Home » আমাদের অর্জন

আমাদের অর্জন

২০১৭ সাল

 

ক্র/নং তারিখ বিষয় সমূহ
১। ০২-০১-১৭  র‌্যাবের অভিযানে ফেনী জেলার ফেনী মডেল থানাধীন এলাকা হতে ০৭টি এসবিবিএল, ০৫টি ওয়ানশুটার গান, ৮২ বোতল ফেন্সিডিল, ২৭ বোতল বিদেশী মদ, ১৫ ক্যান বিয়ার উদ্ধার ॥ ০৩ জন অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার
২। ০৩- ০১-১৭ দেশব্যাপী গত ২৪ ঘন্টায় র‌্যাবের অভিযানে ১৭৫০ কেজি চোরাই বৈদ্যুাতিক তার উদ্ধার ॥ ০১ জন গ্রেফতার।
০৩। ০৪- ০১-১৭ র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত কর্তৃক রাজধানীর উত্তরা এলাকায় অবস্থিত “লেকভিউ হাসপাতাল’’ এবং “শিনশিন জাপান হাসপাতাল’’ দ্বয়কে ডাক্তারের প্যাড এ অগ্রিম স্বাক্ষর করে রাখা এবং মেয়াদোর্ত্তীণ ঔষধ মজুদ করে রোগীদের মাঝে সরবরাহ করার অপরাধে ১১,০০,০০০/- (এগার লক্ষ) টাকা জরিমানা।
০৪। ০৬-০১-১৭ র‌্যাবের অভিযানে গাজীপুর জেলার জয়দেবপুর এলাকা থেকে সংঘবদ্ধ ডাকাত চক্রের সরদার ও তার তিন সহযোগীসহ মোট ০৪ জন গ্রেফতার ॥ ০১টি বিদেশী পিস্তল, ০৫ রাউন্ড তাঁজা গুলি, ০২টি ম্যাগাজিন, ০১টি খালি খোসা এবং ০২টি বড় ছুরি উদ্ধার।
০৫। ০৭-০১-১৭  সুন্দরবনের কুখ্যাত জলদস্যু/ডাকাত “নোয়া বাহিনীর” প্রধান মোঃ বাকি বিল্লাহ ওরফে নোয়া মিয়া(৩৭)’সহ ১২(বার) জন সক্রিয় সদস্য বিপুল পরিমান অস্ত্র ও গোলাবারুদসহ র‌্যাবের নিকট আত্মসমর্পন।
০৬। ০৯-০১-১৭ রহমতগঞ্জ এবং লালবাগ এলাকায় র‌্যাবের ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে ০২টি কসমেটিকস্ কোম্পানিকে ৩,০০,০০০/- টাকা জরিমানা।
০৭।  ১০-০১-১৭ র‌্যাবের অভিযানে চাঞ্চল্যকর টেকনাফ আনসার ক্যাম্প কমান্ডার আলী হোসেনকে গুলি করে হত্যা ও ক্যাম্পের অস্ত্র-গোলাবারুদ লুটের সাথে সরাসরি জড়িত ০৩ জন রোহিঙ্গা গ্রেফতার ॥ লুটকৃত ০৫টি অস্ত্র ও ১৮৯ রাউন্ড গুলি এবং লুটের কাজে ব্যবহৃত ০১টি পিস্তল, ০১টি বন্দুক ও ০৩ টি ওয়ান শূটারগান এবং গোলাবারুদ উদ্ধার
০৮।  ১১-০১-১৭ র‌্যাবের অভিযানে রাজশাহী কর্তৃক ০৪টি বিদেশী পিস্তল, ০২টি দেশীয় তৈরী ওয়ান শুটারগান, ০৯টি ম্যাগাজিন, ১৬ রাউন্ড গুলি, ০৭টি মোবাইল সেট সহ নাটোরের শীর্ষ সন্ত্রাসী জেমস্, প্রিন্স এবং সজিব তাদের দুই সহযোগীসহ গ্রেফতার।
    ০৯।  ১৩-০১-১৭ র‌্যাবের অভিযানে রাজশাহী কর্তৃক ০১টি বিদেশী রিভলবার, ০১টি বড় ছোরা ও মাদকদ্রব্য উদ্ধারসহ নাটোরের শীর্ষ সন্ত্রাসী জনি শেখ, জীবন শেখ এবং তাদের দুই সহযোগী গ্রেফতার
     ১০।  ১৩-০১-১৭  র‌্যাবের অভিযানে রাজধানীর তেজগাঁও থানাধীন পূর্ব তেজতুরী বাজার এলাকা থেকে ৩৩,৫২০ পিস ইয়াবাসহ ০১ জন নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার
     ১১।  ১৪-০১-১৭ ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বিভিন্ন খাবার হোটেলে মাত্রাতিরিক্ত মুল্য ও মেয়াদ উত্ত্বীর্ণ পণ্য বিক্রয় করায় ০৬ টি খাবার হোটেলকে ০৫ লক্ষ টাকা জরিমানা এবং একজনকে তিন মাসের কারাদন্ড প্রদান করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।
   ১২।  ১৪-০১-১৭ চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ০১টি অত্যাধুনিক .২২ বোর এঝএ-৫ অটোমেটিক বিদেশী রাইফেল, ০২ টি ম্যাগাজিন, ৫৬ রাউন্ড গুলি এবং ০১ টি প্রাইভেট কারসহ ০২ জন অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার ।
   ১৩।  ১৫-০১-১৭  র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জ হতে ০৩ জন অপহরণকারী চক্রের সদস্য গ্রেফতার।
    ১৪।  ১৮-০১-১৭  কক্সবাজার জেলার সদর থানাধীন খুরস্কুুল এলাকায় অভিযান পরিচালনা করে পাইপ বোমা (ওঊউ) তৈরীর ৭৮ টি লোহার কেচিং সহ ০২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭
    ১৫।  ১৯-০১-১৭  র‌্যাবের অভিযানে জাল টাকা ব্যবসায়ী চক্রের ০৩ জন সদস্য আটক, জাল টাকার টাকশালের সন্ধান ও ২০,১২,০০০/- (বিশ লক্ষ বার হাজার) মূল্যমানের জাল মুদ্রা উদ্ধার।
  ১৬।  ২২-০১-১৭  র‌্যাবের অভিযানে রাজধানীর বিভিন্ন এলাকা হতে আর্ন্তজাতিক মানবপাচারকারী ও জিম্মিকারী চক্রের ১৫ জন গ্রেফতার। বিপুল পরিমাণ পাসপোর্ট, বিভিন্ন দেশের জাল ভিসা, অবৈধ ভিসা তৈরী সামগ্রী এবং বিপুল পরিমান বিদেশী মুদ্রা সহ নগদ ১৬,৪৫,৬১৩/- টাকা এবং শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হতে অবৈধভাবে মালয়েশিয়াগামী ১০ জন ভিকটিম ও লিবিয়ায় অপহৃত ০১ জন ভিকটিম উদ্ধার।
    ১৭।  ২২-০১-১৭  র‌্যাব-৫, রাজশাহী কর্তৃক ৭.৬৫ মিঃ মিঃ বিদেশী পিস্তল-০১টি, ম্যাগাজিন-০২ টি, গুলি-০৫ রাউন্ড এবং খেলনা পিস্তল-০২ টি সহ ০১ জন অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার
    ১৮।  ২৩-০১-১৭ র‌্যাবের অভিযানে রংপুর জেলার কোতয়ালী থানাধীন এলাকা হতে ১৪৩ কেজি গাঁজা, ০২ বোতল বিদেশী মদ, মাদক বহনকারী ০১টি ট্রাক, মাদক বিক্রয়ের নগদ ৩৫,৮৬৭/- টাকা ও ০৫টি মোবাইল ফোন উদ্ধার ॥ ০৪ জন গ্রেফতার।
    ১৯।  ২৬-০১-১৭ র‌্যাবের অভিযানে রাজধানীর কাওরান বাজার এলাকার ২নং সুপার মার্কেটে ডিজিটাল পদ্ধতিতে পর্ণোগ্রাফি বিপণনকালে ১০ জন আটক ॥ বিপুল পরিমান কম্পিউটার সামগ্রী জব্দ ।
    ২০।  ২৬-০১-১৭ র‌্যাবের অভিযানে বাড্ডা থানার শীর্ষ অস্ত্র ব্যবসায়ী তারেক আহম্মেদ অনিক বিদেশী পিস্তলসহ গ্রেফতার।
    ২১।  ২৯-০১-১৭ গাজীপুর জেলার শ্রীপুর থানা এলাকা হতে অপহরণ কাজে সহায়তাকারী ০১ জন নারী ও ০১ জন পুরুষ সদস্য গ্রেফতার।
     ২২।  ২৯-০১-১৭ রাজধানীর কদমতলী এলাকা হতে জাল ভিসা এবং পাসপোর্ট প্রতারক চক্রের মুল হোতা সেলিমসহ ০৫ জন সক্রিয় সদস্য গ্রেফতার।
    ২৩।  ২৯-০১-১৭ সুন্দরবনের কুখ্যাত এবং সর্ববৃহৎ জলদস্যু/ডাকাত “জাহাঙ্গীর বাহিনীর” প্রধান মোঃ জাহাঙ্গীর ওরফে শিকারী(৩৮)’সহ ২০(বিশ) জন সক্রিয় সদস্য বিপুল পরিমান অস্ত্র ও গোলাবারুদসহ র‌্যাবের নিকট আত্মসমর্পণ।
    ২৪।  ৩০-০১-১৭ র‌্যাবের অভিযানে সম্প্রতি আটঘরিয়া থানার দুইজন এসআইকে গুলি করে হত্যার প্রচেষ্টা ও পুলিশের উপর আক্রমন সংক্রান্তে চাঞ্চল্যকর মামলার অন্যতম প্রধান আসামী অস্ত্রধারী সন্ত্রাসী শাকিলসহ দুই জন গ্রেফতার ।
    ২৫।   ৩০-০১-১৭ টাঙ্গাইল থেকে অপহৃত ও অবৈধভাবে ভারতে পাচারকৃত ভিকটিম সাবিনা বেগম (১৮) কে যশোর এর বেনাপোল সীমান্ত থেকে বিজিবি-বিএসএফ-বেনাপোল পুলিশ ও ইমিগ্রেশান পুলিশের সহায়তায় ভারত থেকে বাংলাদেশে ফেরত আনয়ন।
    ২৬। ০১-০২-১৭ র‌্যাবের অভিযানে রাজধানীর যাত্রাবাড়ী হতে জেএমবি’র “সারোয়ার-তামীম” গ্রুপের বর্তমান আইটি শাখার প্রধান মোহাম্মদ আশফাক-ই-আজম @ আপেল সহ ০৪ জঙ্গি সদস্য গ্রেফতার ॥ অস্ত্র, গুলিসহ বিপুল পরিমাণ বিস্ফোরক এবং বোমা তৈরীর সরজ্ঞামাদি উদ্ধার।
    ২৭।  ১৩-০২-১৭ ২৮৫০০ পিস ইয়াবা সহ ২ জন মাদক ব্যবসায়ীকে রাজধানীর টিকাটুলি হতে গ্রেফতার
   ২৮।  ১৩-০২-১৭ র‌্যাবের অভিযানের কক্সবাজারের গভীর সমুদ্র এলাকা হতে ২০কোটি টাকা মূল্যের ০৫ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট, একটি ফিশিং ট্রলার এবং ০৫ জন মায়ানমারের নাগরিকসহ মোট ০৯ জনকে আটক 
   ২৯।  ১৪-০২-১৭ র‌্যাবের অভিযানে পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জ সংলগ্ন ছোট কলাগাছিয়া নদীর পশুরতলা খাল এলাকা হতে অস্ত্র ও গোলাবারুদসহ জলদস্যু “নুরু বাহিনীর’’ প্রধান ও উপ-প্রধান গ্রেফতার।
    ৩০।   ১৪-০২-১৭ র‌্যাবের অভিযানে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ০২ টি ককটেলসহ ০২ জন ছিনতাইকারী গ্রেফতার ।
 ৩১।  ১৪-০২-১৭  র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকা হতে জিহাদী বই ও বিষ্ফোরক উদ্ধারসহ জেএমবির ০৩ জন সক্রিয় সদস্য গ্রেফতার।
৩২। ২০-০২-১৭ “আসছে ২১ ফেব্রুয়ারি মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” উপলক্ষ্যে দেশব্যাপী র‌্যাবের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা
৩৩। ২৮-০২-১৭ র‌্যাবের অভিযানে গাজীপুর কালিয়াকৈর নীট প্লাস গার্মেন্টস এর ভল্ট ভেঙ্গে প্রায় ৩ কোটি ৪১ লক্ষ টাকা ডাকাতির মূল পরিকল্পনাকারীসহ ০৬ জন গ্রেফতার ॥ ১ কোটি ১৭ লক্ষ টাকা, ০১টি অস্ত্র, ০৫ রাউন্ড গুলি উদ্ধার এবং লুটের টাকায় ক্রয়কৃত ০১টি ট্রাক ও গার্মেন্টস মেশিনারীজ জব্দ।
৩৪। ০১-০৩-১৭ র‌্যাবের অভিযানে চাঞ্চল্যকর টেকনাফ আনসার ক্যাম্পের অস্ত্র লুটের ঘটনার মূল পরিকল্পনাকারী ও আনসার ক্যাম্প কমান্ডার পিসি আলী হোসেনকে গুলি করে হত্যাকারী নুরুল আলম গ্রেফতার। নাইক্ষ্যংছড়ির তুমব্রু পশ্চিমকুল এলাকা হতে লুটকৃত অবশিষ্ট ০৬টি অস্ত্র উদ্ধার (০১টি এসএমজি, ০১টি এম-২ রাইফেল এবং ০৪টি চাইনিজ রাইফেল)।
৩৫।  ২৯-০৩-১৭  র‌্যাবের অভিযানে ঢাকার দোহারের বিভিন্ন এলাকা হতে জেএমবি’র “সারোয়ার-তামীম” গ্রুপের ৪ জন সদস্য গ্রেফতার ॥ জিহাদী বই ও হাতে তৈরী দেশীয় অস্ত্র উদ্ধার।
৩৬।  ২৯-০৩-১৭  র‌্যাবের অভিযানে ফেনী জেলার সদর থানাধীন এলাকা হতে ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ ০৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।
৩৭।  ২৯-০৩-১৭  সিরিজ বোমা হামলার সাজাপ্রাপ্ত জেএমবি সদস্য রানা তালুকদার @ আঃ ছাত্তার গ্রেফতার।
৩৮।  ৩০-০৩-১৭  র‌্যাবের অভিযানে জঙ্গি মামলার আসামী মোঃ আমজাদ হোসেন @ ল্যাংড়া আমজাদ গ্রেফতার এবং জঙ্গি সংক্রান্তে নাশকতার পরিকল্পনার ব্যবহৃত ল্যাপটপ, কম্পিউটার ও সিপিইউ উদ্ধার।
 ৩৯। ৩০-০৩-১৭  সুন্দরবনের কুখ্যাত জলদস্যু/ডাকাত “ছোট রাজু বাহিনীর” প্রধান মোঃ রাজু মোল্লা ওরফে ছোট রাজু(৪৮)’সহ ১৫(পনের) জন সক্রিয় সদস্য বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ র‌্যাবের নিকট আত্মসমর্পণ।
 ৪০। ০৬-০৪-১৭   ঢাকার ডেমরা থানাধীন শেখের জায়গা, মোস্তফা মাঝির মোড় নামক এলাকায় র‌্যাবের চেকপোষ্ট পরিচালনাকালে ০৪ জন ভূয়া ডিবি গ্রেফতার।
৪১।  ০৬-০৪-১৭    চট্টগ্রাম মহানগরীর সদরঘাট থানাধীন অমরচিত্ত ঘাট সংলগ্ন কর্ণফুলী নদীতে মোবাইল কোর্ট পরিচালনা করে ০১টি মাছ ধরার জাহাজসহ ২৭ টন জাটকা ইলিশ জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত
