সাম্প্রতিক কার্যক্রম :
র‌্যাব-৩ এর অভিযানে ঢাকা মহানগরীর দারুসসালাম এলাকা হতে ১৭৮ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ ০২ জন মাদক ব্যবসায়ী আটক। ✱ র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্প কর্তৃক ফরিদপুর জেলার কোতয়ালী থানা হতে অপহরণকৃত ০৩ জন ভিকটিম উদ্ধার, অপহরণকারী চক্রের ০৪ জন সদস্য আটক। ✱ র‌্যাব-৯ এর অভিযানে হবিগঞ্জ জেলার মাধবপুর থানাধীন এলাকা থেকে ২০(বিশ) কেজি গাঁজাসহ ০২ জন শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ নারায়ণগঞ্জের আড়াইহাজারে কোভিড-১৯ টেষ্টের জাল অনুমতিপত্র তৈরি করে দেশব্যাপী কোভিড-১৯ টেষ্টের জন্য লোক নিয়োগের নামে প্রতারণা, র‌্যাব-১১ এর অভিযানে গ্রেফতার ০১ জন। ✱ র‌্যাব-৯ এর অভিযানে হবিগঞ্জ জেলার মাধবপুর থানাধীন এলাকা থেকে ১,০০২ পিস ইয়াবা সহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ রাজধানীর কদমতলী এলাকায় নকল স্টিল রড/রি-রোলিং স্টিল উৎপাদন, মজুদ ও বিক্রি করায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ১৪ লক্ষ টাকা জরিমানা। ✱ নারায়ণগঞ্জ ও রাজধানীর কদমতলী হতে র‌্যাবের অভিযানে ৮৯,৬৩০ পিস নকল দেশী সিগারেটসহ ০২ সিগারেট কালোবাজারী গ্রেফতার। ✱ র‌্যাব-১১ এর অভিযানে ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার ✱ র‌্যাব-১১ কর্তৃক ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে চলাচলরত নৌযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, ১ জনকে কারাদন্ড ও ৪ জনকে জরিমানা ✱ ঢাকা জেলার আশুলিয়া এলাকা হতে ২৭ লক্ষ টাকা মূল্যমানের হেরোইনসহ ১ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। ✱

র‌্যাবের অভিযানে ঢাকা মহানগরীর শাহবাগ থানা এলাকা হতে ০১টি বিদেশী পিস্তল, ০১ রাউন্ড গুলি ও ০১টি ম্যাগাজিনসহ ০১ জন কুখ্যাত সন্ত্রাসী গ্রেফতার।

প্রকাশের তারিখ : ১২-০৭-২০২০

অস্ত্র বিরোধী অভিযানের ধারাবাহিকতায় র‌্যাব-৩, সিপিসি-২, মগবাজার ক্যাম্প কর্তৃক গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় কুখ্যাত সন্ত্রাসী শাহবাগ থানাধীন পরীবাগ শাহ সাহেব রোডে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩, সিপিসি-২, মগবাজার ক্যাম্পের এর একটি আভিযানিক দল ১১/০৭/২০২০ তারিখ ২৩০৫ ঘটিকার সময় ঢাকা মহানগরীর শাহবাগ থানাধীন পরীবাগ শাহ সাহেব রোডস্থ বাসা নং-১১ শেলটেক এর বিপরীত পার্শ্বে অভিযান পরিচালনা করে কুখ্যাত অস্ত্রধারী সন্ত্রাসী মোঃ জসিম (৪০), পিতা-মৃত সামছুল হক, সাং-খিল্লাপাড়া (খিল্লাপাড়া জামে মসজিদ সংলগ্ন), থানা-সিরাজদিখান, জেলা-মুন্সিগঞ্জ, বর্তমান ঠিকানাঃ ঋষিপাড়া ঢোলপট্টি মসজিদ সংলগ্ন, থানা-কদমতলী, ডিএমপি, ঢাকাকে ০১টি বিদেশী পিস্তল, ০১ রাউন্ড গুলি, ০১টি ম্যাগাজিন এবং ০১টি মোবাইল ফোনসহ হাতে নাতে গ্রেফতার করতে সক্ষম হয়। উল্লেখ্য যে, ধৃত আসামী একজন কুখ্যাত অস্ত্রধারী সন্ত্রাসী ও ডাকাত দলের সক্রিয় সদস্য। তার হেফাজত হতে উদ্ধারকৃত অস্ত্র গুলির বৈধ কাগজপত্রের বিষয়ে জিজ্ঞাসাবাদে সে কোন লাইসেন্স বা বৈধ কোনো কাগজপত্র প্রদর্শন করতে পারে নাই। এমনকি কোথা থেকে উহা সংগ্রহ করেছে তারও কোনো সন্তোষজনক জবাব দিতে ব্যর্থ হয়। উক্ত আসামীর বিরুদ্ধে মাদক ও ডাকাতির ০২টি মামলা রয়েছে। 

আরও সাম্প্রতিক কার্যক্রম