Home » News Room » র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জ হতে রাজধানীর বনানীতে বহুল আলোচিত তরুণী ধর্ষণ মামলার আসামী বাহাউদ্দিন ইভান (২৮) গ্রেফতার।

র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জ হতে রাজধানীর বনানীতে বহুল আলোচিত তরুণী ধর্ষণ মামলার আসামী বাহাউদ্দিন ইভান (২৮) গ্রেফতার।

১।    গত ০৫ জুলাই ২০১৭ তারিখে এক তরুণী বনানী থানায় বাহাউদ্দিন ইভান নামের এক যুবকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মামলা দায়ের করেন; যাহার মামলা নং-০৮ তাং ০৫ জুলাই ২০১৭ ইং। ঘটনাটি বিভিন্ন অনলাইন, প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়াতে ব্যাপক হারে প্রচারিত এবং দেশব্যাপী সমালোচিত হয়। রুজুকৃত মামলার প্রেক্ষিতে পুলিশ আসামীকে গ্রেফতারের উদ্দেশ্যে অভিযুক্তের বাড়িতে অভিযান পরিচালনা করে।

২।    উক্ত চাঞ্চল্যকর ঘটনার প্রেক্ষিতে অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাবও গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এলক্ষ্যে র‌্যাব অভিযুক্তের পিতা সহ নিকটবর্তী আত্বীয় স্বজন এবং বন্ধু-বান্ধবদের জিজ্ঞাসাবাদ করে। অভিযুক্তকে গ্রেফতারের উদ্দেশ্যে র‌্যাব কর্তৃক ঢাকার বহির্মুখী রাস্তা, রেল ও বাস স্টেশন, বিমানবন্দর এবং লঞ্চ টার্মিনালে নজরদারী বৃদ্ধির পাশাপাশি চেকপোষ্ট ও টহল পরিচালনা করে এবং একই সাথে র‌্যাব-১ ও র‌্যাব-১১ কর্তৃক ইভানের বনানীর বাসা, চাঁদপুরের গ্রামের বাড়ি, ঢাকার বিভিন্ন এলাকা ও নারায়ণগঞ্জে তার নিকটবর্তী আত্মীয় স্বজনদের বাসা-বাড়ি এবং পরিচতদের বাসা বাড়ি নজরদারীর আওতায় আনা হয়।

৩।    এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল গত ০৬ জুলাই ২০১৭ তারিখ বিকাল আনুমানিক ১৬৩০ ঘটিকায় নারায়ণগঞ্জ জেলার ফতুল¬াস্থ পশ্চিম দেওভোগ (মাসদাইর বাজার) এলাকায় ইভানের খালার বাড়িতে অভিযান পরিচালনা করে অভিযুক্ত বাহাউদ্দিন ইভান (২৮)কে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ঘটনার ব্যাপারে স্বীকারোক্তি দিয়েছে।

৪।    গ্রেফতারকৃত ইভান জানায় যে, পুলিশ কর্তৃক গত ০৫ জুলাই ২০১৭ তারিখ সকালে তার বাড়িতে অভিযান এর সময় গ্রেফতার এড়াতে ইভান বাড়ির ছাদে আত্মগোপন করেছিল। পরবর্তীতে পুলিশ বাড়ি ত্যাগ করলে সে সাধারণ পোষাকে বাড়ি থেকে বের হয়ে যায়। বাসা থেকে বের হয়ে সে বনানীর চেয়ারম্যান বাড়ি এলাকায় আত্মগোপন করে। ঐদিন সন্ধ্যায় সে উত্তরার কাওলা এলাকায় যায়। এরপরে দক্ষিণখান এলাকায় তার এক আত্বীয়ের বাসায় গমন করে এবং রাত্রী যাপন করে। এরপর গত ০৬ জুলাই ২০১৭ তারিখ বৃহস্পতিবার সকালে সে উত্তরা হতে নারায়ণগঞ্জ এর উদ্দেশ্যে যাত্রা করে। প্রথমে উত্তরা থেকে বাসে চড়ে গুলিস্তান হয়ে নারায়ণগঞ্জের চাষাড়া পৌছায়। তারপর সে তার খালার বাসা ২৬০/২ পশ্চিম দেওভোগ (মাসদাইর বাজার) ফতুল¬া নারায়ণগঞ্জে দুপুর আনুমানিক ১৪৩০ ঘটিকায়  আশ্রয় নেয়।

৫।    জিজ্ঞাসাবাদে জানা যায় যে, অভিযুক্ত বাহাউদ্দিন ইভান (২৮), পিতা-মোঃ বোরহান উদ্দিন পেশায় একজন ব্যবসায়ী। গ্রেফতারকৃত ইভান ঢাকার ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজে ৯ম শ্রেণী পর্যন্ত পড়াশুনা করে। এরপর পড়াশুনা ছেড়ে দেয়। তারপর বনানীর ৮নং রোডে পিতার ইলেক্ট্রিক এর দোকানে বসত এবং দোকান দেখাশুনা করত। তার বিভিন্ন অপকর্মের কারনে ২০০৮ সালে অল্প বয়সে পরিবার তাকে বিয়ে করায়। তার পাঁচ বছর এবং দেড় বছর এর দুটি সন্তান রয়েছে। তাকে জিজ্ঞাসাবাদে এবং তার নিকট আত্মীয়দের কাছ থেকে জানা যায় যে, সে ২০০৫ সাল থেকে মাদক সেবন করে। ইতিপূর্বে সে ২ বার মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে চিকিৎসাধীন ছিল বলে জানায়। এছাড়াও সে নারী সংক্রান্ত বিভিন্ন অপকর্মেও জড়িয়ে পড়ে।

৬।    গ্রেফতারকৃত আসামীকে ডিএমপি ঢাকার বনানী থানায় হস্তান্তর ব্যবস্থা প্রক্রিয়াধীন।

র‌্যাব কর্তৃক প্রদত্ত পরামর্শ

***জমি জমা বা টাকা-পয়সা সংক্রান্ত কোন অভিযোগ র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***ব্যক্তিগত বা পারিবারিক কোন সমস্যা র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***কোন অভিযোগ করার পূর্বে আপনার এলাকার জন্য দায়িত্বপূর্ন র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্প সম্পর্কে জানুন ও যথাযথ র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্পে অভিযোগ করুন ।
***আপনার এলাকার চিহ্নিত সন্ত্রাসী, অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের সম্পর্কে র‌্যাব কে তথ্য প্রদান করে র‌্যাবকে সহযোগীতা করুন । আপনার পরিচয় সম্প‍ুর্ন্ন গোপন রাখা হবে । ***বেশী করে গাছ লাগান অক্সিজেনের অভাব তাড়ান
***ছোট ছোট ছেলে-মেয়েদের আগুন নিয়ে খেলতে দিবেন না ।
***যাত্রা পথে অপরিচিত লোকের দেওয়া বিছু খাবেন না । ভ্রমণকালে সহযোগী বা অন্য কাহারো নিকট হইতে পান, বিড়ি, সিগারেট, চা বা অন্য কোন পানীয় খাওয়া/গ্রহন করা হইতে বিরত ‍থাকা আবশ্যক ।

সাম্প্রতিক ভিডিও