৪২।  ০৯-০৪-১৭   র‌্যাবের অভিযানে নারায়নগঞ্জ ও কুমিলল্ল¬ার বিভিন্ন এলাকা হতে জিহাদী বই ও বিস্ফোরক উদ্ধার সহ জেএমবির (সরোয়ার-তামিম গ্রুপের) ০৮ জন সক্রিয় সদস্য গ্রেফতার।
৪৩। ০৯-০৪-১৭    র‌্যাবের অভিযানে চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন উত্তর দিয়াং ভেলা পাড়া এলাকা হতে ৪০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ০১টি ট্রাকসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।
৪৪। ০৯-০৪-১৭    র‌্যাবের অভিযানে পাবনা হতে ০৩টি বিদেশী পিস্তল, ম্যাগাজিন, গুলি ও অন্যান্য ডাকাতির সরঞ্জামাদিসহ আন্তঃ জেলা ডাকাত দলের প্রধান মানিক’সহ তার ০৩ সহযোগী গ্রেফতার।
৪৫। ১০-০৪-১৭     রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন পূবালী মৎস আড়তে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ॥ জাটকা ইলিশ মাছ জব্দ ০৪ মাছ ব্যবসায়ীকে ০২ বছর ০২ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান
৪৬। ০৯-০৪-১৭    র‌্যাবের অভিযানে বি-বাড়িয়া জেলার সদর মডেল থানা হতে জিহাদী বই সহ জেএমবির (সারোয়ার-তামিম গ্রুপ) ০১ জন সক্রিয় নারী সদস্য গ্রেফতার।
৪৭। ১১-০৪-১৭     র‌্যাবের অভিযানে রাজধানীর উত্তরা ও মোহাম্মদপুর থানা হতে একজন নারী জঙ্গি ও জঙ্গি আর্টিকেল অনুবাদকসহ জেএমবির (সারোয়ার-তামিম গ্রুপ) ০২ জন সক্রিয় সদস্য গ্রেফতার।
৪৮। ১৬-০৪-১৭     র‌্যাবের অভিযানে চট্টগ্রামের গভীর সমুদ্র এলাকা হতে ১০০ কোটি টাকা মূল্যের ২০ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার ॥ ০১টি ফিশিং ট্রলারসহ ০৯ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।
৪৯। ১৭-০৪-১৭     র‌্যাবের অভিযানে সিলেটের মোগলাবাজার এলাকা থেকে সংঘবদ্ধ নারী পাচারকারী চক্রের মূলহোতাসহ ০৩ জন গ্রেফতার ॥ ০২ জন নারী ভিকটিম উদ্ধার।
৫০। ২৫-০৪-১৭     র‌্যাবের অভিযানে নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকা হতে জেএমবি’র (সারোয়ার-তামিম) গ্রুপের ০২ জন সক্রিয় সদস্য গ্রেফতার।
৫১। ২৫-০৪-১৭      র‌্যাবের অভিযানে সিলেটের ইসলামপুর থেকে ছিনতাইকৃত মালামালসহ দুই ছিনতাইকারী গ্রেফতার এবং বিভিন্ন প্রকার সরঞ্জামাদি উদ্ধার
৫২। ২৫-০৪-১৭      র‌্যাবের অভিযানে হবিগঞ্জের চুনারুঘাট থেকে মানব পাঁচারকারী চক্রের মূলহোতাসহ ০৩ জনকে আটক করেছে র‌্যাব ॥ ০১ নারী ভিকটিম উদ্ধার
৫৩। ২৫-০৪-১৭      র‌্যাবের অভিযানে পাবলিক বিশ্ববিদ্যালয়ে সংঘবদ্ধ ভর্তি জালিয়াত চক্রের মূল হোতা ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র রোকনসহ ০৪ সদস্য গ্রেফতার ও ভর্তি জালিয়াত চক্র কর্তৃক অপহৃত ভিকক্টিম উদ্ধার
৫৪। ২৫-০৪-১৭ র‌্যাবের অভিযানে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন কয়লাবাড়ী এলাকা হতে ৬০০ বোতল ফেনসিডিল উদ্ধার ॥ ০৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।
৫৫।  ২৫-০৪-১৭ র‌্যাবের অভিযানে দিনাজপুরের রানীগঞ্জ থেকে জেএমবি সদস্য মোঃ সেলিম ও মোঃ খাদেমুল ইসলাম গ্রেফতার।
৫৬। ৩০-০৪-১৭   সুন্দরবনের কুখ্যাত জলদস্যু/ডাকাত “আলিফ বাহিনীর” প্রধান মোঃ আলিফ মোল্লা ওরফে দয়াল এবং “কবিরাজ বাহিনীর” প্রধান মোঃ ইউনুস আলী শেখ ওরফে কবিরাজ ওরফে লাদেন সহ ২৫ (পঁচিশ) জন সক্রিয় সদস্য বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ র‌্যাবের নিকট আত্মসমর্পণ।
৫৭।  ৩০-০৪-১৭  র‌্যাবের অভিযানে সাভার এলাকা হতে জেএমবির “সারোয়ার-তামীম” গ্রুপের তামীম চৌধুরীর ঘনিষ্ঠ সহযোগী, আশ্রয় ও পরামর্শদাতা ধর্মান্তরিত মুসলিম তামীম দ্বারী সহ সর্বমোট ০৩ জন সক্রিয় সদস্য গ্রেফতার ॥ আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক এবং IED তৈরীর সরঞ্জামাদি উদ্ধার।
৫৮।  ০২-০৫-১৭   র‌্যাবের অভিযানে রাজধানীর কলাবাগান এলাকা হতে ০১ জন অপহৃত ভিকটিম উদ্ধার ॥ ০১ জন অপহরণকারী গ্রেফতার।
৫৯। ০২-০৫-১৭    র‌্যাবের অভিযানে কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন খুটাখালী এলাকা হতে ০৫টি অস্ত্র এবং ০৬ রাউন্ড গুলিসহ ০২ জন অস্ত্রধারী সন্ত্রাসীকে গ্রেফতার
৬০। ০৩-০৫-১৭    র‌্যাবের অভিযানে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন এলাকা হতে ২৭,৫৫০ পিস ইয়াবাসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার
৬৯। ০৩-০৫-১৭    র‌্যাবের অভিযানে নিষিদ্ধ জঙ্গি সংগঠন “হিযবুত তাহরীর” এর একজন পলাতক সক্রিয় সদস্য গ্রেফতার।
৬১। ০৩-০৫-১৭    র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকা হতে জেএমবির (সারোয়ার-তামিম গ্রুপের) ০২ জন সক্রিয় সদস্য গ্রেফতার।
৬২।  ০৭-০৫-১৭   র‌্যাবের অভিযানে সুন্দরবনের জুংড়া খাল এলাকা হতে অস্ত্র ও গোলাবারুদসহ ০২জন জলদস্যু/বনদস্যু গ্রেফতার
৬৩। ০৭-০৫-১৭    র‌্যাবের অভিযানে নীলফামারী জেলার ডোমার থানাধীন বিভিন্ন এলাকা হতে সংঘবদ্ধ প্রতারক, ছিনতাইকারী ও মাদক ব্যবসায়ী চক্র অস্ত্র ও মাদকদ্রব্যসহ গ্রেফতার
৬৪। ০৭-০৫-১৭  র‌্যাবের অভিযানে চাঞ্চল্যকর যশোরে খাবার হোটেলে নারী কর্মচারী ছায়া খাতুন (১৯)’কে কুপিয়ে হত্যার রহস্য উৎঘাটন ॥ হত্যাকা-ের সাথে জড়িত ০৩ জন গ্রেফতার
৬৫। ০৮-০৫-১৭  র‌্যাবের অভিযানে জেএমবি এর IED তৈরীর রাসায়নিক পদার্থ সরবরাহকারী জঙ্গি সদস্য ইমরান এবং তার সহযোগী রফিক সহ সর্বমোট ০২ জন গ্রেফতার ॥ বিভিন্ন ধরনের বিস্ফোরক ও IED তৈরীর সরঞ্জামাদি উদ্ধার।
৬৬। ২১-০৫-১৭  র‌্যাবের অভিযানে সিরাজগঞ্জ এর সলঙ্গা এলাকা হতে জঙ্গী মামলার ০৩ জন আসামী গ্রেফতার।
৬৭। ২১-০৫-১৭  র‌্যাবের অভিযানে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন এলাকা হতে ০২টি ওয়ানশুটার গানসহ ০১ জন গ্রেফতার।
৬৮। ২১-০৫-১৭  র‌্যাবের অভিযানে পঞ্চগড় জেলার সদর থানাধীন পুকুরী ডাঙ্গা হাফিজাবাদ এলাকা হতে ১১,০৬,০০০/- জাল টাকা সহ জালনোট ব্যবসায়ী আশরাফুল ইসলাম (৩০) গ্রেফতার ॥ ০১টি সিপিইউ, ০১টি প্রিন্টার, ০১টি স্ক্যানার, ০১টি মনিটর, ০১টি কীবোর্ড, ০১টি মাউস ও ০৫টি মোবাইল সেট উদ্ধার।May 21, 2017 Edit
৬৯। ২১-০৫-১৭  র‌্যাবের অভিযানে ফেনী হতে ৩৫,০০০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার
৭০। ২১-০৫-১৭   রেইনট্রি হোটেলে ধর্ষণ মামলার আসামী ড্রাইভার বিল্লাল গ্রেফতার।
৭১। ২১-০৫-১৭   র‌্যাবের অভিযানে ঝিনাইদহ জেলার চুয়াডাঙ্গা-পোড়াহাটি এলাকা হতে জেএমবি’র সারোয়ার-তামিম গ্রুপের ০২ সক্রিয় সদস্য গ্রেফতার ॥ মাটির নিচে লুকায়িত ০২টি সক্রিয় সুইসাইডাল বেল্ট, নিওজেলসহ বিভিন্ন ধরনের বিস্ফোরক এবং ওঊউ তৈরির সরঞ্জামাদি উদ্ধার।
৭২। ২১-০৫-১৭   র‌্যাবের অভিযানে টঙ্গি থানাধীন বিসিক ফকির মার্কেট এলাকা হতে ০১টি রিভলবার এবং ০২ রাউন্ড গুলিসহ ০১ জন অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার।
৭৩। ২১-০৫-১৭   র‌্যাবের অভিযানে কক্সবাজার জেলার সদর থানাধীন ইসলামপুর, জুমনগর এলাকায় হতে ০৫ টি অস্ত্র ও ১২ রাউন্ড গুলিসহ ০১ জন অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার
৭৪। ২১-০৫-১৭  র‌্যাবের অভিযানে মুক্তিপণের দাবীতে ৩ মাস বয়সী অপহৃত শিশু শিন’কে ঢাকা জেলার কেরাণীগঞ্জ থেকে উদ্ধার ॥ ০১ জন অপহরণকারী গ্রেফতার।
৭৫। ২১-০৫-১৭  র‌্যাবের অভিযানে গাজীপুরের টেকনগপাড়া এলাকা থেকে অপহৃত ০২ জন ভিকটিম উদ্ধার ॥ বিদেশী পিস্তল ও গুলিসহ অপহরণকারী চক্রের ০৫ জন সক্রিয় সদস্য গ্রেফতার।
৭৬। ২১-০৫-১৭  রাজধানীর কাওরান বাজার এলাকায় র‌্যাবের অভিযানে গ্রামীন টাওয়ার ও বাংলালিংক টাওয়ারের এরিয়া ব্যবস্থাপক, অডিট অফিসার, ইনচার্জ, টাওয়ার সুপারভাইজার এবং গার্ড পদে চাকুরীর ভূয়া বিজ্ঞাপন ও নিয়োগদানকারী প্রতারক চক্রের ০৪ সদস্য গ্রেফতার এবং ০৩ জন ভিকটিম উদ্ধার।
৭৭। ২৪-০৫-১৭  র‌্যাবের অভিযানে সিলেট বিয়ানীবাজার থেকে শিশু ধর্ষণের অভিযোগে অভিযুক্ত প্রবাসি গ্রেফতার
৭৮। ২৪-০৫-১৭  র‌্যাবের অভিযানে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন এলাকা হতে ০১টি বিদেশী পিস্তল, ০২টি ম্যাগাজিন, ০৪ রাউন্ড গুলি সহ ০১ জন অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার।
৭৯। ২৪-০৫-১৭    র‌্যাবের অভিযানে রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন ধোলাইপাড় এলাকা হতে র‌্যাব-৩ এর ইন্টেলিজেন্সের ইনচার্জ পরিচয়দানকারী ভূয়া র‌্যাব সদস্য গ্রেফতার।
৮০। ০৫-০৬-১৭  র‌্যাবের অভিযানে ঢাকা, নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জের বিভিন্ন এলাকা হতে জেএমবি’র (সারোয়ার-তামিম গ্রুপের) ০৪ জন সক্রিয় সদস্য গ্রেফতার।
৮১। ০৫-০৬-১৭  র‌্যাবের অভিযানে আশুলিয়া থানার নয়ারহাট এলাকা হতে গার্মেন্টস কর্মীকে গণধর্ষণকারী ০৩ জন আসামী গ্রেফতার।
৮২। ০৫-০৬-১৭  চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগনের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।
৮৩। ০৫-০৬-১৭  র‌্যাবের অভিযানে কক্সবাজার জেলার সদর থানাধীন পোকখালী এলাকা হতে ০৫ টি অস্ত্রসহ ০২ জন অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার।
৮৪। ০৫-০৬-১৭ র‌্যাবের অভিযানে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানা এলাকা হতে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য এবং জঙ্গিবাদী বইসহ জেএমবি’র ০৩ সক্রিয় সদস্য গ্রেফতার।
৮৫। ১৩-০৬-১৭ র‌্যাবের অভিযানে রাজধানীর হাজারীবাগ থেকে একাধিক ডাকাতি মামলার গ্রেফতারী পরোয়ানা ভূক্ত আন্তঃ জেলা ডাকাত দলের পলাতক ০৪ জন ডাকাত গ্রেফতার।
৮৬। ১৩-০৬-১৭ র‌্যাবের অভিযানে কুখ্যাত সন্ত্রাসী নজরুল @ টেক্কা নজরুল অস্ত্রসহ গ্রেফতার
৮৭। ১৩-০৬-১৭ র‌্যাবের অভিযানে কক্সবাজার জেলার টেকনাফ উপজেলা সংলগ্ন এলাকা হতে ০১টি বিদেশী পিস্তল এবং ০৪টি ওয়ানশুটার গানসহ ০১ জন অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার।
৮৮। ১৩-০৬-১৭ র‌্যাবের অভিযানে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানাধীন এলাকা হতে ১,৬০০ বোতল ফেন্সিডিল এবং ০১ টি কার্ভাড ভ্যানসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার
