সাম্প্রতিক কার্যক্রম :
ঢাকা মহানগরীর পল্লবী থানাধীন এলাকা হতে অপহরনের ৩৬ ঘন্টার মধ্যে ভিকটিম উদ্ধারসহ অপহরনকারী ০৪ জন গ্রেফতার। ✱ রাজধানীর পল্লবী এলাকা হতে মেট্রো রেল প্রকল্পের মালামাল চুরির সংঘবদ্ধ চোর চক্রের ২ সদস্য’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪ঃ চোরাইকৃত মালামালসহ একটি পিকআপ ও সিএনজি জব্দ। ✱ র‌্যাবের অভিযানে রাজধানীর শ্যামপুর থানা এলাকা হতে ০২ জন অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী গ্রেফতারসহ ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি বিদেশী রিভলবার, ০১ টি ম্যাগাজিন, ০৪ রাউন্ড গুলি এবং ১৬৪ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার। ✱ র‌্যাব-৭ এর অভিযানে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা এলাকা হতে চোরাইকৃত ১১,৩১০ লিটার ডিজেল উদ্ধারসহ ০১ জন চোরাকারবারী আটক। ✱ র‌্যাব-৭ এর অভিযানে চট্টগ্রাম জেলার বাঁশখালী এলাকা হতে ০১ টি থ্রি কোয়ার্টার এলজি, ০১ রাউন্ড গুলি, ০১ টি চাকু এবং ০১ টি দা’সহ ০১ জন অস্ত্রধারী সন্ত্রাসী আটক ✱ র‌্যাব-৭ এর অভিযানে চট্টগ্রাম জেলার বাঁশখালী এলাকা হতে ০১ টি থ্রি কোয়ার্টার এলজি, ০১ রাউন্ড গুলি, ০১ টি চাকু এবং ০১ টি দা’সহ ০১ জন অস্ত্রধারী সন্ত্রাসী আটক। ✱ র‌্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জের বন্দর হতে ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার, ০৬ কেজি গাঁজা উদ্ধার। ✱ র‌্যাব-৯, সলিটে এর অভযিানে মৌলভীবাজার জলোর সদর থানা এলাকা হতে ৫৮৬ পসি ইয়াবা’সহ একজন মাদক ব্যবসায়ী গ্রফেতার। ✱ র‌্যাব-৮ সিপিসি-২ ফরিদপুর ক্যাম্প কর্তৃক ফরিদপুর জেলার কোতয়ালী থানা হতে ইয়াবাসহ ০১ জন মাদক ব্যবসায়ী আটক ✱ র‌্যাব-১১ এর অভিযানে সিদ্ধিরগঞ্জ হতে ০১ চাঁদাবাজ গ্রেফতার ✱

র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্প কর্তৃক ফরিদপুর জেলার কোতয়ালী থানা হতে অপহরণকৃত ০৩ জন ভিকটিম উদ্ধার, অপহরণকারী চক্রের ০৪ জন সদস্য আটক।

