেস এর সকল ধরনের সরকারী ক্রয় সংক্রান্ত কাজ করে থাকে।

(২) এ্যাকাউন্ট ও বাজেট শাখা: র‌্যাব ফোর্সেস এর সকল প্রকার বাজেট ও অর্থ বরাদ্দ সংক্রান্ত কার্যক্রম করে থাকে।

(৩) উন্নয়ন উপ-শাখা: র‌্যাব ফোর্সেস এর অবকাঠামো নির্মাণ সংক্রান্ত সকল কাজ করে থাকে।

ঘ। সেন্ট্রাল ওয়ার্কশপ শাখা: এই শাখা র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের সকল যানবাহন এবং র‌্যাব ফোর্সেস এর সকল অস্ত্রের মেরামত ও সষ্ঠু রক্ষণাবেক্ষণ নিশ্চিত করে থাকে। এছাড়াও র‌্যাব ফোর্সেস এর যানবাহন ও অস্ত্রের বাৎসরিক কারিগরী পরিদর্শন সম্পন্ন করে থাকে।