Home » News Room » র‌্যাবের অভিযানে রাজধানীর আদাবর থেকে অপহৃত এক যুবক উদ্ধার ॥ বিকাশের মাধ্যমে আদায়কৃত মুক্তিপণ এর টাকা ও গাড়ীসহ অপহরণকারী চক্রের ০৪ সদস্য গ্রেফতার।

র‌্যাবের অভিযানে রাজধানীর আদাবর থেকে অপহৃত এক যুবক উদ্ধার ॥ বিকাশের মাধ্যমে আদায়কৃত মুক্তিপণ এর টাকা ও গাড়ীসহ অপহরণকারী চক্রের ০৪ সদস্য গ্রেফতার।

১।  র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) বাংলাদেশের মানুষের কাছে একটি আস্থা ও বিশ্বাসের প্রতীক। বিভিন্ন ধরণের চাঞ্চল্যকর অপরাধের স¦রূপ উদ্ঘাটন করে অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার কারনেই এই প্রতিষ্ঠান মানুষের কাছে আস্থা ও নিরাপত্তার অন্য নাম হিসাবে গ্রহণ যোগ্যতা পেয়েছে। সময়ের সাথে পাল্লা দিয়ে অপরাধীরা নিত্য নতুন অপরাধ করছে তার মধ্যে অপহরন অন্যতম। র‌্যাব অপহরণ রোধ এবং অপহরণকারীদের বিরুদ্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য সক্রিয় ভূমিকা পালন করে আসছে। এ সংক্রান্তে যে কোন অভিযোগ র‌্যাব ব্যাটালিয়ন সমূহ এবং র‌্যাবের গোয়েন্দা শাখা অত্যন্ত গুরুত্বের সাথে গ্রহণ করতঃ সংশ্লিষ্টদের আইনের আওতায় আনার লক্ষ্যে কার্যক্রম পরিচালনা করছে।

২।  গত ২৫ জানুয়ারি ২০১৮ তারিখ সন্ধ্যা আনুমানিক ১৮৩০ ঘটিকার সময় ভিকটিম ১। শাহারিয়া সীমান্ত (১৯), পিং-হাজী মোঃ শরিফ আলম, সাং-সোহাগপুর, থানা-আশুগঞ্জ, জেলা-বি-বাড়ীয়া বর্তমানে-রোড নং-১৫/এ, হাতেমবাগ মসজিদ গলি, ষ্ট্যাফ কোয়ার্টার, থানা- হাজারীবাগ, ডিএমপি, ঢাকা তার বন্ধুর সাথে দেখা করার জন্য ঢাকা মহানগরীর আদাবর থানাধীন নবোদয় হাউজিং, রোড নং-৫, ব্লক- বি গেলে ভিকটিম শাহারিয়া সীমান্ত কে কয়েকজন অপহরণকারী জোড়পূর্বক অপহরণ করে একটি ০১ টি সাদা রংয়ের প্রাইভেটকারে তুলে আদাবর এলাকার নির্জন পুরাতন একটা বাড়ীতে নিয়ে যায় এবং ভিকটিম সেখানে আরও কয়েকজন অপহরণকারীকে দেখতে পায়। অপহরণকারী চক্রের সদস্য ১। মোঃ রিয়াজ (২০), পিং মোঃ শাজাহান, সাং- গাবতলা, থানা-খালিশপুর, জেলা-খুলনা বর্তমানে নাসির সাহেবের প্লটের ভাড়াটিয়া, রোড নং-১১, প্লট নং-০৯, নবীনগর, থানা- মোহাম্মদপুর, ডিএমপি, ঢাকা, ২। মোঃ জাহিদ (২০), পিং-আব্দুর রহিম, সাং- লেসসখিনা, থানা- লালমোহোন, জেলা- ভোলা (ভাসমান), ৩। মোঃ আব্দুল করিম হাওলাদার (২৭), পিং-কাশেম আলী হাওলাদার, সাং- দক্ষিণ হোসনেবাদ, থানা-বেতাগী, জেলা-বরগুনা বর্তমানে লিটন সাহেবের বাসার ভাড়াটিয়া, রোড নং-০৫, শ্যামলী হাউজিং, থানা- আদাবর, ডিএমপি, ঢাকা, ৪। মোঃ ইউসুফ হাওলাদার (২২), পিং-আব্দুস সামাদ, সাং- কবির ম্যানেজার এর বাসার ভাড়াটিয়া, রোড নং-০১, নবীনগর, থানা-মোহাম্মদপুর, ডিএমপি, ঢাকা, ৫। মোঃ জামাল (৪০), সাং- অজ্ঞাত, থানা- অজ্ঞাত, জেলা- অজ্ঞাত, ৬। সানি @ বিয়ার সানি, পিতা- অজ্ঞাত, থানা- অজ্ঞাত, জেলা- অজ্ঞাত গণসহ ভিকটিমকে আটকে রেখে ভিকটিমের পিতা হাজী মোঃ শরিফ আলম তাহার ব্যবহৃত মোবাইল ফোন নম্বরে ভিকটিমের মোবাইল নম্বর হতে আনুমানিক ১৯:১০ ঘটিকার সময় ফোন করে জানায় যে তার ছেলেকে অপহরণ করা হয়েছে, ছেলেকে ফিরে পেতে চাইলে এক ঘন্টার মধ্যে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা বিকাশ না করলে তার ছেলেকে প্রানে মেরে ফেলবে। পরবর্তীতে ভিকটিমের পিতা ছেলের জীবন রক্ষার্থে ২৫/০১/২০১৮ তারিখ ১ম বার আনুমানিক ২০:১০ ঘটিকায় অপহরণকারীদের দেওয়া বিকাশ এজেন্ট মোবাইল নম্বরে ১০,২০০/- টাকা এবং একই তারিখ ২য় বার আনুমানিক ২১:১৫ ঘটিকায় অপহরণকারীদের দেওয়ার আরেকটি বিকাশ ব্যক্তিগত নম্বর এ ১০,০০০/- টাকা বিকাশ করে। পরবর্তীতে তারা আরও ৭০,০০০/- টাকা মুক্তিপন দাবী করে।

