Home » News Room » র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে দেশীয় তৈরী ধারালো অস্ত্রসহ কিশোর গ্যাং এর ০৬ সদস্য গ্রেফতার।

র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে দেশীয় তৈরী ধারালো অস্ত্রসহ কিশোর গ্যাং এর ০৬ সদস্য গ্রেফতার।

১।    র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। সন্ত্রাস ও  জঙ্গীবাদ নির্মূলের পাশা পাশি মাদক দ্রব্য উদ্ধার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারসহ নেশার মরণ ছোবল থেকে তরুন সমাজকে রক্ষা করার জন্য র‌্যাবের জোড়ালো তৎপরতা অব্যাহত আছে। 

২।    এরই ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল গত ১৯ জানুয়ারি ২০২০ খ্রিষ্টাব্দে দিবাগত রাতে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন আটি সিদ্ধিরগঞ্জ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে স্থানীয় লোকদের সহযোগিতায় এলাকায় ত্রাস ও জনমনে ভয়ভীতি সৃষ্টিকারী কিশোর গ্যাং গ্র“পের ০৬ সদস্যকে হাতে নাতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের প্রত্যেকের বয়স ১১ হতে ১৬ বছর। গ্রেফতারের পর তাদের তল­াশি করে ০১টি দেশীয় তৈরী ধারালো চাপাতি ও ০২টি গিয়ার সুইজযুক্ত ধারালো চাকু উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা নিজেদেরকে কিশোর গ্যাং এর সদস্য বলে পরিচয় দিয়ে থাকে।  

৩।    গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, তারা সবাই দুষ্কৃতিকারী ও কিশোর গ্যাং এর সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ রাস্তা ঘাটে পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও জনমনে অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছিল। তারা ১০ থেকে ১৫ জনের একটি গ্র“প সংঘবদ্ধ হয়ে বিভিন্ন সময় সিদ্ধিরগঞ্জ ও এর আশপাশের এলাকায় দীর্ঘদিন ধরে ভয়ভীতি বা ত্রাস সৃষ্টি করে বিশৃঙ্খল বা অরাজক পরিস্থিতির সৃষ্টি করে আসছে। এছাড়াও ঐ এলাকায় কোন অপরিচিত লোক আসলে তারা অস্ত্রের মুখে জিম্মি করে মূল্যবান জিনিসপত্র জোরপূর্বক ছিনিয়ে নিত। এ প্রেক্ষিতে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১ অনুসন্ধানে নামে এবং কিশোর গ্যাং সদস্যদের উপর গোয়েন্দা নজরদারী চালিয়ে ঘটনার সত্যতা পেয়ে গত ১৯ জানুয়ারি ২০২০ খ্রিষ্টাব্দে দিবাগত রাতে র‌্যাব-১১ এর বিশেষ একটি আভিযানিক দল কর্তৃক উক্ত কিশোর গ্যাং এর ০৬ জন সক্রিয় সদস্যকে ধারালো অস্ত্রসহ হাতে নাতে গ্রেফতার করা হয়।  

সাম্প্রতিক ভিডিও




র‌্যাব কর্তৃক প্রদত্ত পরামর্শ

***জমি জমা বা টাকা-পয়সা সংক্রান্ত কোন অভিযোগ র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***ব্যক্তিগত বা পারিবারিক কোন সমস্যা র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***কোন অভিযোগ করার পূর্বে আপনার এলাকার জন্য দায়িত্বপূর্ন র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্প সম্পর্কে জানুন ও যথাযথ র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্পে অভিযোগ করুন ।
***আপনার এলাকার চিহ্নিত সন্ত্রাসী, অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের সম্পর্কে র‌্যাব কে তথ্য প্রদান করে র‌্যাবকে সহযোগীতা করুন । আপনার পরিচয় সম্প‍ুর্ন্ন গোপন রাখা হবে । ***বেশী করে গাছ লাগান অক্সিজেনের অভাব তাড়ান
***ছোট ছোট ছেলে-মেয়েদের আগুন নিয়ে খেলতে দিবেন না ।
***যাত্রা পথে অপরিচিত লোকের দেওয়া কিছু খাবেন না । ভ্রমণকালে সহযোগী বা অন্য কাহারো নিকট হইতে পান, বিড়ি, সিগারেট, চা বা অন্য কোন পানীয় খাওয়া/গ্রহন করা হইতে বিরত ‍থাকা আবশ্যক ।