Home » News Room » র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত কর্তৃক রাজধানীর মুগদা ও সবুজবাগ থানাধীন এলাকায় লাইসেন্স বিহীন, রাসায়নিক পরীক্ষা ব্যতীত ও পানি বিশুদ্ধকরণ ব্যতীত গভীর নলকূপ থেকে পানি উত্তোলন করে সরাসরি জারে ভর্তি করে ফিল্টারড ওয়াটার হিসেবে বাজারে সরবরাহ করার অপরাধে ০৪টি প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারীকে সর্বমোট ২,৭০,০০০/- টাকা জরিমানা ।

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত কর্তৃক রাজধানীর মুগদা ও সবুজবাগ থানাধীন এলাকায় লাইসেন্স বিহীন, রাসায়নিক পরীক্ষা ব্যতীত ও পানি বিশুদ্ধকরণ ব্যতীত গভীর নলকূপ থেকে পানি উত্তোলন করে সরাসরি জারে ভর্তি করে ফিল্টারড ওয়াটার হিসেবে বাজারে সরবরাহ করার অপরাধে ০৪টি প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারীকে সর্বমোট ২,৭০,০০০/- টাকা জরিমানা ।

১।    সাম্প্রতিককালে কিছু অসাধু ব্যবসায়ী সরকারী নিয়মনীতি উপেক্ষা করে বেশি লাভের আশায় অনৈতিকভাবে ওয়াসার পানি সঠিকভাবে বিশুদ্ধ না করে তা বাজারজাত করেন। আর এসব পানি পান করে মানুষের বিভিন্ন ধরনের পানিবাহিত রোগসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হচ্ছে। অবৈধ উপায়ে এসব পানি বোতলজাত করে কিছু অসাধুু ব্যবসায়ী বাজারে বিপণন করে অপরাধমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। অবৈধ উপায়ে এসব পানি বোতলজাত করে বাজারে বিপণন প্রতিরোধে এসকল অসৎ ব্যবসায়ীদের গ্রেপ্তারসহ অবৈধ কারখানা জব্দ করার জন্য র‌্যাব গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রয়েছে।

২।    র‌্যাব-৩, এর একটি আভিযানিক দল অদ্য ১৪ জুন ২০১৭ তারিখে ১২০০ ঘটিকা হতে ১৬০০ ঘটিকা পর্যন্ত রাজধানীর মুগদা এবং সবুজবাগ থানাধীন এলাকায় একটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। অভিযানের সময় আদালত দেখত পান লাইসেন্স বিহীন, রাসায়নিক পরীক্ষা ব্যতীত ও পানি বিশুদ্ধকরণ ব্যতীত গভীর নলকূপ থেকে পানি উত্তোলন করে সরাসরি জারে ভর্তি করে ফিল্টারড ওয়াটার হিসেবে বাজারে সরবরাহ করা হচ্ছে। ভ্রাম্যমান আদালত মানুষের জীবন ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকর প্রক্রিয়ায় পানি উত্তোলন, প্রক্রিয়াকরণ এবং বিপননের অপরাধে (১) প্যাসিফিক ড্রিংকিং ওয়াটার এর স্বত্ত্বাধিকারী মোঃ ইব্রাহিম খলিল (৪৫), পিতা-মৃত আব্দুল রাজ্জাক,   সাং-দাশের কান্দি, থানা-খিলগাঁও, ডিএমপি ঢাকাকে ১,০০,০০০.০০ (এক লক্ষ) টাকা জরিমানা, (২) মেনসিবল বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর স্বত্তাধিকারী মোঃ সাইফুর রহমান (৪৫), পিতা-মৃত রফিকুর রহমান তালুকদার, সাং-সকুন্দ গাদী, থানা-বেলকুচি, জেলা-সিরাজগঞ্জকে ৭০,০০০.০০ (সত্তর হাজার) টাকা জরিমানা, (৩) ঔ অ ঝ চটজওঋওঊউ ডঅঞঊজ এর সত্তাধিকারী মোঃ জুবায়ের নুরে আলম (৩৮), পিতা মিরাজ উদ্দিন, সাং-১১৪/৫, দক্ষিণ মাদারটেক, থানা-সবুজবাগ, ডিএমপি ঢাকাকে ৫০,০০০.০০ (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা এবং (৪) নিউ ভিশন এর স্বত্তাধিকারী মোঃ নরুল ইসলাম (৪২), পিতা আব্দুর রহমান মন্ডল, সাং-১১২/পূর্ব বাসাবো, থানা-সবুজবাগ, ডিএমপি ঢাকাকে ৫০,০০০.০০ টাকা জরিমানা করেন। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারা অনুযায়ী ভ্রাম্যমান আদালত দন্ড দেয়। জনস্বাস্থ্য রক্ষা ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সংশ্লিষ্ট মোতাবেক মেয়াদোত্তীর্ণ, ভেজাল ও নিষিদ্ধ পণ্যের বিরুদ্ধে র‌্যাবের এ অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

র‌্যাব কর্তৃক প্রদত্ত পরামর্শ

***জমি জমা বা টাকা-পয়সা সংক্রান্ত কোন অভিযোগ র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***ব্যক্তিগত বা পারিবারিক কোন সমস্যা র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***কোন অভিযোগ করার পূর্বে আপনার এলাকার জন্য দায়িত্বপূর্ন র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্প সম্পর্কে জানুন ও যথাযথ র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্পে অভিযোগ করুন ।
***আপনার এলাকার চিহ্নিত সন্ত্রাসী, অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের সম্পর্কে র‌্যাব কে তথ্য প্রদান করে র‌্যাবকে সহযোগীতা করুন । আপনার পরিচয় সম্প‍ুর্ন্ন গোপন রাখা হবে । ***বেশী করে গাছ লাগান অক্সিজেনের অভাব তাড়ান
***ছোট ছোট ছেলে-মেয়েদের আগুন নিয়ে খেলতে দিবেন না ।
***যাত্রা পথে অপরিচিত লোকের দেওয়া বিছু খাবেন না । ভ্রমণকালে সহযোগী বা অন্য কাহারো নিকট হইতে পান, বিড়ি, সিগারেট, চা বা অন্য কোন পানীয় খাওয়া/গ্রহন করা হইতে বিরত ‍থাকা আবশ্যক ।

সাম্প্রতিক ভিডিও