Home » News Room » গাজীপুর জেলার জয়দেবপুর থানা এলাকায় গাঁজার আসর হতে র‌্যাবের ভ্রাম্যমাণ অভিযানে ১৫ জন মাদক সেবনকারী গ্রেফতার এবং সাজা প্রদান

গাজীপুর জেলার জয়দেবপুর থানা এলাকায় গাঁজার আসর হতে র‌্যাবের ভ্রাম্যমাণ অভিযানে ১৫ জন মাদক সেবনকারী গ্রেফতার এবং সাজা প্রদান

১।    বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপটে মাদকাসক্তি একটি বহুমাত্রিক সামাজিক সমস্যা। এ সমস্যা ক্রমশঃ বিস্তৃত হচ্ছে ব্যক্তি হতে পরিবার, পরিবার হতে সমাজে, সমাজ হতে রাষ্ট্রে। মাদকাসক্তির প্রধান শিকার তরুন এবং যুব সমাজ। যে যুব সমাজ দেশ ও জাতির আগামী দিনের চালিকা শক্তি, তাদের একটি অংশ মাদকাসক্তির কবলে পড়ে নানা ধরনের অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পড়েছে। প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এই পর্যন্ত বিপুল পরিমাণ দেশী/বিদেশী অবৈধ মাদক উদ্ধার করে সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

২।    চলমান মাদক বিরোধী অভিযানের ধারাবাহিকতায় গত ২৬ সেপ্টে¤¦র ২০১৭ তারিখ আনুমানিক ২০৩০ ঘটিকা র‌্যাব-১, এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, জয়দেবপুর থানাধীন দক্ষিন পানিশাইল জিরানী বাজার পদ্মা হাউজিং সোসাইটির গেট সংলগ্ন জনৈক নুরুল ইসলামের বাড়ির সামনে পাঁকা রাস্তার উপর গাঁজা ক্রয় বিক্রয় এবং সেবন করছে। উক্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিউল ইসলাম এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স ও গাজীপুর জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ রাসেল মিয়া এর সহযোগীতায় উক্ত এলাকায় একটি মোবাইল কোর্ট  অভিযান পরিচালনা করেন। ধৃত আসামী ১। মোঃ আজাহার আলী(২০), পিতা-মোঃ সায়েদ আলী, সাং-বরইপাড়া, কালিয়াকৈর, গাজীপুর ২। মোঃ মাসুদ রানা(২০), পিতা-মৃত শহিদুল ইসলাম, সাং-তালদিঘী, শ্রীপুর, গাজীপুর ৩। মোঃ  ইশারত আলী(২৬), পিতা-মোঃ মইনুদ্দিন, সাং-জিরানী বাজার ৪। মোঃ রফিকুল ইসলমা(৩১), পিতা-মৃত হাসমত আলী, সাং-জিরানী বাজার চক্রবর্তী  ৫। মোঃ শিমুল মিয়া(২৫), পিতা-জামাল উদ্দিন, সাং-লতিপুরটেক জিরানী বাজার ৬। মোঃ সুমন(১৯), পিতা-মোঃ হানিফা, সাং-জিরানী বাজার বাগানবাড়ী ৭। মোঃ মান্নান(২৬), পিতা-মোঃ বাচ্চু মিয়া, সাং-জিরানী বাজার মাজার রোড ৮। মোঃ আল-আমিন(২৮), পিতা- মোঃ লোকমান, সাং-জিরানী বাজার ওভার ব্রীজ, ০৯।  জাহাংগীর আলম(২০), পিতা-মোঃ মকবুল হোসেন, জিরানী বাজার, ১০। রফিকুল ইসলাম(৩৫), পিতা-মৃত আছর আলী, সাং-খান কলোনী, শ্রীপুর, গাজীপুর ১১। মোঃ হারুন-অর-রশিদ(২০), পিতা-মোঃ সামাত মিয়া, সাং-চক্রবর্তী জিরানী বাজার, ১২। মোঃ আসাদুজ্জামান চয়ন(২৫), পিতা-মোঃ মোজাফফর সরকার, সাং-আশুলিয়া, অশুলিয়া, ঢাকা ১৩। মোঃ আজিজুল ইসলাম(৪৬), পিতা-মোঃ লহির মন্ডল, সাং-চক্রবর্তী জিরানী বাজার, ১৪। ইসরাফিল(৪৮), পিতা-মৃত বাহার মুন্সি, সাং-মাটির মসজিদ চক্রবর্তী, উভয় থানা-জয়দেবপুর, উভয় জেলা-গাজীপুর ১৫। মোঃ আশরাফুল ইসলাম(২৫), পিতা-সিরাজ আলী, সাং-সুতার মিল, শ্রীপুর, গাজীপুরদেরকে ১৫(পনের) পুঁরিয়া গাঁজাসহ সেবন অবস্থায় গ্রেপ্তার করা হয়।

৩।    উক্ত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা হিসাবে জেলা নিবার্হী ম্যাজিষ্ট্রেট মোঃ রাসেল মিয়া প্রকাশ্যে গাঁজা সেবনের অপরাধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯৯০ সনের ২৬ ধারা মোতাবেক প্রত্যেক আসামীদেরকে ০১ (এক) মাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।।

র‌্যাব কর্তৃক প্রদত্ত পরামর্শ

***জমি জমা বা টাকা-পয়সা সংক্রান্ত কোন অভিযোগ র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***ব্যক্তিগত বা পারিবারিক কোন সমস্যা র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***কোন অভিযোগ করার পূর্বে আপনার এলাকার জন্য দায়িত্বপূর্ন র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্প সম্পর্কে জানুন ও যথাযথ র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্পে অভিযোগ করুন ।
***আপনার এলাকার চিহ্নিত সন্ত্রাসী, অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের সম্পর্কে র‌্যাব কে তথ্য প্রদান করে র‌্যাবকে সহযোগীতা করুন । আপনার পরিচয় সম্প‍ুর্ন্ন গোপন রাখা হবে । ***বেশী করে গাছ লাগান অক্সিজেনের অভাব তাড়ান
***ছোট ছোট ছেলে-মেয়েদের আগুন নিয়ে খেলতে দিবেন না ।
***যাত্রা পথে অপরিচিত লোকের দেওয়া বিছু খাবেন না । ভ্রমণকালে সহযোগী বা অন্য কাহারো নিকট হইতে পান, বিড়ি, সিগারেট, চা বা অন্য কোন পানীয় খাওয়া/গ্রহন করা হইতে বিরত ‍থাকা আবশ্যক ।

সাম্প্রতিক ভিডিও