সাম্প্রতিক কার্যক্রম :
অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস্) র‌্যাব ফোর্সেসের পক্ষ থেকে সবাইকে নববর্ষের শুভেচ্ছা ✱ অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস্) র‌্যাব ফোর্সেসের পক্ষ থেকে সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা ✱ মহাপরিচালক র‌্যাব ফোর্সেসের পক্ষ থেকে সবাইকে নববর্ষের শুভেচ্ছা ✱ মহাপরিচালক র‌্যাব ফোর্সেসের পক্ষ থেকে সবাইকে রমজানুল মোবারকের শুভেচ্ছা ✱ ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জে র‌্যাবের বিশেষ অভিযানে ০৩ অনলাইন জুয়াড়ি গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে ২০ কেজি গাঁজা সহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ র‌্যাব-৮, বরিশাল এর অভিযানে ০১(এক) জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানা এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে কিশোর গ্যাং মনির গ্রপের ০৫ (পাঁচ) সদস্য’কে গ্রেফতার করেছে র‌্যাব-২। ✱ র‌্যাবের বিশেষ অভিযানে রাজধানীর শ্যামপুর হতে ১৪ আইপিএল জুয়াড়ি গ্রেফতার। ✱ র‌্যাব ৯ এর অভিযানে এসএমপির শাহপরান (রহঃ) থানা এলাকা থেকে ইয়াবাসহ ০১ জন মাদক কারবারী গ্রেপ্তার। ✱

চলমান পরিস্থিতিতে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও নিরাপত্তা ব্যবস্থার নিশ্চয়তায় র‌্যাবের নিরাপত্তামূলক কার্যক্রম।

প্রকাশের তারিখ : ২৮-০৩-২০২১

১। আজ সারাদেশে হেফাজত ইসলাম কর্তৃক পূর্বঘোষিত হরতাল পালিত হচ্ছে। এরই পরিপ্রেক্ষিতে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিশ্চয়তায় সারাদেশে র‌্যাব তিন স্থরের নিরাপত্তা মূলক কার্যক্রম গ্রহণ করা হয়েছে। ঢাকাসহ সারাদেশে র‌্যাবের ১৫টি ব্যাটালিয়ন ও র‌্যাব সদর দপ্তর চলমান হরতাল উপলক্ষে যে কোন অস্থিতিশীল  পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য প্রস্তুত রয়েছে। র‌্যাব কর্তৃক বিভিন্ন প্রকার টহল কার্যক্রম, সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে মনিটরিং করার মাধ্যমে যেকোন ধরণের অস্থিতিশীল পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হবে। 

২।    রাজধানীসহ সারা দেশের গুরুত্বপূর্ণ স্থানে সাদা পোশাকে র‌্যাবের  গোয়েন্দা সদস্যরা সার্বক্ষণিক নজরদারী করছে। যেকোন ধরণের নাশকতা, গুজব সন্ত্রাস ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হবে এমন ঘটনার খুব কঠোরভাবে  নিয়ন্ত্রণের জন্য র‌্যাবের গোয়েন্দা সদস্যরা সদা প্রস্তুত ও তৎপর রয়েছে। 

৩।    রাজধানীর গুরুত্বপূর্ণ স্থান  গুলোতে আমাদের টহল টীম মোতায়েন রয়েছে।  গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বেশকিছু অতিরিক্ত টহল টীম মোতায়েন করা হয়েছে। দুষ্কৃতিকারীদের যেকোন ধরণের নাশকতা, অগ্নিসংযোগ ও হামলা প্রতিরোধে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে। রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টসহ সারাদেশের বিভিন্ন মহাসড়কে ও গুরুত্বপূর্ণ স্থানে র‌্যাবের অতিরিক্ত টহল টীম  মোতায়েন করা হয়েছে। 

৪।    র‌্যাবের সাইবার মনিটরিং টীম সার্বক্ষনিকভাবে অনলাইনে নজরদারি অব্যাহত রাখছে।

৫। সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সার্বক্ষণিকভাবে মনিটরিং করতে র‌্যাব সদর দপ্তরে কেন্দ্রীয় কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। এছাড়া স্ব স্ব ব্যাটালিয়ন পর্যায়েও ব্যাটালিয়ন কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। এছাড়া অনলাইনে Report 2 RAB এ্যাপস্ ও সামাজিক যোগাযোগের মাধ্যমে তথ্য প্রেরণ করা যাবে।

৬।    যেকোন উদ্ভুত পরিস্থিতি মোকাবেলার জন্য র‌্যাবের বোম্ব স্কোয়াড এবং পর্যাপ্ত স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স, র‌্যাবের স্পেশাল ফোর্সেস টীম সার্বক্ষণিকভাবে প্রস্তুত রাখা হয়েছে। 

৭।    র‌্যাবের নতুন সংযোজিত OIVS (Onsite Identification a Verification System) এর মাধ্যমে চেকপোষ্টে অজ্ঞাতনামা ব্যক্তিদের সনাক্ত করণের জন্য মোতায়েন করা হয়েছে।

৮।    র‌্যাব স্পষ্ট করে বলতে চায় দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সর্বদা প্রস্তুত রয়েছে।