সাম্প্রতিক কার্যক্রম :
র‌্যাবের অভিযানে রাজধানীর তুরাগ এলাকা হতে অবৈধ অস্ত্র, জাল নোট ব্যবসা ও চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত আব্দুল মালেক @ ড্রাইভার মালেক (৬৩) গ্রেফতার \ বিপুল পরিমান জাল নোটসহ ০১ টি বিদেশী পিস্তল উদ্ধার। ✱ র‌্যাবের অভিযানে সাভার ও আশুলিয়া এলাকায় র‌্যাবের পৃথক অভিযানে ৪৩২ ক্যান বেলজিয়ান বিয়ারসহ ২ জন ও ৩১৬ পিস ট্যাপেন্টাডলসহ ৩ জন গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকা হতে অস্ত্র ও গুলিসহ ১ জন অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন নতুন ব্রীজ গোল চত্ত¡র এলাকায় অভিযান চালিয়ে ১৩,৫৩০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার মাদক পরিবহনে ব্যবহৃত একটি যাত্রীবাহী বাস জব্দ। ✱ র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জের বন্দর হতে দেশীয় ধারালো অস্ত্র ও ইয়াবা উদ্ধারসহ ০৫ জন গ্রেফতার। ✱ চট্টগ্রাম মহানগরীর কোতয়ালী থানাধীন স্টেশন রোড এলাকায় অভিযান চালিয়ে ৩.৬৯০ কেজি ওজনের একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধারসহ ০১ জন চোরাকারবারী’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭। ✱ র‌্যাবের অভিযানে সিলেট জেলার কোম্পানীগঞ্জ থানার খাগাইল গ্রাম থেকে ১৪৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে কুমিল্লা জেলার কোতয়ালী থানাধীন রাজগঞ্জ বাজার এলাকা হতে ৩,২৪,৮২৫ পিচ চোরাই বিদেশী সিগারেটসহ ০৩ জন চোরাকারবারী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে রাজধানীর দারুস সালাম থানাধীন কল্যানপুর এলাকা হতে ১১৯ ক্যান বিয়ারসহ ১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার। ✱ র‌্যাব-৮, সিপিসি-১(পটুয়াখালী ক্যাম্প) কর্তৃক বরগুনার আমতলী উপজেলা হতে ওয়ারেন্ট ভুক্ত পলাতক একজন আসামী গ্রেফতার ✱

র‌্যাব-১৪ ময়মনসিংহ কর্তৃক যাত্রীবাহী বাস যশোদা পরিবহণ থেকে বিপুল পরিমান ভারতীয় পণ্য উদ্ধার। ০২ (দুই) জন চোরাকারবারি আটক।

প্রকাশের তারিখ : ০৪-০৯-২০২০

১।    র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উৎঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন-শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। র‌্যাব-১৪ এর দায়িত্বপূর্ণ এলাকায় জঙ্গি নির্মূল, শীর্ষ সন্ত্রাসীদের গ্রেফতার এবং মাদক সংক্রান্ত অপরাধসহ শুল্ক ফাঁকি দিয়ে ভারতীয় পণ্য চোরাচালানের মত অপরাধের বিরুদ্ধে র‌্যাব ফোর্সেস অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসতে বদ্ধ পরিকর।

২।    এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৪, ব্যাটাঃ সদর, ময়মনসিংহ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, কতিপয় চোরাকারবারি ভারতীয় তৈরী বিভিন্ন পণ্যসহ নেত্রকোনা-নারায়ণগঞ্জগামী একটি যাত্রীবাহী বাস যোগে নেত্রকোনা থেকে ময়মনসিংহের উদ্দেশ্যে আসছে। উক্ত তথ্যের সত্যতা যাচাইয়ের জন্য র‌্যাবের নিরবিচ্ছিন্ন গোয়েন্দা নজরদারী চালানো হয় এবং তথ্যের সত্যতা পাওয়া যায়। এরই প্রেক্ষিতে র‌্যাব-১৪ এর একটি আভিযানিক দল ০৪ সেপ্টেম্বর ২০২০ খ্রিঃ তারিখ রাত ০১.০০ ঘটিকার সময় ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানাধীন নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়কের শম্ভুগঞ্জ গোলচত্তর ইউনিয়ন পরিষদ মসজিদের সামনে পাঁকা রাস্তার উপর তল্লাশী চৌকি স্থাপন করে বিভিন্ন যাত্রীবাহী বাস তল্লাশী করতে থাকেন। তল্লাশীকালে অনুমান ২.০০ ঘটিকার সময় পূর্বে সংবাদ প্রাপ্ত সন্দিগ্ধ  ঢাকা মেট্রো ব-১১-৫৫৮৯ যাত্রীবাহী যশোদা পরিবহনের একটি বাস তল্লাশী চৌকির নিকট আসার পর উক্ত বাসের চালককে বাসটি থামানোর সংকেত দিলে তিনি বাসটি চেকপোস্ট এর নিকট থামালে র‌্যাব-১৪ এর আভিযানিক দল গাড়ীটি তল্লাশী কালে র‌্যাবের উপস্থিতি দেখে পালিয়ে যাওয়ার সময় আসামী ১। মোঃ হুমায়ুন কবির(৩২) পিতা-মৃত ইসমাইল হোসেন, সাং-রসুল বাগ,থানা-সিদ্ধিরগঞ্জ, জেলা- নারায়নগঞ্জ ( স্থায়ী ঠিকানা- সাতরা পাড়া, পোঃ কড়ই হাটি, থানা- চাটখিল, জেলা- নোয়াখালী) ২। মোঃ জোনায়েদ(২৫) পিতা- মোঃ আঃ কুদ্দুস, সাং- লতিফপুর, থানা-কিশোগঞ্জ সদর, জেলা- কিশোরগঞ্জদ্বয়কে আটক করেন। ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদকালে তাদের দেখানো মতে বর্ণিত গাড়ীর ভেতরে পিছনে লুকিয়ে রাখা বিপুল পরিমান ভারতীয় পণ্য হরলিক্স, কোলগেইট টুথপেস্ট, পন্ডস ফেস পাউডার ইত্যাদি উদ্ধার পূর্বক জব্দ করেন। ধৃত আসামীদ্বয় অবৈধভাবে চোরাই পথে ভারতীয় পণ্য শুল্ক ফাঁকি দিয়ে বাংলাদেশে এনে নিজ হেফাজতে রেখে বিক্রয় করায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-খ(১)(খ) ধারা অপরাধ করেছেন। 

৩।    গ্রেফতারকৃত আসামীদ্বয়কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানে গ্রেফতারকৃতরা দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে চোরাই পথে ভারতীয় পণ্য শুল্ক ফাঁকি দিয়ে বাংলাদেশে এনে নিজ হেফাজতে রেখে বিক্রয় করে আসছিল বলে স্বীকার করেন। শুল্ক ফাঁকি দিয়ে ভারতীয় পণ্য আমদানি এর বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।  
 

আরও সাম্প্রতিক কার্যক্রম