৮৯। ১৩-০৬-১৭ র‌্যাবের অভিযানে গাজীপুরের টঙ্গী থানাধীন মধ্য আরিচপুর এলাকার চাঞ্চল্যকর আমেরিকান প্রবাসী মিসেস মনোয়ারা বেগম হত্যার মূল আসামী মোঃ সোহেল মিয়া (২৬) গ্রেফতার।
৯০। ১৩-০৬-১৭ র‌্যাবের অভিযানে সাতক্ষীরা জেলার কলারোয়া থানায় মাননীয় প্রধানমন্ত্রীর গাড়ী বহরে হামলার এজাহারনামীয় আসামী খালিদ মঞ্জুর @ রোমেল (৩৮) গ্রেফতার।
৯১। ১৩-০৬-১৭ র‌্যাবের অভিযানে চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানাধীন আজাদী বাজার এলাকা হতে ০১টি একে-২২ এসএমজি, ০২টি ওয়ানশুটার গান এবং ১৩টি রাউন্ড গুলিসহ ০১জন অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার।
৯২। ১৩-০৬-১৭ র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকা হতে জেএমবির সারোয়ার-তামীম গ্রুপের শুরা সদস্য এবং ঢাকা মহানগর পশ্চিমের দাওয়াতী আমীর ইমরান আহমেদ ও তার এক সহযোগী অস্ত্র সহ গ্রেফতার॥ বিপুল পরিমান জঙ্গিবাদী বই উদ্ধার ।
৯৩। ১৩-০৬-১৭ র‌্যাবের অভিযানে জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের শরিয়াহ বোর্ডের আমীর শায়েখ মামুনুর রশিদ @ শায়েখ মামুন ঢাকার ডেমরা এলাকা হতে গ্রেফতার।
৯৪। ১৩-০৬-১৭ র‌্যাবের অভিযানে কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হোয়াইক্যং এলাকা হতে ২৯,৯৫০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন ইয়াবা ব্যাবসায়ী গ্রেফতার।
৯৫। ১৩-০৬-১৭ র‌্যাবের অভিযানে হাতিয়ার নলেচর এলাকা হতে বিপুল পরিমান অস্ত্র ও গোলাবারুদসহ জলদস্যু কালাম বাহিনীর ০৫ জলদস্যু গ্রেফতার।
৯৬। ১৭-০৬-১৭ র‌্যাবের অভিযানে চট্টগ্রাম জেলার মীরসরাই থানাধীন এলাকা হতে ০৩ টি অস্ত্র (০১টি বিদেশী পিস্তল, ০১টি বিদেশী রিভলবার, ০১টি ওয়ানশুটার গান) এবং ০৭ রাউন্ড গুলিসহ ০১জন অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার।
৯৭। ১৭-০৬-১৭ র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত কর্তৃক রাজধানীর মুগদা ও সবুজবাগ থানাধীন এলাকায় লাইসেন্স বিহীন, রাসায়নিক পরীক্ষা ব্যতীত ও পানি বিশুদ্ধকরণ ব্যতীত গভীর নলকূপ থেকে পানি উত্তোলন করে সরাসরি জারে ভর্তি করে ফিল্টারড ওয়াটার হিসেবে বাজারে সরবরাহ করার অপরাধে ০৪টি প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারীকে সর্বমোট ২,৭০,০০০/- টাকা জরিমানা ।
৯৮। ১৭-০৬-১৭ র‌্যাবের অভিযানে সুন্দরবনের শ্যামনগর থানাধীন হরিনগর পশুরতলা খাল এলাকা হতে দুর্ধর্ষ জলদস্যু “রবিউল বাহিনীর” ০৪ সদস্য গ্রেফতার ॥ অস্ত্র-গোলাবারুদ এবং অপহৃত জেলে উদ্ধার
৯৯। ১৭-০৬-১৭ র‌্যাবের অভিযানে রাজধানীর ধানমন্ডি এলাকা হতে ভূয়া ডিবি চক্রের ০৮ জন সক্রিয় সদস্যকে বিদেশী অস্ত্র, গুলি, ডিবি ব্যবহৃত সরঞ্জামাদি এবং গাড়ী সহ গ্রেফতার।
১০০। ২৯-০৬-১৭ রিমান্ডে থাকা ৩ জেএমবি’র তথ্যের ভিত্তিতে গাজীপুর থেকে ২ জন জেএমবি’র সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব
 ১০১। ২৯-০৬-১৭ র‌্যাবের অভিযানে চট্টগ্রামের পতেঙ্গা বহিঃনোঙ্গর সমুদ্র হতে ১৫ লক্ষ পিছ ইয়াবা সহ ০১টি ট্রলার আটক ॥ ০৫ জন মায়ানমারের নাগরিকসহ ১২ জন গ্রেফতার।
১০২।  ২৯-০৬-১৭ র‌্যাবের অভিযানে চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানাধীন এলাকা হতে ৬০০ বোতল ফেন্সিডিল ভর্তি ট্রাকসহ ০৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার
১০৩।  ২৯-০৬-১৭ র‌্যাবের অভিযানে গাজীপুর জেলার জয়দেবপুর থানা এলাকা হতে জেএমবি’র ওঊউ তৈরীর রাসায়নিক পদার্থ সরবরাহকারী জঙ্গী সদস্য বাবুল ও আনোয়ার গ্রেফতার
১০৪।  ২৯-০৬-১৭ র‌্যাবের অভিযানে সুন্দরবনের বড় কেয়াখালী খাল এলাকা হতে অস্ত্র ও গোলাবারুদসহ ০৩ জন জলদস্যু/বনদস্যু গ্রেফতার ।
১০৫।  ২৯-০৬-১৭ র‌্যাবের অভিযানে কক্সবাজার জেলার কুতুবদিয়া থানাধীন কৈয়ারবিল এলাকা হতে ১৯ টি অস্ত্র এবং ৬২১ রাউন্ড গুলিসহ ০১ জন অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার ।
১০৬।  ২৯-০৬-১৭  র‌্যাবের অভিযানে রাজধানীর রায়ের বাজার এলাকা হতে অপহরণকারী চক্রের ০৫ সক্রিয় সদস্য গ্রেফতার ॥ অপহৃত ০৩ শিশু-কিশোর উদ্ধার।
১০৭।  ৩০-০৬-১৭   রিমান্ডে থাকা জেএমবি’র তথ্যের ভিত্তিতে গাজীপুর থেকে মুদির দোকানীর ছদ্মবেশধারী ২জন জেএমবি’র সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব
১০৮।  ০৬-০৭-১৭   র‌্যাবের অভিযানে রাজধানীর মোহাম্মদপুর এলাকা হতে নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার চাঞ্চল্যকর কনস্টেবল আরিফ হত্যা মামলার প্রধান আসামী হারুন বাদশা (৩৮) গ্রেফতার।
১০৯।  ০৬-০৭-১৭    আবারও নিজ গাড়ীতে জাতীয় সংসদের মনোগ্রাম ব্যবহার করল চিহ্নিত অপরাধী সালেহ আহমেদ @ কার্লোস
১১০।  ০৬-০৭-১৭    র‌্যাবের অভিযানে আশুলিয়া থানার নয়ারহাট এলাকা হতে আন্তঃজেলা বাস ডাকাত দলের ০৩ জন সদস্য গ্রেফতার।
১১১।  ০৬-০৭-১৭    র‌্যাবের অভিযানে লিবিয়া ফেরত ০১ জন ভিকটিম উদ্ধার
১১২।  ০৬-০৭-১৭    র‌্যাবের অভিযানে সুন্দরবনের নন্দবালা খাল এলাকা হতে অস্ত্র ও গোলাবারুদসহ ০২জন জলদস্যু/বনদস্যু গ্রেফতার।
১১৩।  ০৬-০৭-১৭     র‌্যাবের অভিযানে গাজীপুরের মাস্টারবাড়ী এলাকা হতে ০৩ জন সক্রিয় জেএমবির সদস্য গ্রেফতার।
১১৪।  ০৬-০৭-১৭     র‌্যাবের অভিযানে চট্টগ্রামের পাঁচলাইশ এলাকা হতে বঙ্গোপসাগরে উপকূলীয় এলাকা ও মেঘনার মোহনার কুখ্যাত জলদস্যু কালাম বাহিনীর প্রধান কালাম ডাকাত গ্রেফতার। ০৮টি আগ্নেয়াস্ত্র, ১৫ রাউন্ড গুলি, নগদ-১৬,০০,০০০/-টাকা এবং বিপুল পরিমান মাদক ও অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার।
১১৫।  ০৬-০৭-১৭     র‌্যাবের অভিযানে কুমিল্লা জেলার কোতয়ালী থানার চম্পক নগর হতে ০১টি এলজি, ০১টি একনলা বন্দুক ও ০২ রাউন্ড তাজা কার্তুজ সহ ০২ জন অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার
১১৬।  ০৬-০৭-১৭      ফেসবুকে এইচএসসি পরীক্ষার রেজাল্ট পরিবর্তনের ১০০% নিশ্চয়তা দেওয়া প্রতারক চক্রের ২ সদস্যকে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে গ্রেফতার।
১১৭।  ০৬-০৭-১৭      অবৈধভাবে আগ্নেয়াস্ত্রের লাইসেন্স প্রদানকারী মোঃ শামসুল ইসলাম (৪৮) কে গ্রেফতার করেছে র‌্যাব-১৩
১১৮।  ০৬-০৭-১৭      র‌্যাবের অভিযানে গাজীপুরের টঙ্গী থানার চাঞ্চল্যকর যুবলীগ নেতা কামাল হত্যার প্রধান আসামী মোঃ ফাহিম গ্রেফতার।
১১৯।  ০৮-০৭-১৭      র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জ হতে রাজধানীর বনানীতে বহুল আলোচিত তরুণী ধর্ষণ মামলার আসামী বাহাউদ্দিন ইভান (২৮) গ্রেফতার।
১২০।  ০৮-০৭-১৭      র‌্যাবের অভিযানে চট্টগ্রাম মহানগরীর খুলশী, বায়েজীদ এবং চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে বিপুল পরিমান ভিওআইপি সামগ্রীসহ ০৩ জন গ্রেফতার।
১২১।  ০৯-০৭-১৭      র‌্যাবের অভিযানে সাভার ও টাঙ্গাইল হতে টাঙ্গাইলের উত্তর হুগড়া এলাকায় রুবেল হত্যার প্রকৃত রহস্য উদঘাটিত ॥ মূল পরিকল্পনাকারীসহ উক্ত হত্যাকান্ডের সাথে জড়িত ০৩ জন চরমপন্থী গ্রেফতার।
১২২।  ০৯-০৭-১৭     র‌্যাবের অভিযানে সিলেটের ইসলামপুর বাজার থেকে ভূয়া র‌্যাব কর্মকর্তা গ্রেফতার।
১২৩।  ২০-০৭-১৭ র‌্যাবের অভিযানে নোয়াখালীর হাতিয়া এলাকা হতে ০৩টি আগ্নেয়াস্ত্রসহ বঙ্গোপসাগরের উপকূলীয় এলাকা ও মেঘনার মোহনার কুখ্যাত জলদস্যু কালাম বাহিনীর ০৩ জন সক্রিয় জলদস্যু গ্রেফতার।
১২৪।  ২০-০৭-১৭ র‌্যাবের অভিযানে গাজীপুরের ভোগরা বাইপাস এলাকা হতে ৩০,০০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ মাদক পরিবহনে ব্যবহƒত লবন বোঝাই ট্রাক জব্দ ।
১২৫।  ২০-০৭-১৭ র‌্যাবের অভিযানে চট্টগ্রামের পতেঙ্গা এলাকা হতে নৌবাহিনীর ভূয়া নিয়োগ প্রতারক চক্রের মূল হোতা মোঃ জসিম উদ্দিন @ আশরাফ (৪২) গ্রেফতার।
১২৬।  ২০-০৭-১৭ পাচারকালে চট্টগ্রাম মহানগরীর হালিশহর থানাধীন নয়াবাজার এলাকায় অভিযান চালিয়ে ১৫৫ মেট্রিক টন সরকারী চালভর্তি ০৭টি ট্রাক এবং হালিশহর সরকারী খাদ্যগুদামের ম্যানেজার প্রণয়ন চাকমাসহ ০৫ জ গ্রেফতার।
১২৭।   ২০-০৭-১৭   র‌্যাবের অভিযানে সিলেটের দক্ষিণ সুরমা থানার আহম্মদপুর এলাকা হতে শীর্ষ মাদক স¤্রাট শহীদ ও তার ০৪ সহযোগী গ্রেফতার ॥ ০১টি বিদেশী রিভলবার, ০২ রাউন্ড গুলি, ৭,৬০০ পিছ ইয়াবা ট্যাবলেট, ৩৪৪ গ্রাম হেরোইন এবং মাদক বিক্রির নগদ ৪,৩০,৫০০/- টাকা উদ্ধার।
১২৮।   ২০-০৭-১৭    র‌্যাবের অভিযানে চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ থানাধীন বাগানবাড়ি এলাকা হতে সরকারী চাল পাচারকালে ২৭০ বস্তা (১৩.৫ মেট্রিক টন) সরকারী চালভর্তি ০১টি ট্রাক উদ্ধার।
১২৯।    ২০-০৭-১৭   র‌্যাবের অভিযানে রাজধানীর কদমতলী থানাধীন পূর্ব জুরাইন এলাকা হতে আদালতের নথি, আদেশনামা, রীট পিটিশনসহ হাইকোর্টের কর্মচারী পরিচয়দানকারী ০১ জন প্রতারক গ্রেফতার।
১৩০।   ২০-০৭-১৭   র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত কর্তৃক ঝালকাঠি জেলার সদর থানা এলাকা থেকে ০৩ জন ভেজাল ব্যবসায়ী এবং ভোলা জেলার চরফ্যাশন থানা এলাকা হতে ০২ জন ভুয়া ডাক্তার ও লাইসেন্স বিহীন ডায়াগনোষ্টিক সেন্টার থেকে ০৪ জন অসাধু ব্যবসায়ী আটকসহ সর্বমোট ২,৬৮,০০০/- (দুই লক্ষ আটষট্টি) হাজার টাকা জরিমানা।
১৩১।   ২০-০৭-১৭   র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকা থেকে বিপুল পরিমান পাইরেটেড ও অশ্লীল অডিও ভিডিও সিডি এবং সিডি তৈরী ও ভিডিও প্রদর্শনীর সরঞ্জামাদিসহ পাইরেসি চক্রের ১৮ জন সদস্য গ্রেফতার
১৩২।   ২৩-০৭-১৭    র‌্যাবের অভিযানে সাভার থানা এলাকা হতে অবৈধভাবে অজ্ঞাতনামে বায়োমেট্রিক রেজিস্ট্রেশন সম্পন্ন বিপুল পরিমাণ সিম সহ সিম বিক্রির সিন্ডিকেটের ০৩ সদস্য গ্রেফতার।
১৩৩।   ২৩-০৭-১৭    র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত কর্তৃক গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন হোতাপাড়া এলাকায় অবৈধভাবে পরিচালিত অশ্লীল নৃত্যের প্যান্ডেল ও জুয়ার আসরে অভিযান চালিয়ে সর্বমোট ৩৪ জনকে বিভিন্ন মেয়াদে সাজাপ্রদান।
১৩৪।   ২৩-০৭-১৭ 

