সাম্প্রতিক কার্যক্রম :
র‌্যাব-৩ এর অভিযানে ঢাকা মহানগরীর দারুসসালাম এলাকা হতে ১৭৮ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ ০২ জন মাদক ব্যবসায়ী আটক। ✱ র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্প কর্তৃক ফরিদপুর জেলার কোতয়ালী থানা হতে অপহরণকৃত ০৩ জন ভিকটিম উদ্ধার, অপহরণকারী চক্রের ০৪ জন সদস্য আটক। ✱ র‌্যাব-৯ এর অভিযানে হবিগঞ্জ জেলার মাধবপুর থানাধীন এলাকা থেকে ২০(বিশ) কেজি গাঁজাসহ ০২ জন শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ নারায়ণগঞ্জের আড়াইহাজারে কোভিড-১৯ টেষ্টের জাল অনুমতিপত্র তৈরি করে দেশব্যাপী কোভিড-১৯ টেষ্টের জন্য লোক নিয়োগের নামে প্রতারণা, র‌্যাব-১১ এর অভিযানে গ্রেফতার ০১ জন। ✱ র‌্যাব-৯ এর অভিযানে হবিগঞ্জ জেলার মাধবপুর থানাধীন এলাকা থেকে ১,০০২ পিস ইয়াবা সহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ রাজধানীর কদমতলী এলাকায় নকল স্টিল রড/রি-রোলিং স্টিল উৎপাদন, মজুদ ও বিক্রি করায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ১৪ লক্ষ টাকা জরিমানা। ✱ নারায়ণগঞ্জ ও রাজধানীর কদমতলী হতে র‌্যাবের অভিযানে ৮৯,৬৩০ পিস নকল দেশী সিগারেটসহ ০২ সিগারেট কালোবাজারী গ্রেফতার। ✱ র‌্যাব-১১ এর অভিযানে ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার ✱ র‌্যাব-১১ কর্তৃক ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে চলাচলরত নৌযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, ১ জনকে কারাদন্ড ও ৪ জনকে জরিমানা ✱ ঢাকা জেলার আশুলিয়া এলাকা হতে ২৭ লক্ষ টাকা মূল্যমানের হেরোইনসহ ১ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। ✱

র‌্যাবের অভিযানে বিভিন্ন কলেজের ফলাফল পরিবর্তনের নামে প্রতারক চক্রের মূলহোতা ও সহকারী গ্রেফতার।

প্রকাশের তারিখ : ২২-০৭-২০২০

র‌্যাব-৩, টিকাটুলি ক্যাম্প কর্তৃক ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, সংঘবদ্ধ কয়েকটি প্রতারক চক্র সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন নাম দিয়ে ফেক আইডি খুলে অর্থের বিনিময়ে ঢাকা বিশ^বিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের প্রথম ও দ্বিতীয় বর্ষের পরীক্ষায় যারা অকৃতকার্য ও কম নাম্বার পেয়েছে তাহাদের কৃতকার্য করাসহ নাম্বার বাড়িয়ে দেয়ার প্রলোভন দিয়ে আসছে। উক্ত প্রলোভনে পড়ে বেশকয়েকজন ছাত্র ছাত্রী বিকাশে উক্ত প্রতারক চক্রকে টাকা প্রদান করে। পরে তারা বুঝতে পারে যে,তারা প্রতারনার শিকার হয়েছে। বিষয়টি কলেজের ছাত্র ছাত্রীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে লিখিত ও মৌখিকভাবে জানালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ র‌্যাব-৩, টিকাটুলি ক্যাম্প বরাবর লিখিত অভিযোগ করেন। উক্ত অভিযোগের সত্যতা যাচাই এবং আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে র‌্যাব-৩ এর একটি বিশেষ আভিযানিক দল ২১/০৭/২০২০ তারিখ রাত ২৩০০ ঘটিকার সময় বি-বাড়িয়া জেলার বি-বাড়িয়া থানাধীন ডিসিএসপি রোড কলেজপাড়ায় অভিযান পরিচালনা করে আসামী ১। মাসুম রানা রনি (২৪), পিতা-মোঃ সাদেক মিয়া, জেলা-বি-বাড়িয়া এবং হবিগঞ্জ জেলাধীন চুনারঘাট থানা এলাকায় অভিযান পরিচালনা করে আসামী ২। মোঃ আব্দুর রহিম সাদেক (২২), পিতা-মোঃ বাচ্চু মিয়া, জেলা-হবিগঞ্জদ্বয়কে গ্রেফতার করতে সক্ষম হয়। ধৃত আসামীদ্বয়ের হেফাজত হতে ০৩ টি মোবাইল ফোন, ০১টি ল্যাপটপ, নগদ ১,২০০/- টাকা উদ্ধার করা হয়।  

ধৃত আসামীদ্বয়কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ  ঢাকা বিশ^বিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজসহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কলেজের প্রথম ও দ্বিতীয় বর্ষের পরীক্ষায় যাহারা অকৃতকার্য ও কম নাম্বার পেয়েছে তাহাদের কৃতকার্য করাসহ নাম্বার বাড়িয়ে দেয়ার প্রতিশ্রæতি দিয়ে নাম ঠিকানা পরিবর্তন করে বিভিন্ন নাম দিয়ে ফেক ফেসবুক আইডি ব্যবহার করে ঢাকা বিশ^বিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজসহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কলেজের ছাত্র ছাত্রীদের সাথে প্রতারনার মাধ্যমে অর্থ আতœসাৎ করে আসছে।

আরও সাম্প্রতিক কার্যক্রম