Home » News Room » কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন সাবরাং এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে অর্থ আদায়ের উদ্দেশ্যে রোহিঙ্গা শরণার্থীদের অবরুদ্ধ করে রাখার দায়ে ০২ জন আসামিকে ০৬ মাস করে কারাদন্ড প্রদান এবং ১২ জন রোহিঙ্গাকে উদ্ধার করে বালুখালী রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে হস্তান্তর।

কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন সাবরাং এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে অর্থ আদায়ের উদ্দেশ্যে রোহিঙ্গা শরণার্থীদের অবরুদ্ধ করে রাখার দায়ে ০২ জন আসামিকে ০৬ মাস করে কারাদন্ড প্রদান এবং ১২ জন রোহিঙ্গাকে উদ্ধার করে বালুখালী রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে হস্তান্তর।

১।    র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন সাবরাং এলাকায় কতিপয় দুষ্কৃতিকারী মায়ানমার হতে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের নিকট হতে অর্থ আদায়ের উদ্দেশ্যে ঘরে অবরুদ্ধ করে রেখেছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২৯ সেপ্টেম্বর ২০১৭ ইং তারিখ সকাল ১৮০০ ঘটিকা হতে ২০০০ ঘটিকা পর্যন্ত এএসপি মোঃ হাবিবুর রহমান নেতৃত্বে (জনাব মোঃ জাহিদুল ইসলাম সিদ্দিক, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, টেকনাফ, কক্সবাজার এর সহায়তায়) বর্ণিত স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করে অর্থ আদায়ের উদ্দেশ্যে রোহিঙ্গা শরণার্থীদের অবরুদ্ধ করে রাখার দায়ে আসামি (১) ফয়েজ রহমান (১৯), পিতা- সিরাজুল হক, গ্রাম- ফয়েজি পাড়া, থানা- মংডু, জেলা- আকিয়াত, মায়ানমার, (২) আরাফাত (২২), পিতা- জাহিদ হোসেন, গ্রাম- কচুবুনিয়া, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজারদের’কে ০৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। যার মামলা নং যথাক্রমেঃ ১২৯/১৭, ধারা- দঃ বিঃ ১৮৬০ এর ২৯১। এ সময় কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন সাবরাং এলাকার ০২ টি ঘরে জিম্মী করে রাখা ১২ জন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়।

২।    পরবর্তীতে উদ্ধারকৃত ১২ জন রোহিঙ্গা শরণার্থীদেরকে বালুখালী রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প কর্তৃপক্ষের নিকট হন্তান্তর করা হয়েছে এবং ০২ জন চাঁদাবাজকে পরবর্তী আইনানুগ কার্যক্রমের নিমিত্তে কক্সবাজার জেলার কারা কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব কর্তৃক প্রদত্ত পরামর্শ

***জমি জমা বা টাকা-পয়সা সংক্রান্ত কোন অভিযোগ র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***ব্যক্তিগত বা পারিবারিক কোন সমস্যা র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***কোন অভিযোগ করার পূর্বে আপনার এলাকার জন্য দায়িত্বপূর্ন র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্প সম্পর্কে জানুন ও যথাযথ র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্পে অভিযোগ করুন ।
***আপনার এলাকার চিহ্নিত সন্ত্রাসী, অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের সম্পর্কে র‌্যাব কে তথ্য প্রদান করে র‌্যাবকে সহযোগীতা করুন । আপনার পরিচয় সম্প‍ুর্ন্ন গোপন রাখা হবে । ***বেশী করে গাছ লাগান অক্সিজেনের অভাব তাড়ান
***ছোট ছোট ছেলে-মেয়েদের আগুন নিয়ে খেলতে দিবেন না ।
***যাত্রা পথে অপরিচিত লোকের দেওয়া বিছু খাবেন না । ভ্রমণকালে সহযোগী বা অন্য কাহারো নিকট হইতে পান, বিড়ি, সিগারেট, চা বা অন্য কোন পানীয় খাওয়া/গ্রহন করা হইতে বিরত ‍থাকা আবশ্যক ।

সাম্প্রতিক ভিডিও