Home » News Room » র‌্যাবের অভিযানে রাজধানীর কমলাপুর রেলওয়ে থানাধীন এলাকা থেকে ৯,৭০০ পিস ইয়াবাসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।

র‌্যাবের অভিযানে রাজধানীর কমলাপুর রেলওয়ে থানাধীন এলাকা থেকে ৯,৭০০ পিস ইয়াবাসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।

Md Mizanur Rahman (26)

১। বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপটে মাদকাসক্তি একটি বহুমাত্রিক সামাজিক সমস্যা। এ সমস্যা ক্রমশঃ বিস্তৃৃত হচ্ছে ব্যক্তি হতে পরিবার, পরিবার হতে সমাজ, সমাজ হতে রাষ্ট্রে। মাদকাসক্তির প্রধান শিকার তরুন এবং যুব সমাজ। যে যুব সমাজ দেশ ও জাতির আগামী দিনের চালিকা শক্তি, তাদের একটি অংশ মাদকাসক্তির কবলে পড়ে নানা ধরনের অপরাধমূলক কর্মকান্ড যেমন-ছিনতাই-রাহাজানি, দস্যুতা, চাঁদাবাজি, ইত্যাদি অপরাধে জড়িয়ে পড়ছে। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময়ই মাদক উদ্ধারের ক্ষেত্রে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

২। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৩ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কক্সবাজারের রামু থেকে একটি কাঠের তৈরী বক্স খাটের ভিতর করে ইয়াবার একটি চালান ঢাকা মহানগরীর রেলওয়ে থানাধীন কমলাপুর রেলওয়ে ষ্টেশনের ১ নং প্লাটফর্ম সংলগ্ন ঢাকা রেলওয়ে পার্সেল ইনওয়ার্ড অফিসে পৌঁছেছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল উক্ত অফিসে অবস্থান নেয়। পরবর্তীতে মোঃ মিজানুর রহমান বুকিংকৃত খাট ডেলিভারী নিতে আসলে র‌্যাব-৩ এর আভিযানিক দল ১১/০৮/১৯ তারিখ ১৩৫০ ঘটিকার সময় মোঃ মিজানুর রহমান (২৬), পিতা-আব্দুল মালেক মন্ডল, সাং-ভিটি, পোঃ-ঘি কমলা, থানা-কালুখালী, জেলা-রাজবাড়ী, বর্তমান-রাজিব মিয়ার মেসের ভাড়াটিয়া, সাং-মোমিনবাগ, থানা-শাহজাহানপুর, ডিএমপি, ঢাকাকে গ্রেফতার করা হয়। এ সময় আসামীর সামনে বুকিংকৃত খাটের গোপন বক্সের ভিতর থেকে ৯,৭০০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ০৩ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাবাদে সে জানায় যে, র্দীঘদিন যাবৎ ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে ইয়াবা ট্যাবলেট বিক্রয় করে আসছে।

৩। উপরোক্ত বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সাম্প্রতিক ভিডিও




র‌্যাব কর্তৃক প্রদত্ত পরামর্শ

***জমি জমা বা টাকা-পয়সা সংক্রান্ত কোন অভিযোগ র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***ব্যক্তিগত বা পারিবারিক কোন সমস্যা র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***কোন অভিযোগ করার পূর্বে আপনার এলাকার জন্য দায়িত্বপূর্ন র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্প সম্পর্কে জানুন ও যথাযথ র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্পে অভিযোগ করুন ।
***আপনার এলাকার চিহ্নিত সন্ত্রাসী, অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের সম্পর্কে র‌্যাব কে তথ্য প্রদান করে র‌্যাবকে সহযোগীতা করুন । আপনার পরিচয় সম্প‍ুর্ন্ন গোপন রাখা হবে । ***বেশী করে গাছ লাগান অক্সিজেনের অভাব তাড়ান
***ছোট ছোট ছেলে-মেয়েদের আগুন নিয়ে খেলতে দিবেন না ।
***যাত্রা পথে অপরিচিত লোকের দেওয়া কিছু খাবেন না । ভ্রমণকালে সহযোগী বা অন্য কাহারো নিকট হইতে পান, বিড়ি, সিগারেট, চা বা অন্য কোন পানীয় খাওয়া/গ্রহন করা হইতে বিরত ‍থাকা আবশ্যক ।