সাম্প্রতিক কার্যক্রম :
রাজধানীর চকবাজার ও কামরাঙ্গীরচর এলাকায় নকল কসমেটিক্স ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ১৫ লক্ষাধিক টাকা জরিমানা। ✱ ঢাকা হতে জামালপুরের দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনে চাঞ্চল্যকর খুনসহ ডাকাতির ঘটনায় জড়িত ০৫ জন পেশাদার ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪। ✱ ঢাকা জেলার আশুলিয়া হতে ১২ বছরের শিশু অপহরণের ০৪ ঘন্টা পর ভূক্তভোগীকে উদ্ধার করেছে র‌্যাব-৪; অপহরণকারী চক্রের ১১ সদস্য মাদক ও দেশীয় অস্ত্রসহ গ্রেফতার। ✱ র‌্যাব-৯, সিলেট এবং এ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সহকারী কমিশনার ভূমি), হবিগঞ্জ এর যৌথ অভিযানে হবিগঞ্জ জেলার হবিগঞ্জ সদর থানাধীন এলাকার ০১ টি বে-সরকারী হাসপাতালে অভিযান পরিচালনা করে = ৩৫,০০০/- টাকা জরিমানা আদায়। ✱ টিকটক চক্রের খপ্পরে পড়ে অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে ময়মনসিংহ জেলার গফরগাঁও থেকে উদ্ধার করেছে র‌্যাব-৪ঃ অপহরনকারী চক্রের ০১ সদস্য গ্রেফতার। ✱ র‌্যাব-৯, সিলেট এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট এর যৌথ অভিযানে সিলেট জেলার জৈন্তাপুর থানাধীন এলাকায় “প্রদত্ত মূল্যের বিনিময়ে প্রতিশ্রæত পণ্য বা সেবা প্রদান না করিবার অপরাধে” ০৫ টি প্রতিষ্ঠানকে জরিমানা। ✱ কক্সবাজার হোটেলে চাঞ্চল্যকর নারী হত্যার প্রধান আসামী সাগরকে গ্রেফতার করেছে র‌্যাব। ✱ র‌্যাব-১১ এর পৃথক অভিযানে রূপগঞ্জ হতে ০১ জন মাদক ব্যবসায়ী এবং ডাকাতি মামলার ০১ জন পলাতক আসামী গ্রেফতার। ✱ র‌্যাবের অভিযানে ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকা হতে ২০ লক্ষ টাকা মূল্যের হেরোইনসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার। ✱ র‌্যাব-৯ এর অভিযানে সিলেট জেলার জকিগঞ্জ থানাধীন এলাকা হইতে ৭৫০ পিস ইয়াবা উদ্ধার। ✱

চট্টগ্রাম জেলার সীতাকুন্ড মডেল থানা ও পটিয়া থানাধীন এলাকায় পৃথক দুইটি অভিযান চালিয়ে আনুমানিক ৫৮ লক্ষ টাকা মূল্যের ১১,৬১০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ০৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব—৭; চট্টগ্রাম, মাদক পরিবহনে ব্যবহৃত একটি বাস জব্দ।

প্রকাশের তারিখ : ১৬-০১-২০২১

চট্টগ্রাম জেলার সীতাকুন্ড মডেল থানা ও পটিয়া থানাধীন এলাকায় পৃথক দুইটি অভিযান চালিয়ে আনুমানিক ৫৮ লক্ষ টাকা মূল্যের ১১,৬১০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ০৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করে। নিম্নে বিস্তারিত উল্লেখ করা হলোঃ

ক।    র‌্যাব—৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি যাত্রীবাহী বাসযোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে ঢাকার দিকে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ১৬ জানুয়ারি ২০২১ ইং তারিখ ০০৪০ ঘটিকায় র‌্যাব—৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার সীতাকুন্ড মডেল থানাধীন ভাটিয়ারী এলাকায় মাদামবিবির হাটস্থ সিটিজি ডিজিটাল স্কেলের সামনে ঢাকা—চট্টগ্রাম মহাসড়কের পশ্চিম পাশে^র্ পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল¬াশি শুরু করে। এ সময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা কক্সবাজার হতে ঢাকাগামী ‘‘শ্যামলী পরিবহন" এর একটি বাসকে তল্লাশীর জন্য থামানোর সংকেত দিলে বাসের ড্রাইভার বাসটিকে র‌্যাবের চেকপোস্টের সামনে থামায়। বাসটি র‌্যাবের চেকপোস্টের সামনে থামানোর সাথে সাথে র‌্যাব সদস্যরা গাড়ি তল্লাশীর উদ্দেশ্যে উক্ত যাত্রিবাহী বাসে উঠে সিটে বসে থাকা সকল যাত্রীদের গতিবিধি অবলোকন করে এবং উক্ত বাসের দুই জন যাত্রীর গতিবিধি ও কথাবার্তায় সন্দেহভাব প্রকাশ পাওয়ায় র‌্যাব সদস্যরা আসামি ১। ফাতেমা খাতুন (৩৫), পিতা— মৃত মোঃ হোসেন এবং ২। জাহাঙ্গীর আলম (৪০), পিতা— মৃত নাজির আহমেদ, উভয় সাং— নেংগুর বিল, তুলাতলী, থানা— টেকনাফ, জেলা— কক্সবাজারদের’কে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও শনাক্ত মতে ০১ নং আসামীর নিজ হেফাজতে থাকা ভ্যানিটি ব্যাগের ভিতর সু—কৌশলে লুকানো অবস্থায় ১,৭৬০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয়।

খ।    র‌্যাব—৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি যাত্রীবাহী বাসযোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ১৬ জানুয়ারি ২০২১ ইং তারিখ ১১৪০ ঘটিকায় র‌্যাব—৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন ইন্দ্রপোল বাইপাস মোড়স্থ হাম কনভেনশন সেন্টার এর পাশে কক্সবাজার—চট্টগ্রাম মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি করতে থাকে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা কক্সবাজার হতে চট্টগ্রামগামী ‘‘হানিফ পরিবহন" এর একটি গাড়ি র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাবের চেক পোস্টের অদূরে গাড়ি থামিয়ে, গাড়ি থেকে নেমে একজন ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামি ড্রাইভার সিকান্দর বাদশা (৪৬), পিতা— আহমদ কবির, সাং— মিয়াজান কাজীর পাড়া, থানা— লোহাগাড়া, জেলা— চট্টগ্রাম’কে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানো ও শনাক্ত মতে বাসটির স্টিয়ারিং এর ড্যাশবোর্ডের ভিতর সু—কৌশলে লুকানো অবস্থায় ৯,৮৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয় এবং উক্ত বাসটি জব্দ করা হয়। 

৩।    গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা দীর্ঘ দিন যাবত কক্সবাজার জেলার সীমান্তবতীর্ এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবতীর্তে অভিনব কৌশলে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৫৮ লক্ষ টাকা এবং জব্দকৃত বাসের আনুমানিক মূল্য ০১ কোটি টাকা।

আমাদের অন্যান্য অর্জনসমূহ