র‌্যাবের অভিযানে রাজশাহী জেলার চারঘাট থানাধীন ভাটপাড়া এলাকা হতে ৫০০ গ্রাম হেরোইন সহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।

১৩৫।   ২৩-০৭-১৭   র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত কর্তৃক ঝালকাঠি জেলার সদর থানা এলাকা থেকে ০৩ জন ভেজাল ব্যবসায়ী এবং ভোলা জেলার চরফ্যাশন থানা এলাকা হতে ০২ জন ভুয়া ডাক্তার ও লাইসেন্স বিহীন ডায়াগনোষ্টিক সেন্টার থেকে ০৪ জন অসাধু ব্যবসায়ী আটকসহ সর্বমোট ২,৬৮,০০০/- (দুই লক্ষ আটষট্টি) হাজার টাকা জরিমানা।
১৩৬।   ২৪-০৭-১৭  র‌্যাবের অভিযানে রাজধানীর নিউমার্কেট ও শেরেবাংলা নগর এলাকা হতে ছিনতাইকারী চক্রের ১০ জন সক্রিয় সদস্য গ্রেফতার
১৩৭।  ২৪-০৭-১৭    র‌্যাবের অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির এজাহারভুক্ত ০২ সদস্য রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে আটক।
১৩৮।  ২৪-০৭-১৭    র‌্যাবের অভিযানে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন রানীহাটি এলাকা হতে ০২টি বিদেশী পিস্তল, ০৪টি ম্যাগাজিন ও ১৪ রাউন্ড পিস্তলের গুলি সহ ০১ জন অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার।
১৩৯।  ২৪-০৭-১৭    র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় রাজধানীর শেরেবাংলা নগর পঙ্গু হাসপাতাল থেকে রোগীদের প্রতারিত করার দায়ে দালাল চক্রের সক্রিয় ১৮ সদস্য আটক পূর্বক বিভিন্ন মেয়াদে কারাদন্ড।
১৪০।  ২৪-০৭-১৭    র‌্যাবের অভিযানে নোয়াখালীর হাতিয়া এলাকা হতে ০৩টি আগ্নেয়াস্ত্রসহ বঙ্গোপসাগরের উপকূলীয় এলাকা ও মেঘনার মোহনার কুখ্যাত জলদস্যু কালাম বাহিনীর ০৩ জন সক্রিয় জলদস্যু গ্রেফতার।
১৪১।  ২৪-০৭-১৭    র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত কর্তৃক ঝালকাঠি জেলার সদর থানা এলাকা থেকে ০৩ জন ভেজাল ব্যবসায়ী এবং ভোলা জেলার চরফ্যাশন থানা এলাকা হতে ০২ জন ভুয়া ডাক্তার ও লাইসেন্স বিহীন ডায়াগনোষ্টিক সেন্টার থেকে ০৪ জন অসাধু ব্যবসায়ী আটকসহ সর্বমোট ২,৬৮,০০০/- (দুই লক্ষ আটষট্টি) হাজার টাকা জরিমানা।
১৪২।  ২৪-০৭-১৭     র‌্যাবের অভিযানে বি-বাড়িয়া জেলার বিজয়নগর থানা এবং কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর থানা এলাকা থেকে মাদকদ্রব্য গাঁজা’সহ ০২ জন গ্রেফতার
১৪৩।   ২৪-০৭-১৭    র‌্যাবের অভিযানে রাজধানীর ওয়ারী থানাধীন এরশাদ মার্কেটের সামনে হতে ১৮৭০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।
১৪৪।  ২৪-০৭-১৭     চট্টগ্রাম মহানগরীর সদরঘাট এবং চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন এলাকায় র‌্যাবের পৃথক অভিযানে ২,০০০ বোতল ফেন্সিডিল, ৪০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট, ০১টি ট্রাক এবং ০১টি মোটর সাইকেল উদ্ধারসহ ০৫ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার
১৪৫।  ২৫-০৭-১৭     র‌্যাবের অভিযানে রাজধানীর ওয়ারী থানাধীন এরশাদ মার্কেটের সামনে হতে ১৮৭০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।
১৪৬।  ২৫-০৭-১৭    চট্টগ্রাম মহানগরীর সদরঘাট এবং চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন এলাকায় র‌্যাবের পৃথক অভিযানে ২,০০০ বোতল ফেন্সিডিল, ৪০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট, ০১টি ট্রাক এবং ০১টি মোটর সাইকেল উদ্ধারসহ ০৫ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার
১৪৭।  ২৫-০৭-১৭    র‌্যাবের অভিযানে সিলেটের জৈন্তাপুর থেকে বিপুল পরিমাণ উচ্চ ক্ষমতা সম্পন্ন বিস্ফোরক দ্রব্যসহ ০২ জন নাশকতাকারী গ্রেফতার
১৪৮।  ২৫-০৭-১৭    র‌্যাবের অভিযানে বি-বাড়িয়া জেলার আশুগঞ্জ থেকে অবৈধ অস্ত্র ও গুলিসহ ০২ অস্ত্র ব্যবসায়ী আটক।
১৪৯।  ২৬-০৭-১৭    র‌্যাবের সাথে পেশাদার ডাকাত দলের গুলি বিনিময় ॥ গুলিবিদ্ধ ধৃত ২ জন ডাকাতের নিকট হতে ডাকাতির কাজে ব্যবহৃত ০২টি বিদেশী আগ্নেয়াস্ত্র, ০২ রাউন্ড গুলি, ০১টি প্রাইভেট কার, নগদ টাকা ও মোবাইল উদ্ধার।
১৫০।  ২৬-০৭-১৭    র‌্যাবের অভিযানে রাজধানীর বাড্ডা থানাধীন আফতাব নগর এলাকা হতে জেএমবি (সারোয়ার-তামিম গ্রুপ) এর ০৩ জন সক্রিয় সদস্য গ্রেফতার
১৫১।  ০১-০৮-১৭    র‌্যাবের সহায়তায় অল্পের জন্য রক্ষা পেলেন ২৬ হজ্জ যাত্রী
১৫২।  ০২-০৮-১৭  র‌্যাবের অভিযানে রাজধানীর উত্তরা এলাকা হতে ইন্টারনেটের ওয়েবসাইটের মাধ্যমে আন্তর্জাতিক পর্ণোগ্রাফি ব্যবসার মূলহোতা গ্রেফতার ॥ পাইরেটেড সিডি, পর্ণোগ্রাফি বিস্তারের কাজে ব্যবহৃত ল্যাপটপ এবং ইয়াবা উদ্ধার।
১৫৩।  ০২-০৮-১৭    র‌্যাবের অভিযানে চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ থানাধীন এলাকা হতে ৪০০ বোতল ফেন্সিডিল এবং ০১টি পিকআপসহ ০৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।
১৫৪।  ০৩-০৮-১৭    র‌্যাবের অভিযানে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন এলাকা হতে ১০০০ বোতল ফেন্সিডিল এবং ০১টি প্রাইভেট কারসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।
১৫৫।  ০৫-০৮-১৭    র‌্যাবের অভিযানে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি এলাকা হতে ভূয়া র‌্যাব কর্মকর্তাসহ ০৪ জন প্রতারক গ্রেফতার ॥ ০১টি সাদা প্রাইভেটকার, ০১ জোড়া হ্যান্ড ক্যাপ, ০৬টি মোবাইল, ০১টি বাঁশি এবং নগদ ১৭,০০০/-টাকা উদ্ধার।
১৫৪।  ০৫-০৮-১৭   র‌্যাবের অভিযানে হবিগঞ্জ জেলার সদর থানাধীন এলাকা হতে ১০০৫ পিছ ইয়াবা ট্যাবলেট সহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।
১৫৫।  ০৫-০৮-১৭   র‌্যাবের অভিযানে ময়মনসিংহের পাগলা থানাধীন সুতার চাপুর এলাকা হতে ০১টি বিদেশী পিস্তল, ০১ টি ম্যাগাজিন, ০২ রাউন্ড পিস্তলের গুলি, ০১ টি রামদা, ০৩ টি দা ও ০১ টি ছুরিসহ ০১ জন অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার।
১৫৬।  ০৭-০৮-১৭   র‌্যাবের অভিযানে রাজধানীর ওয়ারী থানাধীন কাপ্তান বাজারের হোটেল বালাগঞ্জ হতে ০১ জন অপহৃত ভিকটিম উদ্ধারসহ ০২ জন অপহরণকারী গ্রেফতার ।
১৫৭।  ০৭-০৮-১৭   র‌্যাবের অভিযানে রংপুর জেলার কোতয়ালী থানাধীন দর্শনা এলাকা হতে ০৩ জন অপহৃত শিশু উদ্ধার সহ ০১ জন অপহরণকারী গ্রেফতার।
১৫৮।  ০৭-০৮-১৭   র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত কর্তৃক রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে থেকে দালাল চক্রের ১৭ সদস্যকে গ্রেফতার করে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থদন্ড প্রদান।
১৫৯।   ০৮-০৮-১৭  রাজধানীর মোহাম্মদপুরে র‌্যাবের সঙ্গে ডাকাত দলের গুলি বিনিময় ॥ ০২ ডাকাত গুলিবিদ্ধ, ০৬ জন আটক এবং দেশী-বিদেশী অস্ত্র ও ডাকাতি সরঞ্জামাদি উদ্ধার
 ১৬০। ০৮-০৮-১৭    র‌্যাবের অভিযানে গাজীপুর জেলার টঙ্গী থানাধীন তিস্তার গেইট এলাকা হতে নাশকতা পরিকল্পনাকালে হাত বোমাসহ ০২ জন সন্ত্রাসী গ্রেফতার
 ১৬১। ০৮-০৮-১৭    রাজধানীর মোহাম্মদপুরে র‌্যাবের সঙ্গে ডাকাত দলের গুলি বিনিময় ॥ ০২ ডাকাত গুলিবিদ্ধ, ০৬ জন আটক এবং দেশী-বিদেশী অস্ত্র ও ডাকাতি সরঞ্জামাদি উদ্ধার
 ১৬২। ১০-০৮-১৭     র‌্যাবের অভিযানে রাজশাহী জেলার তানোর থানাধীন চান্দুরিয়া এলাকা হতে ৫৭২ গ্রাম হেরোইন, ০২টি মোবাইল ও ০৫টি সিমকার্ড কার্ড সহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।
 ১৬৩। ১০-০৮-১৭     র‌্যাবের অভিযানে রাজধানীর সবুজবাগ থানাধীন দক্ষিণ বাসাবো এলাকা হতে ০১ জন অপহৃত ভিকটিম উদ্ধার সহ ০১ জন অপহরণকারী গ্রেফতার।
১৬৪।  ১০-০৮-১৭     র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত কর্তৃক রাজধানীর ভাটারা এলাকায় সসলি ফুডস এবং মেহেদী ইলেকট্র্রনিকসকে ০৪ লক্ষ টাকা জরিমানা ॥ ভূয়া স্টীকারযুক্ত ২১টি টেলিভিশন জব্দ।
 ১৬৫। ১৩-০৮-১৭     র‌্যাবের অভিযানে খুলনা মহানগর হতে বিপুল পরিমান কোকেনসহ মাদক চোরাচালানকারী চক্রের ০৬ জন সক্রিয় সদস্য গ্রেফতার
১৬৬।  ১৩-০৮-১৭     র‌্যাবের অভিযানে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন এলাকা হতে ১,৫১০ বোতল ফেন্সিডিল এবং ০১টি পিকআপসহ ০২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে
 ১৬৭। ১৩-০৮-১৭      র‌্যাবের অভিযানে ফরিদপুর কোতয়ালী হতে অপহৃত ০১ কিশোরী উদ্ধার।
 ১৬৮।  ১৩-০৮-১৭     র‌্যাবের অভিযানে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন এলাকা হতে ৫০০ বোতল ফেন্সিডিল এবং ০১টি মাইক্রোবাস উদ্ধার ॥ ০৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।
১৬৯।   ১৩-০৮-১৭   র‌্যাবের অভিযানে রাজধানীর দক্ষিণখান এলাকা হতে আন্তর্জাতিক মানব পাচারকারী চক্রের ০৩ জন সক্রিয় সদস্য গ্রেফতার ॥ অপহৃত জাহাঙ্গীর মালয়েশিয়া থেকে অবমুক্ত।
১৭০।   ১৩-০৮-১৭   র‌্যাবের অভিযানে গাজীপুর জেলার টঙ্গী থানাধীন আমতলী কেরানীটেক এলাকা হতে ৩০ কেজি গাঁজাসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।
 ১৭১।  ১৩-০৮-১৭   র‌্যাবের অভিযানে রাজশাহী জেলার তানোর থানাধীন চান্দুরিয়া এলাকা হতে ৫৭২ গ্রাম হেরোইন, ০২টি মোবাইল ও ০৫টি সিমকার্ড কার্ড সহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।
১৭২।   ১৩-০৮-১৭   র‌্যাবের অভিযানে রাজশাহী জেলার তানোর থানাধীন চান্দুরিয়া এলাকা হতে ৫৭২ গ্রাম হেরোইন, ০২টি মোবাইল ও ০৫টি সিমকার্ড কার্ড সহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।
১৭৩।   ১৩-০৮-১৭   র‌্যাবের অভিযানে রাজধানীর সবুজবাগ থানাধীন দক্ষিণ বাসাবো এলাকা হতে ০১ জন অপহৃত ভিকটিম উদ্ধার সহ ০১ জন অপহরণকারী গ্রেফতার।
 ১৭৪।  ১৩-০৮-১৭   র‌্যাবের অভিযানে ঢাকার সূত্রাপুর থানাধীন বাংলা বাজারস্থ এলাকা হতে ৪০ কোটি টাকার সাপের বিষ, ০১টি বিদেশী পিস্তল, ০৬ রাউন্ড গুলি সহ ৫ জন গ্রেফতার।
 ১৭৫।  ১৩-০৮-১৭   র‌্যাবের অভিযানে ঝিনাইদহ জেলার সদর থানাধীন পোড়াহাটি ইউনিয়নের চুয়াডাংগা এলাকা হতে জঙ্গি মামলার এজাহার নামীয় ও পলাতক আসামী মোঃ লিমন হোসেন (২২) গ্রেফতার।
১৭৬।  ১৪-০৮-১৭  র‌্যাবের অভিযানে চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন এলাকা হতে ৪০০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার ।
 ১৭৭। ১৪-০৮-১৭  র‌্যাবের অভিযানে সিলেট জেলার ওসমানীনগর থানাধীন গোয়ালাবাজার এলাকা হতে অপহৃত ভিকটিম মোঃ নাছির উদ্দিন (২৭) উদ্ধার ॥ ০১ জন অপহরণকারী গ্রেফতার।
 ১৭৮। ১৭-০৮-১৭  র‌্যাবের অভিযানে সুন্দরবনের আন্দারিয়া খাল হতে অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদসহ সুমন বাহিনীর ০২জন সক্রিয় জলদস্যু/বনদস্যু গ্রেফতার
১৭৯।  ১৮-০৮-১৭  র‌্যাবের অভিযানে নেত্রকোণা জেলার খালিয়াজুরী উপজেলার বয়রা গ্রামে আড়াই বছরের শিশু ধর্ষণ মামলার পলাতক আসামি টুটুল গ্রেফতার।
১৮০।  ২২-০৮-১৭  র‌্যাবের অভিযানে রাজধানীর বিমানবন্দর এলাকা হতে ০১ জন আন্তর্জাতিক মানব পাচারকারী ও এজাহারভূক্ত আসামী গ্রেফতার ।
১৮১।  ২২-০৮-১৭  র‌্যাবের অভিযানে ফেনী মডেল থানাধীন মধ্যম রামপুর এলাকা হতে সেন্টমার্টিন পরিবহনের ০১টি শীতাতাপ নিয়ন্ত্রিত বাস তল্লাশী করে ০১ লক্ষ ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার
১৮২।  ২২-০৮-১৭  র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকা থেকে জেএমবির (সারোয়ার-তামীম গ্রুপের) ০৩ জন সক্রিয় সদস্য গ্রেফতার। অস্ত্র, গুলি, জঙ্গীবাদী বই ও লিফলেট উদ্ধার
১৮৩।  ২২-০৮-১৭  র‌্যাবের অভিযানে চট্টগ্রাম জেলার বাঁশখালী থানাধীন এলাকা হতে ০৭টি অস্ত্র এবং ২০ রাউন্ড গুলিসহ ০৩ জন অস্ত্র ব্যবসায়ী আটক
১৮৪।  ২৩-০৮-১৭  ইতোপূর্বে আত্মসমর্পণকারী জলদস্যুদের পুনর্বাসনে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত অনুদান চেক হস্তান্তর অনুষ্ঠান
১৮৫।  ২৩-০৮-১৭  র‌্যাবের অভিযানে রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন রায়েরবাগ এলাকা হতে ওয়াসার পরিদর্শন টিম পরিচয়ে প্রতারণাকারী চক্রের ০৫ সদস্যকে গ্রেফতার
১৮৬।  ২৩-০৮-১৭  র‌্যাবের অভিযানে গাজীপুর জেলার টঙ্গী এলাকা থেকে পাইরেসী ও পর্ণোগ্রাফি বিস্তারের কাজে ব্যবহৃত কম্পিউটার ও আনুসাঙ্গিক সরঞ্জাদিসহ পাইরেসি চক্রের ১৭জন সদস্য গ্রেফতার ।
১৮৭।  ২৬-০৮-১৭  র‌্যাবের দুটি পৃথক অভিযানে ফেনী সদর থানাধীন বিরিঞ্চি এলাকা থেকে ১,১৮০ বোতল ফেন্সিডিল এবং চট্টগ্রামের সীতাকুন্ড থানাধীন বড় দারোগারহাট এলাকা থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ সর্বমোট ১,৪৮০ বোতল ফেন্সিডিল এবং ০৫ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।
১৮৮।  ২৬-০৮-১৭  র‌্যাবের অভিযানে ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানাধীন সাতঘরিয়া পাড়া এলাকা হতে ০২ টি বিদেশী পিস্তল, ০১ রাউন্ড গুলি, ০২ টি চাপাতি, ও অস্ত্র বিক্রির নগদ ২২,০০০/- টাকাসহ একাধিক মামলার আসামী ইমতিয়াজ আহম্মেদ @ রনি (৩০) গ্রেফতার।
১৮৯।  ২৬-০৮-১৭  র‌্যাবের অভিযানে রাজশাহী জেলার চারঘাট থানাধীন ইউসুফপুর এলাকা হতে ০৪টি পিস্তল, ০৪টি ম্যাগাজিন, ১০ রাউন্ড গুলিসহ ০১ জন অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার।
১৯০।  ২৭-০৮-১৭  র‌্যাবের দুটি পৃথক অভিযানে ফেনী সদর থানাধীন বিরিঞ্চি এলাকা থেকে ১,১৮০ বোতল ফেন্সিডিল এবং চট্টগ্রামের সীতাকুন্ড থানাধীন বড় দারোগারহাট এলাকা থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ সর্বমোট ১,৪৮০ বোতল ফেন্সিডিল এবং ০৫ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।
১৯১।  ২৭-০৮-১৭   র‌্যাবের অভিযানে ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানাধীন সাতঘরিয়া পাড়া এলাকা হতে ০২ টি বিদেশী পিস্তল, ০১ রাউন্ড গুলি, ০২ টি চাপাতি, ও অস্ত্র বিক্রির নগদ ২২,০০০/- টাকাসহ একাধিক মামলার আসামী ইমতিয়াজ আহম্মেদ @ রনি (৩০) গ্রেফতার।
১৯২। ২৭-০৮-১৭  র‌্যাবের অভিযানে কক্সবাজার জেলার সদর থানাধীন কলাতলী এলাকা হতে ২,০০,০০০ পিস বিদেশী সিগারেট এবং ০১টি নোহা গাড়ীসহ ০২ জন চোরাকারবারী গ্রেফতার
১৯৩। ২৭-০৮-১৭  র‌্যাবের অভিযানে চট্টগ্রাম জেলার মীরসরাই থানাধীন ওয়াহেদপুর এলাকা হতে ৪০০ বোতল ফেন্সিডিল এবং ০১টি কাভার্ড ভ্যানসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার
১৯৪। ২৭-০৮-১৭  র‌্যাবের অভিযানে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী অলংকার মোড় এলাকা হতে আব্দুল্লাহ এন্টারপ্রাইজ নামক ০১টি বাস তল্লাশী করে ৭০০ বোতল ফেন্সিডিলসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার
১৯৫। ২৭-০৮-১৭  র‌্যাবের অভিযানে জামালপুর জেলার সদর থানাধীন ছোনটিয়া এলাকা হতে পলাতক জঙ্গি মোঃ হাসান শেখ গ্রেফতার
১৯৬।   কক্সবাজার জেলার সদর থানাধীন এলাকায় অভিযান চালিয়ে ৮,০০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০৩ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭
১৯৭।   র‌্যাবের অভিযানে রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে ভূয়া র‌্যাব কর্মকর্তা পরিচয়দানকারী ০২ জন প্রতারক গ্রেফতার
১৯৮। ৩০-০৮-১৭  র‌্যাবের অভিযানে রাজধানীর খিলগাঁও থানা এলাকায় হতে ৩,৩৮৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার
১৯৯্ ৩০-০৮-১৭  র‌্যাবের অভিযানে গাজীপুর জেলার কালিগঞ্জ থানাধীন পানজোরা এলাকা হতে ০১ জন অপহৃত ভিকটিম উদ্ধার ॥ ০১ টি বিদেশী পিস্তল ও দেশীয় অস্ত্রসহ অপহরণকারী চক্রের ০৫ সক্রিয় সদস্য গ্রেফতার
২০০। ৩০-০৮-১৭  র‌্যাবের অভিযানে রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে ০৪টি টিকিটসহ ০১ জন টিকিট কলোবাজারীকে গ্রেফতার করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।
২০১। ৩১-০৮-১৭    র‌্যাবের অভিযানে টাংগাইল হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন (জেএমবি) “সারোয়ার তামিম গ্রুপ” এর ০৩ জন সক্রিয় সদস্য গ্রেফতার।
২০২। ০৫-০৯-১৭    র‌্যাবের অভিযানে খুলনা জেলার দৌলতপুর থানার চাঞ্চল্যকর শিবলু মোল¬া হত্যা মামলার প্রধান আসামি সহ ০৩ জন গ্রেফতার
২০৩।  ০৫-০৯-১৭  র‌্যাবের অভিযানে টাঙ্গাইল জেলার কালিহাতি থানাধীন মসিন্দা গ্রাম হতে জেএমবি’র ০২ জন সক্রিয় সদস্য আটক ॥ ড্রোন ও দেশীয় অস্ত্রশস্ত্র সহ বিপুল পরিমাণ জিহাদী বই এবং জঙ্গিবাদের ব্যবহৃত বিভিন্ন উপকরণ উদ্ধার।
২০৪। ০৯-০৯-১৭ র‌্যাবের অভিযানে কিশোরগঞ্জ জেলার ভৈরবের দূর্জয় মোড় হতে একটি কাভার্ড ভ্যান থেকে বিপুল পরিমাণ অবৈধ চোরাচালানকৃত শাড়ীসহ দুইজন গ্রেফতার।
২০৫।  ১১-০৯-১৭ র‌্যাবের অভিযানে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন বড় দারোগার হাট এলাকা হতে ৬০০ বোতল ফেন্সিডিল এবং ০১টি প্রাইভেটকারসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।
২০৬।  ১৫-৯-১৭  র‌্যাবের অভিযানে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন এলাকা হতে ২০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ০১টি কাভার্ডভ্যানসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।
২০৭। ২১-০৯-১৭   র‌্যাবের অভিযানে রাজধানীর খিলগাঁও থানাধীন দক্ষিণ বনশ্রী এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন (জেএমবি) “সারোয়ার তামিম গ্রুপ” এর ‘ব্রিগেড আদ্Ñদার-ই-কুতনী’র “কমান্ডার” ইমাম মেহেদী হাসান @ আবু জিব্রিল গ্রেফতার।
২০৮। ০১-১১৭  র‌্যাবের অভিযানে ফেনী জেলার ফুলগাজী থানাধীন এলাকা হতে ০১টি ৭.৬৫ মিঃ মিঃ বিদেশী পিস্তল, গুলি, ম্যাগাজিন এবং ৮৫ বোতল ফেনসিডিলসহ ০১ জন অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার
২০৯। ০২-১০-১৭   র‌্যাবের অভিযানে ময়মনসিংহের গৌরীপুরে চাঞ্চল্যকর কিশোর সাগর (১৬) হত্যা মামলার প্রধান আসামি আক্কাস আলী @ আক্কা ভৈরবের শম্ভুপুর রেলক্রসিং এলাকা হতে গ্রেফতার
২১০। ০৫-১০-১৭   র‌্যাবের অভিযানে ঢাকা জেলার সাভার থানাধীন হেমায়েতপুরের আলমনগর এলাকা হতে ঢাকা মহানগর ও ফরিদপুরে ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামিসহ ০২ শীর্ষ সন্ত্রাসী অস্ত্র-গুলিসহ আটক
২১১। ১০-১০-১৭   র‌্যাবের অভিযানে চাঞ্চল্যকর সাগর সাহা অপহরণ ও হত্যা মামলার অন্যতম আসামী শিপন ও বাদশা ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি ম্যাগাজিন এবং ০৪ রাউন্ড গুলিসহ গ্রেফতার।
২১২। ১৭-১০-১৭  র‌্যাবের অভিযানে পাবনা জেলার ঈশ্বরদী থানাধীন এলাকা হতে বিদেশী পিস্তল, রিভলবার, বিপুল পরিমান গোলাবারুদ ও মাদকদ্রব্যসহ ০২ (দুই) অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার।
 ২১৩। ১২-১১-১৭  জাপানী নাগরিক হোসি কোনিও হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামী বিজয় গ্রেফতার ॥ আসামী বিজয় জেএমবি এর সাংগঠনিক জঙ্গি সদস্য মোঃ মোহাদ্দেস আলী @ দর্জি ॥ জঙ্গি মামলায় গ্রেফতারকৃত আসামী মোঃ মোহাদ্দেছ আলী @ দর্জি (৩৬) জাপানী নাগরিক হোসি কোনিও হত্যায় সম্পৃক্ততার স্বীকারোক্তি।
২১৪। ১২-১১-১৭   র‌্যাবের অভিযানে ভাঙ্গা থানাধীন থানমাত্তা বটতলা নামক স্থান হতে দীর্ঘদিন যাবৎ মোবাইল ফোনে জ্বীনের বাদশা, পীর-দরবেশ, সাধু-সন্ন্যাসী সেজে কখনো ভয় কখনোবা লটারী ও বোনাস এর প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে বিপুল অংকের অর্থ আতœসাৎকারী প্রতারক চক্র সনাক্ত ও তিন প্রতারক গ্রেফতার।
২১৫। ১২-১১-১৭    র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এবং রাজধানীর রামপুরা এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম) এর ০২ জন সক্রিয় সদস্য গ্রেফতার। দেশীয় অস্ত্র, জঙ্গীবাদী বই এবং লিফলেট উদ্ধার।

