সাম্প্রতিক কার্যক্রম :
র‌্যাবের অভিযানে ঃ বুড়িগঙ্গা নদীতে লঞ্চ ডুবির ঘটনায় অভিযুক্ত ময়ূর-০২ লঞ্চ এর মাষ্টার গ্রেফতার । ✱ র‌্যাবের অভিযানে ঢাকা মহানগরীর শাহবাগ থানা এলাকা হতে ০১টি বিদেশী পিস্তল, ০১ রাউন্ড গুলি ও ০১টি ম্যাগাজিনসহ ০১ জন কুখ্যাত সন্ত্রাসী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানাধীন কুড়িপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে বিপুল পরিমান উগ্রবাদী বই ও লিফলেটসহ ০৫(পাঁচ) জন নিষিদ্ধ ঘোষিত জেএমবি(জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ )এর সক্রিয় সদস্য আটক। ✱ র‌্যাব-৮, বরিশাল এর অভিযানে ০১(এক) জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে রাজধানীর আদাবর থানা এলাকা হতে ১১ হাজার পিস ইয়াবাসহ ০২ (দুই) জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। ✱ র‌্যাবের অভিযানে ঢাকা মহানগরীর ডেমরা এলাকা হতে আর্ন্তজাতিক অপহরণকারী চক্রের বাংলাদেশী সহযোগী ০১ জন সদস্য গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে রাজধানীর রামপুরা এলাকায় সমীর ঘোষ এর তৈরীকৃত ‘ঘি’ বাঘাবাড়ী ‘ঘি’ প্রস্তুতকারী ও লেবেল ব্যবহার করে বিক্রয় করার অপরাধে ০১ জনকে ১০,০০,০০০/- টাকা জরিমানা। ✱ র‌্যাবের অভিযানে রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন মাতুয়াইল এলাকা হতে শিশু সন্তানকে হত্যাকারী বাবাসহ ০২ জন গ্রেফতার \ ✱ গাজীপুর কালিয়াকৈরে মাইক্রোবাসে গুলি করে ইনক্রেডিবল ফ্যাশনস্ লিঃ গার্মেন্টস এর প্রায় ৮০ লক্ষ ২২ হাজার টাকা ডাকাতির মূল পরিকল্পনাকারী সহ ০৫ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব \ নগদ ৩০ লক্ষ ৬৮ হাজার টাকা, ১১০০ ইউএস ডলার, ডাকাতির কাজে ব্যবহƒত মোটর সাইকেল, গাড়ি এবং অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার। ✱ গাজীপুর কালিয়াকৈরে মাইক্রোবাসে গুলি করে ইনক্রেডিবল ফ্যাশনস্ লিঃ গার্মেন্টস এর প্রায় ৮০ লক্ষ ২২ হাজার টাকা ডাকাতির মূল পরিকল্পনাকারী সহ ০৫ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব \ নগদ ৩০ লক্ষ ৬৮ হাজার টাকা, ১১০০ ইউএস ডলার, ডাকাতির কাজে ব্যবহৃত মোটর সাইকেল, গাড়ি এবং অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার। ✱

র‌্যাবের অভিযানে কক্সবাজারের টেকনাফ থেকে কাভার্ড ভ্যানের বডির ভিতরে ঝালাই করে ভরে আনা ১৫০০০ পিস ইয়াবা সহ ১ জনকে রাজধানীর কারওয়ান বাজার থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

প্রকাশের তারিখ : ০২-০৬-২০২০

১ জুন, ২০২০ খৃঃ বিকেল ৪ ঘটিকায় গোপণ সংবাদের ভিত্তিতে রাজধানীর কারওয়ান বাজারে অভিযান পরিচালনা করে কক্সবাজারের টেকনাফ থেকে আসা একটি কাভার্ড ভ্যান এর পেছনের দরজার ভিতরে ইয়াবা ঢুকিয়ে  ঝালাই করে আনা ইয়াবার চালান আঁটক করা হয়। উক্ত ঘটনায় ধৃত আসামী মোঃ জাকির হোসেন (২৮), পিতাঃ মহিদুল ইসলাম, সাং—পীরগাছা, থানাঃ পুঠিয়া, জেলাঃ রাজশাহীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী জানায়, ইয়াবার চালানটির মুল মালিক রায়হান নামীয় এক ব্যক্তি। গত ৩ মার্চ, ২০২০ খৃঃ পিকনিক বাসের আড়ালে ২০০০০ পিস ইয়াবার চালানটি রায়হান নামীয় ব্যক্তির ছিল। মুখ দিয়ে গিলে পাকস্থলীতে করে আনা ইয়াবা ট্যাবলেট এর বেশ ক'টি চালান র‌্যাব—২ এর হাতে ধরা পড়ে যার মুল ডিলার রায়হান। জব্দকৃত ইয়াবার গন্তব্য ছিল গাজীপুর জেলার চন্দ্রা এলাকায়। 

৩। ধৃত আসামী জাকির জানায়, কাভার্ড ভ্যানটির মালিক রায়হান নামীয় মাদক ব্যবসায়ী। গাড়ীটি থেকে মাদক উদ্ধারকালে গ্র্যান্ডিং মেশিন দিয়ে ঝালাই কেটে গাড়ীর দরজার পাল্লার ভিতর হতে ১৫০০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। ইয়াবাগুলি সেভলন সাবান এর প্যাকেটে ভরা। সাবানের প্যাকেটের গায়ে "ঘড়ঃ ভড়ৎ ংধষব" লিখা আছে। ধৃত আসামী জাকির জানায়, রোহিঙ্গাদের জন্য বিনা মুল্যে যে সকল সাবান সরবরাহ করা হয় তা হাত ঘুরে কালো বাজারে চলে আসে। আইন শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দেয়ার জন্য কালো বাজারে আসা সে সকল সাবানের প্যাকেট মাদক ব্যবসায়ীরা সংগ্রহ  করে তাতে বিশেষ কায়দায় ইয়াবার প্যাকেট ভরে গাড়ীর বডির ভিতর ঢুকিয়ে ঝালাই করে নিয়ে আসে। 

আরও সাম্প্রতিক কার্যক্রম