Home » News Room » র‌্যাবের অভিযানে রাজধানীর আদাবর থানা এলাকা হতে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ০৪(চার) জন সক্রিয় সদস্যকে গ্রেফতার

র‌্যাবের অভিযানে রাজধানীর আদাবর থানা এলাকা হতে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ০৪(চার) জন সক্রিয় সদস্যকে গ্রেফতার

Press - 1 (RAB-2) Pic

সম্প্রতি রাজধানীর বিভিন্ন স্থানে ছিনতাইয়ের ঘটনা সংক্রান্ত কয়েকটি অভিযোগের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি বিশেষ গোয়েন্দা টিম ছায়া তদন্তে নামে। তদন্তে চাঞ্চল্যকর কিছু তথ্য বের হয়ে আসে যাতে দেখা যায় যে, রাজধানীর বিভিন্ন পয়েন্টে কিছু সংঘবদ্ধ সন্ত্রাসীরা অবস্থান নিয়ে দেশের বিভিন্ন অঞ্চল হতে আসা সাধারণ মানুষের নিকট হতে ছিনতাইয়ের মাধ্যমে টাকা-পয়সা, মোবাইল সেট, ল্যাপটপসহ সংগে থাকা দামী-দামী মালামাল ছিনতাই করে নিচ্ছে। এ ক্ষেত্রে তারা দেশের বিভিন্ন অঞ্চল হতে আসা ব্যবসায়ীদের টার্গেট করে তাদের নিকট হতে লক্ষ লক্ষ টাকা ছিনতাই করে নিচ্ছে। মুলত তারা একটি সংঘবদ্ধ দলে কাজ করে। বিভিন্ন বাস/ট্রাক কাউন্টার/সড়কে এ গ্রæপের এজেন্ট ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। কোন ধনাঢ্য ব্যক্তি কিংবা ব্যবসায়ী রাজধানীতে প্রবেশ করলে তারা তাদের টার্গেট করে এবং মোবাইলের মাধ্যমে যোগাযোগ করে তাদের সুবিধামত নির্ধারিত স্থানে পৌঁছালে আটক পূর্বক সংগে থাকা সমস্ত কিছু ছিনিয়ে নেয়। এ সংঘবদ্ধ ছিনতাইকারীদের আইনের আওতায় আনয়নের লক্ষ্যে র‌্যাব-২ গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রাখে।

৩। এরই ধারাবাহিকতায় গত ২৬ সেপ্টেম্বর ২০১৯ খ্রিঃ তারিখ ২২.১৫ ঘটিকায় র‌্যাব-২-এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ডিএমপি ঢাকার আদাবর থানাধীন জাপান গার্ডেন সিটি মার্কেটের সামনে পাকা রাস্তার উপর কতিপয় দুষ্কৃতিকারী ছিনতাইয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদ প্রাপ্ত হয়ে র‌্যাব সদস্যরা ঘটিকায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে দেখতে পায় ছিনতাইকারীরা একজন পথচারী মাহিলার হাতে থানা ভ্যানিটি ব্যাগ ছিনিয়ে নেয়ার জন্য টানাটানি করছে। ছিনতাইকারীরা র‌্যাবের উপস্থিতিটের দৌঁড়ে পালানোর চেষ্টাকালে (ক) মোঃ হীরা(১৯), পিতা-মৃত আলম সরদার, সাং-পলাশপুর, থানা-কোতয়ালী, জেলা-বরিশাল, (খ) মোঃ হাসান(২৩), পিতা-আলী হোসেন, সাং-বাসা নং-৩৩০, বøক-বি, জেনেভা ক্যাম্প, থানা-মোহাম্মদপুর, ডিএমপি, ঢাকা, (গ) মোঃ রাকিব(২৩), পিতা-মোঃ জামান সরকার, সাং-পুনসহি, থানা-কালীগঞ্জ, জেলা-গাজীপুর, (ঘ) মোঃ সাদ্দাম(২৬), পিতা-মোঃ দেলোয়ার হোসেন, সাং-(ভাসমান)জয়নালের বাসার ভাড়াটিয়া, সুইপার কলোনী, পঙ্গু হাসপাতালের বিপরীতে, থানা-শেরেবাংলা নগর, ডিএমপি, ঢাকা‘দেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সক্রীয় সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ রাজধানীর বিভিন্নস্থানে ছিনতাই কার্যক্রম চালিয়ে আসছে। এছাড়াও তারা রাস্তা পারাপরের সময় ও বিভিন্ন শপিংমলে আগত ক্রেতাদের সাথে থাকা ব্যাগ চাকু দিয়ে কেটে ভেতরে থাকা গুরুত্বপূর্ণ মালামাল, দ্রব্য সামগ্রী ছোঁ মেরে ছিনতাই করে দ্রæত পালিয়ে যায়। এছাড়া ও তাদের নিকট হতে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, যা যাচাই বাছাই করে ভবিষ্যতেও র‌্যাব-২ অভিযান অব্যাহত রাখবে।

সাম্প্রতিক ভিডিও




র‌্যাব কর্তৃক প্রদত্ত পরামর্শ

***জমি জমা বা টাকা-পয়সা সংক্রান্ত কোন অভিযোগ র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***ব্যক্তিগত বা পারিবারিক কোন সমস্যা র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***কোন অভিযোগ করার পূর্বে আপনার এলাকার জন্য দায়িত্বপূর্ন র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্প সম্পর্কে জানুন ও যথাযথ র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্পে অভিযোগ করুন ।
***আপনার এলাকার চিহ্নিত সন্ত্রাসী, অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের সম্পর্কে র‌্যাব কে তথ্য প্রদান করে র‌্যাবকে সহযোগীতা করুন । আপনার পরিচয় সম্প‍ুর্ন্ন গোপন রাখা হবে । ***বেশী করে গাছ লাগান অক্সিজেনের অভাব তাড়ান
***ছোট ছোট ছেলে-মেয়েদের আগুন নিয়ে খেলতে দিবেন না ।
***যাত্রা পথে অপরিচিত লোকের দেওয়া কিছু খাবেন না । ভ্রমণকালে সহযোগী বা অন্য কাহারো নিকট হইতে পান, বিড়ি, সিগারেট, চা বা অন্য কোন পানীয় খাওয়া/গ্রহন করা হইতে বিরত ‍থাকা আবশ্যক ।