সাম্প্রতিক কার্যক্রম :
র‌্যাব-৭ এর অভিযানে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন জোড়ামতল বাজার এলাকা হতে আলোচিত ও চাঞ্চল্যকর গণধর্ষণ মামলার ০১ জন অন্যতম এজাহারনামীয় আসামী আটক। ✱ র‌্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর ক্যাম্প কর্তৃক ফরিদপুর এবং রাজবাড়ী জেলার বিভিন্ন স্থান হতে আন্তঃ জেলা মোটর সাইকেল চোর চক্রের ০৫ সদস্য আটক ✱ র‌্যাব-৩ এর অভিযানে আলোচিত ও চাঞ্চল্যকর নটরডেম কলেজের ছাত্রের নির্মম মৃত্যুর ঘটনায় ঘাতক ময়লাবাহী গাড়ীর মূল চালক মোঃ হারুন রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেফতার। ✱ সাভার থানাধীন তেঁতুলঝোড়া এলাকা হতে ০১ জন ধর্ষককে গ্রেফতার করেছে র‌্যাব-৪ ✱ রাজধানীর পান্থপথে ময়লাবাহী গাড়ির চাপায় সংবাদমাধ্যমের কর্মী আহসান কবির খাঁন এর নির্মম মৃত্যুর ঘটনায় ঘাতক ডাম্প ট্রাক চালক হানিফ’কে চাঁদপুর থেকে গ্রেফতার করেছে র‌্যাব। ✱ র‌্যাব-৯, সিপিসি-১, (শায়েস্তাগঞ্জ ক্যাম্প), হবিগঞ্জ এর অভিযানে হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানাধীন রাম ভাংগা ব্রীজ এলাকা হতে ১,০০০ (একহাজার) লিটার চোলাই মদ উদ্ধার। ✱ র‌্যাব-১১ এর অভিযানে সোনারগাঁ হতে ১০ কেজি গাঁজাসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার, প্রাইভেটকার জব্দ ✱ ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকা হতে ইজি বাইক ছিনতাইকারী চক্রের ০২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। ✱ ডিএমপি, ঢাকার মিরপুর থানা এলাকা হতে অপহরনের ৭২ ঘন্টার মধ্যে ভিকটিম উদ্ধারসহ অপহরনকারী ০১ জন গ্রেফতার। ✱ র‌্যাব-১১ এর অভিযানে ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱

র‌্যাব-৭ এর অভিযানে চট্টগ্রাম মহানগরীর লালখান বাজার এলাকায় চাঁদা আদায়কালে ০৫ জন কিশোর গ্যাং এর সক্রিয় সদস্যকে চাঁদা আদায়ের নগদ অর্থ ও দেশীয় অস্ত্রসহ হাতে নাতে আটক।

প্রকাশের তারিখ : ২৪-১০-২০২১

গত ২৩ অক্টোবর ২০২১ইং তারিখ ভিকটিম র‌্যাব-৭, চট্টগ্রামে অভিযোগ করেন যে, গত ১৮ অক্টোবর ২০২১ইং তারিখ চট্টগ্রাম মহানগরীর লালখান বাজার এলাকায় নির্মাণাধীন বাড়ীর কাজ শুরু করলে কতিপয় কিশোর গ্যাংয়ের সদস্য তার নিকট হতে চাঁদা দাবী করে। চাঁদার টাকা দিতে অপারগতা প্রকাশ করলে ০৩ দিনের মধ্যে টাকা না দিলে কাজ করতে দেওয়া হবেনা মর্মে হুমকি প্রদান করে। পরবর্তীতে তিনি কাজ শুরু করলে কিশোর গ্যাংয়ের সদস্যরা শ্রমিকদের মারধর করে নির্মাণ কাজ বন্ধ করে দেয় এবং চাঁদা দিলেই কাজ শুরু করা যাবে এই মর্মে হুমকি প্রদান করে। উক্ত সংবাদের ভিত্তিতে ঘটনার সত্যতা যাচাই করার লক্ষ্যে একই তারিখ ১৩০৫ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে চাঁদাবাজির নগদ ৪৪,৫০০ টাকাসহ আসামী ১। মোঃ আরিফ হোসেন @ লোকমান (২৭), পিতা-মোঃ সুলতান আহমেদ, সাং-পিপিয়াকান্দি, থানা-দাউদকান্দি, জেলা-কুমিল্লা, ২। মোঃ হৃদয় (২০), পিতা-মোঃ রিপন, সাং-মসজিদ কলোনী, থানা-খুলশী, চট্টগ্রাম মহানগর, ৩। মোঃ শুকুর (২১), পিতা-মৃত আহম্মদ আলী, সাং- তুলা পুকুরপার, থানা-খুলশী, চট্টগ্রাম, ৪। মোঃ আরিফ (১৯), পিতা-মোঃ কামাল, সাং-হাই লেভেল রোড, থানা- খুলশী, চট্টগ্রাম মহানগর এবং ৫। মোঃ মীর হোসেন (১৯), পিতা-মোঃ মান্নান মিয়া, সাং-তুলাপুকুরপার, থানা- খুলশী, চট্টগ্রাম মহানগরীদের গ্রেফতার করে। 

    পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামীদের দেহ তল্লাশি করে ১নং আসামীর পরিহিত প্যান্টের পকেট থেকে ০১ টি ধারালো ছুরি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা কিশোর গ্যাং এর সক্রিয় সদস্য এবং দীর্ঘদিন যাবৎ চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে ভয়ভীতি প্রদর্শন পূর্বক চাঁদা আদায় করে আসছে। 

    গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর খুলশী থানায় হস্তান্তর করা হয়েছে।