Home » News Room » র‌্যাবের অভিযানে সিলেটের মোগলাবাজার এলাকা থেকে সংঘবদ্ধ নারী পাচারকারী চক্রের মূলহোতাসহ ০৩ জন গ্রেফতার ॥ ০২ জন নারী ভিকটিম উদ্ধার।

র‌্যাবের অভিযানে সিলেটের মোগলাবাজার এলাকা থেকে সংঘবদ্ধ নারী পাচারকারী চক্রের মূলহোতাসহ ০৩ জন গ্রেফতার ॥ ০২ জন নারী ভিকটিম উদ্ধার।

১।    র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন প্রতিষ্ঠার পর থেকে অদ্যাবধি অপরাধ দমন, অবৈধ  অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, জঙ্গি দমন, সন্ত্রাস দমন, অপরাধীকে গ্রেফতার, মাদকদ্রব্য উদ্ধার, মানব পাচারকারী গ্রেফতার ও ভিকটিম উদ্ধার, আইনের শাসন প্রতিষ্ঠার লক্ষে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
২।    এরই ধারাবাহিকতায় ১৬ এপ্রিল ২০১৭ ইং তারিখ ২৩৫০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সদর কোম্পানী, সিলেট ক্যাম্পের একটি আভিযানিক দল সিনিয়র এএসপি মোঃ আনোয়ার হোসেন এর নেতৃত্বে সিলেট জেলার মোগলাবাজার থানা এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানে মোগলাবাজার থানার  গোটাটিকর গ্রামের জনৈক মোঃ আতাউর রহমানের বাসা থেকে ০২ (দুই) নারী ভিকটিম ও নারী পাচারকারী চক্রের মূলহোতাসহ ৩ (তিন) সদস্যকে গ্রেফতার করে র‌্যাব-৯। ভিকটিমদ্বয়ের নাম ১। স্বর্ণা আক্তার দোলা, ২। আকলিমা আক্তার (১৮) ও মানব পাঁচারকারী চক্রের মূলহোতাসহ গ্রেফতারকৃত আসামীদের নাম ও ঠিকানা যথাক্রমে- ১। মোঃ জাকির হোসেন (৩৫), পিতা- মৃত খোরশেদ আলম, গ্রাম- চরবাটা, ভূঞা বাড়ীর পূর্ব পাশের্^, ৪ নং ইউনিয়ন, আনছার মিয়ার হাট, থানা-চরজব্বর, জেলা- নোয়াখালী, বর্তমানে- খোজার খোলা, বিল্লাল মিয়ার বাড়ীর ভাড়াটিয়া, থানা- দক্ষিণ সুরমা, জেলা-সিলেট, ২। মোঃ এখলাছুর রহমান (২৭), পিতা-মৃত আব্দুস সালাম, গ্রাম-দলইমাটি, মসজিদের উত্তর পাশের্^, থানা-কানাইঘাট, জেলা-সিলেট, বর্তমানে- গোটাটিকর, আতাউর রহমানের ভাড়াটিয়া, বাসা নং-২১, ব্লক-সি, রোড নং-০১, ২য় তলা, থানা-মোগলাবাজার, জেলা-সিলেট এবং ৩। মোঃ সোলেমান আলী (২৯), পিতা- আব্দুল কাদের @ চেরাক আলী, গ্রাম- থানাগাঁও, মসজিদ পাড়া, ১০ নং ওসমানপুর ইউনিয়ন, থানা- ওসমানীনগর, জেলা- সিলেট।জিজ্ঞাসাবাদে জানা যায় যে, উক্ত গ্রেফতারকৃত আসামীরা লোকচক্ষুর অন্তরালে দীর্ঘদিন যাবত মানব পাচারকারী  ও পতিতাবৃত্তির উদ্দেশ্যে  দেশের বিভিন্ন জেলায় গিয়ে গ্রাম্য সহজ সরল কিশোরী ও নারীদেকে ভাল চাকুরি ও বিদেশে পাঠানোর নাম করে বাড়ি থেকে নিয়ে আসে দেশের বিভিন্ন বিভাগীয় শহরে। ভাড়া করা বাসায় আটক রেখে ঐ অবহেলিত নারীদেরকে  দৈহিক যৌন – নিপীড়ন করতে বাধ্য করে। এছাড়া তারা ঐ নারীদের পতিতালয়ে বিক্রি করে বলে গ্রেফতারকৃত আসামীরা জানায়। গ্রেফতারকৃত আসামীদের এবং উদ্ধারকৃত নারী ভিকটিমদ্বয়কে এসএমপির মোগলাবাজার থানার হস্তান্তর করা হয়েছে।
৩।    উপরোক্ত বিষয়ে আইনানুগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

র‌্যাব কর্তৃক প্রদত্ত পরামর্শ

***জমি জমা বা টাকা-পয়সা সংক্রান্ত কোন অভিযোগ র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***ব্যক্তিগত বা পারিবারিক কোন সমস্যা র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***কোন অভিযোগ করার পূর্বে আপনার এলাকার জন্য দায়িত্বপূর্ন র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্প সম্পর্কে জানুন ও যথাযথ র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্পে অভিযোগ করুন ।
***আপনার এলাকার চিহ্নিত সন্ত্রাসী, অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের সম্পর্কে র‌্যাব কে তথ্য প্রদান করে র‌্যাবকে সহযোগীতা করুন । আপনার পরিচয় সম্প‍ুর্ন্ন গোপন রাখা হবে । ***বেশী করে গাছ লাগান অক্সিজেনের অভাব তাড়ান
***ছোট ছোট ছেলে-মেয়েদের আগুন নিয়ে খেলতে দিবেন না ।
***যাত্রা পথে অপরিচিত লোকের দেওয়া বিছু খাবেন না । ভ্রমণকালে সহযোগী বা অন্য কাহারো নিকট হইতে পান, বিড়ি, সিগারেট, চা বা অন্য কোন পানীয় খাওয়া/গ্রহন করা হইতে বিরত ‍থাকা আবশ্যক ।

সাম্প্রতিক ভিডিও