সাম্প্রতিক কার্যক্রম :
রাজধানীর চকবাজার ও কামরাঙ্গীরচর এলাকায় নকল কসমেটিক্স ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ১৫ লক্ষাধিক টাকা জরিমানা। ✱ ঢাকা হতে জামালপুরের দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনে চাঞ্চল্যকর খুনসহ ডাকাতির ঘটনায় জড়িত ০৫ জন পেশাদার ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪। ✱ ঢাকা জেলার আশুলিয়া হতে ১২ বছরের শিশু অপহরণের ০৪ ঘন্টা পর ভূক্তভোগীকে উদ্ধার করেছে র‌্যাব-৪; অপহরণকারী চক্রের ১১ সদস্য মাদক ও দেশীয় অস্ত্রসহ গ্রেফতার। ✱ র‌্যাব-৯, সিলেট এবং এ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সহকারী কমিশনার ভূমি), হবিগঞ্জ এর যৌথ অভিযানে হবিগঞ্জ জেলার হবিগঞ্জ সদর থানাধীন এলাকার ০১ টি বে-সরকারী হাসপাতালে অভিযান পরিচালনা করে = ৩৫,০০০/- টাকা জরিমানা আদায়। ✱ টিকটক চক্রের খপ্পরে পড়ে অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে ময়মনসিংহ জেলার গফরগাঁও থেকে উদ্ধার করেছে র‌্যাব-৪ঃ অপহরনকারী চক্রের ০১ সদস্য গ্রেফতার। ✱ র‌্যাব-৯, সিলেট এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট এর যৌথ অভিযানে সিলেট জেলার জৈন্তাপুর থানাধীন এলাকায় “প্রদত্ত মূল্যের বিনিময়ে প্রতিশ্রæত পণ্য বা সেবা প্রদান না করিবার অপরাধে” ০৫ টি প্রতিষ্ঠানকে জরিমানা। ✱ কক্সবাজার হোটেলে চাঞ্চল্যকর নারী হত্যার প্রধান আসামী সাগরকে গ্রেফতার করেছে র‌্যাব। ✱ র‌্যাব-১১ এর পৃথক অভিযানে রূপগঞ্জ হতে ০১ জন মাদক ব্যবসায়ী এবং ডাকাতি মামলার ০১ জন পলাতক আসামী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকা হতে ২০ লক্ষ টাকা মূল্যের হেরোইনসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ র‌্যাব-৯ এর অভিযানে সিলেট জেলার জকিগঞ্জ থানাধীন এলাকা হইতে ৭৫০ পিস ইয়াবা উদ্ধার। ✱

চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানা এবং চট্টগ্রাম জেলার সীতাকুন্ড ও ফটিকছড়ি থানা এলাকায় পৃথক তিনটি অভিযান চালিয়ে আনুমানিক ২১ লক্ষ ৭৫ হাজার টাকা মূল্যের ৩,৭৫০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ৩০০ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ ০৭ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

প্রকাশের তারিখ : ১২-০১-২০২১

র‌্যাব-৭, চট্টগ্রাম গত ১২ জানুয়ারি ২০২১ খ্রিঃ তারিখে চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানা এবং চট্টগ্রাম জেলার সীতাকুন্ড ও ফটিকছড়ি থানা এলাকায় পৃথক তিনটি অভিযান চালিয়ে আনুমানিক ২১ লক্ষ ৭৫ হাজার টাকা মূল্যের ৩,৭৫০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ৩০০ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ ০৭ জন মাদক ব্যবসায়ীকে আটক করে। নিম্নে বিস্তারিত উল্লেখ করা হলোঃ

