সাম্প্রতিক কার্যক্রম :
র‌্যাবের অভিযানে ফেনী জেলার ফেনী সদর থানাধীন শহীদ শহীদুল্লা কায়সার সড়ক এলাকা হতে ৯,৫০০ পিস ইয়াবা ট্যাবলেসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ র‌্যাবের পৃথক পৃথক অভিযানে রাজধানীর তেজগাঁও এবং মোহাম্মদপুর থানা এলাকা হতে ০২ জন নারী মাদক ব্যবসায়ীসহ ০৩ জন গ্রেফতার। ✱ মহাপরিচালক, র‌্যাব ফোর্সেস এর বক্তব্য ✱ র‌্যাবের অভিযানে ধামরাই এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম এর ০৫ সক্রিয় সদস্য গ্রেফতার ✱ র‌্যাবের অভিযানে আশুলিয়ার জামগড়া এলাকা হতে ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে চাঁদাবাজীর সময় ওয়াকিটকি, হ্যান্ডকাফ, দেশীয় অস্ত্র, মাইক্রোবাসসহ হাতেনাতে ০৪ জন গ্রেফতার করেছে র‌্যাব ✱ র‌্যাবের অভিযানে ফরিদপুর জেলার কোতয়ালী থানা হতে গাঁজাসহ ০১ মাদক ব্যবসায়ী এবং ০১ জন মাদক মামলার ওয়ারেন্টভূক্ত আসামী আটক ✱ র‌্যাবের অভিযানে সিলেট জেলার জকিগঞ্জ থানার শেরুলবাগ এলাকা থেকে মাদক ব্যবসায়ী গ্রেফতার ✱ র‌্যাবের অভিযানে বিভিন্ন কলেজের ফলাফল পরিবর্তনের নামে প্রতারক চক্রের মূলহোতা ও সহকারী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে ঃ বুড়িগঙ্গা নদীতে লঞ্চ ডুবির ঘটনায় অভিযুক্ত ময়ূর-০২ লঞ্চ এর মাষ্টার গ্রেফতার । ✱ র‌্যাবের অভিযানে ঢাকা মহানগরীর শাহবাগ থানা এলাকা হতে ০১টি বিদেশী পিস্তল, ০১ রাউন্ড গুলি ও ০১টি ম্যাগাজিনসহ ০১ জন কুখ্যাত সন্ত্রাসী গ্রেফতার। ✱

র‌্যাবের অভিযানে ঃ বুড়িগঙ্গা নদীতে লঞ্চ ডুবির ঘটনায় অভিযুক্ত ময়ূর-০২ লঞ্চ এর মাষ্টার গ্রেফতার ।

প্রকাশের তারিখ : ১৩-০৭-২০২০

গত ২৯ জুন ২০২০ ইং তারিখ আনুমনিক ০৯.৩০ ঘটিকায় দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন ফরাশগঞ্জ ঘাট সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে ময়ূর-২ নামক একটি লঞ্চ এর ( ঢাকা-চাঁদপুরগামী) ধাক্কায় মর্নিংবার্ড নামক একটি লঞ্চ যাত্রীসহ ডুবে যায়। এতে ৩২ জনের প্রানহানি ঘটে। মর্নিংবার্ড লঞ্চটি মুন্সিগঞ্জ থেকে যাত্রী নিয়ে সদরঘাট আসছিল। মর্মান্তিক এই লঞ্চ ডুবির ঘটনায় গত ৩০/০৬/২০২০ইং তারিখ দক্ষিণ কেরাণীগঞ্জ থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়। এরই প্রেক্ষিতে লঞ্চ ডুবির ঘটনায় দোষীদের আইনের আওতায় আনতে র‌্যাব-১০ তৎপর হয়।  

    অদ্য ১৩/০৭/২০২০ ইং তারিখ ০০.৪০ ঘটিকার সময় র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর শাহরিয়ার জিয়াউর রহমান, পিএসসি এর নেতৃত্বে একটি আভিযানিক দল দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন হাসনাবাদ এলাকা থেকে ময়ূর-০২ লঞ্চের মাষ্টার মোঃ আবুল বাসার (৫৭), পিতা- মৃত সিরাজুল হক মোল্লা, সাং-কলাগাছি, পোঃ- মন্ডলগাতি, থানা-মহম্মদপুর ও জেলা-মাগুরা’কে গ্রেফতার করে। উল্লেখ্য যে, ধৃত আসামী উক্ত লঞ্চ ডুবির ঘটনায় দায়েরকৃত মামলার ০২নং এজাহারভূক্ত আসামী। ঘটনার পর থেকে মোঃ আবুল বাসার আত্মগোপনে চলে যায়। সে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় স্থান পরিবর্তন করে আত্মগোপন করে আসছিল। ঘটনার দিন সে মাগুরাতে নিজ গ্রামে চলে যায় এবং রাতের খাবার খেয়ে পার্শ্ববর্তী গ্রামের একটি বাড়ীতে রাত্রীযাপন করে। পরেরদিন ফরিদপুরে আলফাডাংগা যায় এবং সেখানে দুই দিন অবস্থান করার পর ফরিদপুরের বোয়ালমারী থানার আখালিপাড়া তার ভায়রার ভগ্নীপতির বাড়ীতে অবস্থান করে। এরপর স্থান পরিবর্তন করার জন্য ঢাকার দিকে আসছিল। অবশেষে র‌্যাব-১০ এর আভিযানিক দলটি গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তার অবস্থান জানতে পেরে তাকে দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন হাসনাবাদ এলাকা হতে গ্রেফতার করতে সক্ষম হয়।