সাম্প্রতিক কার্যক্রম :
মুজিব শতবর্ষ উপলক্ষে দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে ডিজি র‌্যাব কর্তৃক সাদা ছড়ি বিতরণ ✱ র‌্যাব-১১ এর অভিযানে রূপগঞ্জ হতে সাড়ে ৯ কেজি গাঁজা উদ্ধারসহ ০২ মাদক পাচারকারী গ্রেফতার\ ট্রাক জব্দ\ ✱ র‌্যাবের অভিযানে সিলেটের এয়ারপোর্ট থানাধীন চৌকিদেখি এলাকা হতে সাইবার প্রতারক চক্রের দুই সদস্য গ্রেফতার ✱ র‌্যাবের অভিযানে সিলেটের এয়ারপোর্ট থানা এলাকা থেকে গাঁজাসহ ০২ জন পেশাদারী মাদক ব্যবসায়ী গ্রেফতার ✱ র‌্যাব ফোর্সেস সদর দপ্তর এর জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করলেন মহাপরিচালক, র‌্যাব ফোর্সেস \ এসময় উপস্থিত ছিলেন মহাপরিচালক, মৎস অধিদপ্তর এবং র‌্যাব ফোর্সেস এর উর্দ্ধতন কর্মকর্তাগণ। ✱ র‌্যাবের অভিযানে নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধুকে ধর্ষণ চেষ্টা ও শ্লীলতাহানি করে ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া মামলার প্রধান আসামী বাদল ঢাকা হতে এবং ‘দেলোয়ার বাহিনী’র প্রধান দেলোয়ারকে অস্ত্রসহ নারায়নগঞ্জ হতে গ্রেফতার\ ✱ চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে বিএসটিআই এর অনুমতি ব্যতিত অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণ বেকারী পণ্য বিক্রয় করার অপরাধে ০২টি প্রতিষ্ঠানকে ৪৩ লক্ষ টাকা জরিমানাসহ বিপুল পরিমান মেয়াদ উত্তীর্ণ বেকারী পণ্য ধ্বংস করেছে র‌্যাব-৭ এর ভ্রাম্যমান আদালত ✱ র‌্যাব-১৪, ব্যাটাঃ সদর দপ্তর কর্তৃক ময়মনসিংহ জেলার গৌরীপুর থানাধীন ফতেপুর এলাকায় পিকআপ ভ্যানে লুকিয়ে পরিবহণকালে ২০ (বিশ) কেজি গাঁজা উদ্ধার। ০২(দুই) জন মাদক ব্যবসায়ী আটক। ✱ র‌্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জের সানারপাড় হতে অবৈধভাবে চাঁদা আদায়কালে ০১ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার ✱ র‌্যাব ৯ এর অভিযানে মৌলভীবাজার জেলার সদর থানার উত্তর মেলাইন স্কুল রোড এলাকা থেকে ২,০১,০০০ শলাকা ভারতীয় পাতার বিড়িসহ চোরাকারবারী গ্রেফতার। ✱

র‌্যাব ফোর্সেস সদর দপ্তর এর জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করলেন মহাপরিচালক, র‌্যাব ফোর্সেস \ এসময় উপস্থিত ছিলেন মহাপরিচালক, মৎস অধিদপ্তর এবং র‌্যাব ফোর্সেস এর উর্দ্ধতন কর্মকর্তাগণ।

প্রকাশের তারিখ : ০৫-১০-২০২০

অদ্য মঙ্গলবার ০৫ অক্টোবর ২০২০ তারিখ দুপুর ১২.০০ ঘটিকায় র‌্যাব ফোর্সেস সদর দপ্তর এর জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ করেন অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম, পিপিএম; মহাপরিচালক, র‌্যাব ফোর্সেস। সময় উপস্থিত ছিলেন মহাপরিচালক, মৎস্য অধিদপ্তর, কাজী শামস্ আফরোজ এবং র‌্যাব ফোর্সেস এর উর্দ্ধতন কর্মকর্তাগণ।  

এসময় মহাপরিচালক, র‌্যাব ফোর্সেস বলেন কারেন্ট জালের উৎপাদন, বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে। তিনি আরো জানান, আসন্ন অভিযানে যে ইলিশ বা কারেন্ট জাল জব্দ করা হবে তার উৎস কি ? অর্থাৎ কোন ঘাট হতে মাছ এসেছে, কোন কারাখানা হতে কারেন্ট জাল তৈরি করা হয়েছে তা জেনে এসংক্রান্ত কার্যকলাপে নিয়োজিত সকলকে আইনের আওতায় আনা হবে। কারেন্ট জাল উৎপাদনকারী এবং নিষিদ্ধ সময়ে ইলিশ আহরন, পরিবহন, বাজারজাত করণ, ক্রয়-বিক্রয় ও মজুদরোধে কঠোরভাবে আইনের বাস্তবায়নে প্রতি বছরের ন্যায় এবারো র‌্যাবের মোবাইল কোর্ট অব্যাহত রাখতে বলা হয়েছে।  উক্ত সময়ে রুই ৮০ কেজি, কাতল ৪০ কেজি, মৃগেল ৭০ কেজি, কালিবাউস- ১০ কেজি জাতের মাছ অবমুক্ত করা হয়। 

কোভিড-১৯ এর মধ্যেও মৎস্য অধিদপ্তরসহ সংশ্লিষ্ট অন্যান্য সং¯’ার কর্মীবৃন্দ যেভাবে ঝুঁকি নিয়ে মাছের উৎপাদন, বিপণন এবং রপ্তানি অব্যাহত রেখেছে, দেশের স্বার্থে এ ধারা অব্যাহত রাখতে হবে। মাছের উৎপাদন বৃদ্ধি করে দেশের জনগোষ্ঠীর শুধু পুষ্টি চাহিদা পূরণ নয়, ব্যাপক কর্মসং¯’ান, বিদেশে মাছ রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন অন্যতম লক্ষ্য।
 

আরও সাম্প্রতিক কার্যক্রম