প্রকাশের তারিখ : ২৪-০৭-২০২১

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, জঙ্গিবাদ দমন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাব শুরুু থেকে যে কোন ধরণের অপরাধী, অপহরণ, মাদক উদ্ধার, অপহ¦ত ভিকটিম উদ্ধারসহ দেশের শীর্ষ সন্ত্রাসীদের গ্রেফতার ও বিভিন্ন প্রতারক চক্রকে গ্রেফতার করতে সার্বক্ষণিকভাবে অভিযান পরিচালনা করে থাকে। 
২।     র‌্যাব-৮, ফরিদপুর ক্যাম্পে অনেক ভুক্তভোগী বিভিন্ন সময় বিভিন্ন অপরাধের অভিযোগ দায়ের করে থাকেন। এর ধারাবাহিকতায় গত ২২/০৭/২০২১ ইং আবু বক্কার শেখ  (মোবা-০১৭৬৬৯৭৫৩৮৮), পিতা-মৃত আঃ ছালেক মাতুব্বর, এবং সঙ্গীয় মোঃ শফিজ উদ্দিন শেখ, পিতা-মৃত আঃ বারিক শেখ, উভয় সাং-মহিশালা, থানা-বোয়ালমারী, জেলা-ফরিদপুরদ্বয় অত্র ক্যাম্পে হাজির হয়ে এই মর্মে অভিযোগ করেন যে, আমার ছেলে মোঃ শিমুল শেখ(২১) এবং তার বন্ধু মোঃ মিলন শেখ(২০), পিতা- মোঃ শফিজউদ্দিন শেখ সাং-মহিশালা, থানা-বোয়ালমারী, জেলা-ফরিদপুর গত ইং ২১/০৭/২০২১ তারিখ ২১/০৭/২০২১ তারিখ অনুমান ০৯.৩০ ঘটিকার সময় চা  খাওয়ার  জন্য বাড়ী থেকে বাহির হয়ে মহিশালা বাসস্ট্যান্ডে যায়. কিন্তু তাহারা আর বাড়ীতে ফেরত আসে নাই। আমরা অনেক খোজাখুজির পর তাদের কোন সন্ধান পায় নাই। পরবর্তীতে ২২/০৭/২০২১ তারিখ সকাল অনুমান ০৬.০০ ঘটিকার সময় আমার ছেলের বন্ধু মিলনের ব্যবহৃত মোবাইল দ্বারা অজ্ঞাতনামা একজন ব্যক্তি ফোন করে ৫০,০০০/- টাকা দাবি করে এবং মেরে ফেলার হুমকি দেয়। উক্ত ঘটনা অবহিত হওয়ার পর অত্র র‌্যাব ক্যাম্প ছায়া তদন্ত শুরু করেন। ছায়া তদন্তের মাধ্যমে র‌্যাব ক্যাম্প উক্ত ঘটনার সত্যতা পায় এবং আসামী গ্রেফতার ও ভিকটিম উদ্ধারে তৎপর হয়।  

৩।     গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অত্র ক্যাম্প জানতে পারে যে উক্ত ঘটনার সাথে জড়িত ব্যক্তিরা ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীন লক্ষীপুর গ্রামে অবস্থান করছে। আসামীদের সঠিক ঠিকানা পর্যালোচনার মাধ্যমে  অত্র ক্যাম্প ২৩ জুলাই ২০২১ তারিখ সকালে ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীণ লক্ষীপুর গ্রাম এলাকায় অভিযান পরিচালনা করে ০১। মোঃ রাজীব শেখ(২৮), পিতা-মোঃ সুলতান শেখ, ০২। মোঃ সাগর খান(২২), পিতা-মোঃ মন্ডল খান, উভয় সাং-কানাইপুর, থানা-কোতয়ালী, জেলা-ফরিদপুর, ০৩। মোঃ নাইম মোল্লা(২০), পিতা-মোঃ সোহরাব মোল্লা, সাং-লাহুরিয়া, থানা-লোহাগাড়া, জেলা-নড়াইল, ০৪। মোঃ সাইফুল ইসলাম(২৭), পিতা-মোঃ আজিজুর রহমান, সাং-আজগরা, থানা-লাকসাম, জেলা-কুমিল্লাদেরকে আটক করে। এ সময় আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয় উক্ত জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, তাদের হেফাজতে ভিকটিম ০১। মোছাঃ মারুফা খাতুন(১৮), পিতা-মৃত রবিকুল ইসলাম, ০২। মোঃ শিমুল শেখ (২১), পিতা-আবু বক্কার শেখ, ০৩। মোঃ মিলন শেখ(২০), পিতা-মোঃ শফিজউদ্দিন শেখ আছে। পরবর্তীতে র‌্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ আবদুর রহমান, পিএসসি এর নেতৃত্বে ইং ২৩/০৭/২০২১ তারিখ ফরিদপুর ফাইবার জুট মিল এর কর্মচারীদের বাসস্থান হতে ভিকটিম ০৩ জনকে উদ্ধার করেন।
৪      গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে  ফরিদপুর জেলার কোতয়ালী থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য এজাহার দায়ের করা হচ্ছে।   

আরও সাম্প্রতিক কার্যক্রম