Home » News Room » র‌্যাবের অভিযানে গাজীপুরের চৌরাস্তা এলাকা হতে ভূয়া ডিবি পরিচয়ধারী সংঘবদ্ধ অপহরণকারী চক্রের ০৫ জন সক্রিয় সদস্য গ্রেফতার ॥ বিদেশী পিস্তল, গুলি, ডিবি ব্যবহৃত পোশাক-সরঞ্জামাদি ও গাড়ি উদ্ধার।

র‌্যাবের অভিযানে গাজীপুরের চৌরাস্তা এলাকা হতে ভূয়া ডিবি পরিচয়ধারী সংঘবদ্ধ অপহরণকারী চক্রের ০৫ জন সক্রিয় সদস্য গ্রেফতার ॥ বিদেশী পিস্তল, গুলি, ডিবি ব্যবহৃত পোশাক-সরঞ্জামাদি ও গাড়ি উদ্ধার।

১।    র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। অপহরণ, ছিনতাই বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত অপরাধ। অপরাধী চক্র অপহরণ, ছিনতাই করার জন্য তাদের কৌশলেও পরিবর্তন আনছে। সম্প্রতি বিভিন্ন অপহরণকারী চক্র তাদের অবৈধ দেশী-বিদেশী অস্ত্র ও গাড়ী ব্যবহার ছাড়াও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পোষাক সরঞ্জামাদি ও পরিচয় ব্যবহার করে বড় ধরনের ছিনতাই করছে, এমনকি অপহরণ করে মুক্তিপন আদায় করছে। র‌্যাব শুরু থেকে যে কোন ধরনের অপহরণ ও জিম্মিমূলক অপরাধ প্রতিরোধ এবং অপহরণচক্রকে সনাক্ত, অপহৃত ভিকটিম উদ্ধারসহ অপহরণকারীদের গ্রেফতারে সার্বক্ষণিকভাবে কার্যক্রম পরিচালনা করে থাকে। প্রতিষ্ঠা হতে অদ্যাবধি র‌্যাব ১৯৩টি অভিযানে ২৭৬ জন ভুয়া আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়দানকারীকে গ্রেফতার এবং অস্ত্র গোলাবারুদ সহ অন্যান্য মালামাল উদ্ধার করে।

২।    সাম্প্রতিক সময়ের বেশ কিছু আলোচিত অপহরণ এর ঘটনা আমলে নিয়ে র‌্যাব-২ এর একটি দল মাঠ পর্যায়ে কাজ শুরু করে। এরই ধারাবাহিকতায় গত ২৮ ডিসেম্বর ২০১৭ আনুমানিক দুপুর ০১:৩০ ঘটিকার সময় গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন চৌরাস্তা এলাকা থেকে ভূয়া ডিবি পরিচয়ধারী সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সক্রিয় সদস্য ১। মোঃ আলাউদ্দিন আলী (৩৫), পিতা- মৃতঃ আছের আলী, সাং- জনজলি পাড়া (ঝনঝনিপাড়া), থানা-সলঙ্গা, জেলা- সিরাজগঞ্জ বর্তমানে আউট পাড়া, গাজীপুর চৌরাস্তা, থানা- জয়দেবপুর, জেলা- গাজীপুর, ২। মোঃ নয়ন মোল্লা (২৮), পিতা- আতাহার মোল্লা @ আজাহার, সাং-বাজনা কদমতলা, থানা- মির্জাগঞ্জ, জেলা- পটুয়াখালী বর্তমানে ভাই ভাই কাঁচঘর, নতুন কোর্টের পিছনে সোহেল গার্মেন্টসের সামনে, থানা- ফতুল্লা, জেলা- নারায়নগঞ্জ, ৩। মোঃ খোকন ঢালী (৩০), পিতা- ইউসুফ ঢালী, সাং- ভাংগা, থানা- গলাচিপা, জেলা- পটুয়াখালী বর্তমানে জুরাইন, থানা-কদমতলী, জেলা- ঢাকা, ৪। মোঃ আলতাফ হোসেন (৩৮), পিতা-মৃত হাজী ইউসুফ আলী, সাং- ব্রজবালা খলিফাপাড়া, থানা- শাহাজাদপুর, জেলা- সিরাজগঞ্জ বর্তমানে আমবাগ ছগির মিয়ার বাসার ভাড়াটিয়া, থানা- জয়দেবপুর, জেলা- গাজীপুর এবং ৫। মোঃ কাউছার মন্ডল (২৫), পিতা- মৃত ছইমউদ্দিন মন্ডল, সাং- চকপাড়া, থানা- গাবতলী, জেলা- বগুড়া বর্তমানে কোনাবাড়ী বাসষ্ট্যান্ড এর পিছনে এরশাদ হাউজিং সোসাইটি, মনির হোসেন এর ভাড়াটিয়া, থানা- জয়দেবপুর, জেলা- গাজীপুর গণদেরকে ০১ টি বিদেশী পিস্তল, ০২ টি ম্যাগাজিন, ০৩ রাউন্ড তাঁজা গুলি, ০৩ টি ডিবি ব্যবহৃত জ্যাকেট, ০১ টি ওয়ারলেস (ওয়াকিটকি) সেট এবং ০১ টি গাড়ীসহ গ্রেফতার করা হয়।