২০১৬ সাল

 

ক্র/নং তারিখ বিষয় সমূহ
০১। ০৪-০১-১৬ রাজধানীর শাহবাগ থানাধীন চাঁনখারপুল ও বকসিবাজার এলাকায় চৌধুরী জেনারেল হাসপাতাল, আল আরাফাহ হাসপাতাল এবং সন্ধান ব্লাড ব্যাংকে র‌্যাব-২ এর অভিযানে মালিকসহ ০৬ জনকে ৪,৫৫,০০০/-( চার লক্ষ পঞ্চান্ন হাজার) টাকা জরিমানা এবং হাসপাতাল ০৩টি সীলগালা।
০২। ০৬-০১-১৬ চট্টগ্রাম গভীর সমুদ্র হতে ‘‘এফভি ইমন-এফ, ৯৬৪৩” ফিশিং ট্রলারসহ ১০ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার এবং চট্টগ্রাম, কক্স্রবাজারের বিভিন্ন এলাকা ও গভীর সমুদ্র হতে ইয়াবার মালিকসহ ০৮ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।
০৩। ০৬-০১-১৬ রাজধানীর বনানী হতে আর্ন্তজাতিক মানব পাচার চক্রের ০৪ জন মানব পাচারকারী গ্রেফতারসহ ৯০০টি পাসপোর্ট উদ্ধার।
০৪। ১১-০১-১৬ রাজধানীর বনানী এলাকায় ড্রীম টুগেদার লিঃ এর কারখানায় অভিযান চালিয়ে প্রায় ২০,০০,০০০/- (বিশ লক্ষ) টাকার অনুমোদনহীন ঔষধ ও কসমেটিকস জব্দ এবং ০২ (দুই) জনকে ৬,০০,০০০/- (ছয় লক্ষ) টাকা জরিমানা করেছে র‌্যাব-২ এর ভ্রাম্যমান আদালত।
০৫। ১২-০১-১৬ র‌্যাবের অভিযানে ৯.৫ কেজি গানপাউডার, ০৬ রাউন্ড গুলি, ০১টি ম্যাগাজিন, উদ্ধার।
০৬। ১৩-০১-১৬ র‌্যাবের অভিযানে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিপুল পরিমান অশ্লীল অডিও, ভিডিও পাইরেটেড সিডি, তৈরির সরঞ্জামাদি ও অস্ত্রসহ অডিও ভিডিও পাইরেসী সম্রাট সাগর @ জনি চৌকিদার, দেশ ইউনানী হারবাল এর মালিক হাকিমসহ পাইরেসী চক্রের মোট ০৯ জন সদস্য গ্রেফতার
০৭। ১৫-০১-১৬ র‌্যাব-৫, রাজশাহী কর্তৃক র‌্যাবের ভূয়া ম্যাজিষ্ট্রেট ও মেজর সহ র‌্যাব পরিচয়দানকারী প্রতারণা চক্রের ০৬ সদস্য গ্রেফতার।
০৮। ১৮-০১-১৬ র‌্যাবের অভিযানে ২৮ লাখ পিছ ইয়াবা ও ইয়াবা চোরাচালান চক্রের প্রধান আলী আহম্মদ, হামিদ উল্লাহ ও মহিউদ্দিন গ্রেফতার।
০৯। ২৮-০১-১৬ ভ্রাম্যমান আদালত কর্তৃক ব্রিস্টল ফার্মা কোনাবাড়ী গাজীপুরকে অনুমোদনহীন ওষধ ও বাজারজাত করার অপরাধে ২০ লক্ষ টাকা জরিমানা।
১০। ০১-০২-১৬ র‌্যাবের বিশেষ অভিযানে শেরপুর জেলার সীমান্তবর্তী নালিতাবাড়ি থানাধীন সমশ্চচুড়া মৌজার বুরুঙ্গা কালাপানি সাকিনস্থ চেংবেড় টিলা হতে বিপুল পরিমাণ অস্ত্র, গোলাবারুদ ও আনুসাংগিক সরঞ্জামাদি উদ্ধার
১১। ০৩-০২-১৬ র‌্যাবের অভিযানে কক্সবাজার গভীর সমুদ্র হতে ট্রলারসহ ০৭ (সাত) লক্ষ ৩০ (ত্রিশ) হাজার পিছ ইয়াবা ট্যাবলেট উদ্ধার এবং ইয়াবা চোরাচালান চক্রের ০৭ জন সক্রিয় সদস্য গ্রেফতার।
১২। ০৬-০২-১৬ রাজধানীতে র‌্যাবের ভ্রাম্যমান আদালত কর্তৃক ০৫টি ঔষধের দোকানে অভিযান পরিচালনা কালে বিপুল পরিমাণ নকল ঔষুধ এবং সরকারী অবৈধ ঔষুধ জব্দসহ ৪,৫০,০০০/- টাকা জরিমানা ॥
১৩। ০৮-০২-১৬ র‌্যাবের অভিযানে অনিরাপদ রক্ত সরবরাহ করার অপরাধে চারটি প্রতিষ্ঠানকে জরিমানা (ব্লাড ব্যাংক)।
১৪। ০৯-০২-১৬ ১১৮টি কচ্ছপ, ৩০০ বোতল ফেনসিডিল, নছিমনসহ ০১ জন আসামী গ্রেফতার
১৫। ১২-০২-১৬ র‌্যাবের অভিযানে রাজধানীর মালিবাগ এলাকা হতে নবজাতক চুরি ও বিক্রির সাথে জড়িত ০৪ জন আটক এবং ০১ জন নবজাতক উদ্ধার
১৬। ১৬-০২-১৬ র‌্যাবের অভিযানে উত্তরা, ঢাকা কর্তৃক ৪ বছরের শিশু অপহরণকারী ও হত্যার আসামী গ্রেফতার।
১৭। ১৭-০২-১৬ ফেসবুক ও অন্যান্য সোস্যাল মিডিয়া ব্যবহার করে জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাৎকারী আন্তর্জাতিক প্রতারক চক্রের দেশী ও বিদেশী হোতা আটক
১৮। ১৯-০২-১৬ র‌্যাবের অভিযানে সাভারের ধামরাই বাজারস্থ রিয়াজ উদ্দিন প্লাজায় অবস্থিত সোনালী ব্যাংকে ডাকাতির পরিকল্পনাকারী সংঘবদ্ধ ডাকাত দলের ০৫ জন সক্রিয় সদস্য গ্রেফতার।
১৯। ২৭-০২-১৬ র‌্যাবের অভিযানে রাজধানীর উত্তরা পশ্চিম থানাধীন আব্দুল্লাহপুর বাসষ্ট্যান্ড হতে ১২টি স্বর্ণের বারসহ আন্তর্জাতিক স্বর্ণ চোরাচালান চক্রের ০১ জন মহিলা সদস্য গ্রেফতার
২০। ২৯-০২-১৬ র‌্যাবের অভিযানে অবৈধভাবে বিদেশে নারী পাচার ও জিম্মি করে নির্যাতনপূর্বক অর্থ আদায়ের সাথে জড়িত আন্তর্জাতিক সংঘবদ্ধ পাচারকারী চক্রের ০৮ সদস্য গ্রেফতার ও ০৪ ভিকটিম উদ্ধার ॥
২১। ০১-০৩-১৬ র‌্যাবের অভিযানে রাজধানীর উত্তরা থানাধীন রাজলক্ষ্মী মার্কেট এলাকা হতে অবৈধভাবে নৌ-পথে মালয়েশিয়ায় পাচারকালে মানব পাচারকারী চক্রের মূলহোতা ও তার সহযোগী গ্রেফতার
২২। ০৩-০৩-১৬ র‌্যাবের অভিযানে রামপুরা বনশ্রীতে চাঞ্চল্যকর দুই শিশু (ভাই-বোন) হত্যা ঘটনায় সন্তানদের হত্যাকারী মা মিসেস মাহফুজা মালেক গ্রেফতার।
২৩। ০৪-০৩-১৬ র‌্যাব অভিযানে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে অভিনব কায়দায় “আন্তর্জাতিক অনলাইন প্রতারক” চক্রের ১২ বিদেশী নাগরিকসহ মোট ১৪ জন সদস্য গ্রেফতার ॥
২৪। ০৬-০৩-১৬ র‌্যাবের অভিযানে জেএমবি’র আইটি দক্ষতা সম্পন্ন ব্যক্তি সহ ০৩ জন সক্রিয় সদস্য গ্রেফতার ॥ ককটেল, পেট্রোল বোমা ও জিহাদী বই উদ্ধার।
২৫। ০৭-০৩-১৬ র‌্যাবের অভিযানে রাজধানীর লালবাগ থানাধীন ইরাকি কবরস্থান এলাকা হতে ১২ পাউন্ড সাপের বিষসহ অস্ত্র-গোলাবারুদ উদ্ধার ॥ ০৩ জন গ্রেফতার
২৬। ০৮-০৩-১৬ র‌্যাবের অভিযানে রাজধানীর মিরপুরে হোটেল ব্যবসায়ী জুনায়েদ হত্যা মামলার ০৩ জন আসামী (শাহাদৎ বাহিনীর সদস্য) বিদেশী পিস্তল ও গুলিসহ গ্রেফতার।
২৭। ১৪-০৩-১৬ র‌্যাবের অভিযানে চাঞ্চল্যকর আনোয়ার হত্যা মামলার প্রধান আসামী মোঃ রওশন জামান শরীফ @ মজনু @ মোস্তফা শরীফ গ্রেফতার।
২৮। ১৯-০৩-১৬ র‌্যাবের অভিযানে সুদান ও লিবিয়ায় মানব পাচার এর পর জিম্মি করে মুক্তিপণ আদায় করে আন্তর্জাতিক মানব পাচারকারী চক্রের ৭ সদস্য র‌্যাব কর্তৃক গ্রেফতার।
২৯। ২৩-০৩-১৬ যাবের অভিযানে চট্টগ্রাম হামজারবাগ এলাকা হতে রাজধানীর বাড্ডায় চাঞ্চল্যকর দুই শিশু সহোদর (নাভিল ও নাজমুল) অপহরণের পর হত্যার মূলহোতা তাদের আপন খালু মোঃ রোমান@ রুবেল গ্রেফতার।
৩০। ২০-০৪-১৬ র‌্যাবের অভিযানে গাজীপুর কালিয়াকৈরে ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথ ডাকাতির মূল হোতা মোঃ হাবিব @রুবেল (৩২)সহ উক্ত চক্রের মোট ১০ ডাকাত গ্রেফতার ॥ নগদ ৯ লক্ষ ৪ হাজার ৮শত ৪৫ টাকা উদ্ধার
৩১। ২৩-০৪-১৬ র‌্যাবের অভিযানে রাজধানীর সবুজবাগস্থ তালুকদার জেনারেল হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার হতে চুরি করে নবজাতক বিক্রি কালে মোবাইল কোর্টে ক্লিনিকের মালিকের ০৬ মাসের কারাদন্ড এবং ০৩ দিনের নবজাতক উদ্ধার
৩২। ০৯-০৫-১৬ র‌্যাবের অভিযানে রাজধানীর ধানমন্ডি এলাকা হতে ছদ্মবেশী কোটিপতি প্রতারক “খান ইন্টারন্যাশনাল” এর হাফিজ খান ও তার পুত্র বিপ্লব খান গ্রেফতার ॥
৩৩। ১৪-০৫-১৬ র‌্যাবের অভিযানে গাজীপুরের বাসন এলাকা থেকে ২০০৫ সালে চাঞ্চল্যকর সন্তান কর্তৃক বাবা ও সৎ মাকে হত্যার পর তুরাগ নদীতে গুম করার ঘটনায় জড়িত ০৪ ভাইকে গ্রেফতার ॥ হত্যার দায় স্বীকার।
৩৪। ১৭-০৫-১৬ র‌্যাবের অভিযানে টঙ্গী থানাধীন এরশাদনগর এলাকা হতে চাঞ্চল্যকর ডাবল মার্ডারের ০২ জন আসামী গ্রেফতার ॥ বিপুল পরিমান দেশীয় অস্ত্র, ককটেল এবং ককটেল তৈরীর সরঞ্জামাদি উদ্ধার।
৩৫। ১৮-০৫-১৬ র‌্যাবের অভিযানে রাজধানীর এলিফ্যান্ট রোডে প্রাইম ব্যাংকের এটিএম বুথ থেকে এটিএম কার্ড জালিয়াতি করে টাকা উত্তোলনের সময় ০১ জন চীনা নাগরিক গ্রেফতার।
৩৬। ২৮-০৫-১৬ র‌্যাবের অভিযানে রাজধানীর পল্টন থানা এলাকা হতে পাবনা জেলার ফরিদপুরে চাঞ্চল্যকর হত্যা মামলার ০৪ জন আসামী গ্রেফতার ।
৩৭। ৩০-০৫-১৬ র‌্যাবের অভিযানে টঙ্গী ও ময়মনসিংহ হতে নারী পাচারকারী সংঘবদ্ধ চক্রের ০৬ জন সক্রিয় সদস্য গ্রেফতার ॥ ০৩ জন ভিকটিম উদ্ধার।
৩৮। ৩১-০৫-১৬ সুন্দরবনের কুখ্যাত জলদস্যু/ডাকাত ‘মাস্টার বাহিনী’র প্রধানসহ ১০ জন সক্রিয় সদস্য বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ র‌্যাবের নিকট আত্মসমর্পণ।
৩৯। ০২-০৬-১৬ র‌্যাবের অভিযানে অধিক লাভের প্রলোভন দেখিয়ে বায়ো লিভিয়া হারবাল সীডস প্রতারণার মাধ্যমে বিক্রয়ের সাথে জড়িত ০৪ জন নাইজেরিয়ান সহ ০৬ জনকে রাজধানীর বিভিন্ন এলাকা হতে গ্রেফতার।
৪০। ০৫-০৬-১৬ র‌্যাবের অভিযানে ভূয়া মেজর সহ প্রতারক চক্রের ০৫ জন সদস্য গ্রেফতার ॥ ভূঁয়া নিয়োগপত্র ও সীল জব্দ
৪১। ১০-০৬-১৬ র‌্যাবের অভিযানে রাজধানীর পল্টন থানাধীন ফকিরাপুল এবং রমনা এলাকা হতে মানব পাচারকারী চক্রের ০৬ জন সক্রিয় সদস্য গ্রেফতার ॥ ০৮ টি পাসপোর্ট ও নগদ ৭৬,৬৮০/- টাকা উদ্ধার।
৪২। ১৫-০৬-১৬ র‌্যাব-৩ কর্তৃক জর্ডান হতে ভিকটিম উদ্ধার ও ঢাকা মহানগরীর পল্টন থানাস্থ সামিরা এয়ার ট্রাভেলস এবং বাংলাদেশ এক্সপোর্ট কর্পোরেশন এর অফিসে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ০৪ জন আসামীকে দন্ড প্রদান।
৪৩। ২৮-০৬-১৬ র‌্যাবের অভিযানে টঙ্গীর চাঞ্চল্যকর ডাবল মার্ডার মামলার মূল পরিকল্পনাকারী দুধর্ষ সন্ত্রাসী কামুসহ ০৫ হত্যাকারী গ্রেফতার, হত্যাকান্ডে ব্যবহৃত ০৩টি সামুরাই ও ০১টি চাপাতি উদ্ধার।
৪৪। ০৭-০৭-১৬ র‌্যাবের অভিযানে মুক্তিপণের ২০ লক্ষ টাকা উদ্ধারসহ আর্ন্তজাতিক অপহরণকারী চক্রের ০৩ জন সক্রিয় সদস্য বাংলাদেশে গ্রেফতার ॥ এবং র‌্যাবের কর্মতৎপরতায় সোদি আরবে অপহৃত উদ্ধার ও অপহরণকারী ০১ জন বাংলাদেশী সদস্য সৌদি আরবে গ্রেফতার।
৪৫। ০৯-০৭-১৬ র‌্যাবের অভিযানে রাজধানীর ফকিরাপুল এলাকা হতে ০৩টি বিদেশী রিভলভার, ০১টি শটগান, ০১টি জিবিবি (গ্যাস ব্লো ব্যাক সিস্টেম) নন লিথ্যাল পিস্তল, ০১টি মোবাইল নেটওয়ার্ক অচল করতে সক্ষম জ্যামার, ০১টি টেলিস্কোপিক রাইফেল ¯ু‹প সাইট, ০১টি প্রাইভেটকার এবং ২৫৩ রাউন্ড গুলিসহ ০১জন গ্রেফতার
