সাম্প্রতিক কার্যক্রম :
র‌্যাব-২ এর পৃথক অভিযানে রাজধানীর পল্লবী হতে কিশোর গ্যাং এর ০৮ সদস্য দেশীয় অস্ত্রসহ গ্রেফতার। ✱ র‌্যাব-১১ এর অভিযানে রূপগঞ্জ হতে ০১ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার ✱ চাঞ্চল্যকর “নুসরাত জাহান” হত্যা মামলার এজাহার ভুক্ত পলাতক আসামীকে রাজধানীর দারুস সালাম থানা এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-২ ✱ পটুয়াখালীর গলাচিপায় র‌্যাবের হাতে ০২(দুই) কেজি গাঁজাসহ একজন গাঁজা ব্যবসায়ী গ্রেফতার। ✱ বিয়ে ও চাকরির প্রলোভন দেখিয়ে আটকে রেখে জোর পূর্বক ধর্ষণ করার অপরাধে ০৪ জন ধর্ষণকারীকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। ✱ র‌্যাব ৯ এর অভযিানে এসএমপরি কোতোয়ালী থানা এলাকা থকেে ইয়াবাসহ পশোদার মাদক কারবারি গ্রফেতার। ✱ র‌্যাব ৯ এর অভিযানে মৌলভীবাজার জেলার রাজনগর থানা এলাকা থেকে গাঁজাসহ পেশাদার মাদক কারবারি গ্রেফতার। ✱ আন্তর্জাতিক মানের বিজ্ঞানীর ভূয়া পরিচয়ে স্ব—উদ্ভাবিত জলবায়ু পরিবর্তনের প্রভাব—প্রতিকার, পাওয়ার প্ল্যান্ট প্রজেক্ট, করোনা প্রতিরোধ ব্যবস্থা ও অন্যান্য প্রজেক্ট বাস্তবায়নের নামে কোটি কোটি টাকা ও জমি আত্মসাতকারী চক্রের মূলহোতা সাইফুল ইসলাম @বিজ্ঞনী সাইফুল @সায়েন্টিস্ট সাইফুল সহ ১৬ জনকে ঢাকা ও টাঙ্গাইল এর বিভিন্ন স্থান থেকে অস্ত্র ও মাদকসহ গ্রেফতার করেছে র‌্যাব। ✱ র‌্যাবের অভিযানে ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ হতে অপহৃত হওয়া ভিকটিম উদ্ধার ও ০৭ অপহরণকারী গ্রেফতার। ✱ র‌্যাব ৯ এর অভিযানে সুনামগঞ্জ জেলার সদর থানা এলাকা থেকে বিদেশী মদসহ পেশাদার মাদক কারবারি গ্রেফতার। ✱

র‌্যাবের অভিযানে ঢাকা মহানগরীর পল্টন ও যাত্রাবাড়ী থানাধীন এলাকা হতে দুটি পৃথক পৃথক অভিযানে সর্বমোট ১৫৫০ বোতল ফেন্সিডিলসহ ০৬ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।

প্রকাশের তারিখ : ১০-১১-২০২০

সাম্প্রতিক মাদক বিরোধী অভিযানের ধারাবাহিকতায় র‌্যাব-৩ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, মালবাহী ট্রাক ও কাভার্ড ভ্যান এর মাধ্যমে কতিপয় মাদক ব্যবসায়ী মাদক ব্যবসার উদ্দেশ্যে অবৈধ মাদকদ্রব্য কুমিল্লা হতে ঢাকার দিকে বহন করে নিয়ে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর দুটি পৃথক পৃথক আভিযানিক দল ১০/১১/২০২০ তারিখে ঢাকা মহানগরীর যাত্রাবাড়ী থানাধীন সিফাত পার্টিকেল বোর্ড সেন্টার এলাকায় চট্টগ্রাম হতে ঢাকা সড়কে বিশেষ চেকপোষ্ট স্থাপন করে। চেকপোষ্ট চলাকালীন সময় ১টি মালবাহী ট্রাকে তল্লাশী করে ১০৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয় এবং আসামী ১। আবুল হোসেন (৩০), পিতা-মকবুল হোসেন, থানা-জামালগঞ্জ, জেলা-সুনামগঞ্জ, ২। মোঃ সাকিব হোসেন (২৩), পিতা-মোঃ আনোয়ার হোসেন, থানা-সিদ্দিরগঞ্জ, জেলা-নারায়নগঞ্জ, ৩। মোঃ মোস্তফা আলী পিয়াল (২০), পিতা-মোঃ মোরশেদ আলী রাজু, থানা-লালবাগ, জেলা-লালবাগ ও ৪। রুহুল আমিন (২২), পিতা-মোঃ মহিবুর রহমান, থানা-জালালাবাদ, জেলা-সিলেটদেরকে গ্রেফতার এবং অপর একটি পৃথক অভিযানে ঢাকা মহানগরীর পল্টন থানাধীন এলাকায় বিশেষ চেকপোষ্ট স্থাপন করে একটি প্রাইভেট কারে তল্লাশী করে ৫০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করতঃ ২ জন আসামীকে গ্রেফতার করা হয়। উক্ত আসামীদ্বয় ৫। মোঃ শরিফুল ইসলাম (৩৩), পিতা-মৃত আব্দুল আজিজ, থানা-হালুয়াঘাট, জেলা-ময়ময়সিংহ এবং ৬। মোঃ স্বপন মিয়া (৬০), পিতা-মৃত আব্দুল হাকিম, থানা-কসবা, জেলা-ব্রাক্ষণবাড়ীয়াদ্বয়কে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, উক্ত আসামীরা দীর্ঘদিন যাবৎ অভিনব কৌশলে কুমিল্লার সীমান্ত এলাকা হতে নিষিদ্ধ ফেন্সিডিল এনে ঢাকাসহ সারাদেশে মাদক ব্যবসা করে আসছে।