৩।    অতঃপর ভিকটিম এর পিতা হাজী মোঃ শরিফ আলম রাত ১২.৩৫ ঘটিকায় র‌্যাব-২, সিপিসি-১, সাত মসজিদ রোড, র‌্যাব ক্যাম্পে এসে ঘটনার বিস্তারিত জানিয়ে তার ছেলেকে উদ্ধারের জন্য সাহায্যের আবেদন করলে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল অদ্য ২৬ জানুয়ারি ২০১৮ তারিখ রাত অনুমান ০২:৪৫ ঘটিকার সময় অভিযান পরিচালনা করে ঢাকা মহানগরীর আদাবর থানাধীন, রোড নং- ৫, বি/ব্লক, নবোদয় হাউজিং হতে অপহরণকারী ১। মোঃ রিয়াজ (২০), পিতা- মোঃ শাজাহান, সাং- গাবতলা, থানা-খালিশপুর, জেলা-খুলনা বর্তমানে নাসির সাহেবের প্লটের ভাড়াটিয়া, রোড নং-১১, প্লট নং-০৯, নবীনগর, থানা- মোহাম্মদপুর, ডিএমপি, ঢাকা, ২। মোঃ জাহিদ (২০), পিতা-আব্দুর রহিম, সাং- লেসসখিনা, থানা- লালমোহোন, জেলা- ভোলা, ৩। মোঃ আব্দুল করিম হাওলাদার (২৭), পিতা-কাশেম আলী হাওলাদার, সাং- দক্ষিণ হোসনেবাদ, থানা-বেতাগী, জেলা-বরগুনা বর্তমানে লিটন সাহেবের বাসার ভাড়াটিয়া, রোড নং-০৫, শ্যামলী হাউজিং, থানা- আদাবর, ডিএমপি, ঢাকা এবং ৪। মোঃ ইউসুফ হাওলাদার (২২), পিতা-আব্দুস সামাদ, সাং- কবির ম্যানেজার এর বাসার ভাড়াটিয়া, রোড নং-০১,


নবীনগর, থানা-মোহাম্মদপুর, ডিএমপি, ঢাকাদেরকে হাতেনাতে গ্রেফতার করতঃ তাহাদের দখল হতে ভিকটিমকে উদ্ধার সহ বিকাশে প্রেরণকৃত মুক্তিপণের টাকা, তাদের ব্যবহৃত ০১টি প্রাইভেটকার এবং ০৭টি মোবাইল সেট উদ্ধার করে এবং উল্লেখিত স্থানে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ৫। মোঃ জামাল (৪০), ৬। সানি @ বিয়ার সানি (২৬) সহ অজ্ঞাত নামা ৩/৪ জন অপহরণকারী পালিয়ে যায়। র‌্যাব কর্তৃক জিজ্ঞাসাবাদে ধৃত আসামীরা আরও জানায় তারা পরস্পর যোগসাজস করিয়া এই ধরনের ঘটনা ঘটাইয়াছে। উক্ত অপহরণের সাথে জড়িত অপর অন্যান্য দুষ্কৃতিকারীদের গ্রেফতারের জন্য ব্যাপক গোয়েন্দা তৎপরতা অব্যাহত আছে।

৪।    উপরোক্ত বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সাম্প্রতিক ভিডিও




র‌্যাব কর্তৃক প্রদত্ত পরামর্শ

***জমি জমা বা টাকা-পয়সা সংক্রান্ত কোন অভিযোগ র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***ব্যক্তিগত বা পারিবারিক কোন সমস্যা র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***কোন অভিযোগ করার পূর্বে আপনার এলাকার জন্য দায়িত্বপূর্ন র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্প সম্পর্কে জানুন ও যথাযথ র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্পে অভিযোগ করুন ।
***আপনার এলাকার চিহ্নিত সন্ত্রাসী, অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের সম্পর্কে র‌্যাব কে তথ্য প্রদান করে র‌্যাবকে সহযোগীতা করুন । আপনার পরিচয় সম্প‍ুর্ন্ন গোপন রাখা হবে । ***বেশী করে গাছ লাগান অক্সিজেনের অভাব তাড়ান
***ছোট ছোট ছেলে-মেয়েদের আগুন নিয়ে খেলতে দিবেন না ।
***যাত্রা পথে অপরিচিত লোকের দেওয়া বিছু খাবেন না । ভ্রমণকালে সহযোগী বা অন্য কাহারো নিকট হইতে পান, বিড়ি, সিগারেট, চা বা অন্য কোন পানীয় খাওয়া/গ্রহন করা হইতে বিরত ‍থাকা আবশ্যক ।