৪৬। ১১-০৭-১৬ “Report 2 RAB” মোবাইল অ্যাপস এর উদ্বোধন ।
৪৭। ২৫-০৭-১৬ রাজধানীর রামপুরায় র‌্যাবের অভিযান ॥ সংঘবদ্ধ অপহরণকারী চক্রের মূল হোতা এরশাদসহ গ্রেফতার ০৯ ॥ ভুয়া আইডি কার্ডসহ মুক্তিপণের ৪৬,৫০০/- টাকা উদ্ধার।
৪৮। ২৭-০৭-১৬ খুলনায় র‌্যাবের অভিযানে সুন্দরবনের জলদস্যু “মনা বাহিনী” এর চার (০৪) সদস্য অস্ত্র ও গুলিসহ গ্রেফতার।
৪৯। ২৮-০৭-১৬ র‌্যাবের অভিযানে সাভারের চাঞ্চল্যকর ট্রিপল মার্ডার এর সাথে সরাসরি সম্পৃক্ত ০২ আসামী গ্রেফতার
৫০। ৩১-০৭-১৬ র‌্যাবের অভিযানে বরগুনা জেলার পাথরঘাটা থানাধীন রুইতার চর এলাকা হতে ০২টি হরিণের চামড়া, ০২টি একনালা বন্দুক, ০৫ রাউন্ড গুলি সহ ০৩ জন চামড়া পাচারকারী গ্রেফতার।
৫১। ০২-০৮-১৬ র‌্যাবের অভিযানে আন্তঃজেলা ডাকাতদল ও সংঘবদ্ধ গাড়ী চোরাকারবারী চক্রের ৭ সদস্য গ্রেফতার ॥ অস্ত্র, গোলাবারুদ ও গাড়ী উদ্ধার।
৫২। ০৬-০৮-১৬ র‌্যাবের অভিযানে উত্তরায় সেনা কর্মকর্তার মাকে গলা কেটে হত্যার সাথে জড়িত হত্যাকারীরা গ্রেফতার এবং হত্যার রহস্য উদঘাটন ।
৫৩। ১৬-০৮-১৬ র‌্যাবের অভিযানে জেএমবি’র নতুন ধারার নারী দলের নেত্রী আকলিমা রহমান মনিসহ মোট ০৪ জন নারী জেএমবি সদস্য র‌্যাব কর্তৃক গ্রেফতার ॥
৫৪। ২৩-০৮-১৬ র‌্যাবের অভিযানে আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে থেকে দালাল চক্রের ১৫ সদস্য গ্রেফতার ও ৫০ টি পাসপোর্ট জব্দ। ০২ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের, অন্যান্যদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।
৫৫। ২৪-০৮-১৬ জেএমবির মহিলা শাখার প্রশিক্ষক এবং দক্ষিণাঞ্চলের ভারপ্রাপ্ত আমীর কানাডা ফেরত রাশেদুজ্জামান রোজ সহ ৫ জনকে টঙ্গী ও গাজীপুর থেকে আটক করেছে র‌্যাব ॥
৫৬। ২৬-০৮-১৬ র‌্যাবের অভিযানে রাজধানীর আমিন বাজার ও তাঁতী বাজার এলাকা থেকে স্বামী-স্ত্রীসহ আন্তর্জাতিক স্বর্ণ চোরাচালানকারী চক্রের ০৪জন সক্রিয় সদস্য গ্রেফতার ॥ প্রায় ১২ কেজি স্বর্ণ ও ০১টি মাইক্রোবাসসহ উদ্ধার।
৫৭। ০১-০৯-১৬ র‌্যাবের অভিযানে কক্সবাজার জেলার উখিয়া থানাধীন চুয়াংখালী এলাকার গহীন পাহাড়ী জঙ্গলে অস্ত্র কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমান অস্ত্র, গুলি এবং অস্ত্র তৈরীর সরঞ্জামসহ ০১ জন অস্ত্র তৈরীর কারিগর গ্রেফতার।
৫৮। ০৬-০৯-১৬ র‌্যাবের অভিযানে টাঙ্গাইল জেলার মির্জাপুর থানাধীন বাইমহাটি আদালত পাড়া এলাকা হতে মুক্তিপণের টাকা আদায়কালে অপহরণকারী চক্রের ০২ সদস্য গ্রেফতার
৫৯। ০৮-০৯-১৬ সুন্দরবনের কুখ্যাত জলদস্যু/ডাকাত “শান্ত বাহিনীর” প্রধান মোঃ আব্দুল বারেক তালুকদার ওরফে শান্ত এবং “আলম বাহিনীর” প্রধান মোঃ আলম সরদার সহ চৌদ্দ (১৪) জন সক্রিয় সদস্য বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ র‌্যাবের নিকট আত্মসমর্পণ
৬০। ১০-০৯-১৬ র‌্যাবের অভিযানে গাজীপুর চৌরাস্তা এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের ০২ জন সক্রিয় সদস্য গ্রেফতার
৬১। ২৭-০৯-১৬ র‌্যাবের অভিযানে রাজধানীর মিরপুর-১০ এলাকা থেকে আন্তর্জাতিক মানব পাচারকারী চক্রের ০৯ জনকে গ্রেফতার ॥ ০৫ জন নারী সহ সর্বমোট ১৩০ জন উদ্ধার।
৬২। ২৯-০৯-১৬ র‌্যাবের মোবাইল কোর্ট অভিযানে সাভারের জিরাবো এলাকা হতে বিভিন্ন প্রজাতির ৬১১টি দেশীয় পাখি জব্দ ॥ বন্যপ্রাণী অবৈধভাবে বাজারজাত করার অপরাধে ০১ জনকে কারাদন্ড প্রদান।
৬৩। ০৫-১০-১৬ বগুড়ায় র‌্যাবের নিকট জেএমবি’র ০২ জন সক্রিয় সদস্যের আত্মসমর্পণ
৬৪। ০৬-১০-১৬ চট্টগ্রামের পতেঙ্গা গভীর সমুদ্র এলাকা হতে ০৫ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট ও ফিশিং ট্রলারসহ ০৭ জনকে আটক ।
৬৫। ০৮-১০-১৬ র‌্যাবের অভিযানে রাজধানীর শাহবাগ ও রমনা এলাকায় উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিয়োগ লিখিত পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে অসাধু চক্রের ১২ পরীক্ষার্থী ও ০২ জন সহযোগিসহ মোট ১৪ সদস্য গ্রেফতারসহ বিভিন্ন ধরণের সরঞ্জামাদি উদ্ধার
৬৬। ১২-১০-১৬ র‌্যাবের অভিযানে সশস্ত্র জঙ্গী সংগঠন “শহীদ হামজা ব্রিগেড” (ঝঐই) এর ০১ (এক) জন অর্থ যোগানদাতা গ্রেফতার
৬৭। ১৬-১০-১৬ র‌্যাবের অভিযানে শেরপুর জেলার ঝিনাইগাতি থানাধীন গজনির গারো পাহাড় এলাকা হতে ০২টি বিদেশী পিস্তল, ০৪টি ম্যাগাজিন, ১৫ রাউন্ড গুলি সহ ০৩ জন অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার
৬৮। ২০-১০-১৬ সুন্দরবনের কুখ্যাত জলদস্যু/ডাকাত “সাগর বাহিনীর” প্রধান মোঃ আলমগীর শেখ ওরফে সাগর(৩৫)’সহ ১৩ (তের) জন সক্রিয় সদস্য বিপুল পরিমান অস্ত্র ও গোলাবারুদসহ র‌্যাবের নিকট আত্মসমর্পন
৬৯। ২৪-১০-১৬ র‌্যাবের অভিযানে রাজধানীর শাহআলী থানাধীন বেড়িবাঁধ এলাকা হতে চাঞ্চল্যকর ইভটিজিং মামলার প্রধান আসামী জীবন করিম বাবু গ্রেফতার
৭০। ২৪-১০-১৬ র‌্যাবের বিশেষ অভিযানে রংপুরের চাঞ্চল্যকর শিশু আলিফা হত্যার আসামী ঘাতক পিতা মোঃ আলাল (দুদু) রাজধানীর তেজগাঁও এর তেজতুরী বাজার এলাকা হতে গ্রেফতার।
৭১। ২৬-১০-১৬ পাবনার ভাঙ্গুড়ায় অপহৃত শিশু উদ্ধার ও ০১ নারী অপহরনকারী গ্রেফতার
৭২। ০৩.১১.১৬ র‌্যাব-৬, খুলনা কর্তৃক সরকারী সিএসডি গোডাউনের চোরাইকৃত ১৩৬৯০ কেজি চালসহ ০২ জন কালোবাজারী গ্রেফতার
৭৩। ০৯.১১.১৬ র‌্যাবের অভিযানে ঢাকা কর্তৃক জয়পুরহাটের নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান এ, কে, আজাদ এর মূল হত্যাকারীকে ০১টি বিদেশী পিস্তল ও ০২ রাউন্ড গুলিসহ গ্রেফতার ।
৭৪। ১০.১১.১৬ র‌্যাবের অভিযানে কাফরুল থানার চাঞ্চল্যকর ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ওয়াজি আহমেদ চৌধুরী হত্যা মামলার রহস্য উদ্্ঘাটন ও একমাত্র আসামী গ্রেফতার।
৭৫। ১২.১১.১৬ র‌্যাবের অভিযানে রাজধানীর বাড্ডা এলাকার চাঞ্চল্যকর গারো তরুনী ধর্ষণকারী মোঃ রাফসান হোসেন @ রুবেল (৩০) কে বিমান বন্দর রেল ষ্টেশন এলাকা হতে গ্রেফতার।
৭৬। ১৩.১১.১৬ র‌্যাবের অভিযানে মগবাজারে গৃহবধু ডলি রাণী বণিক হত্যার মূল সন্দেহভাজন আসামী গ্রেফতার।
৭৭। ১৪.১১.১৬ র‌্যাবের অভিযানে মোবাইলে লটারির প্রলোভন দেখিয়ে এসএমএস এর মাধ্যমে প্রতারণা করে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎকালে ০৪জন বিদেশী প্রতারক গ্রেফতার ॥ প্রতারনার কাজে ব্যবহৃত সিম, মোবাইল ও ল্যাপটপ জব্দ।
৭৮। ২২-১১-১৬ র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোড এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের ০২ জন সক্রিয় সদস্য গ্রেফতার।
৭৯। ২২-১১-১৬ র‌্যাবের অভিযানে সিলেটের রাজ্জাক হত্যা মামলার প্রধান আসামীসহ ২ জনকে গ্রেফতার ॥ হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার।
৮০। ২৩-১১-১৬ র‌্যাবের অভিযানে লিবিয়ায় অপহৃত প্রবাসী বাংলাদেশীদের জিম্মি করে দেশে মুক্তিপন আদায়কালে আন্তজার্তিক অপহরন চক্রের অন্যতম হোতা ও তার সহযোগী গ্রেফতার।
৮১। ২৮-১১-১৬ সুন্দরবনের কুখ্যাত জলদস্যু/ডাকাত “খোকাবাবু বাহিনীর” প্রধান মোঃ কবিরুল ইসলাম ওরফে খোকাবাবু(৩৩)’সহ ১২(বার) জন সক্রিয় সদস্য বিপুল পরিমান অস্ত্র ও গোলাবারুদসহ র‌্যাবের নিকট আত্মসমর্পন।
৮২। ২৯-১১-১৬ র‌্যাবের অভিযানে চট্টগ্রামের গভীর সমুদ্র এলাকা হতে ২৮ কোটি টাকা মূল্যের ০৭ লক্ষ পিছ ইয়াবা ট্যাবলেট উদ্ধার ॥ ফিশিং ট্রলারসহ ০৭ জন আটক।
৮৩। ০১-১২-১৬ র‌্যাবের অভিযানে চট্টগ্রাম মহানগরীর চকবাজার থানাধীন এলাকায় ২৯ কেজি গাঁজাসহ ০৩ জন গ্রেফতার
৮৪। ০৫-১২-১৬ র‌্যাবের অভিযানে ০৪টি অবৈধ বিদেশী পিস্তল, ০৯টি ম্যাগাজিন, ৩৮ রাউন্ড গুলি, অবৈধ অস্ত্র চালানে ব্যবহৃত ০১টি পিকআপ ও ০১টি মোটর সাইকেল উদ্ধার ॥ ০৫ জন অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার।
৮৫। ০৬-১২-১৬ র‌্যাবের অভিযানে মোবাইলে এসএমএস এর মাধ্যমে লটারি জেতার প্রলোভন দেখিয়ে প্রতারণা করে বিপুল পরিমান টাকা আত্মসাৎকারী ০৭ জন নাইজেরিয়ান নাগরিক ও ০১ জন বাংলাদেশীসহ মোট ০৮ জন গ্রেফতার।
৮৬। ০৮-১২-১৬ র‌্যাবের অভিযানে চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ থানা এলাকা থেকে ‘হরকাতুল জিহাদ বাংলাদেশের’ ০৫ জন জঙ্গীকে অস্ত্র-গোলাবারুদ, বোমা, বোমা তৈরির সরঞ্জাম ও জিহাদী বইসহ গ্রেফতার।
৮৭। ১১-১২-১৬ র‌্যাবের অভিযানে রাজধানীর মোহাম্মদপুর ও হাজারীবাগ এলাকা হতে ছিনতাইকারী চক্রের ১৩ সক্রিয় সদস্য অস্ত্র-গুলি এবং ছিনতাইকৃত বিপুল পরিমাণ মোবাইল, ট্যাব, ল্যাপটপ ও ছিনতাইকৃত টাকাসহ আটক
৮৮। ২০-১২-১৬ র‌্যাবের অভিযানে রাজধানীর পল্লবী থানাধীন এলাকা হতে জেএমবি’র সারোয়ার-তামিম গ্রুপের অর্থ লেনদেন ও আশ্রয়দানের সহিত জড়িত দুই জঙ্গি সদস্য গ্রেফতার। জিহাদী বই, লিফলেট, অর্থ ও ধারালো অস্ত্র উদ্ধার।
৮৯। ২৫-১২-১৬ চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী এলাকায় অভিযান পরিচালনা করে স্যাটেলাইট ফোন, হাই ফ্রিকয়েন্সি সেটসহ বিপুল পরিমান অত্যাধুনিক অবৈধ কমিউনিকেশন এবং র‌্যাডার যন্ত্রপাতিসহ ০৪ জন গ্রেফতার
৯০। ২৮-১২-১৬ র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জ ও রাজধানীর বিভিন্ন এলাকা হতে আর্ন্তজাতিক মানবপাচারকারী ও জিম্মিকারী চক্রের ১৬ জন গ্রেফতার ॥ বিপুল পরিমাণ ভিসা, দেশী-বিদেশী পাসপোর্ট ও ভিসা-পাসপোর্ট তৈরির সরঞ্জামাদি সহ নগদ প্রায় ১২ লক্ষ টাকা এবং লিবিয়ায় ০৪ জন এবং দেশে ০২ জন সহ সর্বমোট ০৬ জন ভিকটিম উদ্ধার


