সাম্প্রতিক কার্যক্রম :
র‌্যাবের অভিযানে রাজধানীর তুরাগ এলাকা হতে অবৈধ অস্ত্র, জাল নোট ব্যবসা ও চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত আব্দুল মালেক @ ড্রাইভার মালেক (৬৩) গ্রেফতার \ বিপুল পরিমান জাল নোটসহ ০১ টি বিদেশী পিস্তল উদ্ধার। ✱ র‌্যাবের অভিযানে সাভার ও আশুলিয়া এলাকায় র‌্যাবের পৃথক অভিযানে ৪৩২ ক্যান বেলজিয়ান বিয়ারসহ ২ জন ও ৩১৬ পিস ট্যাপেন্টাডলসহ ৩ জন গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকা হতে অস্ত্র ও গুলিসহ ১ জন অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন নতুন ব্রীজ গোল চত্ত¡র এলাকায় অভিযান চালিয়ে ১৩,৫৩০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার মাদক পরিবহনে ব্যবহৃত একটি যাত্রীবাহী বাস জব্দ। ✱ র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জের বন্দর হতে দেশীয় ধারালো অস্ত্র ও ইয়াবা উদ্ধারসহ ০৫ জন গ্রেফতার। ✱ চট্টগ্রাম মহানগরীর কোতয়ালী থানাধীন স্টেশন রোড এলাকায় অভিযান চালিয়ে ৩.৬৯০ কেজি ওজনের একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধারসহ ০১ জন চোরাকারবারী’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭। ✱ র‌্যাবের অভিযানে সিলেট জেলার কোম্পানীগঞ্জ থানার খাগাইল গ্রাম থেকে ১৪৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে কুমিল্লা জেলার কোতয়ালী থানাধীন রাজগঞ্জ বাজার এলাকা হতে ৩,২৪,৮২৫ পিচ চোরাই বিদেশী সিগারেটসহ ০৩ জন চোরাকারবারী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে রাজধানীর দারুস সালাম থানাধীন কল্যানপুর এলাকা হতে ১১৯ ক্যান বিয়ারসহ ১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার। ✱ র‌্যাব-৮, সিপিসি-১(পটুয়াখালী ক্যাম্প) কর্তৃক বরগুনার আমতলী উপজেলা হতে ওয়ারেন্ট ভুক্ত পলাতক একজন আসামী গ্রেফতার ✱

চট্টগ্রাম মহানগরীর কর্নফুলী থানাধীন শিকলবাহা এলাকায় অভিযান চালিয়ে ১৩,৬৭০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ০৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭, মাদক পরিবহনে ব্যবহৃত একটি প্রাইভেটকার ও একটি মাইক্রোবাস জব্দ।

প্রকাশের তারিখ : ০৭-০৯-২০২০

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী প্রাইভেটকার ও মাইক্রোবাস যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ০৭ সেপ্টেম্বর ২০২০ ইং তারিখ ০৩৩৫ ঘটিকায় র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর কর্নফুলী থানাধীন শিকলবাহা ক্রসিং কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের পশ্চিম পাশে হোটেল জামাল শাহ রেষ্টুরেন্ট এন্ড বিরানী হাউজ এর উত্তরে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসা ০১টি প্রাইভেটকার ও ০১টি মাইক্রোবাসের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা প্রাইভেটকার ও মাইক্রোবাসকে থামানোর সংকেত দিলে প্রাইভেটকার ও মাইক্রোবাসটি না থামিয়ে দ্রæত গতিতে র‌্যাবের চেকপোস্ট অতিক্রম করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে প্রাইভেটকার ও মাইক্রোবাসটি আটক করতঃ আসামী ০১। মোঃ দিদারুল আলম (৪৮), পিতা- মৃত দানু মিয়া, সাং-পূর্ব মোক্তার পুর, ঝিলংজা ইউপি,থানা- কক্সবাজার সদর, জেলা- কক্সবাজার, ০২। মোঃ জাহিদুল ইসলাম,(১৮), পিতাঃ- মৃত সামছুল হক, সাং- করলিয়া চেয়ারম্যান পাড়া, থানা- কক্সবাজার সদর, জেলা-কক্সবাজার এবং ০৩। মোঃ সোয়েব (২২), পিতাঃ- মোঃ আমজাদ উল্ল্যাহ, গ্রাম- দরগাহপাড়া, থানা- কক্সবাজার সদর, জেলা-কক্সবাজারদের’কে আটক করে। পরবর্তীতে উপস্থিতি সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও সনাক্তমতে উক্ত প্রাইভেটকার ও মাইক্রেরাবাসের যাত্রী সিটের নিচে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ১৩,৬৭০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয় এবং উক্ত প্রাইভেটকার (ঢাকা মেট্টো-গ ১১-৪৯২৪) এবং মাইক্রোবাস (চট্ট-মেট্টো-চ- ১১-৫২৫২) জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত কক্সবাজারের বিভিন্ন ইয়াবা ব্যবসায়ীর কাছ থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে উক্ত মাদকদ্রব্য বিভিন্ন অভিনব কৌশলে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে । উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ৬৮ লক্ষ ৩৫ হাজার টাকা এবং জব্দকৃত প্রাইভেটকার এবং মাইক্রোবাসের আনুমানিক মূল্য ৬০ লক্ষ টাকা।

আরও সাম্প্রতিক কার্যক্রম