সাম্প্রতিক কার্যক্রম :
রাজধানীর চকবাজার ও কামরাঙ্গীরচর এলাকায় নকল কসমেটিক্স ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ১৫ লক্ষাধিক টাকা জরিমানা। ✱ ঢাকা হতে জামালপুরের দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনে চাঞ্চল্যকর খুনসহ ডাকাতির ঘটনায় জড়িত ০৫ জন পেশাদার ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪। ✱ ঢাকা জেলার আশুলিয়া হতে ১২ বছরের শিশু অপহরণের ০৪ ঘন্টা পর ভূক্তভোগীকে উদ্ধার করেছে র‌্যাব-৪; অপহরণকারী চক্রের ১১ সদস্য মাদক ও দেশীয় অস্ত্রসহ গ্রেফতার। ✱ র‌্যাব-৯, সিলেট এবং এ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সহকারী কমিশনার ভূমি), হবিগঞ্জ এর যৌথ অভিযানে হবিগঞ্জ জেলার হবিগঞ্জ সদর থানাধীন এলাকার ০১ টি বে-সরকারী হাসপাতালে অভিযান পরিচালনা করে = ৩৫,০০০/- টাকা জরিমানা আদায়। ✱ টিকটক চক্রের খপ্পরে পড়ে অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে ময়মনসিংহ জেলার গফরগাঁও থেকে উদ্ধার করেছে র‌্যাব-৪ঃ অপহরনকারী চক্রের ০১ সদস্য গ্রেফতার। ✱ র‌্যাব-৯, সিলেট এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট এর যৌথ অভিযানে সিলেট জেলার জৈন্তাপুর থানাধীন এলাকায় “প্রদত্ত মূল্যের বিনিময়ে প্রতিশ্রæত পণ্য বা সেবা প্রদান না করিবার অপরাধে” ০৫ টি প্রতিষ্ঠানকে জরিমানা। ✱ কক্সবাজার হোটেলে চাঞ্চল্যকর নারী হত্যার প্রধান আসামী সাগরকে গ্রেফতার করেছে র‌্যাব। ✱ র‌্যাব-১১ এর পৃথক অভিযানে রূপগঞ্জ হতে ০১ জন মাদক ব্যবসায়ী এবং ডাকাতি মামলার ০১ জন পলাতক আসামী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকা হতে ২০ লক্ষ টাকা মূল্যের হেরোইনসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ র‌্যাব-৯ এর অভিযানে সিলেট জেলার জকিগঞ্জ থানাধীন এলাকা হইতে ৭৫০ পিস ইয়াবা উদ্ধার। ✱

ঢাকার রামপুরা এলাকায় র‌্যাবের অভিযানে ৮৫ কোটি টাকা মূল্যের সাপের বিষসহ আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের ০৫ জন সক্রিয় সদস্য গ্রেফতার।

প্রকাশের তারিখ : ০৮-০১-২০২১

০৮/০১/২০২১ তারিখ ১২৩০ ঘটিকায় র‌্যাব-১২ এর একটি আভিযানিক  দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, রাজধানীর রামপুরা থানাধীন নতুন বাগ এলাকায় ১ নং লোহার গেইট (খিলগাও ভূতের গলির কাছে) কয়েকজন আন্তর্জাতিক চোরাচালান চক্রের সক্রিয় সদস্য বিপুল পরিমান সাপের বিষ নিয়ে চোরাচালানের উদ্দেশ্য অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ এর একটি আভিযানিক দল ১৫০০ ঘটিকায় ঘটনাস্থল হতে বাসার নিচে রাস্তার পাশ থেকে হাতবদল করার সময় চোরাচালান চক্রের সক্রিয় সদস্য ১। মোঃ শফিকুল ইসলাম(৫০), ২। মোঃ জহিরুল হক(৪৯), ৩। মোঃ মজিবুর রহমান(৩৯), ৪। মোঃ দুলাল(৪৮) এবং ৫। মোঃ মোখলেছুর রহমান(৩৮)’কে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীদেরকে সাপের বিষ সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে অস্বীকার করে। পরবর্তীতে তাদের সাথে রক্ষিত কাঠের বক্সের ভিতর তল্লাশী করে ০৬ কাঁচের জারে সর্বমোট ১২ পাউন্ড সাপের বিষের পাওয়া যায়, যার আনুমানিক মূল্য ৮৫ কোটি টাকা। এছাড়াও তাদের সাথে রক্ষিত সাপের বিষ সংক্রান্ত ০৬ টি টেস্টিং কিট, ০১ টি সাপের বিষের বিদেশী ক্যাটালগ, ০১ টি সিডি এবং ০৭ টি মোবাইলফোন উদ্ধারপূর্বক ০৫ জন আসামীকে হাতেনাতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায় একটি নির্দিষ্ট গোষ্ঠির কাছে সাপের বিষের ব্যাপক চাহিদা থাকায় অধিক মুনাফার লোভে পৃথিবীর বিভিন্ন প্রান্ত হতে সাপের বিষ সংগ্রহ করে চোরাচালান করে আসছে।

৩।    গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন রামপুরা থানায় মামলা রুজুর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

৪।     উদ্ধারকৃত মালামালঃ
    ক।    সাপের বিষ (মেইড ইন ফ্রান্স)             -০৬ টি কাঁচের জার (১২ পাউন্ড)।
    খ।     সাপের বিষের কিট                     -০৬ টি।
    গ।    সাপের বিষের বিদেশী ক্যাটালগ        -০১ টি। 
    ঘ।    সিডি                             -০১ টি। 
    ঙ।    মোবাইল ফোন                     -০৭ টি।
 

আমাদের অন্যান্য অর্জনসমূহ