Home » News Room » র‌্যাবের অভিযানে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন এলাকা হতে ৯,৭৬৫ পিস ইয়াবা উদ্ধারসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।

র‌্যাবের অভিযানে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন এলাকা হতে ৯,৭৬৫ পিস ইয়াবা উদ্ধারসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।

RAB-5 (1)
১। বর্তমান প্রেক্ষাপটে তরুণ সমাজ ধ্বংসের সবচেয়ে আলোচিত এবং অন্যতম মাধ্যম হিসেবে মাদকদ্রব্যকে ব্যবহার করা হচ্ছে। এতদ্সংক্রান্তে এক শ্রেণীর অসাধু মাদক ব্যবসায়ী নিজস্ব স্বার্থ সিদ্ধির উদ্দেশ্যে অবৈধভাবে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান সহ প্রত্যন্ত অঞ্চলের যুব সমাজের হাতে মাদকদব্য বা নেশাজাতীয় দ্রব্য পৌঁছে দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে। সমাজে মাদকের ভয়াল থাবার বিস্তার বোধকল্পে মাদক বিরোধী অভিযানে র‌্যাব সর্বদা সক্রিয় ভূমিকা পালন করে আসছে।

২। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৫, রাজশাহীর সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল কোম্পানী কমান্ডার এর নেতৃত্বে গত ০৮ আগস্ট ২০১৯ তারিখ আনুমানিক ২০০০ ঘটিকায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন কমলাকান্তপুর বাগান পাড়া গ্রামস্থ মোঃ বাবুল (৩০), পিতা-মোঃ রফিকুল ইসলাম এর বাড়ির পূর্ব দক্ষিণে জনৈক ফিরোজ কাথারীর আমবাগানের ভিতর অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ী ১। মোঃ আব্দুল মতিন (৩৩), পিতা-মোঃ মফিজুল হক, সাং-চরপাকা (গমেরচর), থানা-শিবগঞ্জ, জেলা-চাঁপাইনবাবগঞ্জ’কে ৯৭৬৫ পিস ইয়াবা ট্যাবলেট, ০১টি মোবাইল সেট, ০২টি সীমকার্ড এবং নগদ-৪৪০/- টাকাসহ গ্রেফতার করা হয়।

৩। ঘটনার বিবরণে প্রকাশ, চলমান মাদক বিরোধী অভিযানের ধারাবাহিকতায় গত ০৮ আগস্ট ২০১৯ তারিখ র‌্যাব-৫, রাজশাহীর সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন কমলাকান্তপুর বাগান পাড়া গ্রামস্থ মোঃ বাবুল (৩০), পিতা- মোঃ রফিকুল ইসলাম এর বাড়ির পূর্ব দক্ষিনে জনৈক ফিরোজ কাথারীর আমবাগানের ভিতর কতিপয় ব্যক্তি অবৈধভাবে মাদকদ্রব্য ক্রয় বিক্রয় করছে। উক্ত সংবাদের ভিত্তিতে উক্ত মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করার লক্ষ্যে র‌্যাবের আভিযানিক দল দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে আনুমানিক ২০০০ ঘটিকায় সুকৌশলে অভিযান পরিচালনা করে উপরোক্ত মাদক ব্যবসায়ী ১। মোঃ আব্দুল মতিন (৩৩), পিতা-মোঃ মফিজুল হক, সাং-চরপাকা (গমেরচর), থানা-শিবগঞ্জ, জেলা-চাঁপাইনবাবগঞ্জ’কে ৯৭৬৫ পিস ইয়াবা ট্যাবলেট, ০১টি মোবাইল সেট, ০২টি সীমকার্ড এবং নগদ-৪৪০/- টাকাসহ গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে, উক্ত মাদক ব্যবসায়ী দীর্ঘদিন যাবৎ ইয়াবা সহ বিভিন্ন ধরনের মাদক ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।

৪। উপরোক্ত বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সাম্প্রতিক ভিডিও




র‌্যাব কর্তৃক প্রদত্ত পরামর্শ

***জমি জমা বা টাকা-পয়সা সংক্রান্ত কোন অভিযোগ র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***ব্যক্তিগত বা পারিবারিক কোন সমস্যা র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***কোন অভিযোগ করার পূর্বে আপনার এলাকার জন্য দায়িত্বপূর্ন র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্প সম্পর্কে জানুন ও যথাযথ র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্পে অভিযোগ করুন ।
***আপনার এলাকার চিহ্নিত সন্ত্রাসী, অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের সম্পর্কে র‌্যাব কে তথ্য প্রদান করে র‌্যাবকে সহযোগীতা করুন । আপনার পরিচয় সম্প‍ুর্ন্ন গোপন রাখা হবে । ***বেশী করে গাছ লাগান অক্সিজেনের অভাব তাড়ান
***ছোট ছোট ছেলে-মেয়েদের আগুন নিয়ে খেলতে দিবেন না ।
***যাত্রা পথে অপরিচিত লোকের দেওয়া কিছু খাবেন না । ভ্রমণকালে সহযোগী বা অন্য কাহারো নিকট হইতে পান, বিড়ি, সিগারেট, চা বা অন্য কোন পানীয় খাওয়া/গ্রহন করা হইতে বিরত ‍থাকা আবশ্যক ।