সাম্প্রতিক কার্যক্রম :
রাজধানীর চকবাজার ও কামরাঙ্গীরচর এলাকায় নকল কসমেটিক্স ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ১৫ লক্ষাধিক টাকা জরিমানা। ✱ ঢাকা হতে জামালপুরের দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনে চাঞ্চল্যকর খুনসহ ডাকাতির ঘটনায় জড়িত ০৫ জন পেশাদার ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪। ✱ ঢাকা জেলার আশুলিয়া হতে ১২ বছরের শিশু অপহরণের ০৪ ঘন্টা পর ভূক্তভোগীকে উদ্ধার করেছে র‌্যাব-৪; অপহরণকারী চক্রের ১১ সদস্য মাদক ও দেশীয় অস্ত্রসহ গ্রেফতার। ✱ র‌্যাব-৯, সিলেট এবং এ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সহকারী কমিশনার ভূমি), হবিগঞ্জ এর যৌথ অভিযানে হবিগঞ্জ জেলার হবিগঞ্জ সদর থানাধীন এলাকার ০১ টি বে-সরকারী হাসপাতালে অভিযান পরিচালনা করে = ৩৫,০০০/- টাকা জরিমানা আদায়। ✱ টিকটক চক্রের খপ্পরে পড়ে অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে ময়মনসিংহ জেলার গফরগাঁও থেকে উদ্ধার করেছে র‌্যাব-৪ঃ অপহরনকারী চক্রের ০১ সদস্য গ্রেফতার। ✱ র‌্যাব-৯, সিলেট এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট এর যৌথ অভিযানে সিলেট জেলার জৈন্তাপুর থানাধীন এলাকায় “প্রদত্ত মূল্যের বিনিময়ে প্রতিশ্রæত পণ্য বা সেবা প্রদান না করিবার অপরাধে” ০৫ টি প্রতিষ্ঠানকে জরিমানা। ✱ কক্সবাজার হোটেলে চাঞ্চল্যকর নারী হত্যার প্রধান আসামী সাগরকে গ্রেফতার করেছে র‌্যাব। ✱ র‌্যাব-১১ এর পৃথক অভিযানে রূপগঞ্জ হতে ০১ জন মাদক ব্যবসায়ী এবং ডাকাতি মামলার ০১ জন পলাতক আসামী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকা হতে ২০ লক্ষ টাকা মূল্যের হেরোইনসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ র‌্যাব-৯ এর অভিযানে সিলেট জেলার জকিগঞ্জ থানাধীন এলাকা হইতে ৭৫০ পিস ইয়াবা উদ্ধার। ✱

র‌্যাবের অভিযানে রাজধানীর কাওরানবাজার এলাকা হতে প্রাইভেটকারের গ্যাস সিলিন্ডারের ভিতর লুকায়িত ২৪,৮০০ পিস ইয়াবাসহ ৩ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার। প্রাইভেটকার জব্দ।

প্রকাশের তারিখ : ১৫-০১-২০২১

র‌্যাব—২ এর একটি বিশেষ দল ১৫ জানুয়ারি ২০২১ইং ০০:০৫ ঘটিকায় অভিযান পরিচালনা করে রাজধানীর তেজগাঁও থানাধীন কাওরানবাজারস্থ বাংলাদেশ টেক্সটাইল মিলস কর্পোরেশন এর গেইটের সামনে পাঁকা রাস্তার উপর হতে ২৪,৮০০ (চব্বিশ হাজার আটশত) পিস ইয়াবাসহ ১। মোহাম্মদ আলী হোসেন(৪৫), ২। মোঃ জাকির হোসেন(৪০), ৩। মোঃ জুয়েল হোসেন(২৭)কে গ্রেফতার করে। 

১৪/০১/২০২১খ্রিঃ তারিখ সময় ২৩.৪৫ ঘটিকায় র‌্যাব—২ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, মাদক ব্যবসায়ীর একটি চক্র কক্সবাজারের টেকনাফ থেকে একটি প্রাইভেট কারে করে ইয়াবার একটি বড় চালান নিয়ে রাজধানীর ঢাকার কাওরানবাজার এলাকায় হস্তান্তরের উদ্দেশ্যে আসছে। উক্ত মাদকের চালানটি রাত্র ১২ টার পর যেকোন সময় কাওরান বাজার এলাকায় সুবিধাজনক স্থানে হস্তান্তর করবে। উক্ত সংবাদ এর সত্যতা যাচায়ে র‌্যাব—২ এর আভিযানিক দল রাজধানীর তেজগাঁও থানাধীন কাওরানবাজারস্থ বাংলাদেশ টেক্সটাইল মিলস কর্পোরেশন এর গেইটের সামনে পাঁকা রাস্তার উপর চেক পোস্ট স্থাপন করে সন্দেহজনক প্রাইভেট কার থামিয়ে তল্লাশী কারতে থাকে। অতপর ০০.০৫ ঘটিকার সময় ১টি সাদা রংয়ের প্রাইভেট কার উক্ত স্থানে পেঁৗছালে কারটি সন্দেহ হলে থামার জন্য সংকেত দিলে গাড়িটি চেক পোস্টের সামনে রাস্তার পাশে থামায়। উক্ত প্রাইভেটকারের মধ্যে থাকা চালকসহ তিন জন ব্যক্তিকে কোথায় থেকে আসছে জানতে চাইলে তারা কক্সবাজার টেকনাফ থেকে আসছে বলে স্বীকার করে। উক্ত ব্যক্তিদের সন্দেহ হলে তখন তাদেরকে ইয়াবার চালান সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবদ করলে প্রথমে তারা অস্বীকার করলেও পরবর্তীতে তাদের গাড়িতে লুকিয়ে রাখা নিষিদ্ধ মাদকদ্রব্য(ইয়াবা ট্যাবলেট) আছে বলে স্বীকার করে। আসামীদের দেওয়া তথ্য মতে প্রাইভেটকারের গ্যাস সিলিন্ডার বিশেষ কায়দায় কেটে গ্যাস সিলিন্ডারের ভিতরে লুকিয়ে রাখা ২৪,৮০০ (চব্বিশ হাজার আটশত) পিস ইয়াবা মাদক পাওয়া যায়। গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে জানায়, দেশের আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে কক্সবাজার হতে অভিনব পন্থায় (গাড়ির গ্যাস সিলিন্ডার)কেটে গ্যাস সিলিন্ডার এর ভিতরে ইয়াবা ঢুকিয়ে ঝালাই করে ঢাকাসহ বিভিন্ন এলাকায় বিক্রয় ও সরবরাহ করে আসছিল।

আমাদের অন্যান্য অর্জনসমূহ