Home » News Room » র‌্যাবের অভিযানে রাজধানীর সবুজবাগ থানাধীন দক্ষিণ বাসাবো এলাকা হতে ০১ জন অপহৃত ভিকটিম উদ্ধার সহ ০১ জন অপহরণকারী গ্রেফতার।

র‌্যাবের অভিযানে রাজধানীর সবুজবাগ থানাধীন দক্ষিণ বাসাবো এলাকা হতে ০১ জন অপহৃত ভিকটিম উদ্ধার সহ ০১ জন অপহরণকারী গ্রেফতার।

১।    র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাবের প্রতিষ্ঠালগ্ন থেকে চাঁদাবাজ, সন্ত্রাসী, ডাকাত, খুনি, বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী, প্রতারক এবং বিভিন্ন দালালচক্রকে গ্রেফতার করে সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

২।    মোছাঃ শিল্পী আক্তার (৪০), স্বামী-মোঃ সাইফুল ইসলাম, গ্রাম-শেখেরগাও, থানা-মেঘনা, জেলা-কুমিল্লা, বর্তমানে মদিনাবাগ বাদশা মিয়ার বাড়ীর ভাড়াটিয়া, থানা-মুগদা, ডিএমপি ঢাকা র‌্যাব-৩ এর নিকট অভিযোগ দাখিল করেন যে, গত ০৯ আগষ্ট ২০১৭ তারিখ ১৮৩০ ঘটিকায় অজ্ঞাতনামা ৫/৬ জন অপহরণকারী বাসাবো বালুর মাঠ এলাকা থেকে তার ছেলে মোঃ আকাশ (১৯) কে অপহরণ করেছে। অপহরণকারীরা বাদীর স্বামীর ব্যবহৃত মোবাইল নাম্বারে ফোন করে হুমকি দিয়ে তার ছেলেকে অপহরণ করার কথা বলে এবং ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা মুক্তিপণ দাবি করে। দাবিকৃত টাকা না দিলে তার ছেলেকে খুন করবে বলে অপহরণকারীরা হুমকি দেয়। বাদীর স্বামী অপহরণকারীদের সাথে যোগাযোগ অব্যাহত রাখে এবং তাদের চাহিদাকৃত মুক্তিপণের ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা দিতে রাজী হয়। ইতিমধ্যে বাদীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-৩ গোয়েন্দা তথ্য সংগ্রহ শুরু করে। অপহরণকারীদের অবস্থান নিশ্চিত হয়ে র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল গত ০৯ আগষ্ট ২০১৭ তারিখ ১৮৩০ ঘটিকায় সবুজবাগ থানাধীন ১৭৯, দক্ষিণ বাসাবো ওহাব কলোনী এলাকায় অভিযান চালিয়ে মুক্তিপণের টাকা নিতে আসা অপহরণকারী (১) মোঃ রবিউল ইসলাম (২২), পিতা-মোঃ আব্দুল মতিন, গ্রাম-শিবপুর, থানা-রামগঞ্জ, জেলা-লক্ষীপুর, বর্তমান ঠিকানা ১০৩ দক্ষিণ বাসাবো, ওহাব কলোনী, সবুজবাগ ঢাকাকে গ্রেফতার করে এবং অপহৃত ভিকটিম মোঃ আকাশ (১৯) কে উদ্ধার করে। অপহরণের সাথে জড়িত অন্যান্য আসামী (২) কামলা রাসেল, পিতা-অজ্ঞাত, ঠিকানা-দক্ষিণ বাসাবো, ঢাকা (৩) মোঃ ইসমাইল (২৩), পিতা-মোঃ আব্দুস সালাম, সাং-১৭৯ ওহাব কলোনী, বাসাবো, থানা-সবুজবাগ, ঢাকা সহ অজ্ঞাতনামা ৫/৬ জন আসামী পলাতক রয়েছে।

র‌্যাব কর্তৃক প্রদত্ত পরামর্শ

***জমি জমা বা টাকা-পয়সা সংক্রান্ত কোন অভিযোগ র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***ব্যক্তিগত বা পারিবারিক কোন সমস্যা র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***কোন অভিযোগ করার পূর্বে আপনার এলাকার জন্য দায়িত্বপূর্ন র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্প সম্পর্কে জানুন ও যথাযথ র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্পে অভিযোগ করুন ।
***আপনার এলাকার চিহ্নিত সন্ত্রাসী, অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের সম্পর্কে র‌্যাব কে তথ্য প্রদান করে র‌্যাবকে সহযোগীতা করুন । আপনার পরিচয় সম্প‍ুর্ন্ন গোপন রাখা হবে । ***বেশী করে গাছ লাগান অক্সিজেনের অভাব তাড়ান
***ছোট ছোট ছেলে-মেয়েদের আগুন নিয়ে খেলতে দিবেন না ।
***যাত্রা পথে অপরিচিত লোকের দেওয়া বিছু খাবেন না । ভ্রমণকালে সহযোগী বা অন্য কাহারো নিকট হইতে পান, বিড়ি, সিগারেট, চা বা অন্য কোন পানীয় খাওয়া/গ্রহন করা হইতে বিরত ‍থাকা আবশ্যক ।

সাম্প্রতিক ভিডিও