Home » News Room » র‌্যাবের অভিযানে রংপুর থেকে জেএমবি’র ০১ জন সক্রিয় সদস্য গ্রেফতার

র‌্যাবের অভিযানে রংপুর থেকে জেএমবি’র ০১ জন সক্রিয় সদস্য গ্রেফতার

১। র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ সনাক্তকরণ, জঙ্গীবাদ দমন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাব শুরু থেকে যে কোন ধরনের সন্ত্রাসী, অপরাধী, অপহরণকারী, জঙ্গি গ্রেফতার, অবৈধ অস্ত্র, মাদক, অপহৃত ভিকটিম উদ্ধারসহ করতে সার্বক্ষণিকভাবে অভিযান পরিচালনা করে যাচ্ছে।

২। এরই ধারাবাহিকতায়, গত ১৩ মার্চ ২০১৯ তারিখ বিকালে র‌্যাব-১৩, রংপুর এর একটি বিশেষ আভিযানিক দল কর্তৃক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রংপুর জেলার কোতয়ালী থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র সক্রিয় সদস্য মোঃ কামরুজ্জামান  কামরুল  কামু (৪২), পিতা-মৃত নসীব উদ্দিন ডাক্তার, সাং-ছোট মটুকপুর, থানা-কোতয়ালি, জেলা-রংপুর’কে গ্রেফতার করা হয় এবং তার হেফাজত হতে বিপুল পরিমান উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায় যে, দীর্ঘদিন যাবৎ জেএমবি’র সাথে জড়িত। শুধু উত্তরবঙ্গেই নয়, সমগ্র দেশেই তাদের নানা ধরণের নাশকতার পরিকল্পনা রয়েছে। জেএমবি’র সাংগঠনিক গোপন বৈঠকে নিয়মিত অংশগ্রহণ করা সহ জঙ্গী সংগঠনে তরুণদের উদ্বুদ্ধকরণ, নতুন জঙ্গী সদস্য সংগ্রহ, সংগঠনের জন্য চাঁদা প্রদান, চাঁদা সংগ্রহ এবং সংগৃহিত অর্থ দ্বারা অস্ত্রশস্ত্র সংগ্রহ ইত্যাদি কর্মকান্ডে লিপ্ত থাকার কথা জানা য়ায়।

৩। উপরোক্ত বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সাম্প্রতিক ভিডিও




র‌্যাব কর্তৃক প্রদত্ত পরামর্শ

***জমি জমা বা টাকা-পয়সা সংক্রান্ত কোন অভিযোগ র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***ব্যক্তিগত বা পারিবারিক কোন সমস্যা র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***কোন অভিযোগ করার পূর্বে আপনার এলাকার জন্য দায়িত্বপূর্ন র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্প সম্পর্কে জানুন ও যথাযথ র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্পে অভিযোগ করুন ।
***আপনার এলাকার চিহ্নিত সন্ত্রাসী, অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের সম্পর্কে র‌্যাব কে তথ্য প্রদান করে র‌্যাবকে সহযোগীতা করুন । আপনার পরিচয় সম্প‍ুর্ন্ন গোপন রাখা হবে । ***বেশী করে গাছ লাগান অক্সিজেনের অভাব তাড়ান
***ছোট ছোট ছেলে-মেয়েদের আগুন নিয়ে খেলতে দিবেন না ।
***যাত্রা পথে অপরিচিত লোকের দেওয়া বিছু খাবেন না । ভ্রমণকালে সহযোগী বা অন্য কাহারো নিকট হইতে পান, বিড়ি, সিগারেট, চা বা অন্য কোন পানীয় খাওয়া/গ্রহন করা হইতে বিরত ‍থাকা আবশ্যক ।