সাম্প্রতিক কার্যক্রম :
ঢাকা মহানগরীর পল্লবী থানাধীন এলাকা হতে অপহরনের ৩৬ ঘন্টার মধ্যে ভিকটিম উদ্ধারসহ অপহরনকারী ০৪ জন গ্রেফতার। ✱ রাজধানীর পল্লবী এলাকা হতে মেট্রো রেল প্রকল্পের মালামাল চুরির সংঘবদ্ধ চোর চক্রের ২ সদস্য’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪ঃ চোরাইকৃত মালামালসহ একটি পিকআপ ও সিএনজি জব্দ। ✱ র‌্যাবের অভিযানে রাজধানীর শ্যামপুর থানা এলাকা হতে ০২ জন অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী গ্রেফতারসহ ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি বিদেশী রিভলবার, ০১ টি ম্যাগাজিন, ০৪ রাউন্ড গুলি এবং ১৬৪ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার। ✱ র‌্যাব-৭ এর অভিযানে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা এলাকা হতে চোরাইকৃত ১১,৩১০ লিটার ডিজেল উদ্ধারসহ ০১ জন চোরাকারবারী আটক। ✱ র‌্যাব-৭ এর অভিযানে চট্টগ্রাম জেলার বাঁশখালী এলাকা হতে ০১ টি থ্রি কোয়ার্টার এলজি, ০১ রাউন্ড গুলি, ০১ টি চাকু এবং ০১ টি দা’সহ ০১ জন অস্ত্রধারী সন্ত্রাসী আটক ✱ র‌্যাব-৭ এর অভিযানে চট্টগ্রাম জেলার বাঁশখালী এলাকা হতে ০১ টি থ্রি কোয়ার্টার এলজি, ০১ রাউন্ড গুলি, ০১ টি চাকু এবং ০১ টি দা’সহ ০১ জন অস্ত্রধারী সন্ত্রাসী আটক। ✱ র‌্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জের বন্দর হতে ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার, ০৬ কেজি গাঁজা উদ্ধার। ✱ র‌্যাব-৯, সলিটে এর অভযিানে মৌলভীবাজার জলোর সদর থানা এলাকা হতে ৫৮৬ পসি ইয়াবা’সহ একজন মাদক ব্যবসায়ী গ্রফেতার। ✱ র‌্যাব-৮ সিপিসি-২ ফরিদপুর ক্যাম্প কর্তৃক ফরিদপুর জেলার কোতয়ালী থানা হতে ইয়াবাসহ ০১ জন মাদক ব্যবসায়ী আটক ✱ র‌্যাব-১১ এর অভিযানে সিদ্ধিরগঞ্জ হতে ০১ চাঁদাবাজ গ্রেফতার ✱

নারায়ণগঞ্জের আড়াইহাজারে কোভিড-১৯ টেষ্টের জাল অনুমতিপত্র তৈরি করে দেশব্যাপী কোভিড-১৯ টেষ্টের জন্য লোক নিয়োগের নামে প্রতারণা, র‌্যাব-১১ এর অভিযানে গ্রেফতার ০১ জন।

প্রকাশের তারিখ : ২৪-০৭-২০২১

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাব শুরু থেকে যে কোন ধরনের অপরাধ, প্রতারণামূলক অপরাধ প্রতিরোধ এবং প্রতারক চক্রকে সনাক্ত ও গ্রেফতারের জন্য নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। করোনা মহামারী প্রাদুর্ভাবের এই সময় কোভিড-১৯ সংক্রান্ত বিভিন্ন প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাব নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।  

২।    এরই ধারাবাহিকতায় র‌্যাব ১১, সিপিএসসি এর বিশেষ অভিযানে ২২ জুলাই ২০২১ খ্রিষ্টাব্দ বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অভিযোগের প্রেক্ষিতে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানাধীন বিশনন্দী পূর্বপাড়া এলাকা হতে মোঃ মোস্তাকিম আহমেদ (২৬), পিতা-মোঃ নজরুল ইসলাম’কে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে গফ গড়ংঃধশরস অযসবফ, অংংরংঃধহঃ এবহবৎধষ গধহধমবৎ, ঞকঝ ঐঊঅখঞঐ ঈঅজঊ  লেখা একটি আইডি কার্ড ও স্বল্প মূল্যে নিজস্ব অর্থায়নে সরকার অনুমোদিত র‌্যাপিড কিট দিয়ে সারা দেশব্যাপী কোভিড-১৯ টেষ্ট সংক্রান্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের ভ‚য়া আদেশনামার কপি জব্দ করা হয়।  

৩।    গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, মোঃ মোস্তাকিম আহমেদ এর বাড়ি নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানাধীন বিশনন্দী পূর্বপাড়া এলাকায়। সে টিকেএস হেলথ কেয়ার নামক একটি অস্তিত্বহীন ভ‚য়া প্রতিষ্ঠানের এজিএম। সে তার অন্যান্য সহযোগীদের পরষ্পর যোগসাজশে কোভিড-১৯ টেষ্ট সংক্রান্ত ভ‚য়া সরকারি অনুমতিপত্র তৈরি করে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বিভিন্ন গ্রæপে অপলোড করে সারা দেশব্যাপী কোভিড-১৯ টেষ্ট কার্যক্রমে লোক নিয়োগ দেওয়ার নামে চাকুরী প্রত্যাশীদের নিকট হতে আবেদন ফি বাবদ বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করে। বিষয়টি স্বাস্থ্য অধিদপ্তরের নজরে এলে আইনি পদক্ষেপের জন্য তারা র‌্যাব’কে অবহিত করে এবং উক্ত বিষয়ে র‌্যাব কর্তৃক নিবিড় গোয়েন্দা অনুসন্ধান চালিয়ে ঘটনার সাথে জড়িত উক্ত প্রতারক চক্রকে সনাক্ত করা হয়। অতঃপর র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল কর্তৃক অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের সক্রিয় সদস্য মোঃ মোস্তাকিম আহমেদ’কে গ্রেফতার করা হয়।

আরও সাম্প্রতিক কার্যক্রম