সাম্প্রতিক কার্যক্রম :
অনসাইট আইডেন্টিফিকেশন এন্ড ভেরিফিকেশন সিস্তেম (ওআইভিএস) এর শুভ উদ্বোধন ✱ রাজধানীর বংশালে র‌্যাবের অভিযানে ১৫১২ পিস অবৈধ সরকারী ঔষধ ও প্যাথেডিনসহ ০১ জন গ্রেফতার। ✱ ঢাকার আশুলিয়া হতে ৫২ কেজি গাজাসহ ০২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৪ঃ মাদক পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকার জব্দ। ✱ র‌্যাব ৯ এর অভিযানে মৌলভীবাজার জেলার কুলাউড়া হতে নৌবাহিনীর অফিসার্স পরিচয় প্রদানকারী ভূয়া পরিচয়পত্র সহ প্রতারকচক্রের ০১ জন গ্রেফতার। ✱ র‌্যাব-২ এর অভিযানে চাঞ্চল্যকর হত্যা মামলার আসামী, অস্ত্রধারী শীর্ষ সন্ত্রাসী, ধর্ষণকারী, ছিনতাই, মাদক ও জুয়াড়িসহ ৯৮ জন গ্রেফতার এবং ১০ কেজি আফিমসহ বিপুল পরিমাণ মাদক উদ্ধার। ✱ ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ ও চকবাজারে র‌্যাবের অভিযানে ১৫ জুয়াড়ি গ্রেফতার। ✱ র‌্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জ শহর হতে ১২ জন জুয়াড়ি গ্রেফতার। ✱ র‌্যাব-২ এর অভিযানে ১৩ হাজার ৫০ পিস ইয়াবা ও মাদকবহনকারী বাসসহ ০২ জন’কে রাজধানীর মোহাম্মদপুর এলাকা হতে গ্রেফতার। ✱ সিরাজদিখান, যাত্রাবাড়ী ও ডেমরা এলাকায় নকল ওয়াশিং পাউডার ও ভেজাল খাবারের উপর র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ৪ লক্ষ ৯০ হাজার টাকা জরিমানা; ০১ টি কারখানা সিলগালা। ✱ সাভারের আমিন বাজার এলাকায় অনলাইনভিত্তিক জুয়ার আসর হতে ০৬ টি বৈদেশিক মুদ্রার নোট এবং নগদ ১,৪৫,২৫০ টাকাসহ ০৭ জন জুয়াড়ী’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪। ✱

র‌্যাব—৩ এর অভিযানে রাজধানীর চকবাজার থানাধীন ১২নং হায়দার বক্স লেন এলাকায় ০১ টি ভেজাল কসমেটিক্স উৎপাদনকারী প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালত পরিচালনা।

প্রকাশের তারিখ : ১৯-০১-২০২১

এলিট ফোর্স হিসেবে র‌্যাব আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই আইনের শাসন সমুন্নত রেখে দেশের সকল নাগরিকের নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে অপরাধ চিহৃিতকরণ, প্রতিরোধ, শান্তি ও জনশৃংখলা রক্ষায় কাজ করে আসছে। বর্তমান সময়ে প্রতারণার বিভিন্ন ফাঁদ, যেমন চাকুরী দেওয়ার নাম করে সাধারন জনগণের সরলতার সুযোগ নিয়ে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিচ্ছে এক শ্রেণীর সুযোগ সন্ধানী নব্য প্রতারক চক্র। এ ধরনের প্রতারক চক্রকে আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব সদা সচেষ্ট।

    এরই ধারাবাহিকতায় র‌্যাব—৩ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ঢাকা মহানগরীর চকবাজার থানাধীন ১২নং হায়দার বক্স লেন এলাকায় বিপাশা কসমেটিক্স এন্টারপ্রাইজ নামক প্রতিষ্ঠানে কিছু অসাধু ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবৎ বিভিন্ন ধরনের ভেজাল কসমেটিক্স উৎপাদন এবং বিক্রয় করে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব—৩ এর আভিযানিক দল ১৮/০১/২০২১ তারিখ ১২২০ ঘটিকা হতে ১৬০০ ঘটিকা পর্যন্ত উক্ত প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে নিম্নোক্ত ভেজাল ব্যবসায়ীদের গ্রেফতার করতে সক্ষম হয়। 

    ১।    বিপাশা কসমেটিক্স এন্টারপ্রাইজ এর মালিক মোঃ নাজিম উদ্দিন (৫০), জেলা—ঢাকা (পলাতক)।
    ২।    ম্যানেজার মোঃ নাছের (৪৯), জেলা—ঢাকা।
    ৩।    কারীগর মোঃ আনোয়ার শেখ (২৫), জেলা—মুন্সীগঞ্জ।

    এছাড়াও ভেজাল ব্যবসায়ীদের নিকট হতে বিপুল পরিমান ভেজাল কসমেটিক্স বিপাসা ক্রিম, এলিন ক্রিম, গ্লিসারিন এবং কসমেটিক্স তৈরির বিভিন্ন ধরনের এ্যালকোহল জব্দ করা হয়। 
 

আরও সাম্প্রতিক কার্যক্রম