Home » News Room » র‌্যাবের অভিযানে রাজশাহী হতে ০৫ কেজি হেরোইন সহ ০১ জন মাদক সম্রাট গ্রেফতার

র‌্যাবের অভিযানে রাজশাহী হতে ০৫ কেজি হেরোইন সহ ০১ জন মাদক সম্রাট গ্রেফতার

১।    বর্তমানে আমাদের দেশের যুব সমাজের অধঃপতনের অন্যতম প্রধান কারণ মাদকাসক্তি। দেশের যুবসমাজের একটি বড় অংশ আশংকাজনকভাবে ফেন্সিডিল ও মাদক হিসেবে ব্যবহৃত ইয়াবা ট্যাবলেটের প্রতি আসক্ত হয়ে পড়ছে। মাদকের টাকা জোগাড়ের জন্য মাদকাসক্ত যুব সমাজ বিভিন্ন ধরনের অনৈতিক ও অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষার জন্য র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশব্যাপী বিভিন্ন মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে আসছে যা দেশের সর্বস্তরের জনসাধারন কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে।

২।    এরই ধারাবাহিকতায় র‌্যাব-৫, রাজশাহীর সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল কর্তৃক অদ্য ০৮ অক্টোবর ২০১৭ তারিখ আনুমানিক ১৭৩০ ঘটিকায় রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন সারেংপুর (নতুনপাড়া) গ্রামস্থ পদ্মা নদীর পাড়ে অভিযান পরিচালনা করে শীর্ষ মাদক ব্যবসায়ী ও মাদক সম্রাট নামে পরিচিত একাধিক মাদক মামলার গ্রেফতারী পরোয়ানাপ্রাপ্ত আসামী মোঃ সাজেমান (৩৭), পিতা-মোঃ আলাউদ্দিন, সাং-হাকিমপুর, থানা-সদর, জেলা-চাঁপাইনবাবগঞ্জ’কে ০৫ কেজি হেরোইন এবং ০১টি মোবাইল সহ হাতেনাতে গ্রেফতার করা হয়েছে।

৩।    ঘটনার বিবরণে প্রকাশ, উপরোক্ত মাদক সম্রাট মোঃ সাজেমান দীর্ঘদিন যাবৎ আইনের চোখ ফাঁকি দিয়ে সমাজের সাধারন মানুষকে রক্তচক্ষুর ভয় দেখিয়ে যুব সমাজকে ধ্বংসের অপপ্রয়াসে পার্শ্ববর্তী ভারত ও বাংলাদেশ সীমান্তে মাদক ব্যবসা পরিচালনা করে আসছে। উক্ত মাদক সম্রাটকে গ্রেফতারের নিমিত্তে দীর্ঘদিন যাবৎ গোয়েন্দা নজরদারী অব্যাহত রেখেছে র‌্যাব-৫। এরই ধারাবাহিকতায় অদ্য ০৮ অক্টোবর ২০১৭ তারিখ আনুমানিক ১৭৩০ ঘটিকায় র‌্যাব-৫, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, উক্ত মাদক ব্যবসায়ী একটি বড় হেরোইন মাদকের চালান সহ অবৈধভাবে বিক্রয়ের উদ্দেশ্যে রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন সারেংপুর (নতুনপাড়া) গ্রামে পদ্মা নদীর পাড়ে গোপনে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল উক্ত স্থানে অভিযান পরিচালনা করে উপরোক্ত মাদক সম্রাট মোঃ সাজেমান (৩৭) কে গ্রেফতার করে।

৪।    উপরোক্ত বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

র‌্যাব কর্তৃক প্রদত্ত পরামর্শ

***জমি জমা বা টাকা-পয়সা সংক্রান্ত কোন অভিযোগ র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***ব্যক্তিগত বা পারিবারিক কোন সমস্যা র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***কোন অভিযোগ করার পূর্বে আপনার এলাকার জন্য দায়িত্বপূর্ন র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্প সম্পর্কে জানুন ও যথাযথ র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্পে অভিযোগ করুন ।
***আপনার এলাকার চিহ্নিত সন্ত্রাসী, অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের সম্পর্কে র‌্যাব কে তথ্য প্রদান করে র‌্যাবকে সহযোগীতা করুন । আপনার পরিচয় সম্প‍ুর্ন্ন গোপন রাখা হবে । ***বেশী করে গাছ লাগান অক্সিজেনের অভাব তাড়ান
***ছোট ছোট ছেলে-মেয়েদের আগুন নিয়ে খেলতে দিবেন না ।
***যাত্রা পথে অপরিচিত লোকের দেওয়া বিছু খাবেন না । ভ্রমণকালে সহযোগী বা অন্য কাহারো নিকট হইতে পান, বিড়ি, সিগারেট, চা বা অন্য কোন পানীয় খাওয়া/গ্রহন করা হইতে বিরত ‍থাকা আবশ্যক ।

সাম্প্রতিক ভিডিও