২০১৫ সাল

 

ক্র/নং

তারিখ

বিষয় সমূহ

 ০১। ১২-০১-১৫ রাজধানীর কালশীতে র‌্যাবের মোবাইল কোর্ট অভিযানে নকল এন্টিবায়োটিক ঔষধ(এজিথ্রোমাইসিন) তৈরীর কারখানা হতে ১,০০,০০০ পিস নকল জিম্যাক্স উদ্ধার ॥ মালিকসহ ছয় জনের কারাদন্ডসহ কারখানা সিলগালা।
 ০২। ১৯-০১-১৫ রাজধানী ঢাকায় র‌্যাবের অভিযানে একটি রয়েল বেঙ্গল টাইগারের চামড়া এবং ৫টি চিত্রা হরিণের চামড়া উদ্ধার ॥
 ০৩। ২০-০১-১৫ র‌্যাবের অভিযানে গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন শফিপুর পূর্ব পাড়া হতে অপহৃত ভিকটিম মোস্তফা কামাল (৮) এর লাশ উদ্ধারসহ ০১ হত্যাকারী গ্রেফতার।
 ০৪। ২০.২.১৫ চট্টগ্রাম জেলার হাটহাজারী থানা এলাকায় অভিযান পরিচালনা করে ১২ জন জঙ্গী গ্রেফতার।
 ০৫। ২২.২.১৫     চট্টগ্রাম জেলার বাঁশখালী এলাকায় র‌্যাবের অভিযানে জঙ্গী প্রশিক্ষণ কেন্দ্রের সন্ধান, ০৫ জন জঙ্গী গ্রেফতার॥ বিপুল পরিমান অস্ত্র-গোলাবারুদ ও প্রশিক্ষণ সামগ্রী উদ্ধার।
 ০৬। ২৮.২.১৫ চট্টগ্রাম মহানগরীর হালিশহর এলাকা থেকে বিপুল পরিমান বিস্ফোরক দ্রব্য, শক্তিশালী তাজাবোমা এবং অস্ত্রেও গোলাবারুদসহ ০৩ জন জঙ্গি গ্রেফতার।
 ০৭। ২৭.৩.১৫ রাজধানীর দক্ষিণখান থানাধীন এলাকায় জেএমবির ০৪ জন এহসার/গায়ওে এহসার সদস্য গ্রেফতারসহ গ্রেনেড, ডেটোনেটর, পাওয়ার জেল, হাতবোমা, পেট্রোল বোমা, বিস্ফোরক, বোমা তৈরীর সরঞ্জাম এবং জিহাদী বই উদ্ধার।
 ০৮। ১৩.৪.১৫ চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী, আকবরশাহ, পাঁচলাইশ থানার বিভিন্ন এলাকা হতে ০৫টি একে ২২, ০৫টি বিদেশী পিস্তল, ১৫টি ম্যাগাজিন, ৩৬৬৮ রাউন্ড গোলাবারুদ এবং জঙ্গীদেও অস্ত্র সরবরাহকারীসহ ০৪ জন জঙ্গী গ্রেফতার।
 ০৯। ০৪.৬.১৫     চট্টগ্রাম মহানগরীতে শহীদ হামজা ব্রিগেড (SHB) এর সেকেন্ড ইন কমান্ড ও তার সহযোগী গ্রেফতার।
 ১০। ০২.৭.১৫  রাজধানীর বিভিন্ন এলাকা থেকে একিউআইএস এর প্রধান সমন্বয়কারী মাওলানা মাইনুল ইসলাম , মাহিম, নানা, বদিউল, একিউআইএস বাংলাদেশের উপদেষ্টা মুফতি জাফর আমিন, সালমানসহ সর্বমোট ১২জনকে বিপুল পরিমান বোমা তৈরীর সরঞ্জাম, জিহাদী বই ও প্রশিক্ষণ প্রেসিসহ গ্রেফতার।
 ১১। ০৬.৮.১৫ রাজশাহীতে র‌্যাবের অভিযানে বাংলা ভাইয়ের সহযোগী এবং জেএমবির গায়েওে এহসার সদস্য মোঃ লুৎফর রহমান @ লুৎফর প্রফেসর গ্রেফতার।
 ১২। ১৮.৮.১৫  রাজধানীর টিএসসি এলাকায় চাঞ্চল্যকর ব্লগার অভিজিৎ রায় ও সিলেটে ব্লগার অনন্ত বিজয় দাসকে হত্যার মূল পরিকল্পনাকারী আনসারুল্লাহ বাংলা টিমের অর্থ সরবরাহকারী তৌহিদুর রহমান ও সক্রিয় সদস্য সাদেক আলী এবং আমিনুল মল্লিককে রাজধানীর নীলক্ষেত ও ধানমন্ডি এলাকা  থেকে গ্রেফতার।
 ১৩। ১৯.৮.১৫   সশস্ত্র জঙ্গী সংগঠন শহীদ হামজা ব্রিগেড (SHB) এর প্রধান অর্থ যোগানদাতা সহ ০৩ জন আইনজীবী গ্রেফতার।
 ১৪। ০৬.৯.১৫  কক্সবাজার হতে অস্ত্র-গোলাবারুদ ও বিস্ফোরকদ্রব্য সহ ০২ জন জঙ্গী গ্রেফতার
 ১৫। ০৬.৯.১৫     সশস্ত্র জঙ্গী সংগঠন “শহীদ হামজা ব্রিগেড” (SHB) এর ০১ জন অর্থ যোগানদাতা গ্রেফতার
 ১৬। ১০.৯.১৫   রাজধানীর টিএসসি এলাকায় প্রগতিশীল ব্লগার অভিজিৎ রায় ও সিলেটে ব্লগার অনন্ত বিজয় দাসকে হত্যায় জড়িত সন্দেহে আনসারুল্লাহ বাংলাটিমের বর্তমান প্রধান মোঃ আবুল বাশার, মিডিয়া শাখায় কর্মরত জুলহাস বিশ্বাস ও জাফরান আল হাসান র‌্যাব কর্তৃক গ্রেফতার।
 ১৭। ১৭.৯.১৫    র‌্যাবের অভিযানে শায়খ আব্দুর রহমান এবং বাংলা ভাইয়ের ঘনিষ্ট সহযোগী জেএমবি সদস্য মেহিদী হাবিব মোঃ রফিক (৩৮) গ্রেফতার।
 ১৮। ৩১.১০.১৫   র‌্যাবের অভিযানে ২০০৫ সালে সারা দেশব্যাপী একযোগে বোমা হামলায় সম্পৃক্ত জেএমবি প্রধান শাইখ আব্দুর রহমানের প্রধান সহযোগী পলাতক জেএমবি সদস্য হাফেজ বিল্লাল@বেল্লাল(৩১) আটক
 ১৯। ০৪.১১.১৫    র‌্যাবের অভিযানে নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহরীরের সদস্য আহমেদ তাসভিক (২৪) বিভিন্ন লিফলেট সহ গ্রেপ্তার।
 ২০। ৩০.১১.১৫   র‌্যাবের অভিযানে সন্দেহভাজন জেএমবি সদস্য মোঃ রফিকুল ইসলাম, রবি (৩৫) গ্রেফতার।
 ২১। ১৫.১২.১৫     র‌্যাবের অভিযানে ২০০৫ সালে সারা দেশব্যাপী একযোগে বোমা হামলায় সম্পৃক্ত তালিকাভূক্ত পলাতক জেএমবি সদস্য মোঃ হাফিজ উদ্দিন (৩১) গ্রেফতার।
 ২২। ২৭-১২-১৫     র‌্যাবের অভিযান গাজীপুরে ০২ জন জঙ্গি নিহত।

২০১৪ সাল

ক্র/নং

তারিখ

বিষয় সমূহ

মন্তব্য

১।

০১-০১-২০১৪ র‌্যাব-১ কর্তৃক ১৩৪০ ভরি স্বর্ণসহ ০৫ জন আটক।

২।

১৩-০১-২০১৪ র‌্যাবের অভিযানে চাঞ্চল্যকর সাংবাদিক আফতাব আহম্মেদ হত্যা মামলার প্রধান সন্দেহভাজন পলাতক আসামী ড্রাইভার হুমায়ুন কবীর মোল্লা, হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী কিছলু ও হত্যাকান্ডের সাথে সরাসরি জড়িত হাবীব হাওলাদারসহ মোট ৫ জন আটক।

৩।

২৮-০১-২০১৪ র‌্যাবের অভিযানে ১৬ কোটি ১৯ লাখ ৫৬ হাজার ৬৪ টাকা সহ টাকা চুরির মুল হোতা এবং তার সহযোগী গ্রেফতার।

৪।

০৩-২-২০১৪ র‌্যাবের অভিযানে নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর দুই শিশু সাকিন(৯) ও জাহিদ (১৩) অপহরণ এবং পরবর্তীতে জবাই করে হত্যা \ হত্যাকান্ডের সাথে জড়িত ৩ জন অপহরণকারী আটক।

৫।

১৮-২-২০১৪ র‌্যাবের অভিযানে টাঙ্গাইল হতে আল-কায়দার অডিও-ভিডিও বার্তা প্রচারকারী রাসেল বিন সাত্তার আটক।

৬।

২৭-৪-২০১৪ র‌্যাবের অভিযানে টাঙ্গাইল হতে মাইলষ্টোন কলেজের দ্বাদশ শ্রেনীর ছাত্র রাজীব অপহরনের পরিকল্পনাকারী মাসুদ ও ভিকটিমের আপন চাচাতো ভাই তরুন সহ অপহরণকারী চক্রের ০৯ জন আটক

৭।

৩০-৪-২০১৪ র‌্যাবের অভিযানে ময়মনসিংহের ত্রিশালে পুলিশের প্রিজন ভ্যান থেকে মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী জঙ্গী ছিনতাইয়ের সাথে জড়িত ৮ জনকে গ্রেফতার।

৮।

০২-০৪-১৪     র‌্যাবের মোবাইল কোর্ট অভিযানে রাজধানীতে ২টি ভেজাল হোমিও ঔষধ ফ্যাক্টরি সিলগালা ॥ ১১ জন গ্রেফতার, ১ জনের এক বছর এবং ৪ জনের ৬ মাসের জেল প্রদান  
৯। ০৬-০৪-১৪     র‌্যাবের অভিযানে বিদেশে পাঠানোর নামে প্রতারনাকারী একজন ভারতীয় নাগরিক গ্রেফতার     
 ১০।   ০৭-০৪-১৪     রাজধানীতে র‌্যাবের অভিযানে ১টি ম্যাগাজিন, ৩৮ রাউন্ড ব্লাংক কার্টিজ, ২ বোতল ফেন্সিডিল, ১টি মোটরসাইকেল ও বিপুল পরিমান অফিস সামগ্রী উদ্ধার ॥  ১২ জন দুস্কৃতিকারী আটক      
 ১১।  ১০-০৪-১৪   র‌্যাবের অভিযানে সাংবাদিক দেলোয়ার হোসেন হত্যা মামলার প্রধান আসামী এবং হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী মোঃ ইব্রাহিম খলিল (৩২)’সহ হত্যাকান্ডের সাথে জড়িত ৫ জন আটক  
 ১২।   ১৫-০৪-১৪     র‌্যাবের অভিযানে ৪টি দেশীয় তৈরী এলজি, ২১ রাউন্ড শর্টগানের গুলি ও ৩ রাউন্ড পিস্তলের গুলি উদ্ধারসহ ১ জন আটক      
 ১৩।   ১৫-০৪-১৪ রাজধানীতে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযানে অনুমোদন বিহীন বিভিন্ন প্রকার ভেজাল ঔষধ জব্দ ও ০৪ জনকে ৫,০০,০০০/- টাকা জরিমানাসহ ০৩ জন আসামীকে কারাগারে প্রেরণ      
 ১৪।   ১৬-০৪-১৪     রাজধানীতে র‌্যাবের অভিযানে বিপুল পরিমান ব্যাংক চেক ও ভিসা জালিয়াতির আলামাতসহ সঙ্ঘবদ্ধ চক্রের ৩ জন আধুনিক জালিয়াতকারী আটক      
 ১৫।   ১৯-০৪-১৪  র‌্যাবের অভিযানে রাজধানীর নিউমার্কেট ও গোবিন্দগঞ্জ গাইবান্ধা হতে কথিত জ্বীনের বাদশা ও তার সহযোগী আটক      
 ১৬।   ২৩-০৪-১৪  রাজধানীতে র‌্যাবের অভিযানে বোমা ও ককটেল তৈরীর অন্যতম কারিগর আহমেদ আলী সাগরসহ ২ জন আটক ॥ বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার      
 ১৭।   ২৪-০৪-১৪  র‌্যাবের অভিযানে চট্টগ্রাম রাউজান থেকে ১টি এসএমজি (একে-৪৭), ১টি এসএমজি, ম্যাগাজিন, ৫৮ রাউন্ড এসএমজির গুলি, ১টি এলজি, ৩টি এলজির কার্তুজ উদ্ধার ॥     ২ জন আটক      
 ১৮।   ২৪-০৪-১৪ র‌্যাবের অভিযানে গাইবান্ধা হতে একটি পিতলের মূর্তিসহ কথিত জ্বীনের বাদশা আটক  
 ১৯।   ২৫-০৪-১৪ র‌্যাবের অভিযানে ১ জন ভিকটিম উদ্ধারসহ জিম্মি করে মুক্তিপন আদায়কারী চক্রের ৭ জন সদস্য আটক  
 ২০।   ২৭-০৪-১৪   র‌্যাবের অভিযানে কলেজ ছাত্র রাজীব অপহরনের পরিকল্পনাকারী মাসুদ ও ভিকটিমের আপন চাচাতো ভাই তরুন সহ অপহরণকারী চক্রের ০৯ জন আটক  
 ২১।   ৩০-০৪-১৪ র‌্যাবের অভিযানে ময়মনসিংহের ত্রিশালে পুলিশের প্রিজন ভ্যান হতে ফাঁসির আদেশপ্রাপ্ত জঙ্গী আসামী ছিনতাই এর ঘটনায় সক্রিয় অংশগ্রহনকারী ৮ জন আটক      
 ২২।   ০৫-০৫-১৪  চট্টগ্রামে র‌্যাবের অভিযানে উর্দু লেন চকবাজার, মেহেদীবাগ, খাতুনগঞ্জ, চটেশ্বরী দামপাড়া হতে বিপুল পরিমান অবৈধ ভিওআইপি সরঞ্জামাদি উদ্ধার ॥ ০৯ জন অবৈধ ভিওআইপি ব্যবসায়ী আটক      
 ২৩।  ০৮-০৫-১৪      র‌্যাব-৮ এর নিকট সুন্দরবনের কুখ্যাত জলদস্যু বাহিনী প্রধান ফরিদ লাহীড়িসহ ৩ জন ডাকাত বিপুল পরিমান দেশী/বিদেশী আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ সহ আত্মসমর্পন  
 ২৪।   ১৪-০৫-১৪     র‌্যাবের অভিযানে জাসদ নেতা ইসমাইল হোসেন পাঞ্জের হত্যা মামলার প্রধান আসামী ও  পরিকল্পনাকারী মোঃ দুলাল হোসেন (৩৯) সহ হত্যাকান্ডের সাথে জড়িত ৭ জন আটক      
 ২৫।   ১৮-০৫-১৪  র‌্যাবের অভিযানে যশোরে ৮ বছরের শিশুকে ধর্ষণ ও হত্যা মামলার আসামী আটক      
 ২৬।   ০২-০৬-১৪ মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট আলীয়া মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা আবুল বাশার এবং বিল্লাল হোসেনকে গুলি করে ও কুপিয়ে হত্যার মূল পরিকল্পনাকারী র‌্যাব কর্তৃক গ্রেফতার      
 ২৭।   ০৩-০৬-১৪     র‌্যাবের অভিযানে রাজধানী হতে হুমকি প্রদান ও চাঁদা আদায়কারী সংগঠন এক্স সার্ভিস স্কট কমান্ড বাহিনীর প্রধান মশিউর রহমান (২৮) ও তার সহযোগী মোঃ সুমন (২০) আটক      
 ২৮।   ০৩-০৬-১৪  হবিগঞ্জে র‌্যাবের অভিযানে বিপুল সংখ্যক উচ্চ ক্ষমতা সম্পন্ন রকেট ও  বিস্ফোরক উদ্ধার      
 ২৯।  ৩০-০৬-১৪  র‌্যাবের অভিযানে রাজশাহীতে ১ জন তালিকাভূক্ত জেএমবি সদস্য আটক      
 ৩১।   ৩০-০৬-১৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় আইনমন্ত্রী মহোদয় এর মোবাইলে এসএমএস এর মাধ্যমে হুমকি দাতাকে র‌্যাব কর্তৃক আটক      
 ৩২।   ০৮-০৭-১৪  র‌্যাবের অভিযানে সাবেক ছাত্রলীগ সভাপতি ও আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এনামুল হক শামীম এর উপর গুলি বর্ষনকারী এবং অস্ত্রের যোগানদাতাসহ সর্বমোট ০৪ জন আটক      
 ৩৩।   ১৫-০৭-১৪  র‌্যাবের অভিযানে রাজধানী ঢাকার নিকেতন এলাকায় ছিনতাইকৃত ৪৭ লক্ষ টাকার মধ্যে ০৫ লক্ষ ১২ হাজার টাকা এবং ০১ লক্ষ ৩৯ হাজার ভারতীয় রুপী উদ্ধারসহ ০৪ জন ছিনতাইকারী আটক  
 ৩৪।   ২২-০৭-১৪   কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে ¯কুল শিক্ষক শহিদুল ইসলাম মাস্টার ও তার পুত্র সোহেল এর উপর নির্মমভাবে গুলিবষর্নকারী ও সহযোগীসহ ০৩ জন সন্ত্রাসী আটক  
 ৩৫।   ২২-০৭-১৪  র‌্যাবের অভিযানে ১১,৮১৫ পিস্ ইয়াবা ট্যাবলেট উদ্ধার ॥ ৩ জন মাদক ব্যবসায়ী আটক      
 ৩৬।   ২৬-০৭-১৪  কক্সবাজারে র‌্যাবের অভিযানে ১ কেজি ৬০ গ্রাম হেরোইন, ০১টি এলজি, ০২টি কার্তুজ, ০১টি কিরিজ এবং মাদক বিক্রির ১,৭০,৪০০ টাকা উদ্ধার ॥ ০৪ জন আসামী আটক      
 ৩৭।   ২৭-০৭-১৪ রাজধানীর উত্তরায় র‌্যাবের অভিযানে ভূয়া ডিবি ও র‌্যাব পরিচয়ে বিভিন্ন গেষ্ট হাউজে অভিনব কায়দায় প্রতারনা, নারী নির্যাতন, ছিনতাই ও চাঁদা আদায় করার অপরাধে সংঘবদ্ধ চক্রের ০৩ জন সদস্য আটক  
 ৩৮।   ৩১-০৭-১৪ বরিশালে র‌্যাবের অভিযানে ৪১ কেজি গাঁজা, ১১৫৮ বোতল ফেন্সিডিল এবং ১টি ইঞ্জিন চালিত কাঠের নৌকা উদ্ধার ॥ ০১ জন মাদক ব্যবসায়ী আটক      
 ৩৯।   ০৪-০৮-১৪     রাজধানীতে র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ নগদ টাকা উদ্ধার ॥ শীর্ষ ইয়াবা ব্যবসায়ী হেলাল উদ্দিন ও তার ০৩ সহযোগী আটক  
 ৪০।   ০৫-০৮-১৪   নড়াইলে র‌্যাবের অভিযানে ৩৪ কেজি ওজনের ০১ টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার ॥    ০৪ জন মূর্তি পাচারকারী আটক  
 ৪১।   ১৩-০৮-১৪     সুনামগঞ্জে র‌্যাবের অভিযানে সৌদি আরবে আফগান নাগরিক হত্যা মামলার প্রধান এবং সৌদি থেকে পালিয়ে আসা ডাকাতি মামলার আসমি আইয়ুব আলী আটক      
 ৪২।  ১৪-০৮-১৪   রাজধানীর উত্তরায় র‌্যাবের অভিযানে পরিত্যক্ত অবস্থায় ০৭ কোটি টাকা মুল্যেও ব্রহ্মা মূর্তি (পুরাকীর্তি) উদ্ধার      
 ৪৩।   ১৬-০৮-১৪   রাজধানী ও সিলেট  হতে সংঘবদ্ধ গাড়ী চুরি/ছিনতাই চক্রের প্রধান আব্দুল আলীমসহ ৭ জন আটক ॥ ৭টি গাড়ী ও ১টি মটর সাইকেল উদ্ধার       
 ৪৪।   ১৯-০৮-১৪  র‌্যাবের অভিযানে রাজধানী ঢাকার কলাবাগান হতে জোরপূর্বক অশ্লীল ভিডিও চিত্র ধারন করে ব্ল্যাক মেইলের মাধ্যমে লক্ষ লক্ষ টাকা চাঁদা আদায়কারী মোঃ সাব্বির হোসেন @ জনি এবং তার সহযোগী রাজু আহমেদ @ রাজু আটক      
 ৪৫।   ৩০-০৮-১৪     রাজধানী গুলশানে র‌্যাবের অভিযানে বিভিন্ন ব্রান্ডের বিদেশী মদ ও বিয়ার উদ্ধার ॥ ০৫ জন মাদক ব্যবসায়ী আটক      

