Home » News Room » র‌্যাবের ভ্রাম্যমান আদালত কর্তৃক রাজশাহী জেলার গোদাগাড়ী, মোহনপুর ও রাজশাহী মহানগর এলাকায় ০৬ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৯,৫০,০০০/- টাকা জরিমানা।

র‌্যাবের ভ্রাম্যমান আদালত কর্তৃক রাজশাহী জেলার গোদাগাড়ী, মোহনপুর ও রাজশাহী মহানগর এলাকায় ০৬ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৯,৫০,০০০/- টাকা জরিমানা।

১।    র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাবের প্রতিষ্ঠালগ্ন থেকে চাঁদাবাজ, সন্ত্রাসী, জাল নোট ব্যবসায়ী, ডাকাত, খুনি, বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী এবং র‌্যাবের ভ্রাম্যমান আদালত কর্তৃক বিভিন্ন প্রতারকদের গ্রেফতার করে সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

২।    এরই ধারাবাহিকতায় র‌্যাব-৫, রাজশাহী এর একটি আভিযানিক দল গত ০৮ অক্টোবর ২০১৭ তারিখে ০৯.৩০ ঘটিকা হতে ২১.৩০ ঘটিকা পর্যন্ত রাজশাহী জেলার গোদাগাড়ী, মোহনপুর ও রাজশাহী মহানগর এলাকায় র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কর্র্তৃক র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে ৬টি প্রতিষ্ঠানকে ( ৪ টি হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টার, ০১ টি মশার কয়েল প্রস্তুতকারী প্রতিষ্ঠান ও ০১ টি খাদ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান) মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে অপারেশন থিয়েটারে অপারেশন পরিচালনা, অনুমোদন ব্যতীত এক্সরে রুম, প্যাথলজিক্যাল ল্যাব ও আল্ট্রাসনোগ্রাম রুম পরিচালনা, অস্বাস্থ্যকর পরিবেশে হাসপাতাল পরিচালনা, গুনগত মান সনদ গ্রহণ/ নবায়ন ছাড়াই পন্য উৎপাদন, বিক্রয়/বিতরণ, লাইসেন্স ব্যতিত পন্য উৎপাদন এবং অস্বাস্থ্যকর ও অপরিছন্ন পরিবেশে ব্যবসা পরিচালনার অপরাধে অভিযুক্ত করা হয়। অভিযুক্ত প্রতিষ্ঠান ১। হাসেম এগ্রো প্রসেসিং লিঃ, গোদাগাড়ী, রাজশাহীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১,৫০,০০০/- টাকা  ২। বনি কেমিক্যাল কোম্পানী, শাহমখদুম, রাজশাহী মহানগরকে বিএসটিআই এমেন্ডমেন্ট এ্যাকট্ ২০০৩ অনুযায়ী ৫০,০০/- টাকা ৩। জেনারেল হাসপাতাল, গোদাগাড়ী,রাজশাহীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২,৫০,০০০/- টাকা, ৪। সততা ক্লিনিক, গোদাগাড়ী, রাজশাহীকে ভাক্তা অধিকার সংরক্ষণ আইনে ১,০০,০০০/- টাকা ৫। ইসলামিয়া জেনারেল হাসপাতাল, কেশরহাট,মোহনপুর,রাজশাহীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২,০০,০০০/- টাকা এবং ৬। দি জননী হাসপাতাল, কেশরহাট, মোহনপুর, রাজশাহীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২,০০,০০০/- টাকা জরিমানা করা হয়। জরিমানার সর্বমোট ৯,৫০,০০০/- টাকা বিধিমোতাবেক সরকারী কোষাগারে জমা প্রদান করা হয়েছে।

র‌্যাব কর্তৃক প্রদত্ত পরামর্শ

***জমি জমা বা টাকা-পয়সা সংক্রান্ত কোন অভিযোগ র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***ব্যক্তিগত বা পারিবারিক কোন সমস্যা র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***কোন অভিযোগ করার পূর্বে আপনার এলাকার জন্য দায়িত্বপূর্ন র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্প সম্পর্কে জানুন ও যথাযথ র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্পে অভিযোগ করুন ।
***আপনার এলাকার চিহ্নিত সন্ত্রাসী, অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের সম্পর্কে র‌্যাব কে তথ্য প্রদান করে র‌্যাবকে সহযোগীতা করুন । আপনার পরিচয় সম্প‍ুর্ন্ন গোপন রাখা হবে । ***বেশী করে গাছ লাগান অক্সিজেনের অভাব তাড়ান
***ছোট ছোট ছেলে-মেয়েদের আগুন নিয়ে খেলতে দিবেন না ।
***যাত্রা পথে অপরিচিত লোকের দেওয়া বিছু খাবেন না । ভ্রমণকালে সহযোগী বা অন্য কাহারো নিকট হইতে পান, বিড়ি, সিগারেট, চা বা অন্য কোন পানীয় খাওয়া/গ্রহন করা হইতে বিরত ‍থাকা আবশ্যক ।

সাম্প্রতিক ভিডিও