সাম্প্রতিক কার্যক্রম :
কথিত মানবাধিকার সংস্থার চেয়ারম্যান এবং হোমল্যান্ড সিকিউরিটি এন্ড গার্ড সার্ভিস লিমিটেড এর ব্যাবস্থাপনা পরিচালক পরিচয়ে শীর্ষ প্রতারক শাহীরুল ইসলাম সিকদার (৪৮)’কে বিপুল পরিমান দেশী-বিদেশী অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করেছে র‌্যাব-৪। ✱ র‌্যাব-৯ এর অভিযানে হবিগঞ্জ জেলার বানিয়াচং থানাধীন এলাকা হইতে সাইবার বুলিং ও পর্ণোগ্রাফী মামলার একজন ভন্ড কবিরাজ আহাদুর রহমান (৩৫) গ্রেফতার। ✱ র‌্যাব-৯ এর অভিযানে হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানাধীন এলাকা হইতে ওয়ারেন্টভূক্ত একজন পলাতক আসামী গ্রেফতার । ✱ র‌্যাব-৯, সিলেট এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, জেলা কার্যালয়, সিলেট এর যৌথ অভিযান এসএমপি সিলেট এর দক্ষিণ সুরমা থানাধীন এলাকায় পণ্যের মূল্যে তালিকা না প্রকাশ করে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয়সহ অবৈধ প্রক্রিয়ায় খাদ্য উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয় করাসহ পণ্যের মোড়ক ব্যবহার না করায় “জরিমানা”। ✱ র‌্যাব-৭ এর অভিযানে চট্টগ্রাম মহানগরীর লালখান বাজার এলাকায় চাঁদা আদায়কালে ০৫ জন কিশোর গ্যাং এর সক্রিয় সদস্যকে চাঁদা আদায়ের নগদ অর্থ ও দেশীয় অস্ত্রসহ হাতে নাতে আটক। ✱ র‌্যাব-৯, সিলেট এর অভিযানে সিলেট জেলার গোয়াইনঘাট থানাধীন এলাকা হতে ১৭১ বোতল ফেন্সিডিল সহ একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ র‌্যাব-৭ এর অভিযানে চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী মোড় এলাকা হতে রাজধানী পল্লবীর “সাহিনুদ্দীন” হত্যাকান্ডের নৃশংস ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে নোয়াখালীর “যতন সাহা” হত্যাকান্ড বলে প্রচার করে সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট করার উদ্দেশ্যে অপপ্রচারের অভিযোগে ০১ জন আটক। ✱ র‌্যাব-৭ এর অভিযানে চট্টগ্রাম জেলার রাউজান থানাধীন নোয়াপাড়া এলাকা হতে জীনের বাদশা সেজে সকল সমস্যার সমাধান করার নামে প্রতারণার মাধ্যমে অর্থ আদায়ের প্রতারক চক্রের ০৫ জন সক্রিয় সদস্য আটক। ✱ র‌্যাব-৯, সিলেট এর অভিযানে হবিগঞ্জ জেলার মাধবপুর থানাধীন এলাকা হতে ৩০ কেজি গাঁজা ও ০৩ বোতল বিয়ার এবং একটি প্রাইভেটকারসহ একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ রাজধানীর যাত্রাবাড়ীতে র‌্যাবের অভিযানে ১৭ কেজি গাঁজাসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার; মাদক পরিবহনে ব্যবহৃত মাইক্রোবাস জব্দ । ✱

কক্সবাজার হোটেলে চাঞ্চল্যকর নারী হত্যার প্রধান আসামী সাগরকে গ্রেফতার করেছে র‌্যাব।

