সাম্প্রতিক কার্যক্রম :
র‌্যাবের অভিযানে ফেনী জেলার ফেনী সদর থানাধীন শহীদ শহীদুল্লা কায়সার সড়ক এলাকা হতে ৯,৫০০ পিস ইয়াবা ট্যাবলেসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ র‌্যাবের পৃথক পৃথক অভিযানে রাজধানীর তেজগাঁও এবং মোহাম্মদপুর থানা এলাকা হতে ০২ জন নারী মাদক ব্যবসায়ীসহ ০৩ জন গ্রেফতার। ✱ মহাপরিচালক, র‌্যাব ফোর্সেস এর বক্তব্য ✱ র‌্যাবের অভিযানে ধামরাই এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম এর ০৫ সক্রিয় সদস্য গ্রেফতার ✱ র‌্যাবের অভিযানে আশুলিয়ার জামগড়া এলাকা হতে ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে চাঁদাবাজীর সময় ওয়াকিটকি, হ্যান্ডকাফ, দেশীয় অস্ত্র, মাইক্রোবাসসহ হাতেনাতে ০৪ জন গ্রেফতার করেছে র‌্যাব ✱ র‌্যাবের অভিযানে ফরিদপুর জেলার কোতয়ালী থানা হতে গাঁজাসহ ০১ মাদক ব্যবসায়ী এবং ০১ জন মাদক মামলার ওয়ারেন্টভূক্ত আসামী আটক ✱ র‌্যাবের অভিযানে সিলেট জেলার জকিগঞ্জ থানার শেরুলবাগ এলাকা থেকে মাদক ব্যবসায়ী গ্রেফতার ✱ র‌্যাবের অভিযানে বিভিন্ন কলেজের ফলাফল পরিবর্তনের নামে প্রতারক চক্রের মূলহোতা ও সহকারী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে ঃ বুড়িগঙ্গা নদীতে লঞ্চ ডুবির ঘটনায় অভিযুক্ত ময়ূর-০২ লঞ্চ এর মাষ্টার গ্রেফতার । ✱ র‌্যাবের অভিযানে ঢাকা মহানগরীর শাহবাগ থানা এলাকা হতে ০১টি বিদেশী পিস্তল, ০১ রাউন্ড গুলি ও ০১টি ম্যাগাজিনসহ ০১ জন কুখ্যাত সন্ত্রাসী গ্রেফতার। ✱

র‌্যাবের অভিযানে ঢাকা মহানগরীর ডেমরা এলাকা হতে আর্ন্তজাতিক অপহরণকারী চক্রের বাংলাদেশী সহযোগী ০১ জন সদস্য গ্রেফতার।

প্রকাশের তারিখ : ১১-০৭-২০২০

সৌদি আরব প্রবাসী মোঃ আবুল হোসেন (৪৫), পিতা-আবু তাহের, সাং-অম্বরনগর, থানা-সোনাইমুড়ী, জেলা-নোয়াখালীকে গত ০৭ জুলাই ২০২০ তারিখ (সৌদি আরব সময় ২৩০০ ঘটিকায়) সৌদি আরব এর রিয়াদ হতে অপহরণ করা হয়। অপহরণকারী উক্ত ভিকটিম এর মোবাইল দিয়ে বাংলাদেশে ভিকটিম এর স্ত্রী ও ভাইকে ভিডিও কলে ভিকটিমকে শারীরিক নির্যাতন সরাসরি দেখায় এবং ৫,০০,০০০/-টাকা প্রদান করতে বলে। উক্ত টাকা না দিলে ভিকটিককে হত্যা করা হবে বলে জানায়। সৌদি আরব অপহরণকারী চক্রের সদস্য সজীব, মিলন ও আরো কয়েকজন সদস্য বাংলাদেশে অবস্থানরত উক্ত চক্রের সাহায্যকারী মোঃ আব্দুল্লাহ-আল-মাহমুদ তার ব্যক্তিগত ০৪ টি বিকাশ নাম্বার ভিকটিম এর ছোট ভাই মোঃ আহসান উল্লাহ (সৌদি আরব প্রবাসী) এবং ভিকটিম এর স্ত্রী ও ছোট ভাই (বাংলাদেশে অবস্থানরত) মোঃ ইসমাইল এর কাছে প্রদান করে। ভিকটিমের পরিবারের সদস্যরা ৫,০০,০০০/-টাকা হতে সমঝোতার মাধ্যমে ১,০০,০০০/-টাকা মুক্তিপণ হিসাবে প্রদান করতে সম্মত হয় এবং মোঃ আব্দুল্লাহ-আল-মাহমুদ এর বিভিন্ন বিকাশ নাম্বারে সর্বমোট ১,০২,০০০/-টাকা ভিকটিমের পরিবারের সদস্যরা প্রেরণ করে। 

৩।     র‌্যাব-৩ এর নিকট ভিকটিমের স্ত্রী ও ছোট ভাই অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-৩ এর একটি বিশেষ আভিযানিক দল মেজর ঈমাদ উদ্দিন লস্কর এর নেতৃত্বে গোয়েন্দা নজরদারী ও প্রযুক্তির সহায়তায় ০৯/০৭/২০২০ তারিখ ১৯০০ ঘটিকার সময় ঢাকা মহানগরীর ডেমরা থানাধীন সারুলিয়া বাজারস্থ সামসুল হক জেনারেল হাসপাতাল এন্ড ডিজিটাল ল্যাব লিমিটেড এর সামনে অভিযান পরিচালনা করে অপহরণকারী চক্রের বাংলাদেশী সহায়তাকারী মোঃ আব্দুল্লাহ-আল-মাহমুদ (৩৫), থানা-ডেমরা, জেলা-ঢাকাকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামীর নিকট হতে ০৩ টি মোবাইল ফোন, ১৩ টি সীমকার্ড এবং তার ব্যক্তিগত বিভিন্ন বিকাশ নাম্বারে ১,০২,০০০/-টাকা উদ্ধার করা হয়। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, সৌদি পুলিশ রিয়াদ হতে গত ০৯ জুলাই ২০২০ তারিখে অপহৃত ব্যক্তিকে উদ্ধার করতে সক্ষম হয় এবং সজিবসহ আরোও ০৪ জনকে গ্রেফতার করে। ভিকটিম শারীরিকভাবে অসুস্থ্য থাকায় বর্তমানে সৌদি আরবের রিয়াদে চিকিৎসাধীন রয়েছে।