সাম্প্রতিক কার্যক্রম :
রাজধানীর চকবাজার ও কামরাঙ্গীরচর এলাকায় নকল কসমেটিক্স ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ১৫ লক্ষাধিক টাকা জরিমানা। ✱ ঢাকা হতে জামালপুরের দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনে চাঞ্চল্যকর খুনসহ ডাকাতির ঘটনায় জড়িত ০৫ জন পেশাদার ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪। ✱ ঢাকা জেলার আশুলিয়া হতে ১২ বছরের শিশু অপহরণের ০৪ ঘন্টা পর ভূক্তভোগীকে উদ্ধার করেছে র‌্যাব-৪; অপহরণকারী চক্রের ১১ সদস্য মাদক ও দেশীয় অস্ত্রসহ গ্রেফতার। ✱ র‌্যাব-৯, সিলেট এবং এ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সহকারী কমিশনার ভূমি), হবিগঞ্জ এর যৌথ অভিযানে হবিগঞ্জ জেলার হবিগঞ্জ সদর থানাধীন এলাকার ০১ টি বে-সরকারী হাসপাতালে অভিযান পরিচালনা করে = ৩৫,০০০/- টাকা জরিমানা আদায়। ✱ টিকটক চক্রের খপ্পরে পড়ে অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে ময়মনসিংহ জেলার গফরগাঁও থেকে উদ্ধার করেছে র‌্যাব-৪ঃ অপহরনকারী চক্রের ০১ সদস্য গ্রেফতার। ✱ র‌্যাব-৯, সিলেট এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট এর যৌথ অভিযানে সিলেট জেলার জৈন্তাপুর থানাধীন এলাকায় “প্রদত্ত মূল্যের বিনিময়ে প্রতিশ্রæত পণ্য বা সেবা প্রদান না করিবার অপরাধে” ০৫ টি প্রতিষ্ঠানকে জরিমানা। ✱ কক্সবাজার হোটেলে চাঞ্চল্যকর নারী হত্যার প্রধান আসামী সাগরকে গ্রেফতার করেছে র‌্যাব। ✱ র‌্যাব-১১ এর পৃথক অভিযানে রূপগঞ্জ হতে ০১ জন মাদক ব্যবসায়ী এবং ডাকাতি মামলার ০১ জন পলাতক আসামী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকা হতে ২০ লক্ষ টাকা মূল্যের হেরোইনসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ র‌্যাব-৯ এর অভিযানে সিলেট জেলার জকিগঞ্জ থানাধীন এলাকা হইতে ৭৫০ পিস ইয়াবা উদ্ধার। ✱

ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানাধীন রঘুরামপুর এলাকা থেকে দস্যুতা এবং কিশোর গ্যাং-এর নেতৃত্বদানকারী ০৪ জনকে অস্ত্রসহ গ্রেফতার করেছে র‌্যাব-১৪।

প্রকাশের তারিখ : ২২-০৬-২০২১

২১ জুন ২০২১ খ্রিঃ তারিখ সকাল ০৭.৫০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪ ময়মনসিংহের একটি আভিযানিক দল ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানাধীন রঘুরামপুর এলাকা থেকে দস্যুতার প্রস্তুতিকালে আসামী ১। মোঃ মিজানুর রহমান @ মুরগী মিজান (৪০), পিতা- মৃত শফি উদ্দিন, ২। মোঃ সবুজ মন্ডল (৩৪), পিতা- আব্দুল সাত্তার মন্ডল, ৩। মোঃ শামিম (২১), পিতা-আব্দুর রহিম বক্শো, ৪। মোঃ হানিফ (১৯), পিতা-মোঃ মোতালেব, সর্ব থানা- কোতোয়ালী, জেলা-ময়মনসিংহদের গ্রেফতার করতে সক্ষম হয়। ধৃত আসামীদের হেফাজত হতে ১। দেশীয় পাইপ গান - ০১ টি, ২। রিভলবার সাদৃশ্য -০১ টি, ৩। পিস্তলের গুলি - ০২ রাউন্ড, ৪। শর্টগানের গুলি - ০২ রাউন্ড, ৫। মোবাইল - ০২ টি, ৬। নগদ ২,৭৬,০০০/- (দুই লক্ষ ছিয়াত্তর হাজার) টাকা, ৭। রামদা - ০২ টি, ৮। চা-পাতি - ০১ টি, ৯। চাকু - ০৪ টি, ১০। কুড়াল - ০১ টি, ১১। করাত - ০১ টি, ১২। দা - ০২ টি, ১৩। হাতুড়ি - ০১ টি, ১৪। স্টিলের রড - ০১ টি, ১৫। পেনড্রাইভ - ০২ টি, ১৬। পাসপোর্ট - ০১ টি, ১৭। চেকবই - ০১ টি এবং ১৮। মোটর সাইকেল - ০১ টি উদ্ধার করা হয়। 
৩।    গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায় যে, তারা ঘটনাস্থলে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে দস্যুতার প্রস্তুতি নিচ্ছিল। তারা দীর্ঘদিন যাবৎ ময়মনসিংহ জেলার বিভিন্ন এলাকায় দলে-উপদলে বিভক্ত কিশোর গ্যাং-এর নেতৃত্ব দিয়ে ছিনতাই, দস্যুতা এবং আধিপত্য বিস্তারের মাধ্যমে অবৈধ কর্মকান্ড করে আসছিল যা জনমনে ভীতি ও উদ্বেগ-উৎকন্ঠার সৃষ্টি করে। এ সকল কিশোর গ্যাং-এর নেতৃত্বদানকারীসহ সকল অপরাধীদের আইনের আওতায় এনে সমাজে শান্তি শৃঙ্খলা প্রতিষ্ঠায় র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।
৪।    উক্ত বিষয়ে ধৃত আসামীদের বিরুদ্ধে ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে।  

আমাদের অন্যান্য অর্জনসমূহ