সাম্প্রতিক কার্যক্রম :
অনসাইট আইডেন্টিফিকেশন এন্ড ভেরিফিকেশন সিস্তেম (ওআইভিএস) এর শুভ উদ্বোধন ✱ রাজধানীর বংশালে র‌্যাবের অভিযানে ১৫১২ পিস অবৈধ সরকারী ঔষধ ও প্যাথেডিনসহ ০১ জন গ্রেফতার। ✱ ঢাকার আশুলিয়া হতে ৫২ কেজি গাজাসহ ০২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৪ঃ মাদক পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকার জব্দ। ✱ র‌্যাব ৯ এর অভিযানে মৌলভীবাজার জেলার কুলাউড়া হতে নৌবাহিনীর অফিসার্স পরিচয় প্রদানকারী ভূয়া পরিচয়পত্র সহ প্রতারকচক্রের ০১ জন গ্রেফতার। ✱ র‌্যাব-২ এর অভিযানে চাঞ্চল্যকর হত্যা মামলার আসামী, অস্ত্রধারী শীর্ষ সন্ত্রাসী, ধর্ষণকারী, ছিনতাই, মাদক ও জুয়াড়িসহ ৯৮ জন গ্রেফতার এবং ১০ কেজি আফিমসহ বিপুল পরিমাণ মাদক উদ্ধার। ✱ ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ ও চকবাজারে র‌্যাবের অভিযানে ১৫ জুয়াড়ি গ্রেফতার। ✱ র‌্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জ শহর হতে ১২ জন জুয়াড়ি গ্রেফতার। ✱ র‌্যাব-২ এর অভিযানে ১৩ হাজার ৫০ পিস ইয়াবা ও মাদকবহনকারী বাসসহ ০২ জন’কে রাজধানীর মোহাম্মদপুর এলাকা হতে গ্রেফতার। ✱ সিরাজদিখান, যাত্রাবাড়ী ও ডেমরা এলাকায় নকল ওয়াশিং পাউডার ও ভেজাল খাবারের উপর র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ৪ লক্ষ ৯০ হাজার টাকা জরিমানা; ০১ টি কারখানা সিলগালা। ✱ সাভারের আমিন বাজার এলাকায় অনলাইনভিত্তিক জুয়ার আসর হতে ০৬ টি বৈদেশিক মুদ্রার নোট এবং নগদ ১,৪৫,২৫০ টাকাসহ ০৭ জন জুয়াড়ী’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪। ✱

পার্বত্য খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ি থানাধীন দূর্গম তুল্যা কার্বারীপাড়ার কালা পাহাড় এলাকায় সেনাবাহিনী ও র‌্যাব-৭, চট্টগ্রাম এর যৌথ অভিযানে আনুমানিক ০৪ কোটি ২৪ লক্ষ টাকা মূল্যের বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার ও গাঁজা গাছ ধ্বংসসহ ০১ জন মাদক ব্যবসায়ী আটক।

প্রকাশের তারিখ : ২০-০১-২০২১

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, পার্বত্য খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ি থানাধীন দূর্গম তুল্যা কার্বারীপাড়ার কালা পাহাড়ের উপর কতিপয় মাদক ব্যবসায়ী গাঁজার গাছ চাষ করছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ১৯ জানুয়ারি ২০২১ ইং তারিখ ০৯১৫ ঘটিকায় সেনাবাহিনী ও র‌্যাব-৭, চট্টগ্রাম এর যৌথ আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযানে গেলে সেনাবাহিনী ও র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে আভিযানিক দলের সদস্যরা ধাওয়া করে আসামি সান্ত চাকমা (৪০), পিতা- মৃত মদন মোহন চাকমা, গ্রাম- বার নং প্রকল্প, থানা ও জেলা- খাগড়াছড়ি’কে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামি’কে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানো মতে চাষকৃত ০৫ টি আবাদী জমিতে (মোট ০১ বিঘা) নেশাজাতীয় মাদকদ্রব্য গাঁজা গাছ চাষাবাদ অবস্থায় পাওয়া যায়। উক্ত ০৫টি চাষকৃত আবাদী জমি হতে আনুমানিক ০৩ হাজার এর অধিক গাঁজার গাছ জব্দ করা হয় এবং কিছু আলামত রেখে অবশিষ্ট গাঁজার গাছ ধ্বংস করা হয়। এছাড়াও গ্রেফতারকৃত আসামির বসতঘর তল্লাশি করে ০৮ কেজি গাঁজার বীজ উদ্ধার করা হয়। 

    উল্লেখ্য যে, ইতোপূর্বে গত ২১ অক্টোবর ২০২০ ইং তারিখে পার্বত্য খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ি থানাধীন দূর্গম হাতিয়াছড়া পাহাড়ী এলাকায় সেনাবাহিনী ও র‌্যাব-৭, চট্টগ্রাম এর যৌথ অভিযানে ০৩ টি (মোট ৬৫ শতাংশ জমি) চাষকৃত আবাদী জমি হতে বিপুল পরিমাণ গাঁজার গাছ ধ্বংস করা হয়।

আরও সাম্প্রতিক কার্যক্রম