সাম্প্রতিক কার্যক্রম :
ঢাকা মহানগরীর পল্লবী থানাধীন এলাকা হতে অপহরনের ৩৬ ঘন্টার মধ্যে ভিকটিম উদ্ধারসহ অপহরনকারী ০৪ জন গ্রেফতার। ✱ রাজধানীর পল্লবী এলাকা হতে মেট্রো রেল প্রকল্পের মালামাল চুরির সংঘবদ্ধ চোর চক্রের ২ সদস্য’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪ঃ চোরাইকৃত মালামালসহ একটি পিকআপ ও সিএনজি জব্দ। ✱ র‌্যাবের অভিযানে রাজধানীর শ্যামপুর থানা এলাকা হতে ০২ জন অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী গ্রেফতারসহ ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি বিদেশী রিভলবার, ০১ টি ম্যাগাজিন, ০৪ রাউন্ড গুলি এবং ১৬৪ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার। ✱ র‌্যাব-৭ এর অভিযানে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা এলাকা হতে চোরাইকৃত ১১,৩১০ লিটার ডিজেল উদ্ধারসহ ০১ জন চোরাকারবারী আটক। ✱ র‌্যাব-৭ এর অভিযানে চট্টগ্রাম জেলার বাঁশখালী এলাকা হতে ০১ টি থ্রি কোয়ার্টার এলজি, ০১ রাউন্ড গুলি, ০১ টি চাকু এবং ০১ টি দা’সহ ০১ জন অস্ত্রধারী সন্ত্রাসী আটক ✱ র‌্যাব-৭ এর অভিযানে চট্টগ্রাম জেলার বাঁশখালী এলাকা হতে ০১ টি থ্রি কোয়ার্টার এলজি, ০১ রাউন্ড গুলি, ০১ টি চাকু এবং ০১ টি দা’সহ ০১ জন অস্ত্রধারী সন্ত্রাসী আটক। ✱ র‌্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জের বন্দর হতে ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার, ০৬ কেজি গাঁজা উদ্ধার। ✱ র‌্যাব-৯, সলিটে এর অভযিানে মৌলভীবাজার জলোর সদর থানা এলাকা হতে ৫৮৬ পসি ইয়াবা’সহ একজন মাদক ব্যবসায়ী গ্রফেতার। ✱ র‌্যাব-৮ সিপিসি-২ ফরিদপুর ক্যাম্প কর্তৃক ফরিদপুর জেলার কোতয়ালী থানা হতে ইয়াবাসহ ০১ জন মাদক ব্যবসায়ী আটক ✱ র‌্যাব-১১ এর অভিযানে সিদ্ধিরগঞ্জ হতে ০১ চাঁদাবাজ গ্রেফতার ✱

র‌্যাব-১১ কর্তৃক ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে চলাচলরত নৌযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, ১ জনকে কারাদন্ড ও ৪ জনকে জরিমানা

প্রকাশের তারিখ : ২২-০৭-২০২১

নৌপথে চলাচলকারী নৌযানসমূহ এবং সংশ্লিষ্ট সর্বসাধারণকে অনাকঙ্খিত দূর্ঘটনা এড়ানোর লক্ষ্যে র‌্যাব-১১ কর্তৃক ১৯ জুলাই ২০২১ তারিখ দুপর ১২.৩০ ঘটিকা হতে বিকাল ১৭.০০ ঘটিকা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন কাশীপুরঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীতে নৌ পরিবহন অধিদপ্তরের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। উক্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নদীতে চলাচলকারী নৌযানসমূহতে সার্ভে ও রেজিষ্ট্রেশন সনদ না থাকা, জীবন রক্ষাকারী সরঞ্জাম না থাকা, মাষ্টার-ড্রাইভার সনদ না থাকা, সংঘর্ষ এড়িয়ে নিরাপদে চলাচলের বিধান অনুযায়ী চলাচল না করা ও অতিরিক্ত মালামাল বহন করার অপরাধে ০১ জন ব্যক্তিকে ০৩ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ০৪ জন ব্যক্তিকে মোট ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। 

০৩ মাসের বিনাশ্রম কারাদন্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন এমভি মায়ের দোয়া নামক অনিবন্ধিত নৌযানের মোঃ বেল্লাল হোসেন (৪০), পিতা- মৃত গুলজার মন্ডল, সাং কোনারাজি, থানা- উল্লাপাড়া, জেলা- সিরাজগঞ্জ। এছাড়া এমভি স্বর্ণা পরিবহন নামক অনিবন্ধিত নৌযানের আবু হানিফ মোল্লা (৩৪), পিতা- মান্নান মোল্লা, সাং- চরকিলা, থানা- হিজলা, জেলা- বরিশাল’কে ৫০ হাজার টাকা; এমভি শিমু পরিবহন নামক নৌযানের মোঃ রিয়াজ (২৩), পিতা- মোঃ নুর ইসলাম, সাং- পাটুলী, থানা- বাজিতপুর, জেলা- কিশোরগঞ্জ’কে ৪০ হাজার টাকা; নামবিহীন অনিবন্ধিত ০১টি নৌযানের নাঈম খান (২৪), পিতা- মজিবুর রহমান খান, সাং- সানিকেদরপুর, থানা- বাবুগঞ্জ, জেলা- বরিশাল’কে ২০ হাজার টাকা এবং এমভি আজমীর শরীফ নামক নৌযানের মোঃ জানে আলম (৩৯), পিতা- মৃত সোবাহান শেখ, সাং- চর ঘোড়ামারা, থানা- আমিনপুর, জেলা- পাবনা’কে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

     নৌপথে চলাচলকারী নৌযানসমূহ এবং সংশ্লিষ্ট সর্বসাধারণকে অনাকঙ্খিত দূর্ঘটনা এড়ানোর লক্ষ্যে র‌্যাব-১১ এর অভিযান অব্যহত থাকবে।

আরও সাম্প্রতিক কার্যক্রম