Home » News Room » র‌্যাবের অভিযানে রাজধানীর রামপুরা থানাধীন মালিবাগ এলাকা হতে রাজস্ব বোর্ডের বিভিন্ন পদের চাকুরী দেয়ার প্রলোভন দেখিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের ০২ সদস্য গ্রেফতার।

র‌্যাবের অভিযানে রাজধানীর রামপুরা থানাধীন মালিবাগ এলাকা হতে রাজস্ব বোর্ডের বিভিন্ন পদের চাকুরী দেয়ার প্রলোভন দেখিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের ০২ সদস্য গ্রেফতার।

Press - 4 (RAB-3) Pic

১। এলিট ফোর্স হিসেবে র‌্যাব আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই আইনের শাসন সমুন্নত রেখে দেশের সকল নাগরিকের নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে অপরাধ চিহ্নিতকরণ, প্রতিরোধ, শান্তি ও জনশৃংখলা রক্ষায় কাজ করে আসছে। সাম্প্রতিক কালে প্রতারণার নতুন নতুন কৌশল ব্যবহার করে সাধারণ জনগনের কাছ থেকে প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে এক শ্রেণীর প্রতারকচক্র। জঙ্গীবাদ, খুন, ধর্ষণ, নাশকতা এবং অন্যান্য অপরাধের পাশাপাশি সাম্প্রতিক এসব প্রতারকচক্রের সাথে সম্পৃক্ত অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব সদা সচেষ্ট।

২। জাতীয় রাজস্ব বোর্ড, রাজস্ব ভবন সেগুন বাগিচা, ঢাকা (বোর্ড প্রশাসন-১) নথি নং-০৮.০১.০০০০.২০১. ১৯.০০২.১৫ (অংশ-১) তারিখঃ ১৪ মে ২০১৯ মূলে র‌্যাব-৩ জানতে পারে যে, ১২ মে ২০১৯ তারিখে একটি দৈনিক পত্রিকায় রাজস্ব বোর্ডের নিয়োগ এক বিজ্ঞপ্তি প্রকাশিত হয়, যা জাল-জালিয়াতির মাধ্যমে সৃষ্টি। রাজস্ব বোর্ডের জনাব আসাদুল ইসলাম, যুগ্ম সচিব, পরিচালক (প্রশাসন ও অর্থ) একটি কার্যাদেশ জারী করেছেন মর্মে বরাত দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে লোক নিয়োগের আহ্বান জানানো হয়। প্রকৃত পক্ষে ঐ নামের কোন কর্মকর্তা রাজস্ব বোর্ডে কর্মরত নাই। প্রতারক চক্র নিরীহ লোকজনকে হয়রানী করছে, যা বন্ধ করার জন্য জাতীয় রাজস্ব বোর্ড থেকে অনুরোধ জানানো হয়।

৩। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৩ অনুসন্ধানে জানতে পারে যে, রামপুরা থানাধীন বি-৩৩, মালিবাগ, চৌধুরীপাড়া মজিদ সাহেবের বাড়ীর ৪র্থ তলায় একটি প্রতারক চক্র প্রিন্টিং প্রেস ব্যবসার আড়ালে ভূয়া কাগজপত্র তৈরি করে জাতীয় রাজস্ব বোর্ডের অধীনে সীমান্ত এলাকায় কর আদায়ের জন্য বিভিন্ন পদে লোক নিয়োগের নামে চাকুরী প্রত্যাশী সহজ সরল লোকজনদের নিকট হতে বিপুল পরিমান অর্থ আদায়ের মাধ্যমে প্রতারণা করে আসছে। উক্ত সংবাদের প্রেক্ষিতে র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল ১৫ মে ২০১৯ তারিখ ১৫০০ ঘটিকার সময় রামপুরা থানাধীন বি-৩৩, মালিবাগ, চৌধুরীপাড়া মজিদ সাহেবের বাড়ীর ৪র্থ তলায় অভিযান পরিচালনা করে আসামী ১। হারুন অর রশিদ @ পরাগ (৫৪), পিতামৃত- মোসলেম আলী হাওলাদার, মাতা মৃত- ফিরোজা বেগম, সাং- লামনা, থানা- গলাচিপা, জেলা- পটুয়াখালী, বর্তমানে ৮১/বি মালিবাগ চৌধুরী পাড়া, থানা- রামপুরা, ডিএমপি, ঢাকা, ২। মোঃ নুরুল ইসলাম শেখ (৫৬), পিতামৃত- সোহরাব শেখ, মাতামৃত- নুরজাহান বেগম, সাং- কাদিরদী, থানা- বোয়ালমারী, জেলা- ফরিদপুর, বর্তমানে ৯৭/মালিবাগ প্রথম গলি, থানা-শাহজাহানপুর, ডিএমপি, ঢাকাদের গ্রেফতার করতে সক্ষম হয়। তাদের নিকট হতে পাসপোর্ট ০৮টি, চাকুরীতে নিয়োগের জীবন বৃত্তান্ত ০৯টি, মোবাইল ফোন ০৩টি, সীমকার্ড ০৩টি, মেমোরীকার্ড ০৩টি, ভূয়া জনবল সরবরাহের কার্যাদেশ ০১টি, নিয়োগ বিজ্ঞপ্তি ০১টি এবং ২৮,৫০০ টাকা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা দীর্ঘদিন ধরে বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের কাগজপত্র জাল জালিয়াতির মাধ্যমে প্রচার ও প্রকাশ করে নিরীহ মানুষকে ঠকানোর মাধ্যমে প্রতারণা করে আসছে।

৩। উপরোক্ত বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে ।

সাম্প্রতিক ভিডিও




র‌্যাব কর্তৃক প্রদত্ত পরামর্শ

***জমি জমা বা টাকা-পয়সা সংক্রান্ত কোন অভিযোগ র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***ব্যক্তিগত বা পারিবারিক কোন সমস্যা র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***কোন অভিযোগ করার পূর্বে আপনার এলাকার জন্য দায়িত্বপূর্ন র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্প সম্পর্কে জানুন ও যথাযথ র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্পে অভিযোগ করুন ।
***আপনার এলাকার চিহ্নিত সন্ত্রাসী, অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের সম্পর্কে র‌্যাব কে তথ্য প্রদান করে র‌্যাবকে সহযোগীতা করুন । আপনার পরিচয় সম্প‍ুর্ন্ন গোপন রাখা হবে । ***বেশী করে গাছ লাগান অক্সিজেনের অভাব তাড়ান
***ছোট ছোট ছেলে-মেয়েদের আগুন নিয়ে খেলতে দিবেন না ।
***যাত্রা পথে অপরিচিত লোকের দেওয়া কিছু খাবেন না । ভ্রমণকালে সহযোগী বা অন্য কাহারো নিকট হইতে পান, বিড়ি, সিগারেট, চা বা অন্য কোন পানীয় খাওয়া/গ্রহন করা হইতে বিরত ‍থাকা আবশ্যক ।