সাম্প্রতিক কার্যক্রম :
রাজধানীর চকবাজার ও কামরাঙ্গীরচর এলাকায় নকল কসমেটিক্স ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ১৫ লক্ষাধিক টাকা জরিমানা। ✱ ঢাকা হতে জামালপুরের দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনে চাঞ্চল্যকর খুনসহ ডাকাতির ঘটনায় জড়িত ০৫ জন পেশাদার ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪। ✱ ঢাকা জেলার আশুলিয়া হতে ১২ বছরের শিশু অপহরণের ০৪ ঘন্টা পর ভূক্তভোগীকে উদ্ধার করেছে র‌্যাব-৪; অপহরণকারী চক্রের ১১ সদস্য মাদক ও দেশীয় অস্ত্রসহ গ্রেফতার। ✱ র‌্যাব-৯, সিলেট এবং এ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সহকারী কমিশনার ভূমি), হবিগঞ্জ এর যৌথ অভিযানে হবিগঞ্জ জেলার হবিগঞ্জ সদর থানাধীন এলাকার ০১ টি বে-সরকারী হাসপাতালে অভিযান পরিচালনা করে = ৩৫,০০০/- টাকা জরিমানা আদায়। ✱ টিকটক চক্রের খপ্পরে পড়ে অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে ময়মনসিংহ জেলার গফরগাঁও থেকে উদ্ধার করেছে র‌্যাব-৪ঃ অপহরনকারী চক্রের ০১ সদস্য গ্রেফতার। ✱ র‌্যাব-৯, সিলেট এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট এর যৌথ অভিযানে সিলেট জেলার জৈন্তাপুর থানাধীন এলাকায় “প্রদত্ত মূল্যের বিনিময়ে প্রতিশ্রæত পণ্য বা সেবা প্রদান না করিবার অপরাধে” ০৫ টি প্রতিষ্ঠানকে জরিমানা। ✱ কক্সবাজার হোটেলে চাঞ্চল্যকর নারী হত্যার প্রধান আসামী সাগরকে গ্রেফতার করেছে র‌্যাব। ✱ র‌্যাব-১১ এর পৃথক অভিযানে রূপগঞ্জ হতে ০১ জন মাদক ব্যবসায়ী এবং ডাকাতি মামলার ০১ জন পলাতক আসামী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকা হতে ২০ লক্ষ টাকা মূল্যের হেরোইনসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ র‌্যাব-৯ এর অভিযানে সিলেট জেলার জকিগঞ্জ থানাধীন এলাকা হইতে ৭৫০ পিস ইয়াবা উদ্ধার। ✱

র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্প কর্তৃক ফরিদপুর জেলার কোতয়ালী থানা হতে অপহরণকৃত ০৩ জন ভিকটিম উদ্ধার, অপহরণকারী চক্রের ০৪ জন সদস্য আটক।