২০১৩ সাল

ক্র/নং

তারিখ বিষয় সমূহ

মন্তব্য

১।

২২-০২-২০১৩ র‌্যাবের অভিযানে রাজধানীর উত্তরা হতে ২.৫ কেজি হিরোইন সহ র্আন্তজাতিক মাদক পাচারকারী চক্রের ৫ জন গ্রেফতার।  

৩।

২৮-০৪-২০১৩ সাভারের রানা প্লাজায় ভবন ধসের ঘটনায় রানা প্লাজার মালিক রানাকে বেনাপোল সীমান্ত থেকে আটক ।

৪।

২১-০৬-২০১৩ র‌্যাব-১ কর্তৃকাজধানীর উত্তরা হতে দুই কেজি হিরোইন এবং জাল ডলার উদ্ধারসহ ০৪ জন নাইজেরিয়ান নাগরিক গ্রেফতার।

৫।

২৩-০৭-২০১৩ র‌্যাব-২ কর্তৃক মিরপুর স্টেডিয়ামের পাশ থেকে ছিনতাইকারীর গুলিতে আহত র‌্যাব সদস্য এবং পিস্তল ও গুলি উদ্ধারসহ ০১ জন ছিনতাইকারী গ্রেফতার।  

৫।

০৭-০৮-২০১৩ র‌্যাব সদর দপ্তরে বিএনপি নেতা রফিকুল ইসলামের হত্যা কান্ডে জড়িত শাশুড়ীসহ ০৩ জন গ্রেফতার।

৬।

২৩-০৮-২০১৩ র‌্যাবের অভিযানে বগুড়ার ঠনঠনিয়া থেকে বিপুল পরিমান বিদেশী অস্ত্র ও গোলাবারুদ সহ ৩ জন BEM সদস্যকে গ্রেফতার ।

৭।

০৩-১০-২০১৩ র‌্যাবের অভিযানে রাজধানীর উত্তরা হতে অভিনব পন্থায় মাদক পাচারের আমত্মর্জাতিক চক্রের ৭ জন বিদেশী নাগরিকসহ ১০ জন আটক

৮।

০৭-১০-২০১৩ র‌্যাব সদর দপ্তরে র‌্যাব-১ কর্তৃক বিপুল পরিমান এ্যামোঃ ডেটেনেটর কোর্ডেক্স উদ্ধার।  

৯।

২০-১২-২০১৩ র‌্যাব-২ কর্তৃক রাজধানীর মোহাম্মদপুর (জেনেভা ক্যাম্প) এলাকা হতে ১০০ পিস হাত বোমা এবং আনুমানিক ১২০ পিস হাত বোমা তৈরীর সাঞ্জামাদি উদ্ধার।

১০।

২২-১২-২০১৩ র‌্যাবের অভিযানে উত্তরা থেকে বিপুল পরিমান অবৈধ ভিওআইপিসহ ৩৭ বিদেশী নাগারিক (চীনা ও তাইওয়ান) গ্রেফতার।

১১।

০৪.০৫.১৩  র‌্যাবের অভিযানে জামায়াতে ইসলামীর চাঁপাইনবাবগঞ্জ জেলার আমীর এবং ফেনী জেলার নায়েবে আমীরসহ সর্বমোট ৪জন আটক॥ সাংগঠনিক বই, আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ ও বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার।  
১২। ২৩.০৮.১৩     র‌্যাবের অভিযানে দেশী-বিদেশী অস্ত্র, গোলাবারুদ, বিপুল সংখ্যক জেহাদী বই, লিফলেট ও অন্যান্য সামগ্রীসহ ০৩ জন আটক।  
১৩। ০৭.১০.১৩ হরকাতুল জিহাদ বাংলাদেশ (হুজিবি) এর পলাতক কেন্দ্রীয় নেতা ও হুজিবির পরিবর্তিত নতুন দল তামরুত-আত-দ্বীন এর প্রধান সংগঠক মোঃ খলিলুর রহমান @ শাহরিয়ার, অর্থ সম্পাদক মোঃ মরিফুজ্জামান @ মিল্টন @ ওবায়দুল্লাহ @ শরিফ, মাওলানা আঃ রউফ এর ঘনিষ্ট সহযোগী ও নূরানী প্রশিক্ষক মোঃ আব্দুল কাদেও ও সক্রিয় কর্মী মোঃ মাকছুদুর রহমান @ রানাসহ ৪ জন গ্রেফতার॥ বিপুল পরিমান গোলাবারুদ ও বিস্ফোরক উদ্ধার।  
১৪। ২৫.১১.১৩    হিযবুত তাহরীর ১ জন সক্রিয় সদস্য আটক॥ বিপুল পরিমান লিফলেট উদ্ধার।  
১৫। ১৫.১২.১৩    হিযবুত তাহরীর ১জন সক্রিয় সদস্য লিফলেটসহ আটক।  
১৬। ০১.১২.১৩     হিযবুত তাহরীর ১জন সক্রিয় সদস্য লিফলেটসহ আটক।  

 

২০১২ সাল

ক্র/নং

তারিখ

বিষয় সমূহ

মন্তব্য

১।

১৯-০১-২০১২ র‌্যাব-১১ কর্তৃক ৩৯জন শ্রমিক উদ্ধারসহ ০২ জন গ্রেফতার।

২।

৩১-০১-২০১২ র‌্যাব-১০ কর্তৃক বিপুল পরিমান পাইরেটেড সিডিসহ ৩২ জন গ্রেফতার।

৩।

১৮-০৩-২০১২ র‌্যাব-১ কর্তৃক ইন্ডিয়ান রুপি পাচারকারী পাকিস্থানী নাগরিক গ্রেফতার।

৪।

১৮-০৫-২০১২ র‌্যাব-১ এবং র‌্যাব-৭ কর্তৃক ২ লাখ ৯৬ হাজার ইয়াবা উদ্ধারসহ ০৪ জন গ্রেফতার।  

৫।&

১১-০৬-২০১২ র‌্যাব-২ কর্তৃক ০৩টি বাঘের বাচ্চাসহ জাকির গ্রেফতার।

৬।

০২-০৯-২০১২ ডাক্তার নারায়ণ চন্দ্র নিতাই হত্যাকান্ডের ০৬ জন আসামী গ্রেফতার।

৭।

১৮-১০-২০১২ র‌্যাব-৪ কর্তৃক সোনালী ব্যাংকের হলমার্ক গ্রুপের এমডি তানভীর আহমেদের স্ত্রী জেসমিন গ্রেফতার।  

৮।

০২-১১-২০১২ র‌্যাব-১ কর্তৃক ০৩ জন আন্তর্জাতিক মুদ্রা পাচারকারী চক্রের সদস্য গ্রেফতার।

৯।

১৫-১১-২০১২ র‌্যাব-১০ কর্তৃক অপহৃত পরাগ উদ্ধার।

১০।

০৮.০১.১২     জেএমবি’র অর্থ শাখার প্রধান ও শুরা সদস্য আবু তালহা মোহাম্মদ ফাহিম @বাশার (মাওলানা সাইদুর রহমান এর ছেলে) সহ ০১জন গায়ওে এহসার সদস্য গ্রেফতার ॥ সংগঠনের প্রচারপত্র, লিফলেট ও ভারতীয় রুপি উদ্ধার।      র‌্যাব-৫  
১১। ২০.০১.১২    র‌্যাব কর্তৃক বিপুল পরিমান লিফলেট ও ০১টি ব্যানারসহ হিযবুত তাহরীর এর ৫জন সক্রিয় সদস্য গ্রেফতার।      র‌্যাব-১  
১২। ১৪.০২.১২     র‌্যাব কর্তৃক জঙ্গী সংগঠন হরকাতুল জিহাদ, খুলনা বিভাগের প্রধান মোহাম্মদ শাহিন মাহমুদ @ কিংকন গ্রেফতার ॥ বিপুল পরিমাণ জিহাদী বই, লিফলেট ও সাংগঠনিক বই উদ্ধার।       র‌্যাব-৬  
১৩। ০৬.০৩.১২    র‌্যাব কর্তৃক জেএমবি’র খুলনা বিবাগীয় প্রধান ও সুরা সদস্যসহ ৩জন জঙ্গী আটক।       র‌্যাব-৪  
১৪। ১০.০৩.১২    র‌্যাব কর্তৃক বিপুল পরিমান লিফলেট ও ১টি ব্যানার উদ্ধারসহ নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহরীর এর ১০ সক্রিয় সদস্য গ্রেফতার।    র‌্যাব-১  
১৫। ০৮.০৬.১২     র‌্যাব কর্তৃক রাজধানীর পান্থপথ হতে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর এর ০৪জন সক্রিয় সদস্য গ্রেফতার॥ বিপুল পরিমান লিফলেট, সিডি ও জিহাদী বই উদ্ধার।        র‌্যাব-২  
১৬। ১৬.১০.১২     র‌্যাবের অভিযানে শায়খ আব্দুর রহমান ও বাংলা ভাইয়ের সহযোগী জেএমবি’র সক্রিয় সদস্য মোঃ ইয়াদ আলী মন্ডল (৪৮) আটক।       র‌্যাব-৫  
১৭। ১৩.০৮.১২     রাতভর র‌্যাবের জঙ্গী বিরোধী অভিযান ॥ বিপুল পরিমান পোষ্টার, লিফলেট, ম্যাগাজিন ও সাংগঠনিক বইসহ নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহরীর এর ৩৫ জন সক্রিয় সদস্য গ্রেফতার।        র‌্যাব-২  
১৮। ২৩.০৭.১২     রাজশাহীতে র‌্যাবের অভিযানে জেএমবি’র আঞ্চলিক কমান্ডার ও বাংলা ভাইয়ের সেকেন্ড ইন কমান্ড মাহতাব খামারু গ্রেফতার।        র‌্যাব-৫  
১৯। ১০.১১.১২    র‌্যাবের জঙ্গী বিরোধী অভিযানে বিপুল পরিমাণ সাংগঠনিক বই, লিফলেট এবং কম্পিউটারসহ নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহরীর ৪ জন ও জেএমবি’র ২ জন সক্রিয় সদস্য মোট ৬ জন আটক।       র‌্যাব-১০  
20। ২২.১২.১২     হিযবুত তাওহীদেও ০৫ জন সক্রিয় সদস্য আটক॥ বিপুল পরিমান দাজ্জাল বই, সিডি ও লিফলেট উদ্ধার।        র‌্যাব-৮  

 

২০১১ সাল

ক্র/নং

তারিখ

বিষয় সমূহ

মন্তব্য

১।

১৪-০১-২০১১ র‌্যাব-১ কর্তৃক নির্যাতিত শিশু নিয়ামুল এর মুল হোতা ফারুক গ্রেফতার ও নিয়ামুল উদ্ধার।  

২।

২৬-০১-২০১১ র‌্যাব-১ কর্তৃক আশুলিয়ায় ইট ভাটা থেকে ৩০ জন শ্রমিক উদ্ধার।  

৩।

১৪-০২-২০১১ বিশ্বকাপ ক্রিকেট ২০১১ এর টিকিট নকল কারখানার আবিষ্কারের ০৩ জন গ্রেফতার।  

৪।

২৭-০৪-২০১১ হরকাতুল জিহাদের প্রধান শেখ ফরিদ গ্রেফতার।

৫।

২০-০৫-২০১১ রাজধানীর উত্তরা থেকে মাদক সম্রাট আবদুস শুকুর মাহমুদ গ্রেফতার।

৬।

২৭-০৭-২০১১ রংপুরের বদরগঞ্জের নারী নির্যাতনের অভিযোগে আইনাল চেয়ারম্যান গ্রেফতার।

৭।

১৮-০৮-২০১১ হুজির বর্তমান আমির ২১শে আগষ্ট গ্রেনেড হামলার পলাতক আসামী মাওলানা ইয়াহিয়া সহ ০২ জন সহযোগী গ্রেফতার।

৮।

২৭-০৭-২০১১ র‌্যাব-১ কর্তৃক গাজীপুর শাল বাগান হতে বিপুল পরিমান গুলি উদ্ধার।

৯।

০১.১০.১১    নিষিদ্ধঘোষিত জঙ্গী সংগঠন হিযবুত তাহরীর এর ০৩ জন সক্রিয় সদস্য গ্রেফতার     র‌্যাব-৩  
১০। ০৯.১০.১১    রাজশাহীতে র‌্যাবের অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাওহীদের ০৬ জন সক্রিয় সদস্য গ্রেফতার ॥ বিপুল পরিমাণ লিফলেট ও সাংগঠনিক বইপত্র উদ্ধার         র‌্যাব-৫  
১১। ১১.১০.১১     পাকিস্তান ভিত্তিক জঙ্গী সংগঠন লস্কর-ই-তৈয়বা’র বাংলাদেশী সহযোগী ও চার্জশীটভুক্ত পলাতক আসামী ক্বারী আব্দুর রহিম মাস্টার এবং জেএমবি’র ১৭ আগস্ট ২০০৫ সালের সিরিজ বোমা হামলা মামলার ০২ জন ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী গ্রেফতার।        র‌্যাব-২  
১২। ১৩.১০.১১     বাংলা ভাইয়ের একান্ত সহযোগী ও জেএমবি’র গায়েবে এহসার সদস্য গ্রেফতার।        র‌্যাব-৫  
১৩। ২৭.১০.১১     নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র ১৭ই  আগস্ট ২০০৫ সালের সারাদেশব্যাপী সিরিজ বোমা হামলা মামলার গায়বে এহসার কসাই ফারুকসহ ০৩ জন ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী গ্রেফতার।       র‌্যাব-৪  

২০১০ সাল

ক্র/নং

তারিখ

বিষয় সমূহ

মন্তব্য

১।

২৮-০২-২০১০ র‌্যাবের ইন্টেলিজেন্স উইং এবং র‌্যাব-২ এর সম্মিলিত অভিযানে ১ জন আত্মঘাতি পাকিস্থানী জঙ্গীসহ মোট ৫ জন জঙ্গী সদস্য গ্রেফতার\ অবৈধ পাসপোর্ট, বিদেশী মুদ্রা, কম্পিউটার এবং অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার।

২।

০৫-০৫-২০১০ প্রতারক জিনের বাদশা গ্রেফতার।

৩।

০৪-০৮-২০১০

১৭-০৭-২০১০

ভৈরব থেকে উলফা নেতা প্রদীপ মারাক গ্রেফতার।  

২০০৯ সাল

ক্র/নং

তারিখ

বিষয় সমূহ

মন্তব্য

১।

২৭-৯-২০০৯ খাগড়াছড়ি থেকে জেএমবি ট্রেনিং সেন্টারের আবিস্কার। সাইফুল ও তার সহযোগীসহ ০৫ জন আটক।

২০০৮ সাল

ক্র/নং

তারিখ

বিষয় সমূহ

মন্তব্য

১।

১৩-০২-২০০৮ সাতক্ষীরাতে র‌্যাব-৬ এবং ইন্ট উইং কর্তৃক ৪১টি গ্রেনেড উদ্ধার এবং মুফতি হান্নানের একান্ত সহযোগী জান্দাল নজরুল গ্রেফতার।

২।

০৩-১১-২০০৮ র‌্যাব-১ কর্তৃক ইয়াবাসহ চিত্র নায়িকা গ্রেফতার।

৩।

১৬-১১-২০০৮ ইন্টেলিজেন্স উইং, র‌্যাব-৪ ও র‌্যাব-১০ এর যৌথ অভিযানে জেএমবির একজন বোমা বিশেষজ্ঞ ও এহসার সদস্য গ্রেফতার এবং বিপুল পরিমাণ বোমা তৈরীর সরঞ্জাম ও জেহাদী বই উদ্ধার।

৪।

০১-০৬-২০০৮ ইন্ট উইং এবং র‌্যাব-৮ এর যৌথ অভিযানে জেএমবি সদস্য উজ্জল এবং রফিকুল আটক।  

২০০৭ সাল


ক্র/নং

তারিখ

বিষয় সমূহ

মন্তব্য

১।

২১-৫-২০০৭ র‌্যাব-১ কর্তক স্বর্ণের দোকানে ডাকাত চক্র ও নগদ ২,১৮,৭০,০০০/- টাকা উদ্ধার।

২।

২৫-১০-২০০৭ র‌্যাব কর্তৃক ইয়াবা সহ আমিন হুদা আটক।

২০০৬ সাল

 

ক্র/নং

তারিখ

বিষয় সমূহ

মন্তব্য

১।

০২-৩-২০০৬

অপারেশন সূর্য দীঘল বাড়ি সিলেট। জেএমবি প্রধান শায়খ আব্দুর রহমান গ্রেফতার।

২।

০৬-৩-২০০৬

অপারেশন মুক্তাগাছা ময়মনসিংহ, জেএমবি বাংলা ভাই গ্রেফতার ।


র‌্যাব কর্তৃক প্রদত্ত পরামর্শ

***জমি জমা বা টাকা-পয়সা সংক্রান্ত কোন অভিযোগ র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***ব্যক্তিগত বা পারিবারিক কোন সমস্যা র‌্যাব কর্তৃক গ্রহণ করা হয় না ।
***কোন অভিযোগ করার পূর্বে আপনার এলাকার জন্য দায়িত্বপূর্ন র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্প সম্পর্কে জানুন ও যথাযথ র‌্যাব ব্যাটালিয়ন/ক্যাম্পে অভিযোগ করুন ।
***আপনার এলাকার চিহ্নিত সন্ত্রাসী, অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের সম্পর্কে র‌্যাব কে তথ্য প্রদান করে র‌্যাবকে সহযোগীতা করুন । আপনার পরিচয় সম্প‍ুর্ন্ন গোপন রাখা হবে । ***বেশী করে গাছ লাগান অক্সিজেনের অভাব তাড়ান
***ছোট ছোট ছেলে-মেয়েদের আগুন নিয়ে খেলতে দিবেন না ।
***যাত্রা পথে অপরিচিত লোকের দেওয়া বিছু খাবেন না । ভ্রমণকালে সহযোগী বা অন্য কাহারো নিকট হইতে পান, বিড়ি, সিগারেট, চা বা অন্য কোন পানীয় খাওয়া/গ্রহন করা হইতে বিরত ‍থাকা আবশ্যক ।

সাম্প্রতিক ভিডিও