Home » News Room » নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি এলাকায় ভেজাল ঔষধ কারখানায় র‌্যাব এর অভিযানে ০৪জন আটক ॥ প্রায় ৩ হাজার বোতল ভেজাল জিনসিন সিরাপ ও অননুমোদিত কেমিক্যাল জব্দ।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি এলাকায় ভেজাল ঔষধ কারখানায় র‌্যাব এর অভিযানে ০৪জন আটক ॥ প্রায় ৩ হাজার বোতল ভেজাল জিনসিন সিরাপ ও অননুমোদিত কেমিক্যাল জব্দ।

Press - 2 (RAB-11) Pic

১। র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, জঙ্গিবাদ দমন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাব শুরুু থেকে যে কোন ধরণের অপরাধী, অপহরণ, মাদক উদ্ধার, অপহ¦ত ভিকটিম উদ্ধারসহ দেশের শীর্ষ সন্ত্রাসীদের গ্রেফতার ও বিভিন্ন প্রতারক চক্রকে গ্রেফতার করতে সার্বক্ষণিকভাবে অভিযান পরিচালনা করে থাকে। নকল ও ভেজাল খাদ্য, ঔষধ, প্রসাধনী এবং অন্যান্য সামগ্রীর বিরুদ্ধে র‌্যাব সব সময় সোচ্চার। অননুমোদিত ভেজাল ঔষধ উৎপাদন ও বাজারজাত করণের সাথে সম্পৃক্তদের প্রায়শই র‌্যাবের নিয়মিত অভিযানের মাধ্যমে আইনের আওতায় আনা হচ্ছে।

২। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ১৬ মে ২০১৯ খ্রিষ্টাব্দে ১৪০০ ঘটিকায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার মৌচাক মিজমিজি এলাকায় অবস্থিত বিসমিল্লাহ্ ল্যাবরেটারীজ (ইউনানী) নামক ঔষধ তৈরীর কারখানায় বিশেষ অভিযান পরিচালনা করে অননুমোদিত ও ভেজাল ঔষধ জিনসিন তৈরীর অপরাধে ৪ জনকে গ্রেফতার করে। তারা হল ১। মোঃ রাসেল মোল্লা(৩০), ২। মোঃ কামাল উদ্দিন(৬৫), ৩। মোঃ মিলন হাওলাদার(২৩) এবং ৪। মোঃ মোবারক হোসেন সবুজ(২৯)। এ সময় কারখানা হতে প্রায় ৩ হাজার বোতল ভেজাল জিনসিন সিরাপ ও অননুমোদিত কেমিক্যাল জব্দ করা হয়।

৩। গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, উক্ত প্রতিষ্ঠান ভেজাল জিনসিন সিরাপ তৈরী করায় প্রায় ২ বছর পূর্বে ঔষধ প্রশাসন অধিদপ্তর তাদের অনুমোদন বাতিল করে। এর পরেও তারা দীর্ঘদিন ধরে অননুমোদিত ও ভেজাল ঔষধ জিনসিন উৎপাদন ও বাজারজাত করে আসছে। উৎপাদনকৃত ভেজাল ঔষধ জিনসিনে সাইট্রিক এসিড ও অননুমোদিত এবং ক্ষতিকর যৌন উত্তেজক উপাদান পাওয়া যায়। যা স্বাস্থ্যের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। এই অননুমোদিত ভেজাল ঔষধ উৎপাদন করে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছে বলে কারখানার মালিক মোঃ রাসেল জিজ্ঞাসাবাদে স্বীকার করে। সে কুমিল্লা জেলার মুরাদনগর থানার পান্ডুগর এলাকার বাসিন্দা।

৪। উপরোক্ত বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে ।

সাম্প্রতিক ভিডিও




র‌্যাব কর্তৃক প্রদত্ত পরামর্শ

***জমি জমা বা টাকা-পয়সা সংক্রান্ত কোন অভিযোগ র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***ব্যক্তিগত বা পারিবারিক কোন সমস্যা র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***কোন অভিযোগ করার পূর্বে আপনার এলাকার জন্য দায়িত্বপূর্ন র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্প সম্পর্কে জানুন ও যথাযথ র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্পে অভিযোগ করুন ।
***আপনার এলাকার চিহ্নিত সন্ত্রাসী, অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের সম্পর্কে র‌্যাব কে তথ্য প্রদান করে র‌্যাবকে সহযোগীতা করুন । আপনার পরিচয় সম্প‍ুর্ন্ন গোপন রাখা হবে । ***বেশী করে গাছ লাগান অক্সিজেনের অভাব তাড়ান
***ছোট ছোট ছেলে-মেয়েদের আগুন নিয়ে খেলতে দিবেন না ।
***যাত্রা পথে অপরিচিত লোকের দেওয়া কিছু খাবেন না । ভ্রমণকালে সহযোগী বা অন্য কাহারো নিকট হইতে পান, বিড়ি, সিগারেট, চা বা অন্য কোন পানীয় খাওয়া/গ্রহন করা হইতে বিরত ‍থাকা আবশ্যক ।