সাম্প্রতিক কার্যক্রম :
অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস্) র‌্যাব ফোর্সেসের পক্ষ থেকে সবাইকে নববর্ষের শুভেচ্ছা ✱ অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস্) র‌্যাব ফোর্সেসের পক্ষ থেকে সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা ✱ মহাপরিচালক র‌্যাব ফোর্সেসের পক্ষ থেকে সবাইকে নববর্ষের শুভেচ্ছা ✱ মহাপরিচালক র‌্যাব ফোর্সেসের পক্ষ থেকে সবাইকে রমজানুল মোবারকের শুভেচ্ছা ✱ ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জে র‌্যাবের বিশেষ অভিযানে ০৩ অনলাইন জুয়াড়ি গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে ২০ কেজি গাঁজা সহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ র‌্যাব-৮, বরিশাল এর অভিযানে ০১(এক) জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানা এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে কিশোর গ্যাং মনির গ্রপের ০৫ (পাঁচ) সদস্য’কে গ্রেফতার করেছে র‌্যাব-২। ✱ র‌্যাবের বিশেষ অভিযানে রাজধানীর শ্যামপুর হতে ১৪ আইপিএল জুয়াড়ি গ্রেফতার। ✱ র‌্যাব ৯ এর অভিযানে এসএমপির শাহপরান (রহঃ) থানা এলাকা থেকে ইয়াবাসহ ০১ জন মাদক কারবারী গ্রেপ্তার। ✱

ভারতের মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এর সাতক্ষীরা জেলা সফর উপলক্ষে নিচ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিতকল্পে র‌্যাব-৬ কর্তৃক মহড়া, টহল তল্লাশি এবং অত্যাধুনিক প্রযুক্তির সাহায্যে ব্যক্তি সনাক্তকরণ সহ বহুমুখী নিরাপত্তা মূলক কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

প্রকাশের তারিখ : ২৬-০৩-২০২১

আগামী ২৬ ও ২৭ মার্চ ২০২১ তারিখ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ সফরের অংশ হিসেবে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলায় অবস্থিত যশোরেশ্বরী কালীমন্দির পরিদর্শন করবেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি’র পরিদর্শন উপলক্ষে সাতক্ষীরা ও এর পার্শ্ববর্তী এলাকাসমূহ এর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার লক্ষ্যে র‌্যাব-৬ এর পক্ষ হতে ব্যাপক নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এই পরিকল্পনার অংশ হিসেবে খুলনা-সাতক্ষীরা মহাসড়ক, যশোর-সাতক্ষীরা মহাসড়ক, সাতক্ষীরা-মুন্সিগঞ্জ গড়ক, সমগ্র সাতক্ষীরা জেলা, শ্যামনগর উপজেলা এলাকা এবং যশোরেশ্বরী কালী মন্দির সংলগ্ন এলাকায় দিবারাত্রি র‌্যাবের চৌকস সদস্যদের মাধ্যমে মহড়া, টহল ও তল্লাশি কার্যক্রম পরিচালিত হচ্ছে। এছাড়াও যেকোন ধরনের নাশকতামূলক কর্মকান্ড রোধকল্পে বিভিন্ন ধরনের অপরাধের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের শনাক্ত করার উদ্দেশ্যে Onsight Identification and Verification System (OIVS)  নামক অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহৃত হচ্ছে যার মাধ্যমে অতিদ্রæত সময়ে কোন ব্যক্তিকে শনাক্ত করার মাধ্যমে সম্ভাব্য অপরাধীকে চিহ্নিত করা সম্ভব হয়। এর পাশাপাশি প্রশিক্ষিত র‌্যাবের গোয়েন্দা সদস্যরা সাদা পোশাকের মাধ্যমে গোয়েন্দা নজরদারি বৃদ্ধিসহ অগ্রিম গোয়েন্দা তথ্য সংগ্রহ করে যেকোনো ধরনের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি রোধকল্পে সার্বক্ষণিক নিয়োজিত রয়েছে। এছাড়া র‌্যাবের বিশেষ প্রশিক্ষিত দল, ডগ স্কোয়াডসহ বোম্ব ডিসপোজাল ইউনিট যে কোনো উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় সর্বদা প্রস্তুত রয়েছে। আকাশপথে দ্রæততম সময়ে সহায়তা পৌঁছে দেয়ার জন্য প্রস্তুত আছে র‌্যাবের এয়ার উইং -এর হেলিকপ্টার। এছাড়াও র‌্যাবের সাইবার মনিটরিং টীম অনলাইনে নজরদারি করছে। সার্বক্ষণিক গোয়েন্দা নজরদারি, টহল কার্যক্রম, চেকপোস্ট ও সাইবার নজরদারির মাধ্যমে র‌্যাব-৬ সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতকরণে সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে। উল্লেখ্য ভারতীয় প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাবের কঠোর অবস্থান অব্যাহত থাকবে। আইনশৃঙ্খলা পরিস্থিতির বিঘœতা সৃষ্টিকারী যে কোন ব্যক্তি বা গোষ্ঠী কে কঠোর হস্তে দমনে র‌্যাব সদা প্রস্তুত থাকবে।