৩। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ কালে তারা জানায় যে, দীর্ঘদিন যাবৎ ঢাকা শহরের বিভিন্ন স্থানে ও ঢাকার বাহিরে বিভিন্ন জেলায় ভূয়া ডিবি পরিচয় দিয়ে রাস্তায় গাড়ী থামিয়ে অপহরণ, ছিনতাই এমনকি অপহৃত ব্যক্তিকে আটকে রেখে মুক্তিপণ আদায় করে। উক্ত অপহরণকারী চক্রটি ব্যাংক থেকে টাকা উত্তোলন করা ব্যক্তি, মানি এক্সচেঞ্জ ব্যবসায়ী, স্বর্ণ ব্যবসায়ী ও বড় দোকানের মালিক ইত্যাদি ব্যক্তি সমূহকে টার্গেট করে তাদেরকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে তাদের সংগে থাকা গাড়ী চেক করার জন্য থামায়। ধৃত ব্যক্তিদের বিরদ্ধে অভিযোগ আছে অথবা গাড়ীতে অবৈধ মালামাল রয়েছে ইত্যাদি বলে, সংঘবদ্ধ এই চক্রটি দ্রুত তাদেরকে গাড়ীতে উঠিয়ে নেয়। পরবর্তীতে চক্রটি ভিকটিমদের গাড়ী, টাকা-পয়সা প্রভৃতি কেড়ে নিয়ে নির্জন স্থানে গাড়ী থেকে ফেলে দেয়। ক্ষেত্র বিশেষে ভিকটিমদেরকে মারধরও করে তারা। জিজ্ঞাসাবাদে জানা যায় তারা গত ২৮ ডিসেম্বর ২০১৭ তারিখে গাজীপুরের চৌরাস্তা এলাকায় কোন এক ব্যক্তির নিকট হতে ব্যাংক থেকে উত্তোলন করা টাকা লুট করার লক্ষ্যে ঐ এলাকায় গাড়ীতে অবস্থান করছিল। গ্রেফতারকৃতদের’কে জিজ্ঞাসাবাদে আরও অনেক চাঞ্চল্যকর ও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে যা যাচাই বাছাই করে ভবিষ্যতে র‌্যাব কর্তৃক আরও এ ধরণের ভূয়া ডিবি পরিচয়ধারী অপহরণকারী দল গ্রেফতারে অভিযান অব্যাহত থাকবে।

৪।    উপরোক্ত বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

সাম্প্রতিক ভিডিও




র‌্যাব কর্তৃক প্রদত্ত পরামর্শ

***জমি জমা বা টাকা-পয়সা সংক্রান্ত কোন অভিযোগ র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***ব্যক্তিগত বা পারিবারিক কোন সমস্যা র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***কোন অভিযোগ করার পূর্বে আপনার এলাকার জন্য দায়িত্বপূর্ন র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্প সম্পর্কে জানুন ও যথাযথ র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্পে অভিযোগ করুন ।
***আপনার এলাকার চিহ্নিত সন্ত্রাসী, অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের সম্পর্কে র‌্যাব কে তথ্য প্রদান করে র‌্যাবকে সহযোগীতা করুন । আপনার পরিচয় সম্প‍ুর্ন্ন গোপন রাখা হবে । ***বেশী করে গাছ লাগান অক্সিজেনের অভাব তাড়ান
***ছোট ছোট ছেলে-মেয়েদের আগুন নিয়ে খেলতে দিবেন না ।
***যাত্রা পথে অপরিচিত লোকের দেওয়া বিছু খাবেন না । ভ্রমণকালে সহযোগী বা অন্য কাহারো নিকট হইতে পান, বিড়ি, সিগারেট, চা বা অন্য কোন পানীয় খাওয়া/গ্রহন করা হইতে বিরত ‍থাকা আবশ্যক ।