সাম্প্রতিক কার্যক্রম :
র‌্যাবের অভিযানে ঃ বুড়িগঙ্গা নদীতে লঞ্চ ডুবির ঘটনায় অভিযুক্ত ময়ূর-০২ লঞ্চ এর মাষ্টার গ্রেফতার । ✱ র‌্যাবের অভিযানে ঢাকা মহানগরীর শাহবাগ থানা এলাকা হতে ০১টি বিদেশী পিস্তল, ০১ রাউন্ড গুলি ও ০১টি ম্যাগাজিনসহ ০১ জন কুখ্যাত সন্ত্রাসী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানাধীন কুড়িপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে বিপুল পরিমান উগ্রবাদী বই ও লিফলেটসহ ০৫(পাঁচ) জন নিষিদ্ধ ঘোষিত জেএমবি(জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ )এর সক্রিয় সদস্য আটক। ✱ র‌্যাব-৮, বরিশাল এর অভিযানে ০১(এক) জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে রাজধানীর আদাবর থানা এলাকা হতে ১১ হাজার পিস ইয়াবাসহ ০২ (দুই) জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। ✱ র‌্যাবের অভিযানে ঢাকা মহানগরীর ডেমরা এলাকা হতে আর্ন্তজাতিক অপহরণকারী চক্রের বাংলাদেশী সহযোগী ০১ জন সদস্য গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে রাজধানীর রামপুরা এলাকায় সমীর ঘোষ এর তৈরীকৃত ‘ঘি’ বাঘাবাড়ী ‘ঘি’ প্রস্তুতকারী ও লেবেল ব্যবহার করে বিক্রয় করার অপরাধে ০১ জনকে ১০,০০,০০০/- টাকা জরিমানা। ✱ র‌্যাবের অভিযানে রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন মাতুয়াইল এলাকা হতে শিশু সন্তানকে হত্যাকারী বাবাসহ ০২ জন গ্রেফতার \ ✱ গাজীপুর কালিয়াকৈরে মাইক্রোবাসে গুলি করে ইনক্রেডিবল ফ্যাশনস্ লিঃ গার্মেন্টস এর প্রায় ৮০ লক্ষ ২২ হাজার টাকা ডাকাতির মূল পরিকল্পনাকারী সহ ০৫ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব \ নগদ ৩০ লক্ষ ৬৮ হাজার টাকা, ১১০০ ইউএস ডলার, ডাকাতির কাজে ব্যবহƒত মোটর সাইকেল, গাড়ি এবং অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার। ✱ গাজীপুর কালিয়াকৈরে মাইক্রোবাসে গুলি করে ইনক্রেডিবল ফ্যাশনস্ লিঃ গার্মেন্টস এর প্রায় ৮০ লক্ষ ২২ হাজার টাকা ডাকাতির মূল পরিকল্পনাকারী সহ ০৫ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব \ নগদ ৩০ লক্ষ ৬৮ হাজার টাকা, ১১০০ ইউএস ডলার, ডাকাতির কাজে ব্যবহৃত মোটর সাইকেল, গাড়ি এবং অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার। ✱

র‌্যাবের অভিযানে রাজধানীর ধানমন্ডি থানা এলাকা হতে ফুলের ঝাড়–র মধ্যে অভিনব পন্থায় লুকায়িত ১৫০০০ (পনের হাজার) পিস ইয়াবাসহ ০১ (এক) জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব

প্রকাশের তারিখ : ০২-০৬-২০২০

অদ্য ০১/০৬/২০২০খ্রিঃ তারিখ ১৩.৩০ ঘটিকায় র‌্যাব—২ এর আভিযানিক দল গোপন সংবাদেও ভিত্তিতে জানতে পারে যে, কুরিয়ার সার্ভিস ব্যবহার করে কক্সবাজার হতে ফুলের ঝাড়–ও মধ্যে অভিনব পস্থায় লুকায়িত করে বিপুল পরিমান ইয়াবা একটি সাইকেলে করে নিয়ে বিক্রয়ের উদ্দেশ্য ধানমন্ডি এলাকায় আসিতেছে। 

৪। প্রাপ্ত সংবাদের সত্যতা যাচাইয়ের নিমিত্তে র‌্যাবের আভিযানিক দল ১৩.৪০ ঘটিকায় ডিএমপি ঢাকা মহানগরীর ধানমন্ডি থানাধীন রোড নং—১৩/এ, বাসা নং—২৩/এ এর সামনে পাকা রাস্তার উপর উপস্থিত হয়ে সাইকেলটি আটকের অপেক্ষায় ওৎ পেতে থাকে। অতপর ১৩.৫০ ঘটিকায় সাইকেলটি ঘটনাস্থানে পেঁৗছালে থামার জন্য সংকেত দিলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সাইকেল থেকে নেমে দেঁৗড়ে পালানোর চেষ্টাকালে ১। মোঃ মিজানুর রহমান (২৫)’কে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত আসামীকে ইয়াবার চালান সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদে সাইকেলের পিছনে থাকা ফুলের ঝাড়–র মধ্যে বিশেষ ভাবে লুকায়িত অবস্থায় নিষিদ্ধ মাদকদ্রব্য (ইয়াবা ট্যাবলেট) এর কথা স্বীকার করে। তার দেয়া তথ্য মতে ফুলের ঝাড়–র মধ্যে হতে অভিনব পস্থায় লুকিয়ে রাখা ১৫০০০ (পনের হাজার) পিস ইয়াবা পাওয়া যায়, যার বর্তমান বাজার মূল্য আনুমানিক ৪৫,০০,০০০/— (পয়তাল্লিশ লক্ষ) টাকা। গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানায়, সে দীর্ঘ দিন যাবৎ কক্সবাজার, চট্টগ্রাম, টেকনাফ সীমান্ত এলাকা হতে মাদক দ্রব্য (ইয়াবা) ক্রয় করে কুরিয়ার সার্ভিস ব্যবহার করে বিভিন্ন মালামাল পরিবহনের অন্তরালে নিষিদ্ধ মাদকদ্রব্য (ইয়াবা ট্যাবলেট) সুকৌশলে ঢাকায় নিয়ে এসে সরবরাহ ও বিক্রয় করে আসছিল। 

৫। গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আরোজানায়, বর্তমান যুব সমাজে ইয়াবার ব্যাপক চাহিদা থাকায় চড়া দামে বিক্রয়ের উদ্দেশ্যে তারা পরস্পর যোগসাজোসে কক্সবাজার, চট্টগ্রাম, টেকনাফ সীমান্ত এলাকা হতে ইয়াবা সংগ্রহ করে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে নিত্য নতুন কৌশল ব্যবহার করে (নিষিদ্ধ মাদক) ইয়াবা ট্যাবলেট রাজধানীসহ বাংলাদেশের বিভিন্ন জেলার মাদক ব্যবসায়ীদেও কাছে সরবরাহ ও বিক্রয় করে আসছে এবং ইতোপূর্বেও বেশ কয়েকটি ইয়াবার চালান সফলতার সহিত সরবরাহ করেছে বলে জানায়। এছাড়াও গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাছাই করে ভবিষ্যতেও এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে।
 

আরও সাম্প্রতিক কার্যক্রম