ক।    র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি প্রাইভেটকার যোগে বিপুল পরিমান মাদকদ্রব্য নিয়ে কুমিল্লা হতে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ১২ জানুয়ারি ২০২১ ইং তারিখ ২৩১৫ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন ভাটিয়ারি এলাকার বিএমএ গেইট সংলগ্ন ডিটি রোড, নজির আহম্মদ সওদাগর মার্কেট এর সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পূর্ব পাশের্র্^ পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি প্রাইভেটকারের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা প্রাইভেটকারটিকে থামানোর সংকেত দিলে প্রাইভেটকারটি র‌্যাবের চেকপোস্টের সামনে না থামিয়ে দ্রুত পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী ১। মোঃ হেলাল উদ্দিন (২৮), পিতা- মৃত জাহাঙ্গীর আলম, সাং- দক্ষিন কিরাম খচ্চরঘাট (দক্ষিন কিরাম কাদেরীয়া মাদ্রাসার পাশে), থানা- ফটিকছড়ি, জেলা- চট্টগ্রাম এবং চালক ২। মোঃ ইসমাইল (৩২), পিতা- নুর হোসেন, সাং- চরপাড়া, থানা- ফটিকছড়ি, জেলা- চট্টগ্রামদের আটক করে। পরবর্তীতে আটককৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তাদের দেখানো ও সনাক্তমতে প্রাইভেটকার তল্লাশি করে ৩০০ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ আসামিদের’কে গ্রেফতার করা হয় এবং উক্ত প্রাইভেটকার (চট্ট-মেট্রো-গ-১১-৮২৮০) জব্দ করা হয়।

খ।     র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানাধীন নতুন বাড়ী সাকিনস্থ “বাবা ভান্ডারী ডেকোরেটার্স এন্ড সাপ্লাইয়ার্স” নামক দোকানের সামনে পাকা রাস্তায় উপর কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ১২ জানুয়ারী ২০২১ তারিখ ১৩৪৫ ঘটিকায় র‌্যাবের একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দুইজন ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী  ১। মোঃ বেলাল (৪৪),পিতা- মৃত নেজামত আলী, সাং- পূর্ব আজিম নগর (মাইজ ভান্ডারের পাশে নেওয়াজ কাজীর বাড়ী) থানা- ফটিকছড়ি, জেলা- চট্টগ্রাম এবং ২। মোঃ আব্দুল্লাহ (৩৮), পিতা- মৃত হাজী ইউনুছ মিয়া, সাং- উত্তর সর্ত্তা, থানা- রাউজান, জেলা- চট্টগ্রামদের’কে আটক করে। পরবর্তীতে উপস্থিতি সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের দেহ তল্লাশি করে ১,৮৩০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামিদের গ্রেফতার করা হয়।

গ।      র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন কে সি দে রোড এলাকার ৩নং ইসলামাবাদ মার্কেটের নিশাদ হোটেল এন্ড রেস্টুরেন্ট এর সামনে পাকা রাস্তার উপর কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ১২ জানুয়ারী ২০২১ তারিখ ২৩৫০ ঘটিকায় র‌্যাবের একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তিনজন ব্যক্তি সুকৌশলে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামি ১। সকিনা বেগম (৩০), স্বামী- আব্দুর শুক্কুর, ২। মোঃ নবী হোসেন (২৮), উভয় পিতা- মৃত কালা মিয়া, সাং- দরগা পাড়া, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজার এবং ৩। মোঃ শহিদ উল্লাহ (৩৯), পিতা- সফি উল্লাহ, সাং- মীর ওয়ারিশপুর, থানা- বেগমগঞ্জ, জেলা- নোয়াখালীদের আটক করে। পরবর্তীতে উপস্থিতি সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো সনাক্ত মতে ১নং আসামির ভ্যানিটি ব্যাগ তল্লাশি করে ১,৯২০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামিদের গ্রেফতার করা হয়।

৩।    গ্রেফতারকৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে উক্ত মাদকদ্রব্য বিভিন্ন অভিনব কৌশলে চট্টগ্রাম জেলাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ২১ লক্ষ ৭৫ হাজার টাকা।

আমাদের অন্যান্য অর্জনসমূহ