সাম্প্রতিক কার্যক্রম :
মুজিব শতবর্ষ উপলক্ষে দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে ডিজি র‌্যাব কর্তৃক সাদা ছড়ি বিতরণ ✱ র‌্যাব-১১ এর অভিযানে রূপগঞ্জ হতে সাড়ে ৯ কেজি গাঁজা উদ্ধারসহ ০২ মাদক পাচারকারী গ্রেফতার\ ট্রাক জব্দ\ ✱ র‌্যাবের অভিযানে সিলেটের এয়ারপোর্ট থানাধীন চৌকিদেখি এলাকা হতে সাইবার প্রতারক চক্রের দুই সদস্য গ্রেফতার ✱ র‌্যাবের অভিযানে সিলেটের এয়ারপোর্ট থানা এলাকা থেকে গাঁজাসহ ০২ জন পেশাদারী মাদক ব্যবসায়ী গ্রেফতার ✱ র‌্যাব ফোর্সেস সদর দপ্তর এর জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করলেন মহাপরিচালক, র‌্যাব ফোর্সেস \ এসময় উপস্থিত ছিলেন মহাপরিচালক, মৎস অধিদপ্তর এবং র‌্যাব ফোর্সেস এর উর্দ্ধতন কর্মকর্তাগণ। ✱ র‌্যাবের অভিযানে নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধুকে ধর্ষণ চেষ্টা ও শ্লীলতাহানি করে ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া মামলার প্রধান আসামী বাদল ঢাকা হতে এবং ‘দেলোয়ার বাহিনী’র প্রধান দেলোয়ারকে অস্ত্রসহ নারায়নগঞ্জ হতে গ্রেফতার\ ✱ চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে বিএসটিআই এর অনুমতি ব্যতিত অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণ বেকারী পণ্য বিক্রয় করার অপরাধে ০২টি প্রতিষ্ঠানকে ৪৩ লক্ষ টাকা জরিমানাসহ বিপুল পরিমান মেয়াদ উত্তীর্ণ বেকারী পণ্য ধ্বংস করেছে র‌্যাব-৭ এর ভ্রাম্যমান আদালত ✱ র‌্যাব-১৪, ব্যাটাঃ সদর দপ্তর কর্তৃক ময়মনসিংহ জেলার গৌরীপুর থানাধীন ফতেপুর এলাকায় পিকআপ ভ্যানে লুকিয়ে পরিবহণকালে ২০ (বিশ) কেজি গাঁজা উদ্ধার। ০২(দুই) জন মাদক ব্যবসায়ী আটক। ✱ র‌্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জের সানারপাড় হতে অবৈধভাবে চাঁদা আদায়কালে ০১ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার ✱ র‌্যাব ৯ এর অভিযানে মৌলভীবাজার জেলার সদর থানার উত্তর মেলাইন স্কুল রোড এলাকা থেকে ২,০১,০০০ শলাকা ভারতীয় পাতার বিড়িসহ চোরাকারবারী গ্রেফতার। ✱

র‌্যাবের অভিযানে রাজধানীর তুরাগ এলাকা হতে অবৈধ অস্ত্র, জাল নোট ব্যবসা ও চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত আব্দুল মালেক @ ড্রাইভার মালেক (৬৩) গ্রেফতার \ বিপুল পরিমান জাল নোটসহ ০১ টি বিদেশী পিস্তল উদ্ধার।

প্রকাশের তারিখ : ২০-০৯-২০২০

রাজধানীর তুরাগ এলাকায় জনৈক আব্দুল মালেক @ ড্রাইভার মালেক (৬৩) এর বিরুদ্ধে অবৈধ অস্ত্র ব্যবসা, জাল টাকা ব্যবসা, চাঁদাবজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ পাওয়া যায়। তার বিরুদ্ধে সরেজমিন অনুসন্ধানে জানা যায় যে, সে তার এলাকায় সাধারণ মানুষকে অস্ত্রের মুখে জিম্মি করে শক্তির মহড়া ও দাপট প্রদর্শণের মাধ্যমে ত্রাসের রাজত্য সৃষ্টি করেছে এবং জন জীবন অতিষ্ঠ করে তুলেছে। তার ভয়ে এলাকায় সাধারণ মানুষের মনে সর্বদা আতঙ্ক বিরাজ করে। সে দীর্ঘ দিন যাবৎ বর্ণিত এলাকায় চাঁদাবাজি, অবৈধ অস্ত্র ব্যবসা এবং জাল টাকার ব্যবসা করে আসছে বলে জানা যায়।

