সাম্প্রতিক কার্যক্রম :
র‌্যাবের অভিযানে রাজধানীর তুরাগ এলাকা হতে অবৈধ অস্ত্র, জাল নোট ব্যবসা ও চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত আব্দুল মালেক @ ড্রাইভার মালেক (৬৩) গ্রেফতার \ বিপুল পরিমান জাল নোটসহ ০১ টি বিদেশী পিস্তল উদ্ধার। ✱ র‌্যাবের অভিযানে সাভার ও আশুলিয়া এলাকায় র‌্যাবের পৃথক অভিযানে ৪৩২ ক্যান বেলজিয়ান বিয়ারসহ ২ জন ও ৩১৬ পিস ট্যাপেন্টাডলসহ ৩ জন গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকা হতে অস্ত্র ও গুলিসহ ১ জন অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন নতুন ব্রীজ গোল চত্ত¡র এলাকায় অভিযান চালিয়ে ১৩,৫৩০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার মাদক পরিবহনে ব্যবহৃত একটি যাত্রীবাহী বাস জব্দ। ✱ র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জের বন্দর হতে দেশীয় ধারালো অস্ত্র ও ইয়াবা উদ্ধারসহ ০৫ জন গ্রেফতার। ✱ চট্টগ্রাম মহানগরীর কোতয়ালী থানাধীন স্টেশন রোড এলাকায় অভিযান চালিয়ে ৩.৬৯০ কেজি ওজনের একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধারসহ ০১ জন চোরাকারবারী’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭। ✱ র‌্যাবের অভিযানে সিলেট জেলার কোম্পানীগঞ্জ থানার খাগাইল গ্রাম থেকে ১৪৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে কুমিল্লা জেলার কোতয়ালী থানাধীন রাজগঞ্জ বাজার এলাকা হতে ৩,২৪,৮২৫ পিচ চোরাই বিদেশী সিগারেটসহ ০৩ জন চোরাকারবারী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে রাজধানীর দারুস সালাম থানাধীন কল্যানপুর এলাকা হতে ১১৯ ক্যান বিয়ারসহ ১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার। ✱ র‌্যাব-৮, সিপিসি-১(পটুয়াখালী ক্যাম্প) কর্তৃক বরগুনার আমতলী উপজেলা হতে ওয়ারেন্ট ভুক্ত পলাতক একজন আসামী গ্রেফতার ✱

র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন এলাকা হতে ০২ জন অপহরণ চক্রের সক্রিয় সদস্য গ্রেফতার।

প্রকাশের তারিখ : ০১-০৯-২০২০

  অদ্য ০১ সেপ্টেম্বর ২০২০ খ্রিষ্টাব্দে রাত ০১৪৫ ঘটিকায় নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন পাচাইখাঁ এলাকায় হতে বিশেষ অভিযান পরিচালনা করে অপহরণ চক্রের ০২ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো ১। মোঃ সজিব আহম্মেদ সজিব (২৪) ও ২। মোঃ নুরে আলম নুরা (২৪)। এছাড়াও অপহরণকারীদের কাছ থেকে মুক্তিপণ হিসাবে আদায়কৃত ২০ হাজার টাকা উদ্ধার করা হয়।

 গ্রেফতারকৃতদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, আসামীরা অনেক দিন যাবত  এই অপহরণের কাজ করে আসছে। তাদের বাড়ি নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন ভুলতা এলাকায়। আসামীরা আরো স্বীকার করে যে, তারা একটি পেশাদার অপহরণকারী চক্রের সদস্য, দীর্ঘদিন ধরে রূপগঞ্জ ও আশপাশ এলাকায় এই ধরণের অপহরণ কার্যক্রম করে আসছে। অপহরণ করার ক্ষেত্রে তারা বিভিন্ন ধরণের কৌশল অবলম্বন করে থাকে। আসামীরা গত ৩১ আগষ্ট ২০২০ তারিখে নারায়ণগঞ্জে কালিয়া আলমবাদ এলাকায় কাঞ্চন ব্রীজ রোড থেকে সিএনজির গতিরোধ করে গলায় দেশীয় অস্ত্র ধরে তাদের কাছে থেকে ১০ হাজার টাকা জোর করে নিয়ে হাত-পা ও চোখ বেঁধে গভীর জঙ্গলে নিয়ে মারধর করাসহ বিভিন্ন শারীরিক নির্যাতন করতে থাকে। অপহরণকারীরা তাদের মোবাইল দিয়ে পরিবারের কাছে মুক্তিপণের জন্য ১ লক্ষ টাকা দাবি করে। তাদের জীবন বাঁচাতে তার ভাই ৩১ আগষ্ট ২০২০ তারিখে অপহরণকারী দেওয়া মোবাইল ন¤¦রে (০১৯০৯০৭৪৭৬১) ১০ হাজার টাকা বিকাশ করে তাদের কাছে পাঠায় এবং বাকী টাকা নগদে পরিশোধ করবে বলে জানায়। অতঃপর অপহরণকারীরা  ভিকটিমদের সিএনজিতে উঠিয়ে দিয়ে চলে যেতে বলে এবং প্রসাশনকে না বলার জন্য ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে। পরবর্তীতে ভিকটিমের ভাই র‌্যাব-১১ বরাবর একটি অভিযোগ দাখিল করে। যার প্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি বিশেষ গোয়েন্দা দল কর্তৃক গোয়েন্দা নজরধারীর মাধ্যমে ঘটনার সত্যতা পেয়ে গত ০১ সেপ্টে¤¦র ২০২০ খ্রিষ্টাব্দে রাত ০১৪৫ ঘটিকায় নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানা ভুলতা হতে সংঘবদ্ধ অপহরণকারী চক্রের ০২ সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়।

আরও সাম্প্রতিক কার্যক্রম