প্রকাশের তারিখ : ২৫-০৯-২০২১

অদ্য ২৫ সেপ্টেম্বর ২০২১ তারিখ আনুমানিক ১১:৪৫ ঘটিকায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল র‌্যাব সদর দপ্তর ইন্টেলিজেন্স উইং এর সহায়তায় রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন সায়েদাবাদ বাসস্ট্যান্ড টোলপ্লাজা এলাকায় একটি অভিযান পরিচালনা করে কক্সবাজার সদর মডেল থানার মামলা নং- ৪২, তারিখ- ২২/০৯/২০২১ ইং, ধারাঃ- ৩০২/৩৪ পেনাল কোড মামলার প্রধান আসামী মোঃ সাগর মিজি (২৪)কে গ্রেফতার করে। এসময় তার নিকট থেকে ভিকটিমের মোবাইলসহ মোট ০৩ টি মোবাইল ফোন ও নগদ- ১৫,০০০/- (পনের হাজার) টাকা উদ্ধার করা হয়। 

৩।        গ্রেফতারকৃত আসামী সাগর গত ১৮/০৯/২০২১ইং তারিখ সকাল আনুমানিক ১০:০০ ঘটিকায় কক্সবাজার কলাতলী এলাকার “আমারী রিসোর্ট” এর ১০৮ নম্বর রুম ভাড়া নেন এবং হোটেল কর্তৃপক্ষকে জানান যে ২০/০৯/২০২১ইং তার স্ত্রী ঢাকা হতে আসবেন, তখন তাকে অন্য একটি ডাবল রুম দিতে হবে। সে মোতাবেক গত ২০/০৯/২০২১ইং তারিখ আসামী সাগর তার স্ত্রীর পরিচয়ে মৃত জনৈকা নারী (২৬)কে “আমারী রিসোর্ট” এ নিয়ে আসে এবং ৪০৮ নম্বর রুমে উঠেন। পরবর্তীতে গত ২১/০৯/২০২১ তারিখ আনুমানিক ১০:০০ ঘটিকায় হোটেল কর্তৃপক্ষ উক্ত কক্ষে কোন সাড়া-শব্দ না পেলে তাদের মিস্ত্রি দ্বারা উক্ত কক্ষের দরজা ভেঙ্গে উক্ত নারীর মৃত দেহ দেখে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে বলে জানা যায়। 

৪।        গ্রেফতারকৃত আসামী সাগরের দেয়া তথ্যমতে জানা যায়, পূর্ব পরিচয়ের সূত্র ধরে নিহত নারীকে স্ত্রী পরিচয়ে কক্সবাজার “আমারী রিসোর্ট” এ নিয়ে যায়। রিসোর্টের উল্লিখিত কক্ষে নিয়ে ভিকটিমকে জোরপূর্বক ধর্ষণ করার একপর্যায়ে সাগরের সাথে ভিকটিমের ধস্তাধস্তি শুরু হয়। ধস্তাধস্তিকালে সাগর ভিকটিমের গলা চেপে ধরে দেওয়ালের সাথে ধাক্কা দিলে নারীটি মেঝেতে পরে যায়। নারীটিকে পুণরায় গলা টিপে ধরে পাশে থাকা গøাস দিয়ে দুই/তিনবার সজোরে মাথায় আঘাত করে হত্যা করে আসামী সাগর ঘটনাস্থল থেকে পালিয়ে যায় বলে জানা যায়। 

৫।        প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী সাগর একজন লম্পট। সে বিভিন্ন এলাকায় একাধিক নারীকে মিথ্যা প্রেমের ফাঁদে ফেলে অনৈতিক কর্মকান্ডে বাধ্য করেছে বলে জানা যায়। এছাড়াও সে বিভিন্ন স্কুল, কলেজ এবং বিশ^বিদ্যালয় পড়–য়া ছাত্রীদের প্রেমের ফাঁদে ফেলে বিভিন্ন এলাকায় ঘুরতে নিয়ে কৌশলে জোরপূর্বক ধর্ষণ করত বলে জানা যায়। 
    
৬।        গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলমান রয়েছে।

আরও সাম্প্রতিক কার্যক্রম