    এরই ধারাবাহিকতায় অদ্য ২০ সেপ্টেম্বর ২০২০ ইং তারিখ আনুমানিক ০৩১০ ঘটিকার সময় র‌্যাব-১ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, অবৈধ অস্ত্র, জাল নোট ব্যবসায়ী, চাঁদাবাজ এবং তুরাগ থানা এলাকার ত্রাস আব্দুল মালেক @ ড্রাইভার মালেক (৬৩) বিপুল পরিমান জাল টাকা ও অবৈধ অস্ত্রসহ রাজধানীর তুরাগ থানাধীন কামারপাড়াস্থ বামনের টেক বাসা নং-৪২,হাজী কমপ্লেক্স এর ৭ম তলা ভবনের ৩য় তলায় অবস্থান করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে মোঃ আঃ মালেক @ বাদল (৬৩), পিতা- মৃত আঃ বারী, সাং- বাসা নং-৪২, হাজী কমপ্লেক্স এর ৭ম তলা ভবন, কামারপাড়াস্থ বামনের টেক, থানা- তুরাগ, ডিএমপি, ঢাকা’কে গ্রেফতার করে। এসময় ধৃত আসামীর নিকট হতে ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি ম্যাগাজিন, ০৫ রাউন্ড গুলি, ১,৫০,০০০ বাংলাদেশী জাল নোট, ০১ টি ল্যাপটপ ও ০১ টি মোবাইল উদ্ধার করা হয়। 

    ধৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে পেশায় স্বাস্থ্য অধিদপ্তরের পরিবহণ পুলের একজন ড্রাইভার এবং একজন তৃতীয় শ্রেনীর কর্মচারী। তার শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণী। সে ১৯৮২ সালে সর্বপ্রথম সাভার স্বাস্থ্য প্রকল্পে ড্রাইভার হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ১৯৮৬ সালে স্বাস্থ্য অধিদপ্তরের পরিবহণ পুলে ড্রাইভার হিসেবে চাকুরী শুরু করে। বর্তমানে সে প্রেষণে স্বাস্থ্য ও শিক্ষা অধিদপ্তরে কর্মরত আছে। সে দীর্ঘ দিন যাবৎ অবৈধ অস্ত্র ব্যবসা, জাল নোট ব্যবসাসহ অস্ত্রের মাধ্যমে ভীতি প্রদর্শণ পূর্বক সাধারণ মানুষের নিকট হতে বিপুল পরিমান অর্থ হতিয়ে হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করে। 

 
    ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আব্দুল মালেক @ ড্রাইভার মালেক (৬৩) এর স্থাবর-অস্থাবর সম্পত্তির একটি আনুমানিক হিসাব আভিযানিক দলের নিকট আসে। জানা যায় যে, তার স্ত্রীর নামে দক্ষিণ কামাড় পাড়ায় ০২ টি ৭তলা বিলাসবহুল ভবন আছে, ধানমন্ডির হাতিরপুল এলাকায় ৪.৫ কাঠা জমিতে একটি নির্মাণাধীন ১০তলা ভবন আছে এবং দক্ষিণ কামাড় পাড়ায় ১৫ কাঠা জমিতে একটি ডেইরি ফার্ম আছে। এছাড়াও  বিভিন্ন ব্যাংকে নামে-বেনামে বিপুল পরিমাণ অর্থ গচ্ছিত আছে বলেও জানা যায়।
 

আরও সাম্প্রতিক কার্যক্রম