Home » News Room » র‌্যাবের অভিযানে রাজধানীর মোহাম্মদপুর থানাধীন শ্যামলী স্কয়ার মার্কেটের সামনে থেকে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ০৫ জন গ্রেফতার।

র‌্যাবের অভিযানে রাজধানীর মোহাম্মদপুর থানাধীন শ্যামলী স্কয়ার মার্কেটের সামনে থেকে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ০৫ জন গ্রেফতার।

১। অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতার এবং আইনের আওতায় আনা এলিট ফোর্স র‌্যাবের অন্যতম প্রধান গুরুত্বপূর্ণ দায়িত্ব ও চলমান আভিযানিক কর্মকান্ড। প্রতিষ্ঠালগ্ন হতে অবৈধ অস্ত্র উদ্ধার, অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতার এবং সন্ত্রাস প্রতিরোধে এলিট ফোর্স র‌্যাবের বিশেষ অভিযানসমূহ দেশব্যাপী ব্যাপকভাবে প্রশংসিত। এলিট ফোর্স র‌্যাব প্রতিষ্ঠার পর হতে অদ্যবধি অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে আপোষহীন এবং নিরলস গ্রেফতার অভিযান চলমান রেখেছে। দেশের বর্তমান প্রেক্ষাপটে জনগণের সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণ এবং আইন শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নের লক্ষ্যে অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতার এবং আইনের আওতায় আনার জন্য র‌্যাবের ব্যাপক গোয়েন্দা নজরদারী অব্যাহত আছে।

২। এরই ধারাবাহিকতায় অদ্য ০৭ মার্চ ২০১৮ তারিখ ০১.০০ ঘটিকায় র‌্যাব-২ এর  আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ঢাকা মহানগরীর মোহাম্মদপুর থানাধীন শ্যামলী স্কয়ার মার্কেটের সামনে ফুটওভার ব্রীজ এর নিচে দেশীয় অস্ত্র-সরঞ্জামাদিসহ একদল ডাকাত ডাকাতির উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর সময় (১) দ্বীন মোহাম্মদ(২৫), পিতা-আঃ রাজ্জাক তালুকদার, সাং-আহরন্ধ, থানা-ব্রাহ্মনবাড়ীয়া, জেলা- ব্রাহ্মনবাড়ীয়া, (২) মোঃ মনির হোসেন(২২), পিতা-দুলাল মোল্লা, সাং-হালদারকান্দি পশ্চিম বালুর চর, থানা-গোসাইরহাট, জেলা- শরিয়তপুর,     (৩) মেদেহী হাসান@মেহেদী হোসেন(২২), পিতা-মোঃ সেলিম, সাং-ফুলপুর, থানা-দাউদকান্দি, জেলা- কুমিল্লা,    (৪) মোঃ এমরান(৩০), পিতা-মোঃ আব্দুস সালাম, সাং- মানিকনগর, থানা- কেরানীগঞ্জ, জেলা- ঢাকা এবং (৫) মোঃ আব্দুল হালিম(৫৫), পিতা-মৃত-আজগর আলী, সাং-জেনেভা ক্যাম্প, থানা- মোহাম্মদপুর, ডিএমপি, ঢাকাদেরকে গ্রেফতার করে। পরবর্তীতে তাদের নিকট হতে ০১টি চাপাতি, ০১টি ছুরি, ০১টি ড্যাগার এবং ০২টি মোবাইল উদ্ধার করা হয়। আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য। রাতের বেলায় তারা এরকম দুই বা ততোধিক দল একত্র হয়ে নির্দিষ্ট ফ্ল্যাটে বা ফাঁকা বাড়ীতে গ্রিল কেটে ও তালা ভেঙ্গে প্রবেশ করে ডাকাতি করে থাকে।

৩।    উপরোক্ত বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সাম্প্রতিক ভিডিও




র‌্যাব কর্তৃক প্রদত্ত পরামর্শ

***জমি জমা বা টাকা-পয়সা সংক্রান্ত কোন অভিযোগ র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***ব্যক্তিগত বা পারিবারিক কোন সমস্যা র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***কোন অভিযোগ করার পূর্বে আপনার এলাকার জন্য দায়িত্বপূর্ন র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্প সম্পর্কে জানুন ও যথাযথ র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্পে অভিযোগ করুন ।
***আপনার এলাকার চিহ্নিত সন্ত্রাসী, অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের সম্পর্কে র‌্যাব কে তথ্য প্রদান করে র‌্যাবকে সহযোগীতা করুন । আপনার পরিচয় সম্প‍ুর্ন্ন গোপন রাখা হবে । ***বেশী করে গাছ লাগান অক্সিজেনের অভাব তাড়ান
***ছোট ছোট ছেলে-মেয়েদের আগুন নিয়ে খেলতে দিবেন না ।
***যাত্রা পথে অপরিচিত লোকের দেওয়া বিছু খাবেন না । ভ্রমণকালে সহযোগী বা অন্য কাহারো নিকট হইতে পান, বিড়ি, সিগারেট, চা বা অন্য কোন পানীয় খাওয়া/গ্রহন করা হইতে বিরত ‍থাকা আবশ্যক ।