সাম্প্রতিক কার্যক্রম :
ওয়ান হেলথ গ্লোবাল লিডার্স গ্রুপ অন এন্টি মাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স ফোরামের কো-চেয়ার মনোনীত হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে র‌্যাব ফোর্সেস এর পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন। ✱ র‌্যাবের অভিযানে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন ভাটিয়ারী এলাকায় অভিযান চালিয়ে ৯,৭১০ পিস ইয়াবাসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। মাদক পরিবহণে ব্যহৃত একটি ট্রাক জব্দ। ✱ র‌্যাবের অভিযানে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন চন্দ্রাবিল এলাকায় চাঞ্চল্যকর লেগুনা চালক নাজমুল হত্যা মামলার অন্যতম প্রধান আসামী ইমন (২৩) কে কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ থেকে গ্রেফতার। ✱ চট্টগ্রাম ও কক্সবাজারের উপকূলীয় অঞ্চলের জলদস্যুদের অস্ত্র ও গোলাবারুদসহ র‌্যাবের তত্ত্বাবধানে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট আত্মসমর্পণ ✱ র‌্যাবের অভিযানে ঢাকা মহানগরীর পল্টন ও যাত্রাবাড়ী থানাধীন এলাকা হতে দুটি পৃথক পৃথক অভিযানে সর্বমোট ১৫৫০ বোতল ফেন্সিডিলসহ ০৬ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে রাজশাহী কর্তৃক ০১ কেজি ৯৮০ গ্রাম হেরোইন উদ্ধারসহ ০১ জন শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন হারবাং এলাকায় অভিযান চালিয়ে ২৪,৪৫৫ পিস ইয়াবাসহ ০৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে এসএমপির এয়ারপোর্ট থানার স্টেডিয়াম এলাকা থেকে ৩০০ লিটার মদ জব্দসহ মাদক কারবারি গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জের সোনারগাঁও নয়াবাড়ী কাঁচপুর এলাকা হতে চাঁদাবাজ চক্রের ০৩ জন সক্রিয় সদস্য গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে রাজধানীর পল্লবী থেকে সাভার থানার চাঞ্চল্যকর ডাকাতি মামলার মূলহোতাকে বিদেশি পিস্তল ও গুলিসহ গ্রেফতার। ✱

র‌্যাবের অভিযানে ঢাকা মহানগরীর পল্টন ও যাত্রাবাড়ী থানাধীন এলাকা হতে দুটি পৃথক পৃথক অভিযানে সর্বমোট ১৫৫০ বোতল ফেন্সিডিলসহ ০৬ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।

প্রকাশের তারিখ : ১০-১১-২০২০

সাম্প্রতিক মাদক বিরোধী অভিযানের ধারাবাহিকতায় র‌্যাব-৩ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, মালবাহী ট্রাক ও কাভার্ড ভ্যান এর মাধ্যমে কতিপয় মাদক ব্যবসায়ী মাদক ব্যবসার উদ্দেশ্যে অবৈধ মাদকদ্রব্য কুমিল্লা হতে ঢাকার দিকে বহন করে নিয়ে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর দুটি পৃথক পৃথক আভিযানিক দল ১০/১১/২০২০ তারিখে ঢাকা মহানগরীর যাত্রাবাড়ী থানাধীন সিফাত পার্টিকেল বোর্ড সেন্টার এলাকায় চট্টগ্রাম হতে ঢাকা সড়কে বিশেষ চেকপোষ্ট স্থাপন করে। চেকপোষ্ট চলাকালীন সময় ১টি মালবাহী ট্রাকে তল্লাশী করে ১০৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয় এবং আসামী ১। আবুল হোসেন (৩০), পিতা-মকবুল হোসেন, থানা-জামালগঞ্জ, জেলা-সুনামগঞ্জ, ২। মোঃ সাকিব হোসেন (২৩), পিতা-মোঃ আনোয়ার হোসেন, থানা-সিদ্দিরগঞ্জ, জেলা-নারায়নগঞ্জ, ৩। মোঃ মোস্তফা আলী পিয়াল (২০), পিতা-মোঃ মোরশেদ আলী রাজু, থানা-লালবাগ, জেলা-লালবাগ ও ৪। রুহুল আমিন (২২), পিতা-মোঃ মহিবুর রহমান, থানা-জালালাবাদ, জেলা-সিলেটদেরকে গ্রেফতার এবং অপর একটি পৃথক অভিযানে ঢাকা মহানগরীর পল্টন থানাধীন এলাকায় বিশেষ চেকপোষ্ট স্থাপন করে একটি প্রাইভেট কারে তল্লাশী করে ৫০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করতঃ ২ জন আসামীকে গ্রেফতার করা হয়। উক্ত আসামীদ্বয় ৫। মোঃ শরিফুল ইসলাম (৩৩), পিতা-মৃত আব্দুল আজিজ, থানা-হালুয়াঘাট, জেলা-ময়ময়সিংহ এবং ৬। মোঃ স্বপন মিয়া (৬০), পিতা-মৃত আব্দুল হাকিম, থানা-কসবা, জেলা-ব্রাক্ষণবাড়ীয়াদ্বয়কে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, উক্ত আসামীরা দীর্ঘদিন যাবৎ অভিনব কৌশলে কুমিল্লার সীমান্ত এলাকা হতে নিষিদ্ধ ফেন্সিডিল এনে ঢাকাসহ সারাদেশে মাদক ব্যবসা করে আসছে।

আরও সাম্প্রতিক কার্যক্রম