প্রকাশের তারিখ : ২৪-০৭-২০২১

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, জঙ্গিবাদ দমন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাব শুরুু থেকে যে কোন ধরণের অপরাধী, অপহরণ, মাদক উদ্ধার, অপহ¦ত ভিকটিম উদ্ধারসহ দেশের শীর্ষ সন্ত্রাসীদের গ্রেফতার ও বিভিন্ন প্রতারক চক্রকে গ্রেফতার করতে সার্বক্ষণিকভাবে অভিযান পরিচালনা করে থাকে। 
২।     র‌্যাব-৮, ফরিদপুর ক্যাম্পে অনেক ভুক্তভোগী বিভিন্ন সময় বিভিন্ন অপরাধের অভিযোগ দায়ের করে থাকেন। এর ধারাবাহিকতায় গত ২২/০৭/২০২১ ইং আবু বক্কার শেখ  (মোবা-০১৭৬৬৯৭৫৩৮৮), পিতা-মৃত আঃ ছালেক মাতুব্বর, এবং সঙ্গীয় মোঃ শফিজ উদ্দিন শেখ, পিতা-মৃত আঃ বারিক শেখ, উভয় সাং-মহিশালা, থানা-বোয়ালমারী, জেলা-ফরিদপুরদ্বয় অত্র ক্যাম্পে হাজির হয়ে এই মর্মে অভিযোগ করেন যে, আমার ছেলে মোঃ শিমুল শেখ(২১) এবং তার বন্ধু মোঃ মিলন শেখ(২০), পিতা- মোঃ শফিজউদ্দিন শেখ সাং-মহিশালা, থানা-বোয়ালমারী, জেলা-ফরিদপুর গত ইং ২১/০৭/২০২১ তারিখ ২১/০৭/২০২১ তারিখ অনুমান ০৯.৩০ ঘটিকার সময় চা  খাওয়ার  জন্য বাড়ী থেকে বাহির হয়ে মহিশালা বাসস্ট্যান্ডে যায়. কিন্তু তাহারা আর বাড়ীতে ফেরত আসে নাই। আমরা অনেক খোজাখুজির পর তাদের কোন সন্ধান পায় নাই। পরবর্তীতে ২২/০৭/২০২১ তারিখ সকাল অনুমান ০৬.০০ ঘটিকার সময় আমার ছেলের বন্ধু মিলনের ব্যবহৃত মোবাইল দ্বারা অজ্ঞাতনামা একজন ব্যক্তি ফোন করে ৫০,০০০/- টাকা দাবি করে এবং মেরে ফেলার হুমকি দেয়। উক্ত ঘটনা অবহিত হওয়ার পর অত্র র‌্যাব ক্যাম্প ছায়া তদন্ত শুরু করেন। ছায়া তদন্তের মাধ্যমে র‌্যাব ক্যাম্প উক্ত ঘটনার সত্যতা পায় এবং আসামী গ্রেফতার ও ভিকটিম উদ্ধারে তৎপর হয়।  

৩।     গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অত্র ক্যাম্প জানতে পারে যে উক্ত ঘটনার সাথে জড়িত ব্যক্তিরা ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীন লক্ষীপুর গ্রামে অবস্থান করছে। আসামীদের সঠিক ঠিকানা পর্যালোচনার মাধ্যমে  অত্র ক্যাম্প ২৩ জুলাই ২০২১ তারিখ সকালে ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীণ লক্ষীপুর গ্রাম এলাকায় অভিযান পরিচালনা করে ০১। মোঃ রাজীব শেখ(২৮), পিতা-মোঃ সুলতান শেখ, ০২। মোঃ সাগর খান(২২), পিতা-মোঃ মন্ডল খান, উভয় সাং-কানাইপুর, থানা-কোতয়ালী, জেলা-ফরিদপুর, ০৩। মোঃ নাইম মোল্লা(২০), পিতা-মোঃ সোহরাব মোল্লা, সাং-লাহুরিয়া, থানা-লোহাগাড়া, জেলা-নড়াইল, ০৪। মোঃ সাইফুল ইসলাম(২৭), পিতা-মোঃ আজিজুর রহমান, সাং-আজগরা, থানা-লাকসাম, জেলা-কুমিল্লাদেরকে আটক করে। এ সময় আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয় উক্ত জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, তাদের হেফাজতে ভিকটিম ০১। মোছাঃ মারুফা খাতুন(১৮), পিতা-মৃত রবিকুল ইসলাম, ০২। মোঃ শিমুল শেখ (২১), পিতা-আবু বক্কার শেখ, ০৩। মোঃ মিলন শেখ(২০), পিতা-মোঃ শফিজউদ্দিন শেখ আছে। পরবর্তীতে র‌্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ আবদুর রহমান, পিএসসি এর নেতৃত্বে ইং ২৩/০৭/২০২১ তারিখ ফরিদপুর ফাইবার জুট মিল এর কর্মচারীদের বাসস্থান হতে ভিকটিম ০৩ জনকে উদ্ধার করেন।
৪      গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে  ফরিদপুর জেলার কোতয়ালী থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য এজাহার দায়ের করা হচ্ছে।   

আরও সাম্প্রতিক কার্যক্রম