Home » News Room » র‌্যাবের অভিযানে সাভারের কাউন্দিয়া এলাকা থেকে ০৩ জন নৌ-ডাকাত গ্রেফতার ॥ ডাকাতির কাজে ব্যবহƒত নৌকা, ডাকাতির সরঞ্জামাদি ও বিপুল পরিমাণ লুন্ঠিত মালামাল উদ্ধার ॥

র‌্যাবের অভিযানে সাভারের কাউন্দিয়া এলাকা থেকে ০৩ জন নৌ-ডাকাত গ্রেফতার ॥ ডাকাতির কাজে ব্যবহƒত নৌকা, ডাকাতির সরঞ্জামাদি ও বিপুল পরিমাণ লুন্ঠিত মালামাল উদ্ধার ॥

১।    র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সম্প্রতি র‌্যাব-১১ কর্তৃক নারায়ণগঞ্জের বন্দর ও মুন্সিগঞ্জের গজারিয়া থানাধীন এলাকা হতে বিভিন্ন চাঞ্চল্যকর ডাকাতির সাথে জড়িত কয়েকজন ডাকাতকে গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

২।    গত ০৫ মার্চ ২০১৮ তারিখ রাত আনুমানিক ০১৩০ ঘটিকায় নারায়ণগঞ্জ সদর থানাধীন গোচরস্থ ওরিয়ন গ্রুপের ডিজিটাল পাওয়ার প্লান্টের নিকট ধলেশ¡রী নদীতে নোঙ্গর করে থাকা একটি জাহাজে সংঘবদ্ধ নৌ-ডাকাত দল বিভিন্ন প্রকার আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হানা দেয়। তারা জাহাজের মাষ্টার সহ অন্যদের মারধর করে এবং জাহাজের কর্মচারীদের নিকট  থাকা নগদ অর্থ, মোবাইল ফোন, জাহাজের বিপুল পরিমাণ তেল, রেফ্রিজারেটর, ওয়াল ফ্যান, খাবার সামগ্রী সহ আনুমানিক ৫ লক্ষাধিক টাকার মালামাল ডাকাতি করে নিয়ে যায়। ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে জাহাজের মাষ্টার সহ কয়েকজন গুরুতর ভাবে আহত হয়। উক্ত ঘটনায় জাহাজের মালিক পক্ষ বাদী হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি ডাকাতির মামলা দায়ের করে।

৩।    ডাকাতির সংবাদ প্রাপ্তির সঙ্গে সঙ্গে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল উক্ত ডাকাতির সাথে সংশ্লিষ্ঠদের আইনের আওতায় আনার লক্ষ্যে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। এরই ধারাবাহিকতায় গত ০৫ মার্চ ২০১৮ তারিখ ১৬৩০ ঘটিকা হতে ২০০০ ঘটিকা পর্যন্ত ঢাকা জেলার সাভার থানাধীন কাউন্দিয়া গ্রামে অভিযান পরিচালনা করে তুরাগ নদীর পশ্চিম পাড়ের ঘাট হতে ১। মোঃ মন্টু (২৮), ২। লিয়াকত (৪৩), ৩। শাহীন (৩৪)দেরকে গ্রেফতার করা হয়। এসময় তাদের দখল হতে ডাকাতির কাজে ব্যবহƒত একটি ইঞ্জিন চালিত ট্রলার উদ্ধার করা হয় এবং উক্ত ট্রলার হতে ১৬টি তেলের জেরিকেন উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীরা তাৎক্ষণিকভাবে উক্ত ডাকাতির ঘটনার সাথে তাদের সম্পৃক্ততা স্বীকার করে। এরপর উক্ত আভিযানিক দল গ্রেফতাকৃতদের নিয়ে সুদুরটেক ও বুড়িরটেক এলাকায় দুইটি বাড়িতে অভিযান পরিচালনা করে লুণ্ঠিত ৭টি জেরিকেন, ১টি ওয়ালটন ফ্রিজ, ৭টি ওয়াল ফ্যান, ৫টি টর্চ লাইট, ১টি এলপি গ্যাসের সিলিন্ডার, ৩ বস্তা চাল, ১ বস্তা আটা, ১৫ লিটার সয়াবিন তেল, ১৭টি বিভিন্ন মডেলের মোবাইল ফোনসহ জাহাজ হতে লুণ্ঠিত বিভিন্ন মালামাল উদ্ধার করে। এসময় বুড়িরটেকের উল্লেখিত বাড়ী হতে ডাকাতির কাজে ব্যবহƒত বিপুল পরিমাণ সরঞ্জামাদি জব্দ করা হয়।

৪।    উপরোক্ত বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সাম্প্রতিক ভিডিও




র‌্যাব কর্তৃক প্রদত্ত পরামর্শ

***জমি জমা বা টাকা-পয়সা সংক্রান্ত কোন অভিযোগ র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***ব্যক্তিগত বা পারিবারিক কোন সমস্যা র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***কোন অভিযোগ করার পূর্বে আপনার এলাকার জন্য দায়িত্বপূর্ন র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্প সম্পর্কে জানুন ও যথাযথ র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্পে অভিযোগ করুন ।
***আপনার এলাকার চিহ্নিত সন্ত্রাসী, অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের সম্পর্কে র‌্যাব কে তথ্য প্রদান করে র‌্যাবকে সহযোগীতা করুন । আপনার পরিচয় সম্প‍ুর্ন্ন গোপন রাখা হবে । ***বেশী করে গাছ লাগান অক্সিজেনের অভাব তাড়ান
***ছোট ছোট ছেলে-মেয়েদের আগুন নিয়ে খেলতে দিবেন না ।
***যাত্রা পথে অপরিচিত লোকের দেওয়া বিছু খাবেন না । ভ্রমণকালে সহযোগী বা অন্য কাহারো নিকট হইতে পান, বিড়ি, সিগারেট, চা বা অন্য কোন পানীয় খাওয়া/গ্রহন করা হইতে বিরত ‍থাকা আবশ্যক ।