সাম্প্রতিক কার্যক্রম :
র‌্যাবের অভিযানে রাজধানীর তুরাগ এলাকা হতে অবৈধ অস্ত্র, জাল নোট ব্যবসা ও চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত আব্দুল মালেক @ ড্রাইভার মালেক (৬৩) গ্রেফতার \ বিপুল পরিমান জাল নোটসহ ০১ টি বিদেশী পিস্তল উদ্ধার। ✱ র‌্যাবের অভিযানে সাভার ও আশুলিয়া এলাকায় র‌্যাবের পৃথক অভিযানে ৪৩২ ক্যান বেলজিয়ান বিয়ারসহ ২ জন ও ৩১৬ পিস ট্যাপেন্টাডলসহ ৩ জন গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকা হতে অস্ত্র ও গুলিসহ ১ জন অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন নতুন ব্রীজ গোল চত্ত¡র এলাকায় অভিযান চালিয়ে ১৩,৫৩০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার মাদক পরিবহনে ব্যবহৃত একটি যাত্রীবাহী বাস জব্দ। ✱ র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জের বন্দর হতে দেশীয় ধারালো অস্ত্র ও ইয়াবা উদ্ধারসহ ০৫ জন গ্রেফতার। ✱ চট্টগ্রাম মহানগরীর কোতয়ালী থানাধীন স্টেশন রোড এলাকায় অভিযান চালিয়ে ৩.৬৯০ কেজি ওজনের একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধারসহ ০১ জন চোরাকারবারী’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭। ✱ র‌্যাবের অভিযানে সিলেট জেলার কোম্পানীগঞ্জ থানার খাগাইল গ্রাম থেকে ১৪৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে কুমিল্লা জেলার কোতয়ালী থানাধীন রাজগঞ্জ বাজার এলাকা হতে ৩,২৪,৮২৫ পিচ চোরাই বিদেশী সিগারেটসহ ০৩ জন চোরাকারবারী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে রাজধানীর দারুস সালাম থানাধীন কল্যানপুর এলাকা হতে ১১৯ ক্যান বিয়ারসহ ১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার। ✱ র‌্যাব-৮, সিপিসি-১(পটুয়াখালী ক্যাম্প) কর্তৃক বরগুনার আমতলী উপজেলা হতে ওয়ারেন্ট ভুক্ত পলাতক একজন আসামী গ্রেফতার ✱

র‌্যাবের অভিযানে কুমিল্লা দাউদকান্দি হতে পিকআপ ভ্যানে সবজির আড়ালে গাঁজা পাচারকালে গ্রেফতার ০১। ৩৫ কেজি গাঁজা উদ্ধার ও পিকআপ জব্দ।

প্রকাশের তারিখ : ১৭-০৫-২০২০

অদ্য ১৭ মে ২০২০ খ্রিষ্টাব্দে সকালে কুমিল­া জেলার দাউদকান্দি থানাধীন ফায়ার সার্ভিস স্টেশন সংলগ্ন এলাকায় ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে রোডের উপর গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরিচালিত র‌্যাব-১১ এর অভিযানে সবজি ভর্তি একটি হলুদ রংয়ের পিকআপ ভ্যানে তল­াশী করে ৩৫ কেজি গাঁজা উদ্ধারসহ মাদক ব্যবসায়ী মোঃ মফিজ উদ্দিন (৩৫)’কে গ্রেফতার করা হয়। অভিযানকালে মাদক পরিবহণের কাজে ব্যবহৃত পিকআপ ভ্যানটিও জব্দ করা হয়। গ্রেফতাকৃত আসামী কুমিল­া হতে পিকআপ ভ্যানে বিভিন্ন ধরণের সবজি বোঝাই করে ঢাকার কাউরান বাজার যাচ্ছিল। উক্ত পিকআপ ভ্যানের ভেতর রক্ষিত সবজির বস্তার আড়ালে গাঁজা লুকিয়ে সুকৌশলে পাচারের উদ্দেশ্যে ঢাকা আসছিল।

গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, আসামী মোঃ মফিজ উদ্দিন এর বাড়ি কুমিল­া জেলার কোতয়ালী থানাধীন ধর্মপুর এলাকায়। গ্রেফতারকৃত আসামী দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ, নরসিংদী, কুমিল­া, ঢাকা ও এর আশপাশের এলাকায় অভিনব পন্থায় নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল। জিজ্ঞাসাবাদে সে আরোও স্বীকার করে যে, দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে সীমান্ত এলাকা দিয়ে অভিনব কায়দায় নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা বাংলাদেশে প্রবেশ করায় এবং পিকআপ ভ্যানে পণ্য পরিবহনের আড়ালে বিশেষ কৌশলে নিয়ে এসে ঢাকা ও নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছে। মাদক ব্যবসা তার একমাত্র পেশা। মাদকের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

আরও সাম্প্